আকাশ ও সবুজ প্রকৃতির ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা সবাই অনেক অনেক ভাল আছেন, আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজ আমি আপনাদের মাঝে আরও একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আমি আপনাদের মাঝে কিছু আকাশের ও সবুজ প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করব এবং এই আকাশের ফটোগ্রাফি নিয়ে আমার অনুভূতি প্রকাশ করব। আসলে আকাশ দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আর যখন আকাশের বিভিন্ন রুপ দেখি তখন খুবই ভালো লাগে।

আর তখনই ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। যদিও আমি আসলে তেমন ফটোগ্রাফি করার সময় পাইনা। তেমন সময় নিয়ে বাইরে যাওয়া হয়না, আজকে একটি কাজে বাহিরে গিয়েছিলাম সেই সময় দেখলাম আকাশটা দেখতে বেশ ভালোই লাগছে সেই সময় আমি এই আকাশের ফটোগ্রাফি গুলো করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

✴️ফটোগ্রাফি ও কিছু কথা✴️


PSX_20220828_193330.jpg

কমিউনিটির সবাই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে, যখন আমি এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখি তখন আমারও মনে হয় যে আমিও যদি আসলেই সুন্দর ফটোগ্রাফি গুলো করতে পারতাম। যদিও আমার ফটোগ্রাফি করতে খুব ভাল লাগে। কিন্তু আমি বাহিরে যাবার তেমন সময় পাই না। আমার কাজটি বাসায় আর বাসায় আসলে আমি খুবই ব্যস্ত থাকি। যে কারণে বাইরে যে সময় নিয়ে বের হব এবং ফটোগ্রাফি করব সেটা করা হয়ে ওঠে না।

PSX_20220828_192553.jpg

অনেকেই আছেন যারা আকাশের সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন আমার দেখে খুব ভাললাগে। আসলে আকাশ দেখতে সবসময় ভালো লাগে। একেক রূপ দেখতে আমার খুবই ভালো লাগে এবং অনেক পছন্দের তবে যখন আকাশের রং আকাশী কালার হয় তখন দেখতে আসলে বেশি ভালো লাগে। নীল কালারের আকাশ দেখে তো আরো বেশি ভালো লাগে। আর এত সুন্দর আকাশ যখন দেখি তখন আসলে ফটোগ্রাফি করবো না তা তো হয় না।

PSX_20220828_192434.jpg


সব সময় তো খেয়াল করে দেখা হয় না কিন্তু আজকে যখন বাইরে গিয়েছিলাম তখন দেখলাম যে আকাশটা দেখতে খুব সুন্দর। আর তখনই কিন্তু এই আকাশের ফটোগ্রাফি আমি করেছিলাম। যখন আমি ছোটবেলায় আকাশের এইরূপ দেখতাম তখন আকাশের দিকে অনেকক্ষণ তাকিয়ে থাকতাম। এখন যদি আমি সময় পাই আর যদি আকাশের দিকে হঠাৎ চোখ যায় আর তখন যদি দেখি যে আকাশের কালার নীল কালার তাহলে আসলে আমি আকাশের দিকে অনেকক্ষণ তাকিয়ে থাকে খুবই ভালো লাগে।


PSX_20220828_192214.jpg


আমার যদি মন খারাপ থাকে কিংবা আমার মনে অনেক কষ্ট থাকে তখন আমি আকাশের দিকে তাকিয়ে থাকলে আমার মনটা অনেক হালকা মনে হয়। আল্লাহর কাছে বলতে কিছু বলতে ইচ্ছে করে তাহলে আমি আকাশের দিকে তাকিয়ে সেটা সৃষ্টিকর্তার কাছে বলি এতে আমার মনটা অনেক হালকা হয়ে যায় এবং আমার কাছে খুবই ভালো লাগে। আকাশের প্রতি আমি বরাবরই দূর্বল ছিলাম। মাঝে এর দিকে তাকিয়ে আমি আনমনা হয়ে যাই।


PSX_20220828_192110.jpg


যখন বৃষ্টি হয় তখন তো আমার কাছে আরো বেশি ভালো লাগে। বৃষ্টি হাত দিয়ে ধরতে ভীষন ভালো লাগে। আর বৃষ্টিতে ভিজতে আমার ভীষণ ভালো লাগে। তবে আসলেই ঢাকায় বসে বৃষ্টিতে ভেজা হয়না। এবার বাড়িতে গিয়েছিলাম আর তখনই বৃষ্টি হয়েছিল ইচ্ছামত ভিজে ছিলাম। যদিও সেই বৃষ্টিতে ভেজার পরে আমার জ্বর এসেছিলো। তবুও আমার কাছে খুব ভাল লেগেছিল এক কথায় আমার কাছে আসলে আকাশের দিকে তাকিয়ে থাকতে এবং আকাশ থেকে যে বৃষ্টি পড়ে সেটা উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে।


