"আমার বাংলা ব্লগ" পরিবার হারানোর ভয় ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১২ই অগ্রহায়ণ | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



people-1492052__480.jpg

Source



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ শুরু করার পর থেকেই প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে ডিস্কোডে গিয়ে অ্যানাউন্সমেন্ট চেক করা একটা অভ্যাস হয়ে গিয়েছে। প্রতিদিনের মতোই সকালবেলা ঘুম থেকে উঠে দেখলাম একটা নতুন অ্যারাউন্সমেন্ট দেওয়া হয়েছে। অন্যান্য দিনের মতোই স্বাভাবিকভাবেই এনাউন্সমেন্ট অপশনে ক্লিক করে সেটা দেখলাম। আর যখনই এনাউন্সমেন্ট পড়া শুরু করলাম তখন আমার মাথার উপরে পুরো আকাশ ভেঙে পড়ল। হুট করে সকালবেলা এমন কিছু দেখতে পাবো এটা কখনোই আশা করিনি। এনাউন্সমেন্ট চেক করার পরেই আমি জেনারেল চ্যাট অপশন খুঁজতে লাগলাম কিন্তু কোনমতেই পেলাম না। তখন আমার মনে আরো বেশি ভয় লাগলো। বারবার মনের কাছে প্রশ্ন করছিলাম দাদা যে অ্যানাউন্সমেন্ট দিয়েছে আসলে কি এটা সত্যি হবে?? আর যদি বিষয়টা সত্যি হয় তাহলে হঠাৎ করে অনেক বড় ধাক্কার সম্মুখীন হবো। কিছু সময় চুপচাপ বসে রইলাম, নিজেকে একটু শান্ত করার চেষ্টা করলাম। হঠাৎ মনে হল হয়তো আমার একার জেনারেল চ্যাট অপশনটা উঠে গেছে।



হঠাৎ মনে হল আমার বন্ধুর সাথে কথা বলা দরকার কারণ আমি আমার বন্ধুর মাধ্যমেই আমার বাংলা ব্লগ পরিবারে যুক্ত হয়েছি। আমার বন্ধুই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে রেফার হিসেবে আমাকে ঢুকতে সাহায্য করেছিল। যাইহোক আমি তাকে জিজ্ঞাসা করলাম তোমার কি জেনারেল চ্যাট অপশন আসতেছে?? তখন আমার বন্ধুও বলল আমারও জেনারেল চ্যাট অপশনটা আসতেছে না তখন আমার ভয়টা সত্যি হয়ে গেল। পরবর্তীতে টেলিগ্রাম গ্রুপে গিয়ে সবার সাথে একটু কথা বললাম। কিন্তু তাতে আমার মনের কষ্ট দূর হয়েছিল না। মানে এত পরিমানে টেনশন হচ্ছিল যেটা আমি কাউকে বলে বোঝাতে পারবো না।



angry-6771919__480.webp

Source



নিজের মনের টেনশন দূর করার জন্য টেলিগ্রাম গ্রুপে গিয়ে মনিরা আপুর সাথে কিছু সময় কথা বললাম। আসলে কি করব বা কি বলব কিছুই বুঝতে পারছিলাম না। শুধু মনে হচ্ছিল আমাদের বাংলা ব্লগ পরিবারটা আবার আগের মত সবকিছু ঠিক হয়ে যাবে তো?? সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছিলাম যেন আবার সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যায়। একবার মনে মনে ভাবছিলাম দাদার কাছে যদি বলতে পারতাম যে দাদা অপরাধ তো করেছে একজন তাহলে আমাদের সবাইকে এই পরিবারের মায়া থেকে বঞ্চিত করবেন কেন?? আবার মনিরা আপুকেও বলছিলাম যে একটা সুখী পরিবারকে ধ্বংস করার জন্য একজন দুশ্চরিত্র লোক যথেষ্ট। আসলে অপেক্ষা করা ছাড়া আর কিছু করার ছিল না তাই কিছু সময় পর পর বাংলা ব্লগ কমিউনিটিতে ঢুকে আপডেট জানার চেষ্টা করছিলাম। আসলে সবার মনে একই ভয় কাজ করছিল আর সেটাই কমিউনিটিতে ঢুকে বুঝতে পারলাম। সত্যি বলতে সকাল থেকে দুপুর পর্যন্ত সময় টুকু আমার যে কিরকম ভাবে পার হয়েছে আমি নিজেও জানিনা।



