ছোট ভাইয়ের বিরিয়ানী খাওয়া ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২রা অগ্রহায়ণ | ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



20221117_082224.jpg



সব সময় ছোটদের শখ আহ্লাদ একটু বেশি বিবেচিত হয় ‌। তারা যে আবদার করে সে আবদারটাই তাদের সিনিয়ররা রাখার চেষ্টা করে। আমার ছোট ভাই সব সময় আমার কাছে এটা সেটা আবদার করে। শীতের আবহাওয়াটা হালকা শুরু হয়েছে আর তাই কম বেশি সবাই শীতের কাপড় কেনা নিয়ে ব্যস্ত আছে। আমার ছোট ভাই ও অনেকদিন ধরেই বলছে ভাইয়া আমাকে দুইটা টাউজার কিনে দিতে হবে। হাজার হলেও ছোট ভাইয়ের কথা রাখতে তো হবেই। মূলত টাউজার কেনার চেয়ে বাইকে ঘুরে বেড়ানো তার প্রধান উদ্দেশ্য। টাউজার কেনার কথা বলে সে আমার সাথে কুষ্টিয়া যাবে। সে আমার সাথে কুষ্টিয়া যাওয়ার কথা বলে এর আগে প্রাইভেট থেকে একদিন ছুটি নিয়েছিল কিন্তু বাধা পড়ার কারণে সে দিনে আর যাওয়া হয়নি। রাতের বেলায় সে আমার উপরে রেগে আছে আমি তাকে বেশ কয়েকদিন যাবত নিয়ে যাবো বলে বলছি কিন্তু নিয়ে যেতে পারিনি। রাত্রে বেলায় যখন বললাম সকালে কিন্তু আমরা দুজন যাবো তখন দেখলাম তার মুখে আবার হাসি ফুটেছে সে আমার প্রতি অনেক খুশি হলো। সে সবার ছোট হওয়ায় তার মান অভিমান এর দাম সবচেয়ে বেশি। সকালবেলা ঘুম থেকে উঠে একটু কাজ ছিল সে কাজটা কমপ্লিট করে ছোট ভাইকে নিয়ে রওনা হলাম তার কিছু শীতের কাপড় কেনার জন্য।



20221116_122417.jpg

20221116_122414.jpg

20221116_122404.jpg



কুষ্টিয়া গিয়ে খেলাঘর থেকে ছোট ভাইয়ের জন্য টাউজার কিনলাম। ছোট ভাই অনেকদিন যাবত আমার কাছে বলছে তাই দোকানের সবচেয়ে দামি টাউজার নিলাম। টাউজার কিনা শেষ হলে তার জন্য বেল্ট কিনতে গেলাম। সেখানে গিয়ে ৫০ টাকা দিয়ে তার জন্য ছোট কাপড়ের বেল্ট কিনলাম। সকালবেলায় হাটাহাটি করার জন্য জুতা কেনার দরকার তাই আমি সোজা কুষ্টিয়া লোটো শোরুম এর পাশে গেলাম। সেখানে গেলেই দারুন বিরিয়ানির ঘ্রাণ পাওয়া যায়। তখনই ছোট ভাই বলল ভাইয়া আমি কিন্তু দারুণ বিরিয়ানির একটা ঘ্রাণ পাচ্ছি। আমি তাকে জিজ্ঞাসা করলাম তুমি কি বিরিয়ানি খাবা?? সে আমার মুখের দিকে তাকিয়ে হেসে দিল বুঝলাম তার বিরিয়ানি খেতে ইচ্ছে করেছে। আমি বললাম আচ্ছা ঠিক আছে তোমাকে বিরিয়ানি খাওয়াবো তবে স্পেশাল বিরিয়ানি সেটা এখান থেকে নয় অন্য জায়গায় গিয়ে। সেখান থেকে আমরা দুজন জুতা দেখে বাসার উদ্দেশ্যে রওনা হলাম।



