ইউটিউব ভিলেজ ঘুরে দেখা (পর্ব-০২) ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৮শে শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | বর্ষাকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20220810_225158.jpg



এর আগে আমি আপনাদের সাথে ইউটিউব ভিলেজ ঘুরে দেখা নিয়ে একটি পর্ব শেয়ার করেছিলাম আর সেটি ছিল প্রথম পর্ব এবং আজকে আপনাদের সাথে দ্বিতীয় পর্বটি শেয়ার করতে যাচ্ছি। দ্বিতীয় পর্বটি গত সপ্তাহে শেয়ার করতে চেয়েছিলাম তবে গত সপ্তাহে একটু ব্যস্ততার কারণে ঠিকমতো কাজ করা হয়নি তাই এই সপ্তাহে শেয়ার করতে যাচ্ছি। প্রথম পর্ব অনেক সুন্দরভাবে তুলে ধরেছিলাম আর যদি দ্বিতীয় পর্বটি ভালোভাবে তুলে ধরতে না পারি তাহলে যেন বিষয়টার কিছুটা ঘাটতি থেকে যায় তাই ধীরে ধীরে একটু সময় নিয়ে দ্বিতীয় পর্বটি আপনাদের সাথে শেয়ার করার জন্যই একটু দেরি করলাম। গ্রামের মধ্যে নিরিবিলি পরিবেশে জায়গাটি অনেক ভালো লেগেছিল আর ইউটিউব ভিলেজের ভেতরের কয়েকটি দৃশ্য প্রথম পর্বে আপনাদের সাথে শেয়ার করেছিলাম আর বাকি দৃশ্য গুলো আজকে আপনাদের সাথে শেয়ার করব। পুকুরের উপরে বাঁশের তৈরি ঘর গুলোর উপরে কিছু সময় আড্ডা দিয়েছিলাম গত পর্বে সেই পর্যন্তই গল্প শেয়ার করেছিলাম আর এ পর্বে তারপর পরবর্তী সময় থেকে শুরু করে একদম পার্ক থেকে বা ইউটিউব ভিলেজ থেকে বাড়ি ফেরার আগ পর্যন্ত যতটুকু বাকি আছে সেগুলো শেয়ার করবো।



IMG-20220810-WA0001-01.jpeg

IMG-20220810-WA0009-01.jpeg

20220728_175937.jpg

20220728_180446.jpg

20220728_180520.jpg

IMG-20220810-WA0012-01.jpeg



গত পর্বে পুকুরের উপরে বাঁশের তৈরি ঘর নিয়ে কিছুটা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম আর এই পর্বে ঘরের উপর থেকে আমি নিজে যে ছবি উঠেছিলাম সেগুলো শেয়ার করা করেছি। পুকুরের উপর দিয়ে ছোট্ট একটি কাঠের ব্রিজ তৈরি করা হয়েছে আর ব্রিজ পার দিয়ে সামনে গিয়ে দেখলাম পুকুরের উপরে তিনটি ছোট কুঁড়ে ঘর তৈরি করা হয়েছে আর আমি সেখানে গিয়ে আমরা ছবি উঠলাম আর কুঁড়েঘরের ছবি তুললাম। তবে মজার বিষয় হচ্ছে কাঠের ব্রিজ পার হয়েই প্রথম যে কুঁড়েঘরটি ছিল সেখানে একজন আঙ্কেল এবং একজন আন্টি বসে গল্প করছিল। আমরা দূর থেকে লক্ষ্য করলাম আঙ্কেল আন্টির চুল থেকে উকুন খুলে দিচ্ছে হি হি হি। আমি আমার বন্ধুকে বললাম উনাদের দিকে দেখ আমরা যদি একবারে সরাসরি তাদের সামনে চলে যাই তাহলে তারা লজ্জা পাবে তাই কাঠের ব্রিজের উপরে কিছু সময় দাঁড়িয়ে গল্প করে পরবর্তীতে পুকুরের উপরে থাকা কুঁড়ে ঘরের দিকে গেলাম।