children-593313__480.jpg

Source



দুপুর ১২ টার পরে হঠাৎ নেট অন করলাম আর দেখলাম আমার বাংলা ব্লগ কমিউনিটির ডিসকোড চ্যানেলের জেনারেল চ্যাট অপশনটা খুলে দেওয়া হয়েছে আর সেখানে সবাই কথা বলছে। এটা দেখেই আমার মনের ভয় একটু কমে গেল বলতে গেলে মনে একটু স্বস্তি ফিরে আসলো। বুঝতে পারছিলাম হয়তো আমাদের পরিবারটা আবার আগের মত ঠিকঠাক ভাবে চলবে। আমি জেনারেল চ্যাট অপশনে গিয়ে দেখলাম এখানে স্বস্তির বাতাস বইছে, সবাই সবার সাথে কথা বললাম। বুঝতে পারছিলাম আমাদের পরিবারটা হয়তো আবার আগের মত ঠিক হয়ে যাবে তবে আজকের দিনটা হয়তো আমাদের এই পরিবারের একটা স্মরণীয় দিন হিসেবে থাকবে যেখানে একজন দুশ্চরিত্র লোকের জন্য আমাদের একটা বড় ধাক্কার সম্মুখীন হতে হয়েছিল। যাইহোক ডিসকোডের জেনারেল চ্যাটে কথা বলার সময় হঠাৎ আবার নতুন আরো একটি অ্যানাউন্সমেন্ট দেখলাম।



আমাদের প্রিয় ছোট দাদা একটি অ্যানাউন্সমেন্ট দিয়েছিল সেখানে লেখা ছিল একজন বাজে লোকের জন্য আমাদের যাত্রা আমরা থামিয়ে দিতে পারি না। তাই আমাদের কার্যক্রম আগের মত চলবে। এই অ্যানাউন্সমেন্ট দেখার পরে আমার মনে ঈদের আনন্দ দোলা দিয়ে যাচ্ছিল। আমি ডিস্কোডে সবাইকে বলছিলাম এখন আমার মনে ঈদের আনন্দ বয়ে যাচ্ছে। মনটা অনেক হালকা হয়ে গিয়েছে আর আজকে সকাল কার তুলনায় দুপুরের পর থেকে সময়টা অনেক খুশি খুশি লাগছে। সত্যি বলতে খুশিতে চিল্লায়ে গান গাইতে ইচ্ছে করছে হা হা হা। আমি আমাদের এই পরিবারকে ফিরে পেয়ে অনেক খুশি আশা করি আজীবন এই পরিবারের সাথে থাকতে পারবো ইনশাআল্লাহ।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  
 2 years ago 

সকালে ঘুম থেকে উঠেই প্রথমে দেখি ঘড়িতে কয়টা বাজে। এরপর দেখি কোন অ্যানাউন্সমেন্ট আছে কিনা। প্রতিদিনের মতো আজকেও বিছানায় থাকা অবস্থায় যখন এনাউন্সমেন্ট দেখেছি সত্যি খুবই খারাপ লেগেছে। মনে হয়েছে যেন দিনের শুরুতেই যেহেতু একটি দুঃসংবাদ পেলাম না জানি সারাদিন কেমন কাটবে। সত্যি ভাইয়া সবাই অনেক ভয় পেয়েছিল। যাই হোক আশা করছি সব কিছুই ধীরে ধীরে স্বাভাবিক হয়ে যাবে।

 2 years ago 

আমার সকালবেলার সেই অস্থিরতার কথা মনে পড়লে আবারও ভয় করে।

 2 years ago 

গতকালকের হ্যাংআউটের পর থেকেই মনটা খারাপ হয়েছিল। শুধুমাত্র একজন অকৃতজ্ঞ ব্যক্তির জন্য আমাদের পুরো পরিবারটা থমকে গিয়েছিল। আজকে হঠাৎ ব্লাক্স দাদার অ্যানাউন্সমেন্ট টা দেখে আমার কাছেও খুব ভালো লাগছিল মনে হচ্ছিল আমি আমার হারানো পরিবারকে আবার ফিরে পেয়েছি। আর হারানো কিছু ফিরে পেলে কতটা মজা লাগবে সেটা বুঝতেই পারছেন।

