"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৯(বৃষ্টির দিনের মজার অনুভূতি)||১০ % লাজুক খ্যাকের জন্য।|| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ১৬ আষাঢ় | ১৪২৮ বঙ্গাব্দ|বৃহস্পতিবার| বর্ষাকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি কাজী রায়হান, আমার ইউজার নাম @kazi-raihan। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


20220628_184539.jpg


আষাঢ়ের কালো মেঘ।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

মাঝেমাঝেই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। আর সেই ধারাবাহিকতায় আমাদের মাঝে বৃষ্টির দিনের অনুভূতি নিয়ে ১৯ তম প্রতিযোগিতার আয়োজন করেছে আমাদের সবার প্রিয় @shuvo35 ভাই। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদের সবার প্রিয় মানুষ এবং যে বট বৃক্ষের ছায়ার মতো আমাদেরকে আগলে রেখেছে সে আমাদের সবার প্রিয় @rme দাদা।

বৃষ্টির দিনে ছোটবেলার অনুভূতিগুলো সবচেয়ে বেশি ভালো ছিল কখনো বৃষ্টিতে ভিজে গোসল করা আবার কখনো বৃষ্টিতে ভিজে ফুটবল খেলা সেই অনুভূতি গুলো এখনো অনেক মিস করি। আমার কয়েকটা চাচাতো ভাই ছিল যারা সবাই একসাথে বড় হয়েছি। আষাঢ় মাসে যদি দুপুরবেলায় আকাশে মেঘের ঘনঘটা দেখতাম তাহলে মাথায় সরিষার তেল নিয়ে বৃষ্টির অপেক্ষায় থাকতাম কারণ সরিষার তেল নিলে বৃষ্টিতে ভেজার পরেও ঠান্ডা লাগার ভয় থাকে না। তবে বৃষ্টিতে গোসল করার কারণে আম্মুর হাতে অনেক মার খেয়েছি সেগুলো এখনো মনে পড়ে। ছোট থেকে যেহেতু গ্রামে বড় হয়েছি আর গ্রামে বড় হওয়ার কারণে নিজের স্বাধীনতাটা একটু বেশি পেয়েছি। আমাদের বাড়ির পেছনের মাঠে একটু আবাদি জমে ছিল যেখানে খুব একটা ভালো ফসল হতো না। আর আষাঢ় মাসে সেই জমিটি পানিতে ডুবে যেত বলে জমির মালিক সেখানে আষাঢ় মাসে কোন ফসল চাষ করার চেষ্টা করত না শুধু ধান চাষ করতো ঐ জমিতে। এই সুযোগে আমাদের সমবয়সী প্রায় সবাই বৃষ্টির সময় ওই জমিতে গিয়ে ফুটবল খেলতাম বলতে গেলে সেটা ছিল আমাদের ফুটবল খেলার মাঠ। সেই জমিটি আজও একই রকম আছে শুধু বয়সের পরিবর্তনের কারণে সবকিছু পাল্টে গিয়েছে। তবে বৃষ্টি আসলেই সেই অনুভূতি গুলো এখনো মিস করি ইচ্ছে করে আবার বৃষ্টিতে ভিজে ফুটবল খেলি কিন্তু সেই ছোটবেলা সঙ্গী গুলো এখন হারিয়ে গিয়েছে, সবাই ব্যস্ত হয়ে পড়েছে নিজের লাইফ সেটেল করা নিয়ে।

এখন আষাঢ় মাস আর আষাঢ়ে মাঝে মাঝে বৃষ্টি নামে আবার রোদের দেখা পাওয়া যায়। আষাঢ়ের যে মেঘ লক্ষ্য করা যায় সেটাকে সৌন্দর্য বলব নাকি ভয়ঙ্কর বলবো সেটা বুঝতে পারছি না তবে সেই আঙ্গিকে একটি ছবি শেয়ার করেছি সেটা আপনাদের কাছে কেমন লেগেছে আমাকে জানাবেন। আর এই আষাঢ় মাসে বৃষ্টির দিনের অভিজ্ঞতা নিয়েই মূলত এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে তাই আমার বর্তমানের একটা অনুভূতি নিয়ে আমি আপনাদের মাঝে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। যদিও ঘটনাটি আজ থেকে ৫-৬ দিন আগে ঘটেছিল।আর আজকে ১৯ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করব বলেই আপনাদের মাঝে এই পোস্ট নিয়ে হাজির হয়েছি।


চলুন শুরু করা যাক



20220510_090928.jpg

20220510_093739.jpg

20220510_093858.jpg


বৃষ্টি ভেজা সকাল।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

বৃষ্টির দিনের অনুভূতি



নিজেদের পারিবারিক কাজে প্রতি সপ্তাহে ১-২ বার কুষ্টিয়া যাওয়া হয় আর একটু ভোরবেলায় বাসা থেকে বের হতে হয়। সকালবেলা ঘুম থেকে উঠে গোসল খাওয়া দাওয়া করে বাইক নিয়ে অন্য দিনের মতোই বের হয়েছিলাম তবে সকাল থেকেই আকাশটা অনেক মেঘলা ছিল মনে মনে ভাবছিলাম হয়তো আজকে বৃষ্টি হবে। তবে ভাগ্য ভাল ছিল যে কুষ্টিয়া পৌঁছানোর পরে বৃষ্টি শুরু হয়েছিল। যদিও আমার গন্তব্যস্থলে পৌঁছানোর পূর্বেই বৃষ্টি শুরু হয়েছিল তবে আমি ততক্ষণে কুষ্টিয়া শহরে ঢুকে পড়েছিলাম। বৃষ্টি শুরু হওয়াতে একটি দোকানের সামনে বাইক রেখে বৃষ্টি থেমে যাওয়ার অপেক্ষায় ছিলাম।

দীর্ঘ সময় ধরে বৃষ্টি হচ্ছিল আর আমি দোকান থেকে চিপস নিয়ে দাঁড়িয়ে দাঁড়িয়ে খাচ্ছিলাম আর রাস্তার উপরে বৃষ্টির ফোঁটাগুলোর ছবি তুলছিলাম। হঠাৎ দেখতে পেলাম বৃষ্টিতে ভিজতে ভিজতে দুটি ছেলে মেয়ে একসাথে আসছে। তাদের দেখে বুঝতে পারলাম হয়তো তারা বয়ফ্রেন্ড এবং গার্লফ্রেন্ড। তারা একসাথে ছবি উঠছিল একে অপরের ছবি তুলে দিচ্ছিল এটা দেখে নিজের প্রতিহিংসা হচ্ছিল। আর ভাবছিলাম আজকে যদি আমার একটা গার্লফ্রেন্ড থাকতো তাহলে আমাকে এভাবে ছবি তুলে দিতে 🥱 এই দৃশ্য দেখে বৃষ্টির অনুভূতি গুলো মন থেকে হঠাৎ করে উধাও হয়ে গেল। তখন আমার ফোকাস ছিল তারা কিভাবে ছবি তুলছে সেটা দেখার প্রতি। তাদের রোমান্টিক মুহূর্ত গুলো জুম করে দুর থেকে ক্যামেরাবন্দি করেছিলাম। তাদের ছবি তোলার পর্ব শেষ হওয়ার পরে দুজন বৃষ্টিতে ভিজতে ভিজতে আমার সামনে দিয়ে চলে গেল। তবে তারা দুজন চলে গেলেও বৃষ্টি কিন্তু যায়নি, আষাঢ় মাসের বৃষ্টি বলে কথা খুব সহজে থামছে না। একবার বৃষ্টি একটু জোরে হচ্ছে আবার একটু কমছে। আমি প্রায় দুই ঘন্টা সেখানে বসে অপেক্ষা করছিলাম। পরবর্তীতে বৃষ্টি একটু কমে যাওয়াতে আমি আমার গন্তব্যস্থলের জন্য রওনা হলাম।

