হঠাৎ ঘোরাঘুরি||১৫-০৫-২০২২||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan বাংলাদেশ থেকে। আশা করি সবাই ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।
ঈদ চলে গিয়েছে কিন্তু ঈদের পরে কোথাও ঘুরাঘুরি করা হয়নি। নিজের ব্যক্তিগত কাজ কমপ্লিট করতে এবং বন্ধুর সাথে কিছু সময় ঘুরাঘুরি করার জন্য একটা প্ল্যান করলাম। বিকেলে বন্ধু মোস্তফার সাথে কথা হল আমরা ভোরবেলায় কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হবো এবং নিজেদের কাজ কমপ্লিট করে একটু ঘোরাঘুরি করে আবার বাসায় ফিরে আসবো। আমি বাসায় এসে আব্বুকে বললাম ভোরবেলা একটু কুষ্টিয়া যাবো তো আব্বু সব কিছু জিজ্ঞাসা করার পরে আমাকে কুষ্টিয়া যাওয়ার জন্য অনুমতি দিলো। আমি রাতে মেসেঞ্জারে বন্ধু মোস্তফার সাথে কথা বললাম এবং বললাম ভোরবেলায় রেডি হয়ে থাকতে সকাল-সকাল আমরা রওনা হবো যাতে তাড়াতাড়ি কুষ্টিয়া পৌঁছাতে পারি।

20220515_153524-COLLAGE.jpg

ভোর বেলায় ঘুম থেকে উঠে স্টিমিট একাউন্ট এর নোটিফিকেশন চেক করছিলাম আর হঠাৎ বন্ধু মোস্তফা ফোন দিয়ে বলল কখন বের হবো ?? আমি তার প্রশ্নের উত্তরে বললাম এইতো আমি এখন গোসল করে রেডি হয়ে বের হব তুই গোসল করে রেডি হতে থাক। ফোন কেটে দিয়ে বাইরে গিয়ে গোসল করে রেডি হয়ে নিলাম এবং আম্মুর কাছে গিয়ে বললাম আমি একটু কুষ্টিয়াতে যাচ্ছি। আম্মু বলল রান্না করি তার পড়ে খেয়ে বের হও কিন্তু আমি আম্মুকে বললাম এখন সময় নেই আজকে কুষ্টিয়া গিয়ে নাস্তা করব। বাইক নিয়ে রওনা হলাম এবং বন্ধু মোস্তফার বাড়ির সামনে গিয়ে তার সাথে যাত্রা শুরু করলাম। আমি বাইক চালাচ্ছিলাম আর বন্ধু মোস্তফা পিছনে বসে কিছু হাইওয়ে রাস্তার ছবি তুলেছিল আর আমি পরবর্তীতে ছবি গুলো সংগ্রহ করেছিলাম। আমরা সকাল ৭ টার মধ্যেই হাইওয়ে রাস্তায় উঠে পড়ে ছিলাম যার জন্য গাড়ি চলাচল খুবই কম ছিল।

IMG_20220513_191507_727.jpg

IMG_20220513_191514_123.jpg

IMG_20220515_153943_105.jpg

হাইওয়ে রাস্তা।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

20220513_121439.jpg

20220513_121940.jpg

20220513_121911.jpg

20220513_121517.jpg

20220513_120036.jpg

IMG_20220513_191530_913.jpg

IMG_20220513_191544_748.jpg

IMG_20220513_191547_795.jpg

কুষ্টিয়ার বিখ্যাত কুলফি আইসক্রিম।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

সকালে কুষ্টিয়া পৌঁছে হোটেলে দুজন নাস্তা করলাম কিন্তু দুঃখের বিষয় হঠাৎ বন্ধু মোস্তফার শরীর একটু খারাপ করলো যার জন্য আমি ওর আন্টির বাসায় নামিয়ে দিয়ে আসলাম আর বললাম তুই এখানে রেস্ট কর আমি কাজ সেরে আসি। বন্ধুর শরীর অসুস্থ হয়ে পড়ায় আর ঘোরাঘুরি করা হলো না। আমার কাজ সেরে আমি বন্ধু মোস্তফার আন্টির বাসার সামনে গিয়ে দাড়ালাম, ফোন দিলে পরবর্তীতে ও বাসা থেকে বের হয়ে আসলো এবং আমরা দুজন বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম। ফেরার পথে হঠাৎ দেখতে পেলাম গড়াই নদীর উপরে অবস্থিত মীর মশাররফ হোসেন সেতুর উপরে একজন লোক কুলফি আইসক্রিম বিক্রি করছে আমরা ভাবলাম এখানে কিছু সময় দাঁড়াই আর গরমের তীব্রতা মোটামুটি ভালোই ছিল তার জন্য আইসক্রিম খাবো। লোকটিকে জিজ্ঞেস করলাম মামা আইসক্রিম কত টাকা পিস?? প্রথমে লোকটি বলল ৫০ টাকা আর ১০০ টাকা।দাম একটু বেশি চাওয়ায় আমরা ভাবলাম আইসক্রিম খাবো না। পরবর্তীতে আমরা দুই বন্ধু কিছু ছবি উঠলাম এবং ছবি উঠার পর্ব শেষ করে যখন বাসার দিকে রওনা হবো তখন লোকটি বলল ২০ টাকার কুলফি আইসক্রিম আছে সেগুলো দেখতে পারেন মামা। দাম একটু কম হয় দুজন দুইটা কুলফি আইসক্রিম খেলাম বেশ ভালই লাগলো। বন্ধু মোস্তফা একটু ভোজন রসিক মানুষ তাই সে কুলফি আইসক্রিম দুইটা সাবার করে দিল।