 2 years ago 

আমি তো ঈদের আনন্দ উপভোগ করেছি ছোট দাদার অ্যানাউন্সমেন্ট দেখার পরে।

 2 years ago 

💚🖤❤️‍🩹

 2 years ago 

আপনি ঠিক বলছেন আজকে সারা দিনটা অনেক অস্থিরতার মধ্যে গেছে।সকালে ঘুম থেকে ওঠে যখন জেনারেল চ্যাট দেখি নাই আমার মনে ভয় চলে আসে আমি কি কোন ভুল করেছি যার কারণে আমাকে মিউট করেদিল😴😴।অবশেষে টেলিগ্রামে যেয়ে বুঝতে পারলাম সবার একই অবস্হা তখন নিশ্চিত হলাম একা আমার সমস্যা না।এভাবে বিভিন্ন চিন্তার মধ্যে সময়টা পার করছিলাম। হঠাৎ করে যখন জেনারেল চ্যাটিং ওপেন দেখি তখন ভয় কেটে গেল।

 2 years ago 

সত্যি বলতে আপু কথাগুলো মনে পড়লে এখনো কষ্ট লাগে।

 2 years ago 

আমাদের প্রিয় কমিউনিটির উপরে প্রচন্ডরকম ঝড় হয়েছিল রাতের বেলাতেই। আর এই ঝড়ে সব কিছু লণ্ডভণ্ড হয়ে যাবে মনের ভেতরে প্রচন্ড আশঙ্কা ছিল। আর সকালে যখন জেনারেল চ্যাট খুঁজে পাচ্ছিলাম না তখন আমার আশঙ্কা মনের ভিতরে জেঁকে বসেছিল। আসলে এই কষ্ট হয়তো কাউকে বোঝানো সম্ভব নয়। আমরা সকলেই আমাদের প্রিয় কমিউনিটিকে মন থেকে ভালবাসি। আর তাইতো একজন কুচুক্রির কাছে আমরা হার মানতে পারিনা। আমরা সকলে ঐক্যবদ্ধভাবে আমাদের প্রিয় কমিউনিটি তথা আমাদের পরিবারকে সবসময় আগলে রাখার চেষ্টা করব। কখনো কোনদিন কোন মানুষরূপী পশুর কালো ছায়া আমাদের পরিবারে পরতে দেব না।

 2 years ago 

ইনশাল্লাহ আমরা সব সময় আমাদের এই কমিউনিটির পাশে থাকবো।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি আমার বাংলা ব্লক তো আমাদের একটি পরিবারই। সেই পরিবারটা হারানোর ভয়ে সবাই একেবারে অস্থির হয়ে গিয়েছিল। কিন্তু পরে যখন এনাউন্সমেন্টে দাদার লেখাটা পড়ে অনেক ভালো লাগলো। মন থেকে যেন একটু হতাশতা দূর হয়ে গেল। একটাখারাপ মানুষের জন্য কতটাই না খারাপ হতে হলো সবাইকে। আমরা সবাই একসাথে হয়ে খারাপ মানুষদেরকে দূর করার চেষ্টা করব। এভাবেই একজন অন্য একজনের পাশে দাঁড়াতে হবে। আপনার লেখাগুলো পড়ে প্রথমে খারাপ লাগলেও পরে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আমাদের কমিউনিটি আমাদের একটি পরিবার যেখানে আমরা সবাই মিলে একসাথে কাজ করে নিজেকে প্রমাণ করছি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

💞🖤❤️‍🩹

 2 years ago 

কালকে রাতের পর আমারও মনে হয়েছিল বুঝি শেষ হয়ে গেল এত সুন্দর একটি পরিবার। ভেঙে পড়েছিলাম। কিন্তু যত যাই হোক না কেন, আমাদের দাদা তো আর আমাদেরকে ছেড়ে দিবে না ,আমাদেরকে ছেড়ে যাবেও না। বড় ভাইয়ের মতো দায়িত্ব পালন করেছে, কিছুক্ষণ বকাবকি করে সে আবার আমাদেরকে কোলে টেনে নিয়েছে।

 2 years ago 

আসলেই আপু দাদার প্রতি ভালোবাসা যেন অফুরন্ত, মানুষটার জন্য সব সময় দোয়া থাকবে।

 2 years ago 

আপনি সত্যি বলেছেন সকাল বেলা আমি ও ঘুম থেকে উঠে আগে অ্যানাউন্সমেন্ট দেখি। আজ যখন দাদার পোস্ট পড়লাম তখন কি করবো বুঝতে পারছিলাম না। আসলে আমার বাংলা ব্লগ আমাদের পরিবারের একজন। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত আমার মনে হচ্ছে আমার বাংলা ব্লগের পরিবারের সবাই এর একই অবস্থা ছিন।সত্যিই তো একজন দুচরিএ লোকের জন্য আমরা কেনো সব কিছু থেকে বঞ্চিত হবে।যাইহোক এখন সব কিছু আবার ঠিক হয়েছে যেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আমাদের পরিবারে আবার আগের মত শান্তি ফিরে এসেছে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81