নিজের গাছের আমের কিছু ফটোগ্রাফি - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar



আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন, আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। প্রতিদিনের মত আপনাদের মাঝে আরও একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আমি যেহেতু এখন বাড়িতে রয়েছি তাই আমি আজকে আমার গাছের কিছু আমের ফটোগ্রাফি শেয়ার করব। আসলে নিজের গাছের আম খেতে কিন্তু খুবই ভালো লাগে।


হয়তো আমরা অনেকেই বাজার থেকে আম কিনে খাই, কিন্তু সেই আমের স্বাদ আর এই নিজের গাছেরর আমের স্বাদ কিন্তু এক হবেনা। আমার কাছে খুবই ভালো লাগছিল যখন দেখছিলাম যে নিজেদের গাছে আম ধরেছে। আপনাদের সাথেও সেই আমের ফটোগ্রাফি এবং এই এই ফটোগ্রাফি নিয়ে কিছু কথা শেয়ার করব। আশাকরি আমার আজকের পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।


20220419_125402.jpg


আমি আম খেতে খুবই ভালোবাসি। যত ফল রয়েছে সব ফলের মধ্যে আমি আম অনেক বেশি পছন্দ করি। আমার কাছে আম খেতে এত ভালো লাগে কেনো তা আসলে আমি বলতে পারি না। আসলে আমার আব্বা আমাদের বাজারে নতুন বাড়ি করেছে। তাও প্রায় ১৪-১৫ বছর হবে। বাবা যে গাছ রোপন করেছিলো সেগুলো বড় হয়েছে। সেই গাছ গুলোতে অনেক বছর ধরে আম হয়। আমাদের গাছে আসলে যখন থেকে আম ধরে আমি আসলে দেখতে পারিনি। কিন্তু এবার পারফেক্ট সময় বাড়িতে এসেছি, যেকারনে এবার মন ভরে নিজের গাছের আম দেখতে পারছি। আমাদের গাছগুলোতে আমি যখন আম দেখি আমার কাছে খুব ভালো লাগে।


20220419_125336.jpg


আমরা যখন আমাদের আগের বাড়িতে ছিলাম। সেই বাড়িতে আমাদের আমগাছ ছিলো। আর সেই আম গাছগুলোতে আম হতো।আর আমরা ছোটবেলায় দুই ভাই অনেক মজা করতাম।আমরা সেই আগের বাড়িতে আর থাকি না। সেই বাড়িতে অনেক আম গাছ রয়েছে, সেই যে আম গাছ গুলো রয়েছে সে আম গাছগুলোতে কিন্তু অনেক আম হয়। কিন্তু সব আম আমরা নিয়ে আসতে পারিনা।


কেননা সেখানে আমাদের চাচা-চাচীরা থাকে। তারাই কিন্তু অনেকটাই নিয়ে যায় তবুও আমরা যেটা পাই তাতে আলহামদুলিল্লাহ। তবে আমাদের এই নতুন বাড়িতে যে ফল হয় তাতেই আমাদের হয়ে যায়। কেননা আমরা মানুষ বেশি না আমরা মাত্র দুই ভাই - দুই বোন আর এখন আমার ছেলে হয়েছে। আমাদের এই বাড়িতে আমার বাবা অনেক গাছ রোপন করেছে তো সেই গাছেগুলোতে অনেক ফলন হয়। আম যেহেতু আমার খুবই পছন্দের আর এই পছন্দের আম আমি নিজের গাছ থেকে খাই তখন আনন্দটাই অন্যরকম হয়।


20220419_125333.jpg

20220419_125331.jpg


ছোটবেলায় আমরা যে মজা করে নিজের গাছের আম খেতাম সেই মজা গুলো কিন্তু আমার ছেলে মোটেই করেনা, সে আসলে আম খেতে পছন্দ করে না। তাকে ঝোর করে খাওয়ানো হয় তাও সে খেতে চায় না। আর আমার যতদূর মনে পড়ে আমরা ছোটবেলায় এই নিজের গাছের আম খাওয়ার জন্য অনেক বেশি আনন্দ করতাম। আমার ছেলের নিজের গাছের আম দেখেও তার ভিতরে কোন আনন্দ নেই বললেই চলে। এটা আসলে আমার কাছে খুবই খারাপ লাগে আসলে আমাদের প্রজন্মের ছেলেমেয়েরা যেরকম ছিল, বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা তারা একটু ভিন্ন হয়ে থাকে।


কিন্তু আজও নিজেদের গাছের ফল দেখে অনেক বেশি ভালো লাগে, আর আনন্দ হয়। এছাড়া নিজের গাছের ফল দেখতে যেমন ভালো লাগে, খেতে তেমন সুস্বাদু হয়। আপনাদের সাথে আমার এই মুহূর্তগুলো শেয়ার করলাম করি আমার আজকের পোষ্ট আপনাদের কাছে ভাল লেগেছে। সবার সুস্থতা কামনা করে শেষ করছি।

20220419_125326.jpg


ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং A10
লোকেশনঢাকা
what3words Linkhttps://w3w.co/seating.supermarkets.cavorting

image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

নিজের গাছের আমের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ।আপনার গাছে অনেক আম ধরেছে।এক সময় দাওয়াত দিয়ে আমাদের খাওয়াবেন তাহলে অনেক খুশি হব ভাই।

 2 years ago 

ভাইয়া আপনি একদম সঠিক কথা বলেছেন, বাজার থেকে কিনে আনা ফলের চাইতে বাড়ির যে কোন ফলের স্বাদ অনেক বেশি হয়ে থাকে। আপনার নিজের আমের গাছের বেশ কিছু ফটোগ্রাফি করেছেন, আর সেই ফটোগ্রাফি গুলো দেখতে অনেক অনেক ভালো লাগছে। গাছের ডালে আম গুনো যেভাবে ঝুলে আছে আর সেই মুহূর্তে আপনি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন তা দেখতে সত্যিই চোখ জুড়িয়ে যাচ্ছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি নিজের আম গাছের ফলের ফটোগ্রাফি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া নিজের গাছের আমের স্বাদ ও বাজার থেকে কিনে আনা আমের স্বাদ দুটোই আলাদা। আপনি অনেক সুন্দর ভাবে নিজের গাছের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের প্রজন্মের ছেলেমেয়েরা যেরকম ছিল, বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা তারা একটু ভিন্ন হয়ে থাকে।

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া।বর্তমান যুগের ছেলে-নেয়েