"অপেক্ষা"(Poem of my writing"wait")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৯শে পৌষ | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | শীতকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আপনি যদি সফল ভালোবাসার ইতি কথা জানতে চান তাহলে সেখানে এই অপেক্ষা শব্দটা একদম কমন থাকবে। কথায় আছে না অপেক্ষার ফল অনেক মিষ্টি হয়। ভালোবাসার মানুষটাকে কাছে পেতে হলে অপেক্ষার প্রহর গুনতেই হবে। শুধু ভালোবাসার মানুষ নয় জীবনে সফল হতে গেলেও অপেক্ষার প্রহর গুনতে হয়। একটা ছেলে আর মেয়ের মধ্যে যখন একটি ভালবাসার সম্পর্ক সৃষ্টি হয় তখন থেকেই তাদের অপেক্ষা শুরু হয়। অনেকের ক্ষেত্রে এই অপেক্ষার অবসান ঘটে, আবার অনেকের ক্ষেত্রে এই অপেক্ষা আজীবনের জন্য স্বপ্ন হয়ে যায়। তবে বেশিরভাগ ক্ষেত্রে সৃষ্টিকর্তা নেক ইচ্ছাগুলো পূরণ করে দেয়। সাপোজ ধরুন আপনি কাউকে ভালোবাসেন আর তাকে নিয়ে ঘর বাঁধার স্বপ্ন দেখছেন। যতদিন তার লেখাপড়া শেষ না হচ্ছে বা তার পরিবার থেকে বিয়ে দেওয়ার বিষয়টা না ভাবছে ততদিন পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। অপেক্ষার স্বাদ কখন পাওয়া যায় যখন আপনি আপনার প্রিয় মানুষের জন্য দীর্ঘ অপেক্ষা করেছেন এবং সবশেষে অপেক্ষার প্রহর কাটিয়ে সে আপনার কাছে ফিরে এসেছে।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

নিজের পরিবারের সাথে সব ধরনের কথা শেয়ার করতে তো কোন বাধা নেই তাই আজকে আমার নিজের ব্যক্তিগত একটি কথা আপনাদের সাথে শেয়ার করব। একটি মেয়েকে আমার অনেক ভালো লাগে কিন্তু তাকে এখনো মনের কথাটা খুলে বলা হয়নি। যদিও আমার মনে হয় সে এই বিষয়টা বুঝতে পেরেছে এই জন্যই সে আমার সাথে এর আগে একদিন দেখা করার কথা বলেছিল। কিন্তু শীতের ছুটিতে বাড়িতে অনেক মেহমান থাকায় আমার আর যাওয়া হয়নি। ১ তারিখে সে তার আবাসিক হোস্টেলে শিফট হয়েছে। বয়সে সে আমার থেকে অনেক জুনিয়র। সে বর্তমানে কুষ্টিয়া এডুকেয়ার স্কুল এন্ড কলেজে লেখাপড়া করছে। সে বর্তমানে একাদশ শ্রেণির ছাত্রী। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে পরবর্তীতে ছুটিতে সে বাড়িতে আসলে ইনশাল্লাহ আমরা দেখা করব। সমস্যা হচ্ছে সে আবাসিক হোস্টেলে থাকে যার কারণে আমার সাথে সব সময় যোগাযোগ করতে পারেনা। তারপর আবার এডুকেয়ার স্কুল এন্ড কলেজের কড়া নিয়মের মধ্যে থাকতে হয়। সে নিজে ব্যক্তিগতভাবে কোন ফোন ইউজ করতে পারবে না। সপ্তাহে তিন দিন শুধু তার বাবা-মায়ের সাথে কথা বলতে পারবে তাও আবার তাদের ক্লাস টিচারের ফোন থেকে। এইযে তাকে নিয়ে দীর্ঘ একটি অপেক্ষার প্রহর গুনছি সেটাকে কেন্দ্র করে আজকের এই অপেক্ষা কবিতাটি লিখেছি। আমার মনে হয় কবিতা লেখার পেছনে সবসময় একটা অনুভূতি কাজ করে। মানে আমি এটা আমার নিজের বাস্তব অভিজ্ঞতা থেকে যতটুকু বুঝতে পারছি সেটা বলছি। সকালের আবহাওয়াটা কেমন সেটা হয়তো আর নতুন করে কাউকে বলতে হবে না। এই আবহাওয়ায় বাইরে যাওয়া তো একদমই ভালো লাগেনা তাই সকালের নাস্তা কমপ্লিট করে আবার শুয়ে শুয়ে ভাবছিলাম যে কিছু একটা পোস্ট করব। হঠাৎ তাকে ঘিরে একটি কবিতা লেখার ইচ্ছা জাগলো তাই তাকে নিয়ে অপেক্ষা করার বিষয়টা কাজে লাগিয়ে দিলাম। ভাবছি এই কবিতাটি সুন্দর করে ডায়েরিতে লিখে তাকে গিফট করব যে আমি তার জন্য কিভাবে অপেক্ষার প্রহর গুনি। যেহেতু তার অপেক্ষায় থেকে কবিতা লেখা আর তাই এই কবিতার নাম দিয়েছি"অপেক্ষা"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


train-station-1868256__480.jpg

source

কবিতা

কবিতার নামঃ-"অপেক্ষা"

অপেক্ষা,,, শুধু কী একটি শব্দ??
নাকি নিজের সাথে চলমান একটি নিঃশব্দ আর্তনাদ
তবে শুনো,
আর্তনাদের প্রতিটা প্রহর তোমার থেকে একটু সময় চায়,
আর অপেক্ষার প্রহর গুনে আমার বেলা ফুরায়।
সময় চলমান....
নদী প্রবাহমান....
আকাশ বিশাল....
সাগর অতল....
তেমনি তুমি হীনা আমি অচল,
তবে তোমার আর আমার মাঝে শুধু অপেক্ষার দেওয়াল।
আলো শেষে আধার আসে
আঁধার শেষে ভোর,
রাতের পরে দিন আসে
তবুও পাইনি তোমার খোঁজ।
কেমন ভালোবাসায় জড়িয়েছো আমায়
যা সর্বদা অপেক্ষার সাগরে ভাসায়।
এটা অপেক্ষা নাকি বিষাদ??
তবে আমি উপভোগ করি এর স্বাদ
যদি শুধু তোমার জন্য হয় তাহলে সেটা ভালো,
সবকিছুর অবসান ঘটিয়ে মনের মিলনে জ্বলবে আলো।
অপেক্ষার ফল মিষ্টি হয়
মানুষ যদি হয় সঠিক,
তবে তুমি কেন ভাবো
অপেক্ষার অবসান ঘটবার নয়??

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বাহ ভাই একদম প্রফেশনাল কবিদের মত একটি কবিতা লিখেছেন। ভালোবাসার অপেক্ষারত যে ভালোবাসার বহিঃপ্রকাশটি কবিতায় খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রফেশোনাল কী না সেটা জানি না তবে চেষ্টা করি সুন্দর ভাবে উপস্থাপন করতে।

 2 years ago 

জি আপনার চেষ্টা আসলে দিন দিন সফলতার দিকে ধাবিত হচ্ছে ধন্যবাদ।

 2 years ago 

সব কিছুই তাদের নিজ নিজ গতিতে এগিয়ে চলে শুধু অপেক্ষাই থেমে থাকি আমরা।প্রিয় মানুষ এর অপেক্ষা দারুন লিখেছেন ভাই গুছিয়ে উপস্থপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

অপেক্ষা যদি সঠিক মানুষের জন্য হয় তাহলে থেমে থাকতেও দিধা নেই।

 2 years ago 

আরে বাহ,,আপনি যে প্রেমে পড়েছেন তা তো জানতাম না😉।যাক যাক আপনার প্রেম সফল হোক। দেখার করার জন্য যে সুযোগ পান এই প্রত্যাশা করি।কবিতা টা বেশ সুন্দর হয়েছে। আওনি বরাবরই বেশ ভালো কবিতা লিখেন।প্রতিটি লাইন বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

দোয়া করবেন বুবু জান।

 2 years ago 

কবিতাটি তো দারুন লিখেছেন। তবে আপনার ভালো লাগার মেয়েটি এত কড়া নিয়মের মধ্যে আছে জেনে সত্যি খুব খারাপ লাগছে। কারণ চাইলেও সে আপনার সাথে যোগাযোগ করতে পারবে না। যে মা বাবার সাথে সপ্তাহে তিন দিন কথা বলতে পারবে সে আর আপনার সাথে কিভাবে যোগাযোগ করবে। তবে সবকিছু যেন ঠিকঠাক হয় এবং আপনার অপেক্ষার অবসান যেন ঘটে এটাই কামনা করি। আর আমাদেরকে পরিবার ভেবে আমাদের মাঝে দারুন বিষয়টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। কবিতাটি খুব ভালো লেগেছে আমার।

 2 years ago 

অপেক্ষায় আছি হব কিছু ঠিকঠাক হবে এই আশায়।

 2 years ago 

আসলে ভাইয়া অপেক্ষার ফল তখনই মিষ্টি হয় যখন সঠিক মানুষের জন্য অপেক্ষা করা হয়। আপনার এত অপেক্ষার প্রেম সফল হোক এই কামনাই করি। প্রিয় মানুষের অপেক্ষায় খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। প্রতিটি লাইন পড়ে খুব ভালো লাগলো। এরকম আরো সুন্দর সুন্দর কবিতার অপেক্ষায় রইলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনারা পাশে থেকে সাপোর্ট দিবেন তাই আমি এগিয়ে যেতে পারবো ইনশাআল্লাহ।

 2 years ago 

ঠিক বলেছেন আমিও মনে করি অপেক্ষার ফল মিষ্টি হয়। আর কাছের মানুষকে পেতে হলে অপেক্ষা তো করতেই হবে।যেহেতু , আপনি অপেক্ষা করছেন সে ক্ষেত্রে আমি মনে করি এই অপেক্ষার ভালো ফল পাবেন। তবে আপনার ভালোবাসার মানুষ তো একদম কড়া নিয়মের মধ্যে আছে। এই নিয়ম পেরিয়ে আপনার কাছে আসতে তো সময় লাগবে। তবে তাকে নিয়ে অপেক্ষার প্রহর গুনতে কবিতা লিখেছেন দেখে ভালো লাগলো। কবিতাটি ও ভীষণ সুন্দর হয়েছে।

 2 years ago 

আসলে এডুকেয়ার আবাসিকে একটু কড়াকড়ি বেশি। দোয়া করবেন আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64