প্রাকৃতিক সৌন্দর্য - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar



আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন, আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। সবার সুস্থতা কামনা করে আবারো একটি পোষ্ট আপনাদের সামনে নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আসলে আপনাদের সামনে যে পোস্টটি শেয়ার করব সেটি হলো গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে কিছু কথা।


আসলে আমার ছোটবেলা থেকেই গ্রামের সৌন্দর্যের প্রতি অনেক বেশি আকর্ষণ ছিল। কিন্তু এখন যেহেতু আমি শহরে থাকি সে জন্য কিন্তু এই আকর্ষণ টা আরো বেশি বৃদ্ধি পাচ্ছে। আসলে এই সৌন্দর্য গুলো দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। সে জন্য আমি এই বিষয়ে আপনাদের সাথে কিছু কথা উপস্থাপন করব। আশা করি আমার আজকের পোস্ট আপনার কাছে ভালো লাগবে।


20220420_125624.jpg


আসলে আমাদের এই দেশকে সুজলা সুফলা শস্য শ্যামল বলা হয়। এটা কিন্তু একদম ঠিক আসলে আমার কাছে খুবই ভালো লাগে। আমি যদি আমার গ্রামে এসে এরপর চারদিকে তাকায় তাহলে কিন্তু খুব ভালো লাগে। কেননা চারিদিক শুধু সবুজ আর সবুজ । কোথাও ফসলের ক্ষেত, কোথাও ধানক্ষেত আবার কোথাও সবুজ গাছপালা দেখলে মনটাও অনেক ভালো হয়ে যায়।


20220420_125616.jpg


যদিও আমি ছোটবেলা থেকে গ্রামে বসবাস করেছে এবং গ্রামে বড় হয়েছে। কিন্তু তবুও আমার এই গ্রামের প্রতি অনেক বেশি টান। আমার সবসময় ইচ্ছা হয় যদি আমি গ্রামে থাকতে পারতাম, কিন্তু জীবিকা নির্বাহের জন্য আমাকে শহরের যেতে হয়েছে। আর শহরে থাকতে হয়। যদিও আমি এসএসসি পাশ করেই লেখাপড়া করার জন্য শহরে গিয়েছিলাম আর সেই থেকেই আমি সেখানের বাসিন্দা হয়ে গেছি। আসলে কিছু জিনিস না চাইলেও করা লাগে।


কিন্তু যখনই আমার এই গ্রামের কথা মনে পড়ে তখন কিন্তু আমি গ্রামে এসে যাই। খুব ভালো লাগে আমার, মনটা যতই খারাপ হোক না কেনো ভালো হয়ে যায়। গ্রামের সব কিছুই আমার ভালো লাগে গ্রামের খাবার, গ্রামের আবহাওয়া সবকিছুই আমার অনেক বেশি পছন্দের। আসলে গ্রামে বসে যখন আমার মা আমাদের জন্য মাটির চুলা রান্না করে সেগুলো কিন্তু খেতে খুবই ভালো লাগে। এই খাবারের স্বাদ অন্যরকম হয়। যেটা খেতে আসলে অনেক বেশি সুস্বাদু। এরকম গ্রামের প্রত্যেকটা জিনিস আমার অনেক বেশি পছন্দ।


20220420_125612.jpg



আর যেহেতু এখন বর্তমানে গ্রামের রাস্তাঘাট ও অনেক বেশি উন্নত হয়েছে। যে কারণে কিন্তু এ রাস্তা দিয়ে হাঁটতে ভালো লাগে। বেশি ভাল লাগার কারণ হলো রাস্তার দুইপাশে কিন্তু সবুজ গাছপালা থাকে। তখন কিন্তু রাস্তাটা খুবই শান্ত এবং ছায়ায় পরিপূর্ণ থাকে যে কারণে গরমের দিনে রাস্তার পাশে বসতে বা হাঁটতে অনেক বেশি ভালো লাগে।


আসলে গ্রামের সৌন্দর্য বর্ণনা করে কখনো শেষ করা যাবে না। আর এটা যারা আমরা গ্রামে থাকে তারাই এই সৌন্দর্য কিন্তু বুঝতে পারি এবং যারা শহরে থাকি তারা যদি একবারের জন্য এই গ্রামে আসি তাহলে কিন্তু আমরা এই শহর এবং গ্রামের পার্থক্যটা অনেক বেশি বুঝতে পারি। আসলে এই গ্রামের সৌন্দর্য যত বেশি উপভোগ করবো ততই ভালো লাগবে।



20220421_120625.jpg



একটা জিনিস আমার অনেক বেশি ভালো লাগে আর সেটি হলো যখন আমি আমাদের বাড়িতে বা রাস্তায় বসে আকাশের দিকে তাকাই তখন আমি অল্প জায়গায় আকাশ দেখি আর চাঁদ তার চারপাশে অকিঞ্চিৎ সবুজ গাছপালা দেখেছি এই দৃশ্যটি কিন্তু আমার অনেক ভালো লাগে। এজন্যই কিন্তু আমি এর ফটোগ্রাফি টা করেছিলাম।


