সুস্বাদু টমেটো ভর্তা রেসিপি - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক ভাল আছেন, আর আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। প্রতিদিনের মত আজও আমি আপনাদের মাঝে আরও একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার আজকের পোষ্ট আপনাদের কাছে ভালো লাগবে। আমি এই গরমে খুবই মজাদার একটি ভর্তা রেসিপি আজকে আপনাদের সাথে শেয়ার করব। আমরা যেহেতু সবাই ভর্তা খেতে খুবই পছন্দ করি। সেহেতু আমি আজ আপনাদের সাথে খুবই মজাদার টমেটো ভর্তা শেয়ার করব। আশা করি আমার এই টমেটো ভর্তা তাদের কাছে ভালো লাগবে।


PSX_20220323_153538.jpg



প্রয়োজনীয় উপকরণ


উপকরণপরিমাণ
ধনিয়া পাতাপরিমাণমতো
রসুন১ টি
কাঁচা মরিচ৭টি
লবণপরিমাণমতো
তেল২ টেবিল চামচ
পিয়াজ১কাপ
টমেটো৪ টি



20220323_135234.jpg

20220323_135245.jpg



ধাপে ধাপে দেখানো হলো:



𒆜ধাপ ১:𒆜


20220323_141229.jpg


এই টমেটো ভর্তা করার জন্য প্রথমেই আমি টমেটো গুলোকে খুব ভালোভাবে ধুয়ে এরপরে মাঝখান থেকে কেটে নেব। যখন কেটে নেওয়া হয়ে যাবে তখন এতে হাফ চা চামচ হলুদ গুঁড়া এবং হাফ চামচ লবণ দিয়ে খুব ভালোভাবে মেখে নেবো।



20220323_141237.jpg


এরপর চুলায় কড়াই বসিয়ে দেব এবং এতে ২ টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে দেবো। তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে



20220323_141318.jpg


তেল যখন গরম হয়ে আসবে তখন এখানে টমেটোগুলো খুবই সাবধানতার সাথে দিতে হবে। যেহেতু তেল গরম থাকবে তাই হাতে তেল চিটে আসতে পারে। এজন্যই সাবধানতা অবলম্বন করতে হবে।




এরপরে এখানে টমেটোর সাথে রসুনের কোয়া গুলো দিয়ে দিতে হবে কারণ এইখানে যদি টমেটোর সাথে গুলো দেয়া হয় তাহলে টমেটোর সাথে সাথে এগুলো সিদ্ধ হবে এবং তেলেভাজা হবে।



𒆜ধাপ 2 :𒆜


20220323_141450.jpg


এরপর আমি একটি ঢাকনা দিয়ে অপেক্ষা করবো। এগুলো সিদ্ধ হওয়া পর্যন্ত এভাবে আমি চুলার আচ মিডিয়ামের ৫ মিনিট রান্না করবো।



20220323_142252.jpg

পাঁচ মিনিট পর আমি ঢাকনা খুলে দেখব যে এগুলো সেদ্ধ হয়েছে কিনা, যদি এগুলো সেদ্ধ হয় এবং নিচে দাগ লেগে যাবে তখন আমি এগুলো উল্টে দেবো।



20220323_142323.jpg

উল্টে দিয়ে আবারও ৩ মিনিট ঢাকনা দিয়ে রান্না করবো এরপর আমি টমেটোগুলো উঠিয়ে নেব.



আমি একটি প্লেটে রেখেছি যখন এগুলো ঠান্ডা হবে তখন আমি এগুলোকে হাত দিয়ে পিষে এরপরে ভর্তা করে নেব।



20220323_143604.jpg

যখন ভর্তা করা হয়ে যাবে তখন আমি আবারও চুলায় একটি কড়াই বসিয়ে দেবো। করাইয়ে আমি দিয়ে দেব ২ টেবিল চামচ পরিমাণ সরিষার তেল। তেল যখন গরম হয়ে আসবে তখন আমি এর ভিতর দিয়ে দেবো এক কাপ পরিমান পিঁয়াজ। পিঁয়াজ এর পরিমাণ একটু বেশি দিতে হবে।





পিয়াজ যখন হালকা ভাজা হবে তখন আমি এখানে কাঁচামরিচ কুচি দিয়ে দিবো। কাঁচামরিচ কুচি আমি এখানে অনেক বেশি দিয়েছি এবং ছোট ছোট করে দিয়েছে যাতে এটা খেতে ভালো লাগে এবং বেশি হয় ঝাল হয়।



20220323_143827.jpg

যখন এ কাঁচা মরিচ ও পিয়াজ ভেজে না হয়ে যাবে তখন আমি এখানে দিয়ে দেবো আগে থেকে ভর্তা করে রাখা টমেটো। টমেটো দিয়ে দেওয়ার পরে খুব ভালোভাবে মিক্স করবো।



