নতুন বছরের শুভেচ্ছা ||১০% লাজুক খ্যাকের জন্য by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -১৭ই পৌষ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | শীতকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



png_20221231_200233_0000-01.jpeg

Canva দিয়ে তৈরি



রাত বারোটার আগ পর্যন্ত ২০২২ সাল আর রাত বারোটা পেরোলেই ২০২৩ সালের ক্যালেন্ডার শুরু হবে। নতুন বছরের প্রতিটা দিন সবার কাছে অনেক শুভময় হোক। অতীতের সব স্মৃতি ভুলে জীবনকে বর্তমানের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিয়ে যাক এই কামনাই করি। সবাইকে আমার পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা রইল। নতুন বছরের প্রাপ্তি গুলো অনেকেই স্মরণীয় করে রাখবে আবার কেউ কেউ ২০২২ সালের ব্যথাগুলো বয়ে নিয়ে বেড়াবে। আমার ব্যক্তিগত মতামত হচ্ছে জীবনের ধারাবাহিকতাটা ধরে রাখা। নতুন বছর বা অতীতের স্মৃতিগুলো বেঁধে নিয়ে জীবন এগিয়ে চলা নয়। যেমন ধরুন একজন বাবা তার সন্তানদের নিয়ে জীবন যুদ্ধে নামে, প্রতিদিন সকালে সে তার কাজে বেরিয়ে পড়ে আর যথা সময় কাজ শেষ হলে আবার বাসায় ফিরে আসে। দিনশেষে তার পরিবারকে নিয়ে সুখে শান্তিতে জীবন কাটাতে চায়। সোজা কথায় বলতে গেলে জীবনের গতিতে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। এর আগে হাফিজ ভাই একটি পোস্ট শেয়ার করেছিলেন আর আমিও হাফিজ ভাইয়ের সাথে একই মতামত শেয়ার করেছিলাম। জীবনের গতিতে জীবনকে এগিয়ে নিয়ে যেতে হবে, অতীতের স্মৃতির সাথে নিজের জীবনকে আটকে রাখা ঠিক নয়।



একটা সময় ছিল যখন ৩১শে ডিসেম্বর আসলে বন্ধুদের সাথে পিকনিক করতাম। তবে এখন আর সেই আগ্রহটা নেই। মানুষ যখন নিজেকে তুলে ধরতে নিয়ে ব্যস্ত থাকে তখন তার কাছে নতুন বছর বা পুরাতন বছরের প্রতিটা দিন সমান। তবুও নতুন বছর বা অতীত নিয়ে অনেকের অনেক মন্তব্য থাকে। যদি সেই টপিক নিয়ে কথা বলি তাহলে মোটামুটি ২০২২ সালটা যথেষ্ট শুভময় ছিল আমাদের জন্য। মূল কথা হচ্ছে আপনি যদি নিজেকে তুলে ধরার চেষ্টা করেন তাহলে আপনার জন্য প্রতিটা বছর শুভময় হবে। সৃষ্টিকর্তার অশেষ রহমতে ২০২২ সালটা ভালোভাবে পার করেছি আশা করছি এই বছরটাও ইনশাল্লাহ অনেক সুখের হবে। মূলত বছরের দিনগুলো শুভময় হয় আপনার কর্মের ফলের উপর।



year-6786741__480.jpg

Source



আচ্ছা ২০২২ সাল নিয়ে তাহলে এবার কিছু প্রসঙ্গ তুলে ধরা যাক। ছবি দেখে অবশ্য বুঝতে পারছেন যে ছবিটা কুয়াশায় ঝাপসা কারণ ২০২২ সালের শেষ দিনগুলো এভাবে কুয়াশায় ঝাপসা হয়ে পার হয়েছে হা হা হা। যদি আমার পারিবারিক কথা বলি তাহলে ২০২২ সালে আমাদের পরিবারে নতুন সদস্যের আগমন হয়েছে। বড় ভাইয়ের ছেলে হয়েছে তার জন্য ২০২২ সালটা বলতে গেলে স্মরণীয় করে রাখার মতো। সৃষ্টিকর্তা যতদিন বড় ভাইয়ের ছেলেকে হায়াত দিবে ততদিন এই ২০২২ সালের কথা স্মরণীয় হয়ে থাকবে কারণ এটা তার জন্ম সাল। আর যদি আমার ব্যক্তিগত কথা বলি তাহলে ২০২২ সালে আমি আমার সবচেয়ে বড় শখ পূরণ করতে পেরেছি। এর আগে আমার বাইক কেনা নিয়ে আমি আপনাদের সাথে একটা পোস্ট শেয়ার করেছিলাম। যেকোনো ছেলের স্বপ্ন থাকে একটা বাইক আর আমার সেই স্বপ্নটা পূরণ হয়েছে ২০২২ সালে। যদিও অনেকের কাছে ভালবাসা কেন্দ্রিক অতীতগুলো স্মরণীয় হয়ে থাকে তবে আমার জীবনে এরকম কোন মেয়ের ভালোবাসা নেই এইজন্য সে বিষয়ে কোনো অতীত নেই। কয়েকজন মেয়ে বন্ধু আছে তবে তাদের নিয়ে শেয়ার করার মতো তেমন অতীত নেই। সবশেষে বলতে চাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে ২০২২ সালের দিনগুলো বেশ ভালোভাবে পার করতে পেরেছিলাম।