20220618_131004.jpg

20220624_200343.jpg


থানা মোড়ে কফি আড্ডা।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

আমার কাজ সেরে আমি যখন বাসায় ফিরব তখন প্রায় বিকাল তিনটা বাজে। কিন্তু তখন পর্যন্ত বৃষ্টি থামেনি গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে আর খুব কাছের একজন বড় ভাই ফোন দিয়ে বলল থানা মরে আসতে সে আমার জন্য অপেক্ষা করছে। আমি বাইক নিয়ে থানার সামনে গিয়ে দাঁড়ালাম এবং ভাইয়াকে ফোন দিলাম। ভাইয়া ফোন দিয়ে মাত্রই আমার সামনে এসে উপস্থিত হলো। মজার বিষয় হচ্ছে ভাইয়া যখন আমার সামনে এসে উপস্থিত হলো তখনই আবার বৃষ্টি শুরু হলো। মূলত আমাদের কিছু কাজ ছিল যার জন্য দেখা করা তবে বৃষ্টি হচ্ছিল আর ঠান্ডা আবহাওয়ার জন্য ভাইয়া আমাকে কফি খাওয়ার প্রস্তাব দিল আর আমি সেটা না করতে পারলাম না 😋 ঠান্ডা আবহাওয়ার মধ্যে যখন কফিতে চুমুক দিয়েছিলাম তখন অন্যরকম একটা ফিলিংস পাচ্ছিলাম। সারাদিনে একাধারে বৃষ্টি হচ্ছে আর আবহাওয়াটা বেশ ঠান্ডা সেই সাথে বড় ভাইয়ের দেওয়া কফি ট্রিট দিনের সবচেয়ে শ্রেষ্ঠ মুহূর্ত ছিল। আমাদের কাজ সেরে কফির বিল দিয়ে বাসায় ফেরার উদ্দেশ্যে রওনা হলাম তবে বৃষ্টি তখনও কমেনি। গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে আর আমি বৃষ্টির মধ্যে বাইক চালাচ্ছিলাম। ভাবছিলাম হয়তো এই গুড়ি গুড়ি বৃষ্টি কিছু সময় পরে থেমে যাবে কিন্তু সেটা আর হলো না বৃষ্টিতে ভিজতে ভিজতেই বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম।

20220510_140631.jpg

20220510_140642.jpg

20220510_140650.jpg

20220510_140715.jpg

20220510_140708.jpg

20220510_140657.jpg


বৃষ্টি ভেজা রাজপথে একটু বিরতি।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

কুষ্টিয়া থেকে বাসার উদ্দেশ্যে যখন রওনা হলাম তখন হালকা গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল তবে সময়ের পরিবর্তনে আসতে আসতে বৃষ্টি কমে গিয়েছে আর আমিও সোজা বাসার উদ্দেশ্যে রওনা হয়েছি। রাস্তা ভেজা ছিল যার কারণে খুব দ্রুত বাইক চালাতে পারিনি। ভিজে রাস্তায় বাইক স্লিপ করতে পারে যার জন্য একটু সতর্কতা অবলম্বন করে ধীরে ধীরে বাসার উদ্দেশ্যে এগোচ্ছিলাম। গড়াই নদী পার হওয়ার পূর্বে যে সেতু আছে সেখানে মোটরসাইকেল এর জন্য ১০ টাকা টোল দিতে হয়। আগে থেকেই শার্টের বুক পকেটে ১০ টাকা রেখে দিয়েছিলাম যাতে টোল দেওয়ার সময় বেশি সময় দাঁড়িয়ে থাকতে না হয়। টোল ঘরের পাশ থেকে বাইকের জন্য দশ টাকা টোল দিয়ে সোজা মীর মশারফ হোসেন সেতুর উপরে এসে দাঁড়ালাম আর দেখতে পেলাম এক চাচা বৃষ্টির দিনে আইসক্রিম নিয়ে বসে আছে। তবে সারাদিন বৃষ্টি হচ্ছে বলে কেউ আইসক্রিম খাওয়ার প্রতি আগ্রহ দেখায়নি যার কারণে লোকটি ছাতা নিয়ে এখনো বসে আছে। যদিও লোকটির জন্য একটু মায়া হচ্ছিল তবে ঠান্ডা আবহাওয়ার জন্য আইসক্রিম আর খাওয়া হয়নি। তবে এই চাচার আইসক্রিম খেয়ে একদিন আপনার সাথে সেই পোস্ট শেয়ার করেছিলাম আইসক্রিম খেতে অনেক মজাদার ছিল। সেতুর উপর থেকে আশপাশের কিছু ছবি তুলে আবার বাসার উদ্দেশ্যে রওনা হলাম তবে সবচেয়ে মজার অনুভূতিটা জেগে ছিল তখনই যখন হালকা ঠান্ডা বাতাসে আকাশে কালো মেঘ আর আমি হাইওয়ে রাস্তায় একা একা বাইক নিয়ে ছুটে চলেছি আপন ঠিকানায়। বৃষ্টির কারণে হাইওয়ে রাস্তায় খুব একটা গাড়ির আনাগোনা নেই।

