অলস দুপুরে বিলম্বু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago

বর্তমানে চলমান করোনাভাইরাস মহামারী আমাকে অনেকটাই অলস বানিয়ে দিয়েছে। কর্মস্থল বন্ধ থাকার কারণে সারাদিন বাসায় বসে আমার ছেলেকে সময় দেওয়া, ব্লগিং করা এবং ঘুমও খাওয়া-দাওয়া ছাড়া আমার অন্য কোন কাজ নেই। আর এই অলস সময় গুলো কাটাতে কাটাতে দিন দিন আরো অলস হয়ে যাচ্ছি।

20210802_153717.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

20210802_113940.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

20210802_143556.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

আজ সকাল থেকে এখন পর্যন্ত তেমন কোনো কাজ ছিল না। তাই বাড়ির উঠোনে ঘুরাঘুরি ছাড়া অন্য কোন কাজ ছিল না। এমন সময় আমাদের বাড়ির উঠোনে থাকা বিলম্বু গাছের দিকে নজর পড়লো। অবশ্য নজর পড়ার কারণ ছিল একটি প্রজাপতি উড়ে এসে বিলম্বু ফুলের উপর বসে ছিল। কিন্তু আমি যখন প্রজাপতির ফটোগ্রাফি করতে গেলাম তখন এটি এক ফুল থেকে অন্য ফুলে উড়ে যেতে লাগল এবং অবশেষে উড়ে চলে গেল। অর্থাৎ আমি ফটোগ্রাফি করতে ব্যর্থ হলাম।

20210802_114009.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

20210802_143559.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

20210802_113927.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

অবশ্য প্রজাপতির ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম এবং সে সময় খেয়াল করলাম বিলম্বু ফুলের ফটোগ্রাফি গুলো মোবাইলে বেশ সুন্দর দেখাচ্ছে। তাই এই ফুলগুলোর কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। যদিও আমি প্রফেশনাল ফটোগ্রাফার নই। তারপরও আমার মোবাইলের ক্যামেরা দিয়ে ভালো মানের ফটোগ্রাফি করার সর্বাত্মক চেষ্টা করলাম।

20210802_114022.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

20210802_143615.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

20210802_113907.jpg

what3words location

Device Name: Samsung Galaxy J7

বিলম্বু গাছের মধ্যে কিছুদিন পর পর এরকম সুন্দর ফুল ফুটার দৃশ্য আমার চোখে পড়ে। এই ফুলগুলো সরাসরি দেখতে যতটা সুন্দর লাগে তার চেয়েও ভালো লাগে যখন ভালোভাবে ফটোগ্রাফি করা যায়। আমাদের এই গাছটিতে অনেক বিলম্বু ফুল ফুটে থাকে এবং সেইসাথে অনেক বিলম্বু ধরে থাকে। তাই আপনাদের সাথে আমাদের গাছের বিলম্বু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সকলকে।

এই ছবি গুলো আমার নিজের তোলা এবং লেখাগুলো সম্পূর্ণই প্লেজিয়ারিজম মুক্ত। কোন ওয়েবসাইট কিংবা কারো কাছ থেকে চুরি কিংবা কপি করা নয়।

MYXJ_20200109171911_fast.jpg

আমি মোঃ কাউছার হাসান। জন্মসূত্রে একজন বাংলাদেশী নাগরিক। তাই নিজেকে বাংলাদেশি হিসেবে পরিচয় দিতে স্বচ্ছন্দ বোধ করি। কেননা এদেশের প্রকৃতির মাঝে আমার বেড়ে ওঠা এবং এদেশের বুকে আমার বসবাস। পেশায় একজন শিক্ষক এবং ব্যক্তিগতভাবে এক সন্তানের বাবা। সব সময় নতুন কিছু শেখার মাধ্যমে আনন্দ খুঁজে পাই এবং সেইসাথে প্রকৃতির মাঝে ভ্রমণ করার মাধ্যমে নিজেকে খুঁজে পাই।

Sort:  
 3 years ago 

ভাইয়া ফুলের ছবি গুলি দারুন। প্রকৃতির মাঝে খুব আনন্দ উপভোগ করেছিলেন। খুব ভালো একটা ইউনিক ধরনের ফুলের ছবি।

 3 years ago 

ধন্যবাদ ভাই। তখন অবশ্য চেষ্টা করেছিলাম প্রজাপতির ছবি তোলার জন্য কিন্তু প্রজাপতি উড়ে চলে যাবে মাওয়ায় তাই বিলিম্বি ফুলের ফটোগ্রাফি করলাম। আমি মুহূর্তটি উপভোগ করেছি।

 3 years ago 

আমি তো ভাবলাম ভাইয়া এটি কামরাঙা ফল।কিন্তু গাছের নামটি আমার কাছে নতুন।যাইহোক ফুলটি অসাধারণ দেখতে।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

কামরাঙ্গা ফুলগুলো দেখতে অনেকটা এরকমই। এটি আমাদের এলাকায় বিলম্ব নামে পরিচিত। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কিন্তু এটি কি মানুষ খায় আর এটি কি কামরাঙ্গা ফল ভাইয়া?

 3 years ago 

জ্বী আপু। এটি একটি টক জাতীয় ফল। এটি কামরাঙ্গার মত বিভিন্ন উপায়ে খাওয়া যায়।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি করে অনেক সুন্দর এবং সবচেয়ে ভালো লেগেছে আপনার উপস্থাপনা টি

 3 years ago 

আমার লেখা এবং ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জানতে পেরে আমি সত্যিই খুশি হয়েছি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67282.50
ETH 2627.94
USDT 1.00
SBD 2.68