সেই ছিল প্রথম অভিজ্ঞতা ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -৩০শে শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



hospital-5025895__480.png

Source



সবার জীবনেই একটি স্মরণীয় ঘটনা থাকে সেটা ভালো দিক দিয়েও হতে পারে আবার মন্দ দিক দিয়েও হতে পারে। তবে আমার ক্ষেত্রে বিষয়টা অনেকটাই ভিন্ন রকম কারণ আমি আজ পর্যন্ত জানিনা আসলে সেদিনকার অভিজ্ঞতাটা কেমন হয়েছিল তবে এখনো মনে পড়লে একটু একটু ভয় হয়। আমি তখন সবে এসএসসি পরীক্ষা দিয়েছি। এসএসসি পরীক্ষা দেওয়ার পরে দীর্ঘদিন যাবত একদম স্বাধীন জীবন যাপন করা যায় কারণ কোন লেখাপড়ার চাপ নেই আর সেই বয়সটায় অন্য কোন টেনশন থাকে না যেমন এইচএসসি পরীক্ষার পরে একটা টেনশন থাকে যে আমি কোথায় এডমিশন নিব কোথায় ভর্তি হব। আবার ছোট্ট বয়সে চাকরি-বাকরি নিয়ে বা লাইফে প্রতিষ্ঠিত হওয়া নিয়েও আহামরি তেমন কোন মাথা ব্যাথা থাকে না কারণ এসএসসি লেভেলটা শুধু পরিবারের সবার শাসনের গণ্ডি থেকে পার হওয়াই মনে করি। যাই হোক বিকাল বেলায় আমার মামাতো ভাই এসে বলল মৌসুমী আপার ছেলে বাসার ছাদ থেকে পড়ে গিয়েছে ও এখন কুষ্টিয়া সনো টাওয়ার হাসপাতালে ভর্তি আছে চল দ্রুত যেতে হবে। আমার নানা বাড়ি আমাদের বাড়ির পাশে হওয়ায় সব ধরনের বিপদআপদে কমবেশি পাশে থাকতে পারি।



তখন সবে এসএসসি পরীক্ষা দিয়েছি বাইরের জগত সম্পর্কে খুব একটা ধারণা নেই তাছাড়া ছোটবেলা থেকেই যেখানে যেতাম আব্বুর সাথে যেতাম একা একা কোথাও যাওয়ার অভিজ্ঞতাও ছিল না। পরবর্তীতে বাজারে এসে আমাদের দুজন বন্ধুর সাথে দেখা হল এবং তাদেরকে সাথে নিয়ে আমরা কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হলাম। সন্ধ্যার পরে কুষ্টিয়া গিয়ে পৌঁছালাম। এই দুর্ঘটনার কথা শুনে সবাই ছুটে চলে গিয়েছে, গিয়ে দেখলাম সবাই কমবেশি কান্নাকাটি করছে। আমরা গিয়ে জানতে পারলাম ওর মাথায় আঘাত লেগেছে, যার কারণে চোখে বড় ধরনের সমস্যা হতে পারে। সত্যি বলতে সেই ভাবে সবকিছু মনে নেই কারণ তখন বয়সটা অতটা ম্যাচিউড হয়ে ওঠেনি। মামা আমাদের কুষ্টিয়াতে থাকতে বলল, কুষ্টিয়াতে বড় মামাতো বোনের বাসা আছে সেখানে গিয়ে থাকতে বলল কিন্তু আমরা একসাথে চারজন ছিলাম বলে বাড়িতে ফিরে আসার সিদ্ধান্ত নিলাম। রাত ১১ টার পরে আমরা বাড়ির দিকে রওনা হলাম কিন্তু বাসস্ট্যান্ডে এসে কোন গাড়ি পেলাম না। দীর্ঘ সময় বসে থাকার পরে একটি ইজিবাইক দেখতে পেলাম তাকে যাওয়ার কথা বলায় সে রাজি হয়েছিল কিন্তু অতিরিক্ত ভাড়া চাওয়া আমরা তাকে না বলে দিলাম। পরবর্তীতে একজন চাচা বলল ২০০ টাকা ভাড়া দিতে হবে তোমাদেরকে কুমারখালীতে নামিয়ে দিয়ে আসতে পারবো। হাইওয়ে রাস্তায় তেমন গাড়ি চলাচল নেই দীর্ঘ রাত হয়েছে আমরা সবাই ছোট তাই সবাই কমবেশি ভয় পাচ্ছিলাম কিছুটা ভীতি কাজ করছিল নিজেদের মধ্যে।



