ভোরবেলায় কুমারখালী যাওয়া||২১-০৩-২০২২||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan বাংলাদেশ থেকে। আশা করি সবাই ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার একটি ভ্রমণ কাহিনী শেয়ার করব।
ভোরবেলায় ভাইয়াকে বাসস্ট্যান্ডে পৌঁছে দেয়ার জন্য কুমারখালী গিয়েছিলাম। বাংলাদেশের সরকারি ছুটির তালিকা অনুযায়ী সপ্তাহে দুই দিন শুক্রবার এবং শনিবার ব্যাংক বন্ধ থাকে। ভাইয়া বৃহস্পতিবার রাত্রে বাড়ি এসেছিল এবং রবিবার ভোর বেলায় মেহেরপুরের উদ্দেশ্যে রওনা দিবে তার জন্য আমি তাকে এগিয়ে দিয়ে আসি। খুব সকালে রাস্তায় তেমন কোনো গাড়ি পাওয়া যায় না তাই বাইক নিয়ে আমি ভাইয়াকে কুমারখালী বাসস্ট্যান্ডে পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিলাম। ভাইয়া সকালের নাস্তা শেষ করে এবং টিফিন বক্সে দুপুরের লাঞ্চ নিয়ে তৈরি হতে হতেই আমি ঘুম থেকে উঠে রেডি হয়ে নিলাম। ভাইয়ের সাথে বসে আমিও হালকা নাস্তা করলাম এবং বাইক নিয়ে যাত্রা শুরু করার প্রস্তুতি নিলাম। আমার ঠিক ভোর ৬টায় বাসা থেকে বের হলাম।

20220321_080315-COLLAGE.jpg

বাসা থেকে বের হয়ে দেখলাম রাস্তায় তেমন কোনো গাড়ির আনাগোনা নেই। প্রথমদিকে রাস্তা একদমই ফাঁকা ছিল শুধু ভোরবেলায় ফজরের নামাজ শেষ করে ২-৪ জন লোক রাস্তায় হাটাহাটি করছিল। খুব সকালে মোটামুটি ঠান্ডা পড়ে আর বাইক ড্রাইভ করতে গেলে ঠাণ্ডা বাতাসে একটু শীত শীত ভাব অনুভব হয় তাই বাসা থেকে শীতের সোয়েটার পড়ে বের হয়েছিলাম। আর সকালের ঠান্ডা বাতাসে বাইক চালাতে বেশ ভালোই লাগছিল তারপর রাস্তা ফাঁকা থাকায় আরো বেশি মজা উপভোগ করছিলাম। রাস্তা ফাঁকা থাকায় মোটামুটি বাইক একটু ভালোই গতিতে রাইড করছিলাম। আমাদের বাসা থেকে কুমারখালীর দূরত্ব আনুমানিক ১০ থেকে ১২ কিলোমিটার। আমি বাইক ড্রাইভ করছিলাম আর আমার ভাইয়া পেছনের সিটে বসেছিল। আর ভাইয়া পেছন থেকে বসে বসে ছবিগুলো তুলেছিল আর সেই ছবিগুলি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG-20220306-WA0006.jpg

IMG-20220306-WA0032.jpg

IMG-20220306-WA0012.jpg

IMG-20220306-WA0031.jpg

যাত্রা শুরু।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

20220306_065250-01.jpeg

IMG-20220306-WA0002.jpg

IMG-20220306-WA0001.jpg

পাম্প থেকে পেট্রোল নিলাম।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

কুমারখালী হাইওয়ের পাশ দিয়ে উঠতেই ডান পাশে একটি পেট্রোল পাম্প আছে। ভাইয়া বলল সকালবেলা এত কষ্ট করে আমাকে কুমারখালী পৌঁছে দেবার জন্য বাইক নিয়ে এলে তাহলে তোমার বাইকে কিছু তেল দিই। আমি বাইক নিয়ে পাম্পে গেলাম এবং ২০০ টাকার পেট্রোল নিলাম। পেট্রোল দেওয়ার শেষে ভাইয়া পকেট থেকে ৫০০ টাকার নোট দিল। লোকটির কাছে খুচরা টাকা ছিলনা যার জন্য সে অফিস কক্ষে টাকা খুচরা করতে গেল আর সেই সুযোগে আমরা দুজন সেলফি উঠেছিলাম। পরবর্তীতে আমাদের টাকা ফেরত পাওয়ার পর আবার যাত্রা শুরু করি।

