DIY-এসো নিজে করি: সিম্পল ফুলের আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি ঢাকা, বাংলাদেশ থেকে মোঃ কাওসার হোসেন ।


আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন, আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। যদিও এখন আসলে আবহাওয়া খুবই গরম। আসলে এত রোদ আকাশে আর সেই কারণে কিন্তু এত গরম পড়ছে। আর এই গরমে যদি সুস্থ থাকতে চান তাহলে কিন্তু অবশ্যই প্রচুর পরিমাণে বিশুদ্ধ পানি পান করতে হবে। তাহলে কিন্তু আল্লাহর অশেষ রহমতে মোটামুটি সুস্থ থাকা যায়। আজ আমি আপনাদের মাঝে আরও একটি আর্ট শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ফুলের আর্ট শেয়ার করব। আশাকরি আমার আজকের এই ফুলের আর্ট টি আপনাদের কাছে ভালো লাগবে।

PSX_20220722_161412.jpg



উপকরণ:

  • একটি সাদা কাগজ
  • একটা কলম

অংকন পদ্ধতি:

ধাপ ১:

20220722_154116.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটি ফুলের গাছের আর্ট শেয়ার করব এজন্য প্রথমে আমি একটি ফুলে একে নেব। তাই আমি একটি সাদা কাগজে প্রথমে একটি গোল এঁকে দেবো।



ধাপ ২:

20220722_154335.jpg

যখন একটি একে নেব এবং এর চারপাশে আমি পাঁচটি পাপড়ি একে দিবো এবং এর পরে কিন্তু একটি ফুল তৈরি হয়ে যাবে। আসলে এই ফুলটা আমার কাছে বেশ ভালই লাগে। সেজন্য এই ফুলটা আমি অনেকবারই আকার চেষ্টা করি.



ধাপ ৩:

20220722_154553.jpg

যখন ফুল আঁকা হয়ে যাবে তখন আমি এই ফুলের যে পাপড়িগুলো সেই পাপড়ি গুলোর ভিতরে একটি পেন্সিল এর সাহায্যে হালকা করে ভরাট করে দেবো। এতে এটা দেখতে যেমন ভাল লাগবে তেমনি ভাবে এটা অনেক বেশি ফুটে উঠবে।



ধাপ ৪:

20220722_154754.jpg

এ পর্যায়ে আমি এই ফুলের নিচ থেকে একটি ডালে একে দেব। একটু চিকন করে আঁকব। যেটা দেখতে বেশি সুন্দর লাগে এবং এই ডালের আমি ডান পাশে থেকে আমি বাম পাশে একটি ছোট দাগ নিয়ে এরপর একটি পাতায় একে নেব। পাতাটা আমি অবশ্যই সুন্দর করে আঁকব যাতে এটা দেখতে অনেক বেশি ভালো লাগে।


ধাপ ৫:

20220722_155211.jpg

যখন আমি বাম পাশে একটি পাতা এঁকে দেবো। সেই পাতা যে ডাল ছিল সেই ডালের ডান পাশ থেকে আরেকটি দাগ উঠিয়ে এর ডানপাশে একটি ফুলের কলি এঁকে দেবো এবং এই কলির মাঝখানে আমি একটু ভরাট করে দিয়ে ফুলের উপরে একটি সুন্দর করে পাতা এঁকে দেবো।



ধাপ ৬:

20220722_155603.jpg

প্রথমে যে ফুলটি এঁকেছিলাম ,সেই পুলের উপর থেকে আরেকটি ডালে একে দেব এবং সেই ডালের পাশ থেকে আরও একটি ফুলের কলি একে দেব এবং এটা অবশ্যই খুব সুন্দর করার চেষ্টা করেছি। ফুলের পাপড়িতে একটি ডিজাইন করে দেব।



ধাপ ৭:

