শেষ রাতের মাঝেই ফোন উধাও ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৫শে কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



moon-1833172__480.jpg

Source



সবার জীবনেই কিছু কিছু ঘটনা থাকে যেগুলো ভুলে থাকা যায় না। তেমনি আমারও একটি স্মরণীয় ঘটনা আছে। আসলে একটি বললে ভুল হবে এমন স্মরণীয় বেশ কয়েকটি ঘটনা আছে তার মধ্যে একটি আজকে এখন আপনাদের সাথে শেয়ার করব। অনেকেই হয়তো ভাবছেন টপিকটা হয়তো বা ভালবাসা কেন্দ্রিক হবে। কিন্তু না আজ যে টপিকটা নিয়ে কথা বলছি সেটা হচ্ছে আমার শখের ফোন হারিয়ে যাওয়ার গল্প। আমি ২০১৬ সালে প্রথম অ্যান্ড্রয়েড ভার্সনের ফোন কিনেছিলাম আর সেটা সেই বছরেই হারিয়ে ফেলেছিলাম। আপনি রাতে টেবিলের উপরে ফোন চার্জ দিয়ে রেখেছেন আর সকাল বেলায় ঘুম থেকে উঠে দেখলেন আপনার টেবিলের উপরে আর ফোন নেই তাহলে আপনার মন কি পরিমানে খারাপ হতে পারে একটু কল্পনা করুন। আর যদি আপনি শখের বশে ফোন কিনেছেন আর সেটা আপনার জীবনে প্রথম কেনা ফোন হয় তাহলে তো আরো একটু বেশি কষ্ট পাওয়ার কথা তাই না।



আমি ২০১৬ সালে মাধ্যমিক পাস করে রাজবাড়ী জেলার পাংশা সরকারি কলেজে ভর্তি হয়েছিলাম। আমাদের বাসা থেকে কলেজের দূরত্ব অনেক বেশি হয় বাধ্য হয়ে সেখানে হোস্টেলে থাকতে হয়েছিল। আসলে আগে কখনো বাইরে থাকা হয়নি যার কারণে নতুন পরিবেশে থাকতে গেলে অনেক কিছু শিখতে হয় বা অনেক বিষয় সম্পর্কে ধারণা আসে। তবে আমার রুমমেট ছিল আমাদের পাশের গ্রামের একটা ছেলে এবং আমরা দুজন একই বিভাগে পড়তাম। সাধারণত মাধ্যমিক লেভেল পাশ করার পরে সবার ইচ্ছা থাকে ভালো কোন কলেজে ভর্তি হওয়া। সেই সাথে শখের একটা বিষয় থাকে আর বর্তমানে আধুনিকতার পাশাপাশি সবাই ফোন ইউজ করে আর আমার ইচ্ছা ছিল একটা স্মার্ট ফোন কেনা। বাসা থেকে অনেক বলে একটা স্মার্ট ফোন কিনেছিলাম। আজ থেকে ছয় বছর আগে স্মার্টফোনের এতটা প্রচলন ছিল না বর্তমানে তো সবার হাতেই স্মার্টফোন।



