মেঘলা আকাশ ও সবুজ প্রকৃতি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar

আশা করি সবাই অনেক ভাল আছেন, আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। আজকে আসলে কি পোস্ট করব খুঁজে পাচ্ছিলাম না। তো এজন্য গ্যালারিতে গেলাম গিয়ে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি পেলাম । এগুলো আসলে রোজার ঈদে বাড়িতে গেছিলাম তখনকার তোলা। কিন্তু এবার কুরবানির ঈদে বাড়ি গিয়ে কোনো ফটোগ্রাফি করতে পারি নি। আজ আগের সেই ফটোগ্রাফি গুলোই আমি আপনাদের সামনে শেয়ার করব আর সাথে কিছু কথা শেয়ার করব। আশা করি আমার আজকের পোস্ট আপনার কাছে ভালো লাগবে।


PSX_20220729_152658.jpg



প্রকৃতি দেখতে আমার কাছে সবসময় ভালো লাগে। আমি এসএসসি দেওয়ার পরেই আমি ঢাকায় চলে আসি। আসলে তা প্রায় অনেক বছর হলো, তখন থেকেই কিন্তু আমি এই জনবহুল শহরে বসবাস করি। আসলে তেমন প্রাকৃতিক সৌন্দর্য দেখার ভাগ্য হয় না। যখন এসেছিলাম তখন লেখাপড়ায় খুবই ব্যস্ত ছিলাম। এরপর জব করেছি, এখন সংসার জীবনে আছি। এখন তো মোটেই সময় পাইনা যে বাহিরে বের হয় প্রাকৃতিক দৃশ্য দেখব।


তাই যখন গ্রামে যাই তখনই কিন্তু এই সুন্দর প্রাকৃতিক দৃশ্য কিছুটা হলে দেখতে পাই। তাও কিন্তু যেতে পারি দুই ঈদে। এছাড়া আমার বেশি বাড়িতে যাওয়া হয় না। কেননা আমি খুব ব্যস্ত থাকি আসলে প্রাকৃতিক সৌন্দর্য সবারই ভালো লাগে, তেমনি ভাবে আমার কিন্তু প্রচন্ড ভালো লাগে। বিশেষ করে যখন বর্ষাকালের মেঘলা আকাশ থাকে এই মেঘলা আকাশ দেখতে তো আমার প্রচন্ড ভালো লাগে।


আর যদি মন খারাপ থাকে আমার তখন যদি আমি প্রকৃতিতে ছায়ায় কতক্ষণ হাঁটাচলা করি তাহলে কিন্তু আমার মন ভালো হয়ে যায়। আজকে আপনাদের সামনে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি সেগুলো কিন্তু সবই মেঘলা আকাশের কিছু ফটোগ্রাফি সাথে ছিল কিছু পুকুর এবং সবুজ প্রকৃতি। এরকম ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে কিন্তু আমি আগেই বলেছি যে এবার কুরবানী ঈদে আসলে বাড়িতে কোন ফটোগ্রাফি করা হয়নি।



PSX_20220729_153258.jpg

PSX_20220729_153115.jpg



আসলে বাড়িতে বসে আমি প্রচন্ড অসুস্থ ছিলাম। আর যতটুকু সুস্থ ছিলেন ততটুকু আসলে শ্বশুর বাড়িতে যাওয়া লাগছে। কেননা আমার শালার বিয়ে হয়েছে সেখানে ব্যস্ত ছিলাম। আর সেই সব ব্যস্ততা কাটিয়ে যখন বাড়িতে ফিরে এলাম তখন ঢাকায় আসার সময় হয়ে গেল। তখন ঢাকা ফিরতে হল, আসলে বাড়িতে বসে থাকলে তো হবে না কাজ করে খেতে হবে। আর কাজ করতে হলে আমাকে এখানে আসতে হয়। তাই দ্রুত চলে আসলাম কারন যত দেরীতে আসবো ততোই কাজের পিছনে পরতে হবে।


এ জন্য আসলে ফটোগ্রাফি গুলো করা হয়নি। আপনাদের সামনে আমি আজ যে পুকুরের ফটোগ্রাফি শেয়ার করেছি আসলে এরকম পুকুরে গোসল করতে কিন্তু ভীষণ ভালো লাগে। ছোট বেলায় কিন্তু পুকুরে অনেক সাতার কাটতাম, তো আমার ছোট ভাই থাকতে ভালোই লাগতো। কিন্তু এখন আসলে ওভাবে সাঁতার কাটতে পারিনা। এখন আমাদের বাড়িতে যেটা আছে সেই পুকুরটাতে সাতার কাটলে অল্পক্ষণের মধ্যেই কেন যেন ভয় লাগে।