PSX_20220828_191939.jpg


আর সবুজ প্রকৃতি ও আমার খুবই প্রিয়। আমি যখন বাড়িতে যাই বিভিন্ন জায়গায় গিয়ে আমি এই সবুজ প্রকৃতি উপভোগ করি। এটা যখন দেখি তখন আমার কাছে খুব ভালো লাগে। যদিও এই শহরে বসে সবুজ প্রকৃতি উপভোগ করা হয় না। তবে আমি একবার লালবাগ কেল্লায় গিয়েছিলাম সেখানে গিয়ে কিছুটা প্রকৃতির স্বাদ পেয়েছিলাম। সেখানেও কিছু ফটোগ্রাফি করেছিলাম এবং আপনাদের সাথে শেয়ার করেছিলাম সেই জায়গাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। সেখানে যেদিকে তাকাই সেদিকেই সবুজ দেখি এরকম দৃশ্য দেখতে খুবই ভালো লাগে।


PSX_20220828_191621.jpg


এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি আমার আজকের পোস্ট আপনাদের কাছে ভাল লেগেছে। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আগামী কাল আরো কোন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হব।


ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং A10
লোকেশনঢাকা

image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  

Together we can rebuild.🌱💪 We have resteem this.🛡♻

 2 years ago 

সবুজ প্রকৃতি ও আকাশের ছবি গুলো অসাধারণ ছিল ভাইয়া।আপনার মন খারাপ থাকে কিংবা আপনার মনে অনেক কষ্ট থাকে তখন আকাশের দিকে তাকিয়ে থাকলে মনে ভালো হয়ে যায়, একদম সত্যি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বেলায়ও তাই আপু, আমার মন খারাপ থাকলে আমি আকাশের দিকে তাকিয়ে থাকি।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া আপনি সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। আকাশের ছবি দেখলে বেশ ভালো লাগে আমার কাছেও। ছোট বেলায় আমিও আকাশের দিকে চোখ গেলে অনেকক্ষণ তাকিয়ে থাকতাম হা করে। আপনি ঠিকই বলেছেন মন খারাপ থাকলে আমারো নদীর পাড়ে বসে আকাশ দেখলে মনটা ভালো হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আকাশের দিকে তাকিয়ে থাকতে আসলে ভালোই লাগে

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুব সুন্দর হয়েছে।আমার কাছে আকাশের দৃশ্যটা বেশ ভাল লাগছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর মুহূর্ত আমাদের শেয়ার করার জন্য

 2 years ago 

আকাশের এ দৃশ্য গুলো আমারও অনেক ভালো লাগে আপু। আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর আকাশ ও সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। আপনি খুবই দক্ষতা সহকারে এবং অনেক সময় দিয়ে এই ফটোগ্রাফি গুলো করে আমাদের সকলের মাঝে তুলে ধরেছেন। ভীষণ ভালো লেগেছে আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে ভালো আমার তোলা ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আকাশ ও সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। সত্যি অসাধারণ আপনার ফটোগ্রাফি গুলো দেখতে মন ভরে যায়। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনার মন ভরে যায়, শুনে খুশি হলাম। ধন্যবাদ আপু

 2 years ago 

এতোগুলো ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লেগেছে বৈদ্যুতিক খুটির ছবিটি। এই ছবিটি দেখে আমার মামার বাড়ির কথা মনে পড়ে গেলো। তাদের বাড়ির সামনেই এমন খুঁটি।

 2 years ago 

জি ভাই ওটা আমার কাছে ও ভালো লেগেছে

 2 years ago 

আমরা সকলেই প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালবাসি আপনার এই আকাশ ও প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখলে বোঝা যায় আপনি ফটোগ্রাফি করতে অনেক বেশি দুঃখ। সুন্দরভাবে বর্ণনা করেছেন আমাদের মাঝে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনিও ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসেন, এটা শুনে খুবই ভালো লাগলো ভাই

 2 years ago 

আকাশ এবং সবুজ প্রকৃতির চমৎকার বেশ হয়েছে। এ সকল সবুজ প্রকৃতির দৃশ্য দেখতে সবারই অনেক ভালো লাগে আমারও তার বিক্রম না। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাই এরকম সবুজ প্রকৃতি সবারই ভালো লাগে। শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63184.34
ETH 2560.17
USDT 1.00
SBD 2.72