কবরস্থান (শেষ পর্ব) ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -৫ই ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | বসন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



png_20230217_104632_0000.png

Canva দিয়ে তৈরি



কালকে থেকে একটু অসুস্থ। কাল বিকেল থেকে রাত অব্দি কিভাবে সময় টুকু পার হয়েছে সেটা জানি না। সে সময় টুকুতে আসলেই বুঝতে পারছিলাম সুস্থতা সৃষ্টিকর্তার কত বড় নিয়ামত। আল্লাহ তাআলার অশেষ রহমতে আগের চেয়ে এখন একটু সুস্থ হয়েছি। সবাই দোয়া করবেন যেন অতি দ্রুত আগের মত পুরোপুরি সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসতে পারি। কালকে থেকে আজ পর্যন্ত কমিউনিটিতে কোন ক্রিয়েটিভিটি শেয়ার করা হয়নি বা নিজের অ্যাক্টিভিটি ধরে রাখার কোন টপিক শেয়ার করা হয়নি। আগের চেয়ে একটু সুস্থ হয়েছি বলে এখন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এর আগে কবরস্থান গল্পের প্রথম পর্বটি শেয়ার করেছিলাম আর অনেকেই দ্বিতীয় পর্বের অপেক্ষায় ছিল তাই আজকে এখন আমি দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হয়েছি। প্রথম পর্বে ওমির ঢাকা থেকে অনেক রাত্রে বাড়ি ফেরার সময় কবরস্থানের পাশ দিয়ে আসতে ভয় পাচ্ছিল আর তখন এলাকার জসিম চাচার সাথে দেখা হয়ে তার ভয় অনেকটাই কমে যায় আর সে জসিম চাচার সাথে গল্প করতে করতে বাসায় ফিরে আসে। পরের দিন সকালবেলা ওমিরের বাড়িতে সবাই অবস্থান করার কুমির গল্প-গল্পে সেই বিষয়টি সবার মাঝে তুলে ধরায় সবাই চমকে যায়।



forest-3394066_1280.jpg

Source



ওমিরের কথা শুনে সবাই তাকে পুনরায় জিজ্ঞাসা করে জসিম চাচা কোথা থেকে আসবে?? জসিম চাচাতো আজ থেকে দুই বছর আগে মারা গিয়েছে। যখনই জসিম চাচার দুই বছর আগে মারা গিয়েছে এই কথাটি ওমির জানতে পারল তখনই ওমির চমকে গেল। ওমির কিছু সময় চুপ করে থাকলো। প্রথম দিকে ওমির কথাটি বিশ্বাস করতে পারল না কারণ জসিম মিয়ার সাথে সে গল্প করতে করতে বাড়ি পর্যন্ত এসেছে তাছাড়া সে জসিম মিয়াকে বাড়িতে খাওয়ার জন্য ডেকেছিল কিন্তু রাত বেশি হওয়ার কারণে জসিম মিয়া তাকে না করে দেয় এবং বলে সকালবেলা আসবো। সবাই ওমির কে বলল চলো তোমাকে জসিম চাচার বাড়িতে নিয়ে যাই। ওমিরকে বিশ্বাস করাতে সবাই মিলে ওমিরের সাথে জসিম মিয়ার বাড়িতে যায়।ওমির গিয়ে জসিম মিয়ার বউয়ের কাছে জিজ্ঞেস করে জসিম চাচা কোথায়?? এই প্রশ্ন করার সঙ্গে সঙ্গে জসিম মিয়ার বউ কান্না শুরু করে দেয়। তখন ওমির বুঝতে পারলো আসলেই হয়তো জসিম চাচা মারা গিয়েছে। পরবর্তীতে জসিম মিয়ার বউ ছেলেরা জানায় জসিম মিয়া ২ বছর আগে মারা গিয়েছে।ওমির এই বিষয়টি জানার পর আশ্চর্য হয়ে গেল আর বার বার চিন্তা করতে লাগলো তাহলে আমি মাঝ রাতে কার সাথে গল্প করতে করতে বাসায় আসলাম।সে কে ছিল?? জসিম চাচা নাকি জসিম চাচার আত্তা।



old-man-2772421_1280.jpg

Source



জসিম চাচার বাড়ি থেকে সবাই কবরস্থানের দিকে রওনা হয়।সবাই কবরস্থানে গিয়ে ওমিরকে জসিম মিয়ার কবর দেখায়। তখন ওমির পুরোপুরি বিশ্বাস করে জসিম চাচা দুই বছর আগে মারা গিয়েছে। ছোট বেলায় ওমিরকে জসিম মিয়া অনেক বেশি ভালো বাসতো তাই বোধহয় রাতের বেলায় ওমির যখন ভয়ে ভয়ে কবরস্থান পার হতে পারছিল না তখন ওমিরকে সাহায্য করেছে।যাই হোক দিন শেষে আবার রাতের অন্ধকার নেমে আসে। ওমির খাওয়া দাওয়া শেষ করে ঘুমিয়ে পড়ে। আবার রাতের বেলায় ওমিরের স্বপ্নে জসিম চাচা আসে এবং তাকে বলে বাবা তোমাকে ছোট থেকেই আমি অনেক ভালবাসি আর তুমি কালকে রাতের বেলায় কবরস্থান পার হতে অনেক ভয় পাচ্ছিল। আমি তোমাকে ভয় দূর করে বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছি। আর হ্যাঁ, তুমি তো বিশ্বাস করছিলে না যে আমি মারা গিয়েছি। জসিম মিয়া স্বপ্নে তাকে বলেছিল সে দুই বছর আগে মারা গিয়েছে সেই কথাটিও । রাতে যখন ঘুম ভেঙ্গে যায় তখন ওমির জসিম মিয়ার বিষয় টা ক্লিয়ার হয়।ওমির ভোর বেলায় ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করেন এবং কবরস্থানের দিকে রওনা হয়। জসিম মিয়ার করব জিয়ারত করে বাসায় ফিরে আসে। বাড়িতে এসে জসিম চাচার জন্য দোয়া মাহফিল এর আয়োজন করে।

গ্রামের সব কাজ করে সবার সাথে দেখা সাক্ষাৎ কমপ্লিট করে ওমির আবার ঢাকা ফিরে আসে। কিন্তু সেদিন রাতে জসিম চাচার সাথে সে বাড়ি পর্যন্ত গিয়েছিল সেই কথাটি এখনো ভুলতে পারেনি। দুই বছর আগে মারা যাওয়া একজন মানুষ তাকে কিভাবে বাড়ি পর্যন্ত পৌঁছে দিল সেটা এখনো সে ভাবতে থাকে।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65826.04
ETH 3521.87
USDT 1.00
SBD 2.49