PSX_20220729_152953.jpg

PSX_20220729_152815.jpg



আসলে মানুষের যত বয়স বাড়ে ততই কিন্তু শরীর দুর্বলতার দিকে যায়। আগে যেমন শক্তি পেতাম, একসাথে কাজ করতাম কিন্তু এখন পারি না। এখন আসলে অল্প কাজেই অনেকটাই শক্তি হারিয়ে ফেলি। তো আসলে এই ফটোগ্রাফি গুলো আমি করেছিলাম আমার এক বন্ধুর সাথে ঘুরতে গিয়ে। বাড়িতে গিয়ে এবারও বন্ধুদের সাথে অনেক সময় কাটিয়েছে। ভালো লেগেছে সবসময়ই ঢাকায় এসে ঘরের ভেতরে আটকা থাকি, তেমন একটা ঘুরতে যাওয়া হয়না।



PSX_20220729_152521.jpg


কিন্তু এবার যখন বাড়িতে গিয়েছিলাম তখন অসুস্থ থাকা সত্ত্বেও বন্ধুদের সাথে মোটামুটি ভালই ঘুরাগুরি করেছি এবং সব বন্ধুরা একসাথে মিলে অনেক মজা করেছিলাম। তখনই আসলেই ফটোগ্রাফি করেছিলাম। আমি মনে করি আসলে বন্ধুদের সাথে থাকলে শরীর অসুস্থ থাকে তাহলে মনটা অনেক ভালো থাকে সেই জন্য কিন্তু শরীরটা মোটামুটি বোঝা যায়না যে কতটা অসুস্থ।


যখন বাড়িতে আসতাম আর ঘুমোতে যেতাম তখন বুঝতাম আসলে শরীরটা আমার কতটা অসুস্থ হয়েছিল। আশা করি আমার আজকের পোষ্ট আপনাদের কাছে ভালো লেগেছে। আজ এই পর্যন্তই সকলের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আগামী কাল কোন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।



লোকেশনঢাকা
ফটোগ্রাফার@kawsar

image.png

Sort:  
 2 years ago 

আপনার মত আমারও এমন খোলা আকাশ সবুজ শ্যামল প্রকৃতি খুব পছন্দ। আপনি খুব সুন্দর সবুজ শ্যামল প্রকৃতির ফটোগ্রাফি করেছেন ভাইয়া। খুবই ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। ইচ্ছে করছে এমন প্রকৃতি থেকে যেন ঘুরে আসি।

 2 years ago 

দাওয়াত রইলো আপু আমাদের বরিশাল, এই সবুজ প্রকৃতি দেখার জন্য

 2 years ago 

এইরকম সবুজ শ্যামল প্রাকৃতিক সৌন্দর্য দেখতে কার না ভালো লাগে। সত্যিই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম

 2 years ago 

সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে বেশ ভালোই লাগে। আর যখন একটু মেঘলা আকাশ থাকে তখন প্রকৃতি দেখতে আরো বেশি ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট করেছেন। এই সময়টার প্রকৃতির বেশ ভালো লাগে।

 2 years ago 

জি আপু মেঘলা আকাশ হলে প্রকৃতির সৌন্দর্য দ্বিগুন বৃদ্ধি পায়

 2 years ago 

আসলে ভাই প্রকৃতিকে আমরা সকলেই ভালবাসি হয়তো বা সময়ের অভাবে আমরা এই প্রকৃতিক দৃশ্যগুলোকে উপভোগ করতে পারি না। যেমনটি আপনি বলেছেন এসএসসি পরীক্ষার পর থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যস্ততার কারণে প্রকৃতিকে ভালোভাবে উপভোগ করতে পারেন না ।তারপরেও সময় পেলে প্রকৃতির টানে আপনি প্রকৃতির কাছে ছুটে যান সেই বিষয়টি আপনার ফটোগ্রাফি গুলো দেখে বুঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার সবসময়ই প্রকৃতির সাথে সময় কাটাতে ভালো লাগে

 2 years ago 

প্রকৃতি দেখতে আমার কাছে সবসময় ভালো লাগে

আসলে প্রকৃতি দেখতে সবার কাছে অনেক ভালো লাগে আসলে আমরা যখন প্রকৃতির অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করে থাকি তখন আমাদের নিজের কাছে অনেক আবেগ সৃষ্টি হয়। আসলে আপনার ফটোগ্রাফি দেখে আমার চোখ জুড়িয়ে যাচ্ছে দেখে মনে হচ্ছে সুন্দরবনের ফটোগ্রাফির মত হয়েছে।

 2 years ago 

প্রকৃতির সুন্দর দৃশ্য দেখতে আসলে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57382.38
ETH 3075.07
USDT 1.00
SBD 2.39