IMG_20220513_191455_166.jpg

IMG_20220513_191430_843.jpg

তেল পাম্প।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

পরবর্তীতে রওনা হয়ে তেল পাম্পে এসে কিছু সময় বিরতি নিলাম। ভাবলাম যতটুকু তেল পুড়িয়েছি ততটুকু আবার গাড়িতে লোড করে নিয়ে যাই। তবে বাংলাদেশের প্রত্যেকটি পেট্রোলপাম্পে মোটরসাইকেলের জন্য পেট্রোল তেলের খুব অভাব। ১০০ টাকার পেট্রোল নিলাম আর লোকটিকে জিজ্ঞাসা করলাম আচ্ছা পেট্রোলের দাম কি বাড়তে পারে?? লোকটি আমাকে বলল সামনের মাসের ৭ তারিখে নতুন বাজেট হওয়ার আগে পেট্রোল সহ সমস্ত জ্বালানি তেলের দাম আবার একটু বাড়তে পারে। জ্বালানি তেলের বিষয়ে লোকটির সাথে কিছু সময় কথা বলার পর আমরা আবার বাসায় ফেরার প্রস্তুতি নিয়ে রওনা হলাম।

20220513_124839.jpg

20220513_124835.jpg

20220513_124821.jpg

IMG_20220513_191358_638.jpg

তালের রস।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

আসার পথে দেখলাম আম বাগানের নিচে একজন লোক তালের রস বিক্রি করছে। সেখানে বাইক থামিয়ে লোকটির কাছে জিজ্ঞাসা করলাম মামা তালের রস কত টাকা গ্লাস?? লোকটি বলল প্রতি গ্লাস তালের রসের দাম ১০ টাকা। আমার বন্ধু জিগ্গেস করলো ১ লিটারের বোতলে তালের রস দেওয়া যাবে?? লোকটি বলল তালের রস দেওয়া যাবে কিন্তু আমার কাছে বোতল নেই, আপনারা সামনের দোকান থেকে এক লিটারের একটি বোতল নিয়ে আসুন। বাইক নিয়ে এক মিনিট পথ অতিক্রম করলে ছোট্ট একটি বাজার পাওয়া যায় আর সেখানে গিয়ে এক লিটারের একটি বোতল নিলাম। দোকানদার একটি বোতলের জন্য আমাদের থেকে ১০ টাকা নিলো। দোকানদার বলল বর্তমানে এই এলাকায় তালের রস বিক্রি হচ্ছে যার কারণে বোতলের খুব অভাব। যাইহোক বোতল ক্রয় করে তালের রস বিক্রেতার কাছে ফিরে গেলাম এবং এক বোতল ভর্তি তালের রস নিলাম। আর দুজন দুই গ্লাস তালের রস খেলাম, তালের রস আগে কখনো খাওয়া হয়নি এই প্রথম তালের রস খেলাম তবে অরিজিনাল তালের রসের টেস্ট কেমন সেটা জানি না তবে বন্ধু মোস্তফা বলল অরিজিনাল তালের রসের টেস্ট এর থেকেও অনেক ভালো। তালের রস বোতলে নিয়ে বাড়ির দিকে রওনা হলাম।

বন্ধুরা, এই ছিল আমার আজকের আয়োজনে, আশাকরি আপনাদের সবার কাছেই ভালো লেগেছে।আপনাদের মতামত কমেন্ট বক্সে জানাবেন।

ধন্যবাদ

@kazi-raihan

Sort:  
 2 years ago 

😍😍😍😍

 2 years ago 

এমন হুটহাট ঘোরাঘুরি গুলোই বেশি ভালো লাগে আমার । আসলে প্ল্যান করে কখনোই ভালো কিছু পাই নি। কুষ্টিয়ার যে কুলফি আইসক্রিম বিখ্যাত এটা আমি জানতাম ভাই। গেলে খাব একবার। আর আমি তালের রস খাই নি কখনো। আসলে স্বাদ টা কেমন। একটু বলবেন তো। ভালো লাগলো বেশ পোস্ট টা।

