📷🌼শখের ফটোগ্রাফি পর্ব- ১৫|| প্রকৃতির সৌন্দর্য ||১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি কাজী রায়হান। আমার ইউজার নেমঃ@kazi-raihan।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

20220531_060504-COLLAGE.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করব। প্রকৃতির সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে খুব ভালো লাগে। আর সেই ভালোলাগা কে কেন্দ্র করে যে ফটোগ্রাফি গুলো করেছিলাম সেগুলো শেয়ার করেছি। এই সপ্তাহে বন্ধুদের সাথে বাইক ট্যুরে গিয়েছিলাম যদিও যাত্রা ছিল মাত্র ৭০ কিলোমিটার কিন্তু তার মাঝেও আমরা অনেক মজা করেছিলাম। ঘোরাঘুরি করতে গিয়ে কিছু ছবিও তুলেছিলাম সেগুলো এই ফটোগ্রাফি পর্বে শেয়ার করেছি। মজার বিষয় হচ্ছে যাত্রাপথে যদি চোখ ধাঁধানো কোন সৌন্দর্য সামনে পড়ে তাহলে বাইক থামিয়ে সেই সৌন্দর্যের অপরূপ দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলাম। প্রতি ফটোগ্রাফি পর্বে আমি কিছু ফুলের ছবি শেয়ার করি কিন্তু এই সপ্তাহে এলোমেলোভাবে ঘোরাঘুরি করার পাশাপাশি যে দৃশ্যগুলো ক্যামেরাবন্দি করেছিলাম মূলত সেগুলোই আপনাদের মাঝে তুলে ধরব। সবাই সৌন্দর্যের প্রেমে পড়তে চায় আমিও তার বিপরীত নয় আর তাই যেখানে সুন্দর দৃশ্য দেখি সেটা আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি কারন আমার ফটোগ্রাফি করার লক্ষ্যে থাকে আমি সুন্দর কিছু দৃশ্য ধারণ করব এবং সেটা আপনাদের মাঝে তুলে ধরব। সেই ধারাবাহিকতায় এই সপ্তাহে ঘোরাঘুরি করার পাশাপাশি পুরনো অ্যালবাম থেকে কিছু ছবি সংগ্রহ করে আজকের এই ফটোগ্রাফি পর্বটি শেয়ার করেছি আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

চলুন তাহলে শুরু করি।


🌹📷ফটোগ্রাফি১🌹

20220529_171513-01.jpeg


কৃষ্ণচূড়া ফুল গাছ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য আগে থেকে আমার কাছে অনেক ভালো লাগে। বাইক নিয়ে যখন যাচ্ছিলাম দূর থেকে দেখতে পারলাম বড় একটি কৃষ্ণচূড়া ফুলের গাছ আর সিজনের এই সময়ে কৃষ্ণচূড়া ফুল গাছে খুব একটা ফুল থাকে না কিন্তু তার পরেও গাছটা সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে তবে সিজনের সময় যখন কৃষ্ণচূড়া ফুলের গাছ একদম লাল হয়ে যায় তখন এই গাছের আসল সৌন্দর্য উপভোগ করা যায়। তবে ফুলগুলো সময়ের সাথে সাথে ঝরে পড়ে আর গাছের সৌন্দর্য আস্তে আস্তে কমতে থাকে যদিও এই গাছে কিছু ফুল দেখা যাচ্ছে তবে এই সময়ে এমন ফুল থাকে না। দুই পাশের সবুজ পরিবেশ আর পরিষ্কার রাস্তার ধারে কৃষ্ণচূড়া ফুলের গাছ আহ্ কী সৌন্দর্য। আমি বাইক থামিয়ে ফোন বের করে একটা ছবি তুললাম আর ভাবলাম এই ফটোগ্রাফি টা প্লাটফর্মে শেয়ার করব।
🌹📷ফটোগ্রাফি ২🌹

