যেকোনো কাজেই নিয়মিত থাকা - 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন, আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। সবাইকে অনেক শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকের পোস্ট শুরু করছি। আশাকরি আমার আজকে যে পোষ্ট আপনাদের মাঝে শেয়ার করবো সেটা আপনাদের কাছে ভালো লাগবে। আসলে সবসময় আমি বলি আমি যে কথাগুলো লেখি সেগুলো সম্পূর্ণ আমার নিজের মতামত লিখতে পছন্দ করি এবং লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। সেই জন্যই আমি আমার মনের কথাগুলো এখানে লিখে শেয়ার করি। আর আমি সবসময় এটা আশা করে থাকি যে আমার এই লেখাগুলো আপনাদের কাছে ভালো লাগে।


20220506_144059.jpg


আমরা যে কাজ করি না কেন সেই কাজই যদি আমরা নিয়মিত না থাকতে পারি তাহলে কিন্তু সেই কাজে আমরা সফল হতে পারব না। যেকোনো কাজে আমাদেরকে নিয়মিত করা উচিত। যদি অনেক বড় একটি কাজ হয় আর আপনি যদি প্রতিদিন একটু একটু করে করতে থাকেন একসময় দেখবেন সেই কাজটা শেষ হয়ে গেছে। কিন্তু যদি আপনি ১-২ করে এরপর সেই কাজটা ফেলে রাখেন তাহলে কিন্তু সেই কাজ করে আপনি কোনদিনও এগিয়ে যেতে পারবেন না।

কিন্তু এই কাজটা যদিও আমি খুবই কম পারি, আমি একটি কাজের পরিকল্পনা খুব ভালোভাবে করতে পারি কিন্তু সেই কাজটা নিয়মিত এবং শেষ পর্যন্ত করতে আমার অন্যের সাহায্যের প্রয়োজন হয়। এটা আসলে আমার দ্বারা হয়না আমি আসলে বুঝি যে যেকোনো কাজ নিয়মিত করা উচিত, যদি নিয়মিত কাজ না করতে পারি তাহলে সেই কাজে সম্পূর্ণভাবে সফলতা অর্জন করা যায় না বা আগানো যায় না।


20220506_114852.jpg


কিন্তু বুঝেও আমি এটা এগিয়ে যেতে পারি না। আমি এটা জানি যে আমি খুব ভালো পরিকল্পনা করতে পারি এবং পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু করতে পারে কিন্তু সেই কাজটা যে নিয়মিত করে এরপরই সেই কাজে সফলতা বয়ে আনতে হবে সেটা আসলে আমার দ্বারা খুব কমই হয়। তবে এ বিষয়ে আমার স্ত্রী আমাকে সার্পোট করে যাচ্ছে তাই সমস্যা হচ্ছে না।

নিয়মিত কাজ করলে যে আমরা কতটা এগিয়ে যেতে পারি সেটা কিন্তু আমরা একটি গল্প পরেই বুঝতে পারি। আর আমার মনে হয় এই গল্পটা ছোটবেলায় আমরা সবাই পড়েছি। আর সেটা হলো কচ্ছপ এবং খরগোশের গল্প, কচ্ছপ কিন্তু খুবই আস্তে আস্তে হাঁটতে পারে কিন্তু খরগোশ দৌড়াতে পারে। তবুও কিন্তু কচ্ছপ সর্বশেষ সেই দৌড় প্রতিযোগিতায় জয়ী হয়েছিল। কেনোনা খরগোশ যখন দৌড়ে অনেক দূর গিয়ে মনে মনে ভাবতেছে যে আমি তো দৌড়ে এসেছি। এখন একটু বিশ্রাম নেই।


20220506_114905.jpg


কচ্ছপ তো অনেক আস্তে আস্তে আসবে। এই কথা ভেবে কিন্তু সে বিশ্রাম দিয়েছিল আর বিশ্রাম নিতে গিয়ে সে কিন্তু ঘুমিয়ে ছিল। আর সেই ফাঁকে কিন্তু কচ্ছপ তার গন্তব্যে পৌঁছে গিয়েছিল যদিও সে খুবই আস্তে আস্তে হাঁটতে পারে, কিন্তু সে কিন্তু কোথাও থামেনি সে তার গন্তব্য গিয়েছে।

এভাবেই আমাদের উচিত যে আমাদের গন্তব্য যতক্ষণ না আমরা পৌঁছাতে পারি ততক্ষণ আমাদেরকে নিয়মিত সেই কাজটা করা। এতে আমাদের কাজ অনেকটা এগিয়ে যাবে এবং আমরা জীবনে খুব সহজেই সফল হতে পারবো। সেই জন্য আমি সবশেষে বলতে চাই যে আমাদেরকে যে কোনো কাজই নিয়মিত হওয়া উচিত। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।


image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

আমরা যে কাজ করি না কেন সেই কাজই যদি আমরা নিয়মিত না থাকতে পারি তাহলে কিন্তু সেই কাজে আমরা সফল হতে পারব না।

ঠিক ভাই যেকোনো কাজে নিয়মিত না হলে তা থেকে সফলতা আশা করা যায়না। আমাদের উচিৎ যে কোনো কাজেই নিয়মিত থাকা।

 2 years ago 

জি ভাইয়া একদম ঠিক বলেছেন। ধন্যবাদ আপনাকে ও আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কথায় আছে না লেগে থাকলে বাগি হয়। তাই যে কোনো কাজই হোক লেগে থাকতে হবে। আর লেগে থাকার ফলাফল অবশ্যই সুমিষ্ট হয়ে থাকে ধন্যবাদ

 2 years ago 

জি ভাই যে কোনে কাজে লেগে থাকতে হবে

 2 years ago 

আমরা যদি নিয়মিত কাজ করি তাহলে কাজের প্রতি আগ্রহটাও একটু বেশি থাকে। যেমন "আমার বাংলা ব্লগে" আমি নিয়মিত কাজ করি বলেই আমার কাছে অনেক ভালো লাগে। নিয়মিত যদি সব নিয়ম কানুন মেনে আমরা সবসময় কাজ করে যাই তাহলে আমাদের জীবনে একদিন না একদিন সফলতা আসবেই। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কথাগুলো আপনার পোস্টের মাধ্যমে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33