 2 years ago 

কুষ্টিয়া আসলে বিখ্যাত কুলফি আইসক্রিম অবশ্যই খেয়ে দেখবেন।

 2 years ago 

হঠাৎ ঘোরাঘুরি পর্ব টা বেশ ভালো ছিল। আসলে বন্ধুরা মিলে ঘুরাঘুরি করতে খুব ভাল লাগে। কিন্তু আপনার বন্ধুর অসুস্থতার কারণে খুব একটা বেশি ঘোরাঘুরি করতে পারেননি। জি ভাইয়া ঠিকই বলেছে তেলের এখন অনেক দাম। কিন্তু পরিস্থিতি দেখে মনে হচ্ছে সামনের দিকে আরেকটি বাড়তে পারে। যায় হোক ভাল লেগেছে আপনার আজকের পোস্টটি ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার শেয়ার করা পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

আপনার হঠাৎ ঘুরাঘুরির গল্পটি বেশ ভালোই লেগেছে। সকালবেলা ঘুম থেকে উঠা, আপনার আম্মুর কাছে অনুমতি নেওয়া এবং বন্ধুকে নিয়ে বেরিয়ে পড়া। যতই পড়ছিলাম তো তাই ভাল লাগছিল। আইসক্রিম খাওয়া এবং তালের রস খাওয়া, তবে এই গরমে তালের রস খুবই ভালো লাগে। তবে এটা তো তালের রসের সিজন না। আর তালের রস খেলে একটু লাই ধরে। যেহেতু আপনারা ড্রাইভ করছিলেন তালের রস না খাওয়াটাই ভালো ছিল। যাইহোক এত সুন্দর করে আপনার হঠাৎ ঘুরেফিরে গল্পটি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

যাক আপনি আমার পোস্ট পুরোপুরি পড়েছেন বোঝা যাচ্ছে।
সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ঘোরাঘুরি এটা দেখে তো আমার খুব এই জায়গায় যেতে ইচ্ছে করছে, অসম্ভব রকম সুন্দর একটি পরিবেশের ছবি তুলেছেন, বন্ধুর সাথে চমৎকার কিছু সময় কাটিয়েছেন, ঐরকম আইসক্রিম আমি অনেক ছোটবেলা গিয়েছিলাম, বন্ধুর সাথে রস খেয়েছেন ঘোরাঘুরি করেছেন দারুন ছিল আজকের এই দিনটি।

 2 years ago 

হুম আসলেই অনেক সুন্দর কেটেছিল ঐ সময় টুকু।

 2 years ago 

সারাদিন অনেক ঘুরাঘুরি করেছেন দেখলাম। সকালে বাসা থেকে নাস্তা না করেই কুষ্টিয়ার উদ্দেশ্যে দুই বন্ধু বের হয়ে গেলেন। আবার কুলফি ও তালের রস ও খেলেন। ভাল লাগলো আপনার বল্গটি পড়ে। বন্ধুদের সাথে ঘুরতে অনেক ভাল লাগে। আমিও খুব ঘুরি বন্ধুদের সাথে। অনেক ভাল ছিল আপনার উপস্থাপনা । ভাল থাকবেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হঠাৎ ঘোরাঘুরি করার মাধ্যমে কুলফি মালাই খেয়েছেন। যেটা দেখে খাওয়ার ইচ্ছে জাগলো। অনেক দিন হলো এই ধরনের কুলপি মালাই খাইনি। যেটা এখন খুব কম দেখা যায় গ্রামগঞ্জে এই ধরনের কুলফি মালাইবিক্রি হতো এখন সেটা আর দেখা যায় না।

 2 years ago 

আপনার গুরুত্বপূর্ণ মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ গুরুত্বপূর্ণ ছিল মন্তব্যটি হাহাহা আপনার পোস্ট আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই

সুন্দর সুন্দর ছবি তুলে ,নিজের সৌখিনতা কে আমাদের মাঝে তুলে ধরলেন সাথে সেসবের উপযুক্ত বর্ণনা দিতে আপনি পিছুপা হলেন না ,খুবই সুন্দর ছিল আপনার হঠাৎ ঘুরে বেড়ানোর কাহিনীটা। সুন্দর।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন ঘোরাঘুরি সময়টাতে। আর এই ঘুরাঘুরির মুহূর্তে ব্রিজের উপর দাঁড়িয়ে কুলফি মালাই খাওয়ার সময় যে মুহূর্তটা কাটিয়েছেন সেটা ছিল সবথেকে সুন্দর মুহূর্ত কারণ এই মুহূর্তটা আমি অনেকবার কাটিয়েছি। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি ঘুরাঘুরি মুহুর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করব এরকম নিয়মিত সুন্দর সুন্দর মুহূর্ত গুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33