চাপমুক্ত থাকা উচিত

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar

আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন, আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজ আমি আপনাদের মাঝে অনেকদিন পর একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আসলে এই ঈদে যেহেতু বাড়িতে এসেছি তাই আসলে তেমন একটা পোস্ট করা হয় না। খুবই ব্যস্ততার ভেতরে সময় কাটছে তাই এখানে সময় দিতে পারতেছি না। খুবই খারাপ লাগতেছে যদি সবার মাঝে আসলে থাকতে পারি তাহলে আসলে অনেক বেশি ভালো লাগে। তাছাড়া ও আমি বেশ কিছুদিন যাবত অসুস্থ আছি। তবে এখন ইনশাআল্লাহ কিছুটা সুস্থ আছি। হচ্ছে না তবুও আমি আজকে আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পোষ্ট ভালো লাগে।

PSX_20220713_205358.jpg

PSX_20220713_205300.jpg


আসলে মনে যখন যে বিষয়টা নিয়ে অনেক বেশি কষ্ট লাগে সেই বিষয়টা যদি না শেয়ার করতে পারি, তাহলে আসলে খুবই খারাপ লাগে। সেজন্য আসলে যদি সেই কথাগুলো কারো সাথে শেয়ার করা যায় তবে আসলে অনেক বেশি ভালো লাগে, মনটাও ফ্রেশ লাগে। আসলে কিছু কিছু সময় আমাদের এমন পরিস্থিতি আসে, সেগুলো সহ্য করা খুবই কঠিন হয়ে পড়ে। খারাপ পরিস্থিতি সামাল দেয়া আমাদের খুবই কঠিন হয়ে পড়ে ও কষ্টকর হয়ে যায়।


জীবনে যত খারাপ সময় আসুক না কেন সেগুলো ধৈর্য সহকারে থাকতে হয় যেন সংগ্রাম করে ভালো সময়কে খুবই তাড়াতাড়ি আমাদের জীবনে নিয়ে আসতে পারে । আসলে জীবনের খারাপ মুহূর্ত গুলো আমাদের জীবনকে অনেকটা কষ্টের কাটে। আমাদের জীবনে কিছু আপন মানুষ থাকে এর ভিতরে কিছু মানুষ এমন কথা বলে আর এমন সব ঘটনা ঘটায় যগুলো সহ্য করা ও অনেক কষ্টের হয়ে পড়ে। মানুষের কাছ থেকে যা আশা করা যায় সেগুলো যদি করে তবে এর চেয়ে খারাপ লাগার মত আর কিছু নেই।


PSX_20220713_205151.jpg


আমরা এই কথাটা জানি যে, মানুষকে ভালো বাসলে নাকি ভালো বাসা পাওয়া যায়। কিন্তু মাঝে মাঝে এই কথাটা আমার কাছে বেশ মিথ্যা মনে হয়৷ তবে আমি একটি কথা বলতে পারি কোনো মানুষকে অতিরিক্ত চাপ দিতে হয় না। এতে সেই মানুষ টা অনেকটা চাপে থাকে ও কষ্টে থাকে। এজন্য সকল মানুষকে অল্পেই ক্ষমা করে দিতে হবে। এতে যেমন নিজের ভালো তেমনি অন্যকে ও ভালো রাখা যায়।


PSX_20220713_205031.jpg



লোকেশনবরিশাল
ফটোগ্রাফার@kawsar

image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন যে কোন কাজে চাপমুক্ত থাকাই দরকার। আপনার এই ধরনের লেখা পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনার পোস্টের উপস্থাপনা খুবই ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জীবনে যত খারাপ সময় আসুক না কেন সেগুলো ধৈর্য সহকারে থাকতে হয়

কোথায় আছে ভাইয়া যে ব্যক্তি ধৈর্য ধারণ করার মত ক্ষমতা রাখে সেই জীবনে সফলতা অর্জন করতে পারে। আমাদের জীবনে ভালো সময় এবং খারাপ সময় আসবে এটাই স্বাভাবিক কিন্তু সেই খারাপ সময়ে ভেঙ্গে না পড়ে যদি নিজেকে ধৈর্য ধারণ করার মতো শক্তি রেখে ধৈর্য ধারণ করা যায় তাহলে সেই ব্যক্তির জীবনের কোন এক সময় সফলতা অর্জন করবে এটা খুবই স্বাভাবিক একটি বিষয়। সে বিষয়গুলো আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67112.11
ETH 2610.99
USDT 1.00
SBD 2.67