wind-1295105__480.webp

Source



অনেক কষ্টে গাড়ি পাওয়ার পরে আমরা কুমারখালী পর্যন্ত আসার সিদ্ধান্ত নিলাম এবং রওনা হলাম। কিন্তু কপাল খারাপ হলে যেটা হয় আর কি কুষ্টিয়া থেকে কুমারখালী আসতে আলাউদ্দিন নগর বাজার পার হতেই গাড়ি পামচার হয়ে গেল আর চাচা বলল তাহলে তোমাদের চারজনকে নিয়ে তো আর এভাবে যাওয়া যায় না তোমরা এখানে অপেক্ষা করো আর দেখো কোন গাড়ি পাও নাকি। চাচাকে কিছু টাকা ভাড়া দিয়ে আমরা গাড়ির জন্য অপেক্ষা করেছিলাম কিন্তু কোন গাড়ি আসছিল না আর আমাদের মধ্যে ভয়-ভীতি আরো বেড়ে যাচ্ছিল। না যেতে পারছিলাম বাসায় না যেতে পারছিলাম কুষ্টিয়া ফিরে যেতে বলতে গেলে নদীর মাঝখানে এসে নৌকার ইঞ্জিন বন্ধ হয়ে গেলে যেমন অবস্থা হয় ঠিক তেমন হয়েছিল। মাঝরাত হয়ে গেল রাত বারোটা বেজে গিয়েছে দোকানপাট সব বন্ধ হচ্ছে কিন্তু কোন গাড়িগুলার দেখা পাচ্ছিলাম না। যাও দুই একটা ট্রাক যাচ্ছিল তারা আমাদেরকে কোন পাত্তাই দিলো না। দীর্ঘ সময় আমরা হেঁটে হেঁটে কুমারখালীর দিকে আসার পরে দেখলাম একটা সিএনজি আসছে আমরা সবাই মিলে সিএনজিটাকে থামালাম। হয়তো সৃষ্টিকর্তা যেটা করে মানুষের ভালোর জন্যই করে, লোকটাকে জিজ্ঞেস করলাম আপনি কোথায় যাবেন?? লোকটি বলল এত রাত্রে আর কোথাও যাবে না আমি আমার বাসায় যাবো আপনারা অন্য গাড়িতে যান। পরবর্তীতে বিস্তারিত শোনার পরে লোকটি রাজি হল এবং আমাদেরকে নিয়ে যেতে সে ৬০০ টাকা ভাড়া দাবি করল। পরবর্তীতে আমরা তার কথা মেনে নিয়েই ৬০০ টাকা ভাড়া দিতে রাজি হয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম।



returned-3227781__480.webp

Source



অনেক রাত হয়ে গিয়েছে আমাদের কারো কাছেই মোবাইল ফোন ছিল না যে আমাদের সাথে যোগাযোগ করতে পারবে তাই সবাই অনেক টেনশন করছিল তাছাড়া আমরা নিজেরাও অনেক বিপদের মধ্যে ছিলাম কারণ মাঝ রাত্রে অচেনা জায়গায় একটু ভয় পাওয়া স্বাভাবিক। মূলত তখন অনেক ছোট ছিলাম যার কারণে খুব বেশি চেনাজানা ছিল না আর ছোট থেকেই আব্বু অনেক শাসন করতে যার কারণে একা একা বাড়ির বাইরে বের হতে পারতাম না। অনেক কষ্টে রাত একটার সময় আমরা বাড়িতে ফিরে আসলাম কারণ আমার মামার ছোট মেয়ে বাড়িতে একা ছিল ও ছোট মানুষ ভয় পেতে পারে তার জন্যই দ্রুত ফিরে আসলাম যদিও বাড়ি এসে দেখলাম নানী ওকে সাথে করে তখনও বসে আছে কারণ মামা আগেই ফোন করে বলে দিয়েছে আমরা বাড়ি ফিরে আসছি। পরবর্তীতে অনেক রাত্রে আপুর কাছে ফোন দিয়ে বললাম আমরা বাসায় পৌঁছে গেছি। নানী আমাদের জন্য ভাত রান্না করে রেখেছিল আমরা সবাই রাত্রে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়লাম আর জীবনের প্রথম পরিবারের কোন গার্জিয়ান ছাড়া এত রাত দূরে কোথাও কাটিয়ে বাসায় ফিরলাম। এখনো এই সময়টার কথা মনে পড়লে একটু একটু ভয় করে যদিও এখন আর এরকম সমস্যা কিছু মনে হয় না তবে তখন একটু ছোট ছিলাম বলে একটু বেশি ভয় পেয়েছিলাম।




🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি জীবন কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 2 years ago 

❤️🥳🥰💚

 2 years ago 

মানুষ অনেক খারাপ পরিস্থিতি থেকে অনেক কিছু শিক্ষা পায়। তেমনি ভাই আপনার সেই দিনটি থেকে আপনি অনেক কিছু শিক্ষা পেয়েছেন। আপনার দিনটি অনেক কষ্টের থাকলেও আমাদের নিতু দিনের জীবনে অনেক শিক্ষনীয় ঘটনা ছিল।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

গল্পটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এরকম বয়সে আসলেই খুবই ভয়ানক ব্যাপার এটা। আর এই বয়সে ম্যাক্সিমাম জ্ঞান থাকে না। এরকম আমার জীবনে ঘটেছিল। মনে হলে এখন অনেক হাসি পায়। এ ধরনের অভিজ্ঞতা মোটামুটি সবার জীবনে আছে। আপনার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন, অনেক ভালো লাগলো।
আপনাকে অনেক ধন্যবাদ দাদা 💚

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42