20220722_155848.jpg

20220722_160024.jpg

যখন এটা করা হবে তখন আমি ডাল একেছিলাম সেই ডালের শেষ যেখানে করেছিলাম সেখানে আরো একটি সুন্দর করে ফুল একে দেব এবং এই ফুলটি আগের ফুলের মতোই ডিজাইন করে দেব।



শেষ ধাপ:

20220722_160155.jpg

এভাবে খুব সহজে আমি এই ফুলের কাজটি করেছি। এটা আসলে যতটা দেখতে সহজ মনে হচ্ছে আমার ক্ষেত্রে এটা একে নেওয়া ততটা সহজ হয়েছিল না। হাঁটতে অনেক বেশি সময় লেগেছিল তবে আমি ভালোভাবে আঁকার চেষ্টা করেছি। এখানে অনেকেই অনেক সুন্দর সুন্দর আর্ট করে থাকেন তাদের থেকে উৎসাহ পেয়ে এটা করার চেষ্টা করি। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে।


আজ এ পর্যন্তই সবার সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। পরবর্তীতে আরো একটি পোস্ট নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।



image.png


আজ এ পর্যন্তই, ধন্যবাদ সবাইকে মনোযোগ দিয়ে পোস্টটি পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

হ্যাঁ ভাই এখানে অনেকে অনেক সুন্দর সুন্দর আর্ট করেন । আপনার আর্টি অনেক ভালো ছিল। ইনশাল্লাহ লেগে থাকেন ধীরে ধীরে অনেক ভালো আর্ট করতে পারবেন আমিও একটু-আধটু আর্ট করার চেষ্টা করছি। তাই আর্টের পোস্টগুলো আমি একটু নক দর্পনে দেখার চেষ্টা করি।

 2 years ago 

চেষ্টা করছি ভাই ইনশাআল্লাহ পারবো। দোয়া করবেন ভাই

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি ফুলের ডিজাইন করেছেন এবং সেটি ধাপে ধাপে আমাদের সাথে তুলে ধরেছেন, সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

ভালো ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। ধন্যবাদ প্রিয় ভাই সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভালো ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন আর সেজন্যই ভালো ছিল। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

এই রকম ফুল এঁকে ওয়ালমেট তৈরি করলে দেয়ালে ঝুলালে ভালো লাগবে।ভালো হয়েছে।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জি আপু একদম ঠিক বলেছেন। তবে আমি ভালো আর্ট পারি না। ধন্যবাদ আপু

 2 years ago 

ওয়াও পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ফুলের ডিজাইন তৈরি করেছেন ভাইয়া। দেখতে অপূর্ব সুন্দর লাগতাছে এবং প্রত্যেকটি স্টেপ আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই

 2 years ago 

আপনি আজ খুবই সিম্পল একটি ফুল অঙ্কন করেছেন। তবুও আমার কাছে অনেক ভালো লাগছে। কারণ খুবই সহজভাবে একে ফেলেছেন সম্পূর্ণ ফুলটি তাছাড়া আপনার উপস্থাপনাও ছিল খুবই সুন্দর। এবং ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি সিম্পল ফুল একে দেখানোর জন্য।

 2 years ago 

ভালো লাগছে আপনার মন্তব্য টি পড়ে। দোয়া করবেন আপু

 2 years ago 

ওয়াও অসাধারণ ফুলের আর্ট করেছেন। খুব সহজে করেছেন কিন্তু দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার উপস্থাপনা অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

যদিও চিত্রটি খুব সিম্পল তারপরেও এর সৌন্দর্য চোখে পড়ার মতো। পেন্সিলের মাধ্যমে কিভাবে এত সুন্দর একটি ফুল অংকন করা যায় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

সুন্দর একটি ফুলের পেন্সিল স্কেচ প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার জন্য ও শুভকামনা রইল

 2 years ago 

খুবই চমৎকার একটি সিম্পল ফুলের চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অঙ্কিত ফুল দেখতে খুবই চমৎকার দেখেছ। রং করলে আরো বেশি সুন্দর দেখাতো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন রং দিয়ে কালার করলে ভালো লাগতো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69