𒆜শেষ ধাপ 𒆜




মিক্স করা হয়ে গেলে আমি এখানে দিয়ে দেবো লবন ও ধনিয়া পাতা। এগুলো খুবই ভালো করে মিক্স করে নেবো।



20220323_144200.jpg


এরপরে আমি টমেটোর পানি শুকিয়ে যাওয়ার আগ পর্যন্ত টমেটো তেলে ভেজে নেবে। যখন আমি দেখব যে টমেটোর পানি শুকিয়ে গিয়েছে এবং ভর্তা হালকা কালার চেঞ্জ হয়ে আসছে তখন আমি এটা একটি বাটিতে তুলে নেব। তাহলেই কিন্তু তৈরি হয়ে যাবে আমার মজাদার এই টমেটো ভর্তা এটা গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে. এছাড়াও রুটি পরোটা সাথে খেতে ভালো লাগে।



20220323_144539.jpg


আশা করি আমার এই আজকের টমেটো ভর্তা রেসিপি আপনাদের ভালো লেগেছে । যদি ভালো লেগে থাকে তাহলে আপনারা বাসায় ট্রাই করে দেখতে পারেন । আমার রেসিপি খাওয়ার জন্য একেবারে রেডি । এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি ।



আজ এ পর্যন্তই সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।


ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং এ১০
লোকেশনঢাকা



image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার টমেটো ভর্তা দেখে জিভে জল চলে আসলো। আমার খুবই পছন্দের এই ভর্তা। কিছুদিন আগেও খেয়েছিলাম তবে আপনার এই তৈরি করা প্রসেসিং টা আমার খুবই ভালো লেগেছে। তাই চিন্তা করলাম আপনি যেভাবে তৈরি করেছেন আমিও চেষ্টা করে দেখব এভাবে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা পোষ্ট শেয়ার করার জন্য, যার মাধ্যমে আমরা খুব সহজেই তৈরি করতে পারব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আহ! কি মজাদার একটি রেসিপি দেখালেন। দেখেই লোভ লেগে গেল। আমার পছন্দের একটি রেসিপি হলো এই টমেটো ভর্তা। গরম ভাতের সাথে খেতে ভীষণ মজার হয়।

 2 years ago 

আপনি সুস্বাদু টমেটো ভর্তা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

টমেটো ভর্তা আমার ভীষণ প্রিয় একটি খাবার।ঝাল ঝাল টমেটো ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।রেসিপি দেখেই জিভে জল চলে আসে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই। আপনার জন্য ও শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া টমেটো ভর্তা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে, টমেটো খেতে আমার অনেক ভালো লাগে, আপনি অনেক সুন্দর করে টমেটো ভর্তা করেছেন ভাইয়া, আপনার টমেটো ভর্তা দেখে জ্বিবে পানি চলে আসলো, অনেক সুন্দর করে রেসিপিটি উপস্থাপনা করেছেন ভাইয়া, শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার টমেটোর ভর্তা দেখে জীভ যেন লকলক করছে। গরম গরম ভাতের সাথে ঝাল ঝাল টমেটো ভর্তা সাথে যদি হয় একটু ঘি তাহলে সে খাওয়ার কোন তুলনাই হয়না। খুবই সুস্বাদু করে টমেটোর ভর্তা রেসিপি তৈরি করেছেন যা দেখে ভীষণ ভালো লাগলো। এত মজাদার টমেটোর ভর্তা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি তো এর স্বাদ আরো বাড়িয়ে দিয়েছেন ভাই।

 2 years ago 

আপনার তৈরি আজকের এই টমেটো ভর্তার রেসিপি দারুণ স্বাদের হয়েছে। আমার কাছে প্রচন্ড ভালো লেগেছে। দারুণ ভাবে আপনি উপস্থাপনা করেছেন। ধাপে ধাপে সুন্দর করে রেসিপিটি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ভাই,শুভকামনা রইল

 2 years ago 

কাউসার ভাই লোভ লাগিয়ে দিলেন যে😁😁😁

জিবে জলে ভরে গেল অসম্ভব লোভনীয় একটি রেসিপি উপস্থাপনা করেছেন ভাই।খুবই ভালো লেগেছে আমার ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এই টমেটো ভর্তা আসলে খেতে খুবই মজার বাসায় ট্রাই করে দেখবেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

টমেটো ভর্তা ভীষণ ভালো লাগে আমার। আপনার টমেটো ভর্তা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। দেখে বোঝাই যাচ্ছে অনেক ঝাল ঝাল করে টমেটো ভর্তা টি তৈরি করেছেন। এরকম সুন্দর একটি টমেটো ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টমেটো ভর্তা রেসিপি আমার কাছে একেবারেই নতুন এই রেসিপিটা আমি আগে কখনো খাইনি। নতুন একটি রেসিপি সঙ্গে পরিচিত হয়ে অনেক ভালো লাগছে আপনি দারুন একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52740.91
ETH 2362.72
USDT 1.00
SBD 2.09