20221116_122410.jpg

20221116_122010.jpg

20221116_122016.jpg

20221116_122023.jpg

20221116_122119.jpg

20221116_122116.jpg



কুষ্টিয়া শহরে বিরিয়ানির দাম একটু বেশি আর সেখানকার তুলনায় আলাউদ্দিন নগরের বিরিয়ানির দাম টা একটু কম আবার টেস্ট অনেক ভালো। কুষ্টিয়া জেলার মধ্য আলাউদ্দিন নগর এর সততা হোটেলের বিরিয়ানি টা অনেক নামকরা। এখানকার বিরিয়ানি টেস্ট এতটাই ভালো যে বিভিন্ন জায়গা থেকে এখানে অর্ডার আসে। আমরা বন্ধুরা যদি কখনো কোন প্রোগ্রাম করি তাহলে এখান থেকে বিরিয়ানি অর্ডার করে নিয়ে যাই। যাইহোক ছোট ভাই কে বললাম এখানে সবচেয়ে মজার বিরিয়ানি পাওয়া যায় চলো তোমাকে বিরিয়ানি খাওয়াবো। বাইক নিচে পার্কিংয়ে রেখে আমরা দুজন দোতলা চলে গেলাম। আদরের ছোট ভাইয়ের কিছু ছবিও তুলেছিলাম। পরবর্তীতে দুজন ভিতরে গেলাম এবং বিরিয়ানির দাম জিজ্ঞেস করলাম। সব জিনিসের দাম বৃদ্ধি পাওয়ায় বিরিয়ানির দামটাও একটু বৃদ্ধি পেয়েছে। মুরগির বিরিয়ানি নিলে ১৩০ টাকা আর খাসির বিরিয়ানি নিলে ১৫০ টাকা। আমি খাসির বিরিয়ানি অর্ডার করলাম। ছোট ভাই বলল সে বাসায় গিয়ে খাবে তাই আমি তাদেরকে বললাম পার্সেল করে দিতে। এখানকার বিরিয়ানি পার্সেল হিসেবে সবচেয়ে বেশি বিক্রি হয়। যত সময় পার্সেল তৈরি করছিল তত সময়ে আমি ভেতরের পরিবেশটার কিছু ছবি তুলেছিলাম।



20221116_122312.jpg

20221116_122257.jpg

20221116_122238.jpg

20221116_122144.jpg



কিছু সময় অপেক্ষা করার পরে আমাদের পার্সেল রেডি হয়ে গেল। শুধু ছোট ভাইয়ের জন্য একটি পার্সেল অর্ডার করেছিলাম কারণ আমি নিজে কয়েকদিন ডায়েট করছি। বিরিয়ানি খেলে এক সপ্তাহের কষ্ট বিফলে চলে যাবে। সত্যি বলতে আমারও খেতে ইচ্ছে করেছিল কিন্তু ওজন অতিরিক্ত মাত্রা বৃদ্ধি পাওয়ার কারণে খাওয়ার প্রতি একটু ডায়েট করছি। যাইহোক এক প্যাকেট বিরিয়ানি পার্সেল করে নিয়ে ১৫০ টাকা দিলাম। ভালো কথা এখানে বিরিয়ানির পাশাপাশি ছোট কৌটায় দই পাওয়া যায়, যার টেস্ট অসাধারণ। শুধু দুধ দিয়ে এত মজার দই তৈরি করা যায় সেটা এখানকার এই দই না খেলে তৃপ্তি বোঝা যাবে না। বিরিয়ানি পার্সেলটি ছোট ভাইয়ের হাতে ধরিয়ে দিয়ে জিজ্ঞাসা করলাম খুশি হয়েছে তো?? সে আবারো ছোট্ট করে মুচকি হাসি দিল তাতে আমার আর বুঝতে বাকি রইল না যে সে অনেক খুশি হয়েছে। আমরা সেখান থেকে বেরিয়ে পড়লাম আর দুজন একসাথে সেলফি নিলাম। নিচে এসে পার্কিং থেকে বাইক নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা হলাম।

আমি ব্যক্তিগতভাবে যতটুকু সম্ভব মা-বাবা এবং ছোট ভাইদের ইচ্ছা পূরণ করার চেষ্টা করি। হয়তোবা মা বাবার ইচ্ছা এখনো পুরোপুরিটা পূরণ করতে পারিনা তবে ছোট ভাইদের ছোটখাটো আবদার গুলো পূরণ করার চেষ্টা করি।



⬇️📥⬇️📥
ডিভাইসSamsung galaxy A52
ফটোগ্রাফার@kazi-raihan
লোকেশন
সময়নভেম্বর,২০২২



🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

💞💚💞

 2 years ago 
আসলে ছোট ভাইয়েরা বড় ভাইয়ের প্রতি একটু আবদার বেশি করেই থাকে।বিশেষকরে অনেক কিছু বাবা মার কাছে বলতে পারে না।তাই বড় ভাইকে বলে।আর আপনি আপনার ছোট ভাইকে কয়েকদিন বলেও টাউজার কিনতে নেননি,তাই আপনার উপর রাগ করেছিল।যেদিন আবার নিয়ে গিয়েছিলেন,আবার সেই হাসি খুশি। যাইহোক, আপনার ভাইকে দামি টাউজার সহ আরও কিছু কিনে দিয়েছিলেন।পাশাপাশি স্পেশাল বিরানি খাইয়েছেন এবং এতে আপনার ছোট ভাইও খুব খুশি হয়েছিল।আসলে ছোট ভাইদের সবসময় খুশি রাখার জন্য বড় ভাইয়েরা কোন চেষ্টার কমতি রাখে না।আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

আর ছোট ভাই খুশি হলে যে নিজের কাছে অনেক ভালো লাগে। ছোট ছোট চাওয়া গুলো পূরণ করতে পারলে যেন মনটা ভালো হয়ে যায়।

 2 years ago 

হা ভাইয়া, ছোট ভাই তো আমাদের কাছে সন্তানের মতো।ওদের সুখই আমাদের সুখ। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63862.88
ETH 2754.56
USDT 1.00
SBD 2.64