IMG-20220306-WA0018.jpg

IMG-20220306-WA0027.jpg

20220306_065348-01.jpeg

কুমারখালী হাইওয়ে রাস্তা।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

পেট্রোল পাম্প তেকে বাসস্ট্যান্ডের দূরত্ব আনুমানিক ১কিলোমিটার। খুব সকালে হাইওয়ে রাস্তা ও একদম ফাঁকা ছিল ছবি দেখলে বোঝা যাচ্ছে শুধু একটা ভ্যান গাড়ি ছাড়া রাস্তায় কোনো গাড়ি নেই। হঠাৎ মাঝেমধ্যে ২-১ মাল বোঝাই ট্রাক দেখা যাচ্ছিল। আমরা ঠিক ৬:২৪ মিনিটে কুমারখালী বাসস্ট্যান্ডে পৌঁছে যাই। তখনো বাস আসতে ৬ মিনিট বাকি ছিল। আমরা টিকিট কাউন্টারের পাশে বাইকে রেখে একটু অপেক্ষা করতেই ঠিক ৬:৩০ মিনিটে বাস চলে আসলো। আমি ভাইয়াকে গাড়িতে তুলে দিলাম আর বাস ছেড়ে যাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করলাম যদি আমাকে আবার কিছু টাকা দেয়😁 কিন্তু টাকা আর পেলাম না শুধু বাইকে ২ লিটার পেট্রোল পেলাম। কিছু টাকা পেলে হাতখরচ হয়ে যেত 😜

20220306_065207-01.jpeg

20220306_065211-01.jpeg

বাসায় ফিরে আসা।

what3words address.
https://w3w.co/justifies.roomful.expanding

বাস কুষ্টিয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করল আর আমি বাইক নিয়ে বাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করলাম। বাড়ি ফেরার পথে দেখলাম হাইওয়ে রাস্তার সামনের দিকে সূর্য উঁকি দিচ্ছে। সকালের সূর্যের মিষ্টি রোদ বেশ মজা লাগছিল। হাইওয়ে রাস্তা ফাঁকা থাকায় ফোন বের করে ছবি তুললাম। দীর্ঘ রাস্তার মাথায় সূর্য দৃশ্যটা সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছিলো। দৃশ্যটি ক্যামেরাবন্দি করা শেষ হলে আমি আমার যাত্রা শুরু করে এবং সকাল ৭টা বেজে ওঠার আগেই আমি বাসায় পৌছে যাই।

বন্ধুরা, এটিই ছিল আমার আজকের আয়োজনে, আশাকরি আপনাদের সবার কাছেই ভালো লেগেছে। ভোরবেলার এই ভ্রমণ কাহিনী পড়ে আপনাদের কাছে কেমন লেগেছে সেটা কমেন্ট বক্সে আমাকে জানাবেন।আর আমার ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন 🙏

ধন্যবাদ,
@kazi-raihan

Sort:  
 2 years ago 

ভোরবেলায় বড় ভাইকে কুমারখালী নামিয়ে দেওয়ার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো। কুমারখালী যাওয়ার মাঝে আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন যা দেখতে চমৎকার লাগছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

ঘুরতে সবার ভালো লাগে। ভোর বেলায় কুমারখালি বড় ভাইকে নামিয়ে দেওয়ার গল্পটি সত্যিই অসাধারণ লেগেছে। আর আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

 2 years ago 

আমার গল্পটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভোরে ঘুম থেকে উঠে মোটরসাইকেল নিয়ে কোথাও যাওয়াটা আমি অনেক উপভোগ করি। আপনি অনেক সুন্দর সময় পার করেছেন তার প্রতিটি ফটোগ্রাফির দারুন হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইকে পৌঁছে দেওয়ার উপলক্ষে খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। আসলে সকালে উঠতে সবারই অনেক ভালো লাগে। সকালের পরিবেশটা অসম্ভব সুন্দর থাকে। আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবকিছু বর্ণনা সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এখন গরমের সময় সকালের আবহাওয়া আরো বেশি ভালো লাগে। কারণ সকালে ঠান্ডা বাতাস খুব মজা লাগে।
আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একেবারে সকাল বেলা ফজরের নামাজের পর রাস্তায় দুই একজন লোক পাওয়া যায় যারা নামাজ পড়ে হাটতে যায় এই দৃশ‍্যটা আমার কাছে দারুণ লেগেছে। আমার শহর কুমারখালীতে এসেছিলেন দেখে দারুণ লাগল। আপনার ছবির প্রতিটা জায়গা আমার চেনা এবং পরিচিত। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। বেশ ভালো পোস্ট ছিল ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

তাই নাকি, তাহলে তো একজন পরিচিত লোক পাওয়া গেল ভাই। মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভোরবেলায় কুমারখালী যাওয়ার গল্পটি পড়ে অনেক ভালো লাগলো । আপনি অনেক সুন্দর হবে পথ পার করেছেন তার পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে তুলেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম। মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই আপনি অনেক ভোরবেলা কুমারখালী যাওয়ার অভিজ্ঞতা আমাদের সঙ্গে শেয়ার করেছেন।কুমারখালী যাত্রা পথের সুন্দর ভ্রমন কাহিনী আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই চমৎকার একটি সময় কাটিয়েছেন আপনি। ছবিগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে। আমি নিজেও মাঝে মাঝে এমন সময় কাটিয়ে থাকি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মতামত আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42