আমার কাছে গ্রামের দৃশ্য গুলো দেখতে খুব ভালো লাগে। সেই জন্যই আমি এই বিষয়ে আপনাদের সাথে আমার কিছু মনের কথা শেয়ার করলাম। আশাকরি আমার আজকের ফটোগ্রাফি এবং আমার এই পোষ্ট আপনাদের কাছে খুবই ভালো লেগেছে। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করেই শেষ করছি।পরর্বতীতে আরো কোনো পোস্ট নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ।



ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং A10
লোকেশনঢাকা
what3words Linkhttps://w3w.co/seating.supermarkets.cavorting

image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

প্রকৃতির সৌন্দর্যের কাছে সব সৌন্দর্য যেন হার মানায়। আপনি গ্রামের কিছু প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন যা খুবই ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার কাছে খুবই ভালো লেগেছে, এটা জেনে ভালো লাগলো।

 2 years ago 

আসলে আমার কাছে মনে হয় শহরের থেকে গ্রাম অঞ্চলের সৌন্দর্য একটু বেশি। আসলে গ্রামাঞ্চলে প্রাকৃতিক সৌন্দর্য খুব কাছ থেকে অনুভব করা যায়।আসলে শহরে শুধু গাড়ি-ঘোড়া কিন্তু গ্রাম অঞ্চলে আসলে মনের ভেতর প্রশান্তি কাজ করে। গাছের সুন্দর সুন্দর প্রকৃতির দৃশ্য ফুটে ওঠে।
আমার কাছেও আপনার শেয়ার করা গ্রামের ফটোগ্রাফি গুলো বেশ ভাল লাগল। আমিও গ্রামে থাকি। আমারও বেশি ভালো লাগে অনুভূতিগুলো আমিও নিজে দেখতে পায়।

 2 years ago 

আসলেই ভাই গ্রামে একটি প্রশান্তি কাজ করে।

 2 years ago 

গ্রামকে বলা হয় শান্তিনীড় ভাই। আসলে গ্রামের মতো শান্তি কোথাও খুঁজে পাবেন না আমি মনে করি। আমরা এক পাথরের দালান কোঠার সাথে যেন মিশে গেছি। তবে গ্রামে ফিরলে যেন একটা শান্তি কাজ করে মনের ভিতর। প্রকৃতি আমার ভীষণ পছন্দের। যখনই সময় পাই প্রকৃতির মাঝে আমি নিজেকে হারিয়ে ফেলি। তবে আমাদের সবারই উচিত শহরে থাকলেও নিজের গ্রাম প্রকৃতিকে যেন না ভুলে যাই। ধন্যবাদ ভাই নিজের গ্রাম্য প্রকৃতি নিয়ে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাই আমার কাছে গ্রাম শান্তির নীড় মনে হয়।

 2 years ago 

একবার যেতে দে না আমায় ছোট্ট সোনার গাঁয়

আপনার পোস্ট টা পড়ে এই গানটার কথা মনে পড়ে গেল। ছোটথেকে যারা গ্রামে বসবাস করত কিন্তু পরে গ্রাম ছেড়ে চলে গেলে গ্রামের প্রতি যেন আকর্ষণ টা বোঝা যায়। শহরের সঙ্গে গ্রামের পার্থক্য টা তখন নজরে আসে। আমার জানালার পাশে একটা নারিকেল গাছ আছে রাতে সেই গাছের ফাক দিয়ে আমিও চাঁদ দেখি।

 2 years ago 

ভাইয়া শহরে থাকার সময় গ্রামকে খুবই মিস করি।

 2 years ago 

ঢাক শহরে থাকতে একদম ভাল লাগে না। কয়েক মাস পর পর যখন নিজের গ্রামে আসি তখন অনেক ভাল লাগে। সবুজ প্রকৃতি দেখলে মন জুড়িয়ে যায়। অনেক ভাল কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ভাল লাগল ভাই। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে ভাই আমার ও এই শহরে থাকতে মোটেই ভালো লাগে না

 2 years ago 

আসলে গ্রামের সৌন্দর্য বর্ণনা করে কখনো শেষ করা যাবে না!

ভাই আপনি একদম ঠিক বলছেন গ্রামের সৌন্দর্যর বর্ণনা দিয়ে শেষ করা যাবে না। কারণ গ্রামের সৌন্দর্য সব সব সৌন্দর্যকে হার মানায়। চিরসবুজের বাংলাকে ভালোবাসি অনেক। ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বি ভাইয়া, গ্রামের সৌন্দর্য বর্ননা করা যায় না।

ছবিতে যে দৃশ্য গুলো দিয়েছেন তা অনেক সুন্দর , মনোমুগ্ধকর এবং প্রশংসনীয়

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

আসলেই ভাইয়া আপনি ঠিক বলেছেন গ্রামের সৌন্দর্যের আসলে তুলনা হয়না। গ্রামের রাস্তাঘাট তপ্তদুপুরেও যেন অনেক শান্ত থাকে। রাস্তার পাশে গাছপালা অনেকটা স্বস্তির হয় কারণ ছায়ার নিচে বসে বিশ্রাম নেয়া যায়। যারা শহরে থাকে তারা গ্রামের সৌন্দর্য উপভোগ করতে পারেনা। ঈদে বাড়িতে গেলে আবারও গ্রামের চিরচেনা রূপ উপভোগ করতে পারবো😍

 2 years ago 

জ্বি ভাইয়া গ্রামে আসলে আমার খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31