20220529_182428-01.jpeg


ঘোড়া।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • নদীকেন্দ্রিক এলাকাগুলোতে প্রাকৃতিক সৌন্দর্য সবচেয়ে বেশি চোখে পড়ে। ঘুরতে ঘুরতে আমরা পদ্মা নদীর পাড়ে গিয়ে কিছু সময় নিরব সময় কাটালাম আর নদীর পাড়ে যাওয়ার আগমুহূর্তে দেখলাম একজন রাখাল তার ঘোড়া ছড়াচ্ছে। ছবি দেখলে বুঝতে পারবেন ঘোড়ার মালিক সামনে বসে আছে আর ঘোড়া সবুজ ঘাসের স্বাদ নিতে ব্যস্ত সময় পার করছে। তবে মজার বিষয় আমি যখন ছবি তুলতে গিয়েছিলাম তখন কিন্তু ঘোড়া আমার দিকে একবারও তাকায় নি সে শুধু খাওয়ায় ব্যস্ত ছিল। হয়তো ঘোড়াগাড়ি টেনে ক্লান্ত হয়ে পড়েছিল আর সেই ক্লান্তি দূর করার জন্যই সবুজ ঘাসের মাঝে হারিয়ে গিয়েছিল।

🌹📷ফটোগ্রাফি ৩🌹

20220529_064257-01.jpeg


নদীর তীরে বটগাছ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof


  • এই জায়গাটি সৌন্দর্য সত্যি অসাধারণ সুন্দর ছিল। ছবিতে যে লম্বা বড় বটগাছ দেখছেন এটি নদীর পাড়ে জন্মেছে আর বিশেষ করে যারা নদীর সৌন্দর্য উপভোগ করতে আসে তারা এই বটগাছের নিচে বসেই নদীর সৌন্দর্য উপভোগ করে। আমরা যখন বটগাছের নিচে গিয়ে বসলাম তখন আসলে এই সৌন্দর্য সম্পর্কে অবগত ছিলাম না কিন্তু যখন নদীর পানির সৌন্দর্য উপভোগ করতে গেলাম তখন নিচ থেকে দেখলাম উপরের বটগাছের দৃশ্যটা খুব সুন্দর লাগছে আর সেই সুন্দর দৃশ্য ক্যামেরাবন্দি করে আপনাদের সাথে শেয়ার করেছি।
🌹📷ফটোগ্রাফি ৪🌹

20220529_071918.jpg

20220529_071910.jpg


কবুতর।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • এই ছবিটা সকালবেলায় তোলা। সকালবেলা ভাইয়াকে কুমারখালী নামিয়ে দিয়ে আমি বাসায় ফিরছিলাম আর আমাদের বাড়ি থেকে ৪-৫ কিলোমিটার দূরে একটি রাইস মিলের সামনে দেখতে পেলাম কারেন্টের তারের উপর সারি সারি কবুতর বসে আছে আমি সেখানে বাইক থামালাম এবং কিছু সময় অপেক্ষা করলাম। মজার বিষয় হচ্ছে যত সময় পার হচ্ছিল কবুতরের সংখ্যা ততোই বৃদ্ধি পাচ্ছিল। কবুতর গুলো সারারাত ঘরে বন্দি থাকার পরে সকালবেলা যখন কবুতরগুলোর মালিক তাদেরকে মুক্ত করে দিয়েছে তারা মুক্ত বাতাসে ডানা মিলেছে।

