সাদা ফুলের আলোকচিত্র | ১০% লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগ
কমিউনিটির সকল সদস্যগণ আসসালামু আলাইকুম

আশাকরি সকলেই সৃষ্টিকর্তার অশেষ রহমতে সুস্থ আছেন এবং ভাল আছেন। সেই সাথে আশা করি আপনারা যেখানেই থাকুন না কেন পরিবার পরিজন নিয়ে ভালো সময় কাটাচ্ছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে কিছু সাদা ফুলের আলোকচিত্র শেয়ার করব। যা আমি কিছুদিন আগে আমাদের প্রতিষ্ঠানের হোস্টেলের সামনে থাকা ফুলের বাগান থেকে আলোকচিত্র করেছিলাম। আশা করি আমার আলোকচিত্র গুলো আপনাদের ভালো লাগবে।

20220801_192436.jpg

20220725_184832.jpg

আমাদের চারপাশে নানান সৌন্দর্যের বস্তু রয়েছে যেগুলো আমাদের আকর্ষণ করার পাশাপাশি এদের সৌন্দর্য দিয়ে আমাদের মুগ্ধ করে তোলে এবং কাছে টানে। কারণ আমাদের প্রকৃতির প্রাকৃতিক সৌন্দর্য সৃষ্টিকর্তা কর্তৃক প্রদত্ত। যার ফলে আমাদের চারপাশের প্রকৃতি আমাদের অনেক বেশি মুগ্ধ করে তোলে এবং এদের সৌন্দর্য দিয়ে আমাদের আকর্ষণ করার পাশাপাশি পৃথিবীর সৌন্দর্য বৃদ্ধি করে তুলেছে। সেই প্রকৃতির প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে ফুল অন্যতম। যা পৃথিবীর সৌন্দর্য বর্ধনের জন্য সৃষ্টিকর্তা কর্তৃক প্রদত্ত আমাদের জন্য সেরা উপহার।

20220725_184839.jpg

আমরা প্রতিনিয়তই আমাদের চারপাশে নানান সৌন্দর্যে ভরপুর বিভিন্ন রংবেরঙ্গের ফুল দেখতে পাই। ফুলের প্রতি আমাদের আকর্ষণ থাকার কারণেই আমরা আমাদের বাড়ির আশেপাশে কিংবা ব্যালকনিতে কিংবা বারান্দায় কিংবা উঠোনে কিংবা আমাদের কর্মস্থল কিংবা প্রতিষ্ঠানের সামনে ছোট পরিসরে কিংবা বড় পরিসরে বাগান গড়ে তুলি। সেখানে আমরা বিভিন্ন রকম রংবেরঙের ফুল গাছ রোপন করি। যা ফুলের প্রতি আমাদের ভালোবাসার বহিঃপ্রকাশ।

20220725_184824.jpg

20220725_184849.jpg

আমাদের প্রতিষ্ঠানের সামনেও বিভিন্ন রং বেরঙ্গের এবং নানান সৌন্দর্যে ভরপুর এবং আকর্ষণীয় ফুল গাছ রোপন করা হয়েছে। সেই গাছগুলোতে এখন অনেক ফুল ফুটে আছে। আমাদের প্রতিষ্ঠানের সামনে অনেকগুলো বাগান রয়েছে এবং প্রতিটি বাগানে জবা, রঙ্গন, গোলাপ, হাসনাহেনা সহ আরো অনেক নাম না জানা ফুল রয়েছে। যেমন এই ফুলটি অসাধারণ একটি ফুল। এই ফুলটি আমাদের হোস্টেলের সামনে ছোট একটি জায়গায় ফুটে আছে। এই ফুলটি সম্পূর্ণ সাদা রঙ্গের। কিন্তু সত্যি বলতে আমি প্রথমবারের মতো এই রকম ফুল দেখেছি কিংবা ফুলের গাছ দেখেছি। আমার মনে হয় না কখনো এর আগে এই এরকম ফুল গাছ কিংবা ফুল দেখতে পেয়েছি। তাই ফুলটি আমার কাছে সম্পূর্ণ নতুন এবং অনেক আকর্ষণীয় ছিল। তাই ফুল এবং ফুলের গাছ সম্পর্কে আমার ভালো জানা নেই। তবে ফুল গুলো অনেক সুন্দর এবং সুগন্ধিযুক্ত এবং ফুলের গাছটি অনেকটা লতা জাতীয়। আমি যখন ফুলগুলো দেখতে পেয়েছিলাম তখন আমার কাছে ভীষণ ভালো লেগেছিল।

ছবির ধরনসাদা ফুলের ফটোগ্রাফি
ডিভাইসের নামস্যামসাং গ্যালাক্সি জে ৭
ফোকাস দূরত্ব৩.৬ মি.মি.
W3W ফটো লোকেশনরেইছা থলিপাড়া, বান্দরবান
ফটোগ্রাফারkawsar8035
এই লেখাগুলো সম্পূর্ণই কপিরাইট মুক্ত। কোন ওয়েবসাইট কিংবা কারো কাছ থেকে কপি করা নয়।

IMG-20220226-WA0026.jpg

আমি মোঃ কাউছার হাসান। জন্মসূত্রে একজন বাংলাদেশী নাগরিক। তাই নিজেকে বাংলাদেশি হিসেবে পরিচয় দিতে স্বচ্ছন্দ বোধ করি। কেননা এদেশের প্রকৃতির মাঝে আমার বেড়ে ওঠা এবং এদেশের বুকে আমার বসবাস। পেশায় একজন শিক্ষক। সব সময় নতুন কিছু শেখার মাধ্যমে আনন্দ খুঁজে পাই এবং সেইসাথে প্রকৃতির মাঝে ভ্রমণ করার মাধ্যমে নিজেকে খুঁজে পাই।

Sort:  
 2 years ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুল গুলো দেখে খুবই ভালো লাগলো। এত চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সাদা ফুলের ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল ভাইয়া। সাদা ফুল আমার কাছে দেখতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া মুগ্ধকর এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমি কিছুদিন আগে আমাদের প্রতিষ্ঠানের হোস্টেলের সামনে থাকা ফুলের বাগান থেকে আলোকচিত্র করেছিলাম

আপনাদের সামনে সাদা ফুলের বাগানের ফুল গুলো দেখতে আসলেই সুন্দর যা আপনার ফটোগ্রাফিক পোস্ট দেখে বুঝতে পারা যাচ্ছে। আসলে এর আগে কোনদিন এই ফুলটি দেখেছিলাম কিনা আমি বলতে পারছি না। ফুলের আকৃতি অনেকটা কৃষ্ণচূড়া ফুলের মত।

 2 years ago 

দারুন ছিল আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই এই সাদা ফুলের সৌন্দর্য তা দেখে মুগ্ধ হয়েছি ।তার সাথে আপনার উপস্থাপনা অসাধারণ ছিল।

 2 years ago 

ওয়াও দারুন ফটোগ্রাফি করেছেন আপনি প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ফুলের আলোচিত্র গুলো অসাধারণ হয়েছে ।দেখে মুগ্ধ হয়ে গেলাম।। ফুল সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86