20220510_135738.jpg

20220510_135734.jpg


আবার বৃষ্টিতে যাত্রা বিরতি।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

কিছু সময় বেশ ভালোই উপভোগ করছিলাম কারণ বৃষ্টি ছিল না যার কারণে খুব স্বাচ্ছন্দে হাইওয়ে রাস্তায় বাইক চালাচ্ছিলাম। কিন্তু কুমারখালী আসতেই হঠাৎ বৃষ্টি শুরু হয়ে গেল আর আমার যাত্রায় ব্যাঘাত ঘটলো। তাড়াহুড়ো করে হাইওয়ে রাস্তার পাশে একটি দোকানের সামনে গিয়ে বাইক থামিয়ে বৃষ্টি কমে যাওয়ার জন্য অপেক্ষা করছিলাম। আসলে আষাঢ় মাসে হুট করে বৃষ্টি নামে যার জন্য একটু সমস্যা হয় তবে সকালে বাসা থেকে বের হওয়ার সময় ভুল করেছিলাম কারণ বাসা থেকে বের হওয়ার সময় আমি রেইনকোট আনতে ভুলে গিয়েছিলাম। এবারে বৃষ্টি থামতে একটু সময় লেগেছিল একবার যদিও বৃষ্টি কমেছিল যখনই আমি বাইক মুছে রওনা দিব তখন পুনরায় আবার বৃষ্টি নেমে পড়েছিল যার জন্য তখন আর বের হতে পারিনি। বৃষ্টি শেষ হতে হতে প্রায় সন্ধ্যা নেমে এসেছিল যার কারণে পরবর্তীতে আর কোন স্টেপ আপনাদের মাঝে তুলে ধরতে পারিনি।



তবে সবশেষে বলতে চাই দিন টা বেশ ভালো কেটেছিল কখনো রোমান্টিক অনুভূতি মিস করেছি আবার কখনো ঠান্ডা আবহাওয়া কফির স্বাদ নিয়েছি আবার কখনো ঠান্ডা বাতাসের মাঝে নিজেকে হারিয়ে ফেলেছি কখনো কখনো বৃষ্টির কারণে যাত্রা থামিয়ে অপেক্ষা করেছি।



এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan

আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি জীবন কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

🥰🖤😍

 2 years ago 

আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখি আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে আপনি আপনার অনুভূতিগুলো শেয়ার করেছেন। আসলে বৃষ্টির দিনে অনেকের নানান ধরনের অনুভূতি রয়েছে, ঘটনা রয়েছে যা শেয়ার করেছে এ প্রতিযোগিতায়।

 2 years ago 

আপনার সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63131.59
ETH 2586.04
USDT 1.00
SBD 2.78