🌹📷ফটোগ্রাফি ৫🌹

1650724155740.jpg


লাল মেঘ। ‌
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • বর্তমানে এই সময়ে কমবেশি বৃষ্টি হচ্ছে আর যদি খেয়াল করেন তাহলে দেখতে পারবেন বিকেলের পরে যদি কখনো বৃষ্টি হয় বা সন্ধ্যার আগ মুহূর্তে যদি বৃষ্টি হয় আর বৃষ্টির পরে লাল মেঘ লক্ষ্য করা যায়। এই ছবিটা তোলা বেশ কয়েক দিন আগে, আমি কুষ্টিয়া তে ছিলাম আর বিকেলভর প্রচুর বৃষ্টি হয়েছিল। সন্ধ্যা ঘনিয়ে আসার আগ মুহূর্তে বৃষ্টি থেমে যায় আর বৃষ্টির কারণে বাসার বাইরে বের হতে পেরেছিলাম না। বৃষ্টি থেমে যাওয়ার পরে নিজের মনকে উৎফুল্ল রাখার জন্য ভাবলাম কিছু সময়ে ছাদে গিয়ে ঠান্ডা বাতাস উপভোগ করি। বাসা থেকে চাবি নিয়ে ছাদে গিয়ে দেখতে পারলাম আকাশে লাল মেঘ আর তার সৌন্দর্য কতটা মনমুগ্ধকর সেটা আমার আর বলতে হবে না আপনারা ছবি দেখেই বুঝতে পারছেন।

🌹📷ফটোগ্রাফি ৬🌹

20220529_180756-01.jpeg


আমি নিজে।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • ফটোগ্রাফি পর্বে সাধারণত প্রাকৃতিক যেসব সৌন্দর্য আছে সেগুলো শেয়ার করা হয় কিন্তু আজকে ভাবলাম একটা নিজের ছবি শেয়ার করে দেখি কেমন হয়। বন্ধুদের সাথে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম আর নদীর পাড়ে রাখা বড় নৌকার উপরে গিয়ে বসলাম আর সেই মুহূর্তেই সূর্য অস্ত যাচ্ছিল। আমার বন্ধু আমাকে বলল নৌকার বিপরীত সাইডে বসতে সে নাকি আমার ছবি তুলবে। আমি নৌকার বিপরীত পাশে বসলাম এবং সে আমার ছবি তুলল সে ক্ষেত্রে এই ছবির পেছনে আমার কোন ক্রেডিট নেই। তবে ছবিটা মোটামুটি বেশ ভালোই লাগছিল বিশেষ করে পেছনে সূর্য অস্ত যাওয়ার পরে হালকা লাল মেঘের জন্য ছবিটা একটু বেশি সুন্দর হয়েছিল।
🌹📷ফটোগ্রাফি ৭🌹

20220529_184020.jpg


পিচের রাস্তা।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • কিছু কিছু ছবি আছে যেগুলোর আসলে বর্ণনা দিয়ে শেষ করা যায় না তার মতোই এই ছবিটার বর্ণনা দিয়ে শেষ করতে পারবো না। আপনাদের কাছে একটি সামান্য একটি ফটোগ্রাফি হতে পারে কিন্তু আমার কাছে এটা বড় ভাইয়ের দেওয়া একটি শিক্ষা। আমি রাস্তার পিচ এর ছবি তুলছিলাম হঠাৎ কাছের একজন বড় ভাই এসে বলল এই ফটোগ্রাফি গুলো একটু ভিন্নভাবে এবং সৌন্দর্য টা পুরোপুরি ফুটিয়ে তুলতে হলে ফোন ক্যামেরা উল্টা করে ধরতে হয় তাহলে সেটা বেশি সুন্দর আসে। ভাইয়া তার ফোন নিয়ে উল্টা করে একটা ছবি তুলে দেখালো আমিও বুঝতে পারলাম আসলেই তো অনেক বেশি সুন্দর হয়। পরবর্তীতে ভাইয়া বলল এখন চেষ্টা করে দেখো অনেক সুন্দর হবে। আমি ট্রাই করলাম এবং দেখলাম আসলেই বেশ সুন্দর হয়েছে। বাস্তব জীবনে বড় ভাইয়ের থেকে পাওয়া এই শিক্ষা হয়তো কোনো বড় সফলতা এনে দিতে পারে ভবিষ্যতে।

আজ এই পর্যন্তই ছিল দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প বা নতুন কোন বিষয় নিয়ে ধন্যবাদ সবাইকে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যিই আপনার ফটোগ্রাফির তারিফ করতেই হয় একদম সঠিক টাইমে ক্যামেরাবন্দি করা ফটোগুলা।