iphone-791450__480.jpg

Source



লেখাপড়ার পাশাপাশি সবারই একটু বিনোদনের দরকার আছে। বিশেষ করে প্রতি বৃহস্পতিবারে আমরা অনেক রাত যাবত বিভিন্ন গল্প করতাম আড্ডা দিতাম। শুক্রবারে ছুটির দিন থাকায় একটু দেরি করে ঘুম থেকে উঠতাম তবে মাঝেমধ্যে শুক্রবারে আমাদের টিউটোরিয়াল পরীক্ষা থাকতো। আমাদের কেমিস্ট্রি টিচার শুক্রবারে সাপ্তাহিক পরীক্ষা নিত সেটা আমাদেরকে বাধ্য হয়ে দিতে হতো। আর রমজান মাস আসলে কলেজ ছুটি থাকতো শুধু প্রাইভেট পড়তাম আর রুমে থেকে টুকটাক লেখাপড়া করতাম। শুধু প্রাইভেটে যতটুকু লেখাপড়ার চাপ থাকতো ততটুকুই করতাম। সারাদিন রোজা থেকে তো আর নিয়মিত লেখাপড়া করা যায় না তাই রমজান মাসটা একটু ফাঁকি দিয়ে কাটিয়ে দিতাম। রমজান মাসে দিনের বেলা একটু বেশি ঘুমানো হত আর প্রাইভেট না থাকলে তো প্রায় সারাদিন ঘুমিয়েই কাটিয়ে দিতাম। দিনের বেলায় ঘুমানোর ফলে রাতের বেলায় একটু ঘুমাতে দেরি হতো। রাতে তারাবির নামাজ পড়ে বাসায় ফেরার পরে খাওয়া দাওয়া করে আমরা সবাই গল্প করতে বসলাম। আমরা তিনজন বন্ধু মিলে মজার মজার সব গল্প করতে আর আড্ডা দিতে দিতে রাত একটা বেজে গেল। ভাবলাম এখন আর ঘুমিয়ে কি হবে কিছু সময় পরে সেহরি খেয়ে নামাজ পড়ে একবারে ঘুমিয়ে পড়বো। পরের দিন শুক্রবার থাকার কারণে সকালে কোন প্রাইভেট ছিল না তাই দেরি করে ঘুমাতেও পারবো এই ভেবে রাতে আর ঘুমানো হয়নি। সেহরি খেয়ে মসজিদ থেকে নামাজ পড়ে এসে ফোনটা চার্জে দিয়ে ঘুমিয়ে পড়লাম।



death-164761__480.jpg

Source



সকালবেলা নয়টার দিকে ঘুম থেকে উঠে দেখলাম আমার বালিশের পাশে ফোন চার্জে দেয়া ছিল সেটা আর নেই। আমি প্রথমে ভাবলাম হয়তোবা আমার বন্ধু নিয়ে কোন কাজ করছে তাই কিছু মনে হয়নি। কিন্তু আমার অন্য এক বন্ধু যখন জিজ্ঞাসা করল রায়হান আমার ফোন কোথায় রে?? তখন আমি ভয় পেয়ে গেলাম এবং ওকে বললাম আমার ফোনটাও তো এখানে দেখছি না। তখনই ফোন খোঁজাখুঁজি শুরু করলাম আর দেখলাম আমাদের রুমের দরজা খোলা রয়েছে। আমার বন্ধু তখন বলল রুমের দরজা খুলল কে?? নাকি রাত্রিবেলায় আমি লক করতে ভুলে গিয়েছিলাম। জীবনের প্রথম শখের একটি জিনিস হারিয়ে ফেলার পর মনের মধ্যে কেমন ফিল হয় সেটা হয়তো সবাই জানে না। আমি অনেক কষ্ট পেয়েছিলাম আর অনেক কান্নাকাটি করেছিলাম। এখনো সেই রাতের কথা আমার মনে পড়ে।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

❤️❤️❤️

 2 years ago 

❤️💚❤️

 2 years ago 

সত্যিই জীবনের প্রথম মোবাইল হারিয়ে ফেললে খুব কষ্ট লাগে। আমার জীবনেও এরকম ঘটনা ঘটলো। রাতে সাজ দিলেন সকালবেলা উঠে আপনার মোবাইল নেই। আর ছাত্রজীবন হলেতো কথাই নেই। জীবনের প্রথম মোবাইল অনেক শখের হয়ে থাকে। অনেক কষ্ট করে মোবাইলটি হয়তো নিয়েছেন। ধন্যবাদ আপনার জীবনের গল্পটি আমাদের মাঝে শেয়ার করার।

 2 years ago 

সত্যি বলতে শখের একটি জিনিস হারিয়ে গেলে অনেক কষ্ট লাগে। সুন্দর মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66