sylvester-7669293__480.jpg

Source



রাত বারোটার পর থেকে নতুন ক্যালেন্ডার এর শুরু হয়েছে। মোবাইল ফোনে নতুন বছরের শুভেচ্ছা বার্তা পাঠানো হচ্ছে। এমনকি আমাদের বাসার ছাদে কালকে রাতে পিকনিক করা হয়েছে। শীতের ছুটিতে বাড়িতে অনেক মেহমান আর তারা আগে থেকেই পিকনিক করার প্ল্যান করেছিল, ভাগ্যক্রমে ৩১ তারিখে ডেট পড়ায় তারা নতুন বছর উপলক্ষে পিকনিক বলে চালিয়ে দিয়েছে হা হা হা। যাইহোক নতুন বছরে প্রতিটা দিন সবার অনেক ভালো কাটুক এই কামনাই করি। সত্যি বলতে মানুষের ইচ্ছার কোন শেষ নেই। নতুন বছর উপলক্ষে আমার নিজের কিছু ইচ্ছা আছে আশা করি সৃষ্টিকর্তা সেই ইচ্ছাগুলো পূরণ করে দিবেন। যদিও ভালো কর্ম করলে সেটার ফল ইনশাল্লাহ পাওয়া যায়। আশা করি কোন বড় ধরনের বিপদ ছাড়াই ২০২৩ সাল টাও পার করতে পারবো ইনশাআল্লাহ।

আমাদের এডমিন শুভ ভাই সব সময় একটি কথা বলে যে মানুষ মানুষের জন্য। হ্যাঁ আসলেই তাই মানুষ মানুষের জন্য। একজন মানুষ অসহায় হলে অন্য একজন গিয়ে তার পাশে দাঁড়াবে। আপনি অতীতে আপনার প্রিয়জনকে হারিয়েছেন সেই কষ্টে ডুবে না থেকে আপনি ভালো কাজ করুন যেমন আপনি আপনার কর্মের মাধ্যমে গরিব অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবেন। একজন অসহায় মানুষের মুখে যদি হাসি ফোটাতে পারে তাহলে তার চেয়ে ভালো কাজ আর কি হতে পারে বলুন?? তাই আমরা অতীতের সব দুঃখ ভুলে গিয়ে নিজের জীবনকে ধারাবাহিকভাবে তুলে ধরি। প্রিয় মানুষগুলোকে ভালোবাসার চেষ্টা করি, মানুষের প্রতি একটু মানবিক হওয়ার চেষ্টা করি। দেখবেন এমনিতেই আপনার মনে প্রশান্তির হাওয়া বইছে।





🔚সমাপ্তি🔚




এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan



আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



break .png

Banner.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সত্যি বললে ২০২২ সাল যদিও বিদায় নিয়ে গেছে, তবে এটি অনেক স্মৃতি রেখে দিয়ে গেছে। আর আপনার বড় ভাইয়ের ছেলে হয়েছে এটা আসলে অনেক আনন্দদায়ক ২০২২ সালের জন্য। আশা করছি ২০২৩ সাল ও খুব ভালোই কাটবে, ধন্যবাদ হ্যাপি নিউ ইয়ার।

 2 years ago 

দোয়া করবেন যেন ২০২৩ সাল এমন সুন্দর ভাবে কাটাতে পারি।

 2 years ago 

জি অবশ্যই ভাই সে দোয়া থাকবে এবং আশা করছি ভালই কাটবে বছর।

 2 years ago 

প্রথমেই নতুন বছরের শুভেচ্ছা জানাই আপনাকে ভাইয়া।

আসলে মানুষ শের বয়সের উপর তার মনোভাব নির্ভর করে। কেউ বছর শেষ তাই পার্টিতে ব্যস্ত। কেউ নিজের পরিবার নেই। শুভ ভাই এর যে কথাটি আসলেই বেশ ভালো লাগে। মানুষ মানুষের জন্য । যাই হোক ২০২৩ সালে যেন সকলে নিজেদের স্বপ্ন পূরণ করতে পারে সেই কামনা করি।

 2 years ago 

আল্লাহতালা যেন আপনার কথা কবুল করে নেন আমীন।

Hi, @kazi-raihan,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @rex-sumon.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40