 2 years ago 

চেষ্টা করেছিলাম ভাইয়া সঠিক টাইমে ক্যামেরায় ক্যাপচার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন কৃষ্ণাচূড়া ফুল দেখতে খুবই ভালো লাগে।তা যদি রাস্তার পাশ দিয়ে ফুল গাছটি হয়ে থাকে তাহলে তো কোন কথাই নেই।প্রত্যকটি মানুষ তাঁর সৌন্দর্য দেখার জন্য একবার হলে ও তাকাবে।আর আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি জাষ্ট অসাধারণ হয়েছে।

কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য আগে থেকে আমার কাছে অনেক ভালো লাগে। বাইক নিয়ে যখন যাচ্ছিলাম দূর থেকে দেখতে পারলাম বড় একটি কৃষ্ণচূড়া ফুলের গাছ আর সিজনের এই সময়ে কৃষ্ণচূড়া ফুল গাছে খুব একটা ফুল থাকে না কিন্তু তার পরেও গাছটা সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে তবে সিজনের সময় যখন কৃষ্ণচূড়া ফুলের গাছ একদম লাল হয়ে যায় তখন এই গাছের আসল সৌন্দর্য উপভোগ করা যায়।

 2 years ago 

আপনার আর আমার পছন্দের মধ্যে তাহলে ভালোই মিল আছে দেখছি।
আপনার মতামত তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।প্রতিটি ফটোকপি চমৎকারভাবে ক্যাপচার করেছেন ।তবে আমার কাছে ঘোরার ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফির প্রশংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

70 কিলোমিটার ভ্রমন একেবারে কম নয় কিন্তু। যাইহোক ফটোগ্রাফি গুলো বারাবরের মতই ভাল ছিল। বিশেষ করে লাল মেঘ এবং রাস্তার ছবি টি আসলেই চমৎকার হয়েছে। লাল মেঘের ছবিটি কি এডিট করেছেন নাকি আসলেই এমন ছিল জানতে ইচ্ছে করছে।

 2 years ago 

সবসময়ই চেষ্টা করি ভালো ভালো ফটোগ্রাফীর শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

৭০ কিলোমিটার বাইকে ট্যুর,বাহ্ ভালোই তো বেশ মজা হয়েছে।১ নম্বর ফটোগ্রাফি ও বটের গাছ ফটোগ্রাফিটা বেশ দারুন হয়েছে।ধন্যবাদ

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম আপু। মন্তব্য তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। প্রতিটি ফটোগ্রাফি ভালো লেগেছে আমার। একটি ঘোড়ার ফটোগ্রাফি ও বৃষ্টির পর প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি বেশ ভাল লেগেছে। আবার সকাল বেলা কবুতর এসে কারেন্টের তারের উপর মুক্তডানা মেলে আছে। সব মিলিয়ে খুব চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন।

 2 years ago 

আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের দারুন ফটোগ্রাফি করেছেন সত্যিই আপনার প্রকৃতির অপরূপ সুন্দর্য্যে ফটোগুলো দেখে মুগ্ধ হলাম আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য গুলোই ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছিলাম আর যার কারনেই আপনি মুগ্ধ হয়েছেন।

 2 years ago 

আপনি খুব চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে ।প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পঞ্চম ফটোগ্রাফি টি খুবই ভালো লেগেছে। আপনার সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

পঞ্চম ফটোগ্রাফি টা আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটা জেনে আমিও খুশি হলাম কেননা আমার ফটোগ্রাফির মধ্য একটি আপনার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

এরকম ফটোগ্রাফি পোস্ট সব সময় দেখতে ভালো লাগে। অনেক চমৎকার লিখেছেন সবগুলো ছবির সাথে। লেখাগুলো পড়তে অনেক মজা লাগছিল। তবে ভাই কৃষ্ণচূড়া ফুল আমার ভীষণ পছন্দের। ছবিটা আরও একটু কাছে থেকে যদি তোলা যেত তাহলে খুব ভালো লাগতো 🥰

 2 years ago 

তাহলে ফুলের পছন্দের ক্ষেত্রে আপনার আর আমার বেশ ভালো মিল আছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76