20220728_180458.jpg

20220728_175645.jpg

20220728_175634.jpg

20220728_175629.jpg

IMG-20220810-WA0016.jpg



কাঠের তৈরি কুঁড়েঘর এর উপরে দাঁড়িয়ে কয়েকটি ছবি উঠে দ্রুত সেখান থেকে চলে এলাম কারণ আমরা বুঝতে পারলাম আমরা আশাতে আঙ্কেল আর আন্টির একটু সমস্যা হচ্ছে তারা দুজন নীরবে গল্প করছিল আমরা এসে তাদের পাকা ধানে মই দিয়ে ফেলেছি হা হা হা। ঠিক কুড়ে ঘরের ডান পাশে কৃত্রিম ঝর্ণা তৈরি করা হয়েছে আর সেখানে সিমেন্ট দিয়ে ছোট ছোট পাথর তৈরি করে ঝরনা আকারে সুন্দর একটি জায়গা তৈরি করে রাখা হয়েছে যেটা দেখতে খুবই সুন্দর লাগছিল। কৃত্রিম যে ঝর্ণা ছিল তার দুই পাশে জীবজন্তু তৈরি করে রাখা হয়েছিল ডান পাশে ছিল একটি হাতি এবং বাম পাশে ছিল একটি জিরাফ। গ্রামের মধ্য পার্ক হয়েছে আর সেখানে এরকম সুন্দর কৃত্রিম ঝর্ণা তৈরি করে রাখা হয়েছে সেটা সত্যিই অসাধারণ ছিল, কৃত্রিম ঝর্ণা থেকে পানি সরাসরি পুকুরে চলে যাচ্ছিল আর আমি কৃত্রিম ঝর্ণার জলধারার মাঝে গিয়ে কিছু সময় দাঁড়িয়ে পানিতে পা ডুবিয়ে রাখলাম বেশ ভালই লাগছিল। পরবর্তীতে সেখান থেকে উঠে পুকুর পাড়ে গিয়ে দেখলাম পুকুরের উপরে হালকা লাল মেঘ দেখা যাচ্ছে সেটার ছবি তুলে সামনের দিকে এগোতে থাকলাম কারণ বেলা ফুরিয়ে আসছে আমাদেরও বাসায় ফিরে যেতে হবে। পার্কের পুকুর পাড় থেকে মেইন গেটের দিকে যেতে ডান সাইডে দেখতে পেলাম কাঠ আর খড় দিয়ে ঘোড়ার গাড়ি তৈরি করা হয়েছে। আমরা সবাই বাঁশ আর খড় দিয়ে তৈরি করা ঘোড়ার গাড়ির উপরে বসে সবাই ছবি উঠলাম আর সামনের দিকে যে ঘোড়াটি ছিল সেটা তৈরি করা হয়েছিল সম্পূর্ণ খর দিয়ে।



IMG-20220810-WA0000-01.jpeg

20220728_181558.jpg

20220728_183104.jpg



সন্ধানেমে আসছিল তাই ভাবলাম এখন আস্তে আস্তে পার্কের মেইন গেটের দিকে এগোনো যাক কারণ সন্ধানেমে আসার আগেই আমরা বাসার দিকে রওনা হতে চাইছিলাম। কিন্তু পার্কটির কিছু কিছু সৌন্দর্য এতটাই ভালো লেগেছিল যে সেই সৌন্দর্যগুলো বারবার উপভোগ করতে মন চাইছিল তাই আবারও মন চাইছে জায়গাটি ঘুরে দেখতে। পরবর্তীতে আমরা মেনগেটের পাশে দেখলাম সম্পূর্ণ বাসের তৈরি নতুন করে গেট তৈরি করা হচ্ছে। আসলে এই পার্কটির কার্যক্রম এখনো পুরোপুরি শেষ হয়নি, এখনো অনেক কিছু তৈরি হচ্ছে হয়তো কাজ পুরোপুরি শেষ হতে আরো দুই বছর লাগবে। বাঁশের তৈরি নতুন গেইট অনেক ভালো লেগেছিল তাই গেটের পাশে দাঁড়িয়ে নিজে ছবি উঠেছিলাম আর পরবর্তীতে প্রধান যে গেট ছিল সেটা দিয়ে বের হতেই দেখতে পেলাম একটা বড় ঈগল পাখি সংবর্ধনা দিচ্ছে হয়তো এখানে যারা ঘুরতে আসবে ঈগল পাখিটি তাদেরকে স্বাগতম জানায়। ছবিতে অবশ্য দেখতে পাচ্ছেন কাঠের তৈরি ছোট্ট গেটের কাজ মোটামুটি শেষ কিন্তু এখনো এই গেট খুলে দেওয়া হয়নি হয়তো আরো কিছু কাজ বাকি আছে বলেই এই গেট এখনো বন্ধ আছে।
আমরা সবাই গেইটের বাইরে এসে পার্কিং স্পটে গিয়ে বাইক রাখার জন্য যে টিকিট সংগ্রহ করেছিলাম তার টোকেন গুলো জমা দিয়ে বাইক নিয়ে বেরিয়ে পড়লাম। আমার বন্ধু বললো ভাইয়া এখনো ভেতরেই আছে অর্থাৎ গত পর্বে শেয়ার করেছিলাম আমাদের সাথে একটা বড় ভাই এসেছিল আর সে তার একজন পরিচিত ব্যক্তির সাথে কথা বলছিল হয়তো তারা কোন আত্মীয় হবে। যাইহোক আমরা গেটের সামনে এসে বাইক নিয়ে অপেক্ষা করছিলাম কিন্তু কোন মতেই তার দেখা পাচ্ছিলাম না। কয়েকবার ফোন করার পরেও সে ফোন কেটে দিল। পরবর্তীতে আমি আর আমার বন্ধু গেট্ম্যান কে বলে ভিতরে গিয়ে তাকে ডেকে আনলাম এবং আমরা বাসার উদ্দেশ্যে রওনা হলাম। আর এর মধ্যেই আমাদের ইউটিউব ভিলেজ ঘুরে দেখার পর্বটি শেষ হলো।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়আগষ্ট,২০২২



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি জীবন কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 2 years ago 

ধন্যবাদ ভাই দ্বিতীয় পর্বটি নিয়ে আসার জন্য। ইউটিউব গ্রাম সম্পর্কে আমরা আপনার পোস্ট করে ভালই জানতে পারছি। সেই সাথে ঘোরাঘুরি বেশ সুন্দর কিছু ছবিও আপনি আমাদের উপহার দিচ্ছেন । গ্রাম সম্পর্কে অনেক তথ্য যা আমাদের জানা ছিল না তা আপনার পোস্টের মাধ্যমে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনারা এরকম ভালো উদ্যোগ অব্যাহত থাকুক। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইউটিউব ভিলেজ ঘুরে দেখা দ্বিতীয় পর্বটি পড়ে অনেক ভালো লাগলো । তবে প্রথম পর্বটি আমি আগে করতে পারিনি । দ্বিতীয় পর্বটিতে আপনার কাটানোর সময়টুকু অনেক সুন্দর ভাবে আমাদের সাথে তুলে ধরেছেন।
এত সুন্দর একটি সময় কাটি আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি চাইলে ইউটিউব ভিলেজ ঘুরে দেখার প্রথম পর্বটি পড়ে আসতে পারেন।
আপনার মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

💚🥰❤️

 2 years ago 

ইউটিউব ভিলেজের দৃশ্যগুলো আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের দেখার সুযোগ করে দিলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই ভাইয়া এই ছবিগুলো দেখে আপনিও জায়গাটির সম্পর্কে ধারণা নিতে পারেন এবং এর সৌন্দর্য দেখতে পারেন।

 2 years ago 

ইউটিউব ভিলেজ এর প্রথম পর্ব আমি দেখতে পাইনি তার জন্য আন্তরিকভাবে দুঃখিত জানাই।
ইউটিউব ভিলেজ ঘুরে দেখার দ্বিতীয় পর্ব দেখেই বুঝতে পারছি জায়গা টি অনেক সুন্দর এবং মনোরম পরিবেশে ঘেরা। আপনার ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। সুন্দর মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

আপনি চাইলে এখনো দেখতে পারেন।
ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

বাহ অনেক সুন্দর। বেশ চমৎকার মাধুর্যপূর্ণ ঘোরার মতো একটি জায়গা। ইউটিউব ভিলেজের বেশ নাম শুনছি। গিয়েছিলাম একবছর আগে। তবে তখন সেরকম কিছু ছিল না। তবে আপনার পোস্ট থেকে ভালো লাগল। ভাবছি দ্রুতই গিয়ে ঘুরে আসব। দারুণ ছিল ভাই।।

 2 years ago 

ভাইয়া গিয়ে ঘুরে আসতে পারেন জায়গাটি অনেক সুন্দর আপনার কাছে বেশ ভালো লাগবে।

 2 years ago 

পোস্ট দেখেই বোঝা যাচ্ছে ইউটিউব ভিলেজ ঘুরতে গিয়ে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন এবছর আমিও ঘুরতে গিয়েছিলাম কিন্তু আপনাদের মাঝে সেই পোস্ট শেয়ার করা হয়নি খুব শীঘ্রই শেয়ার করব আশা করি। সুন্দর মুহূর্ত তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিও তাহলে জায়গাটি ঘুরে দেখেছেন যাইহোক আপনাকে অনেক ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ইতপূর্বে কোন একজন আমার বাংলা ব্লগে ইউটিউব ভিলেজ নিয়ে পোস্ট করেছিল। ঠিক স্মরণে আসছে না কে পোস্ট করেছিল। তবে বেশ ভালো লাগলো আপনার এই ফটোগ্রাফি গুলো এবং তার পাশাপাশি সুন্দর বর্ণনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনারা আজকের এই ঘোরাঘুরির পোস্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখে তো মনে হচ্ছে বেশ মজা করেছেন। সত্যি আপনার অনেক ভালো একটি মুহূর্ত কেটেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া আমরা সেখানে গিয়ে অনেক ভালো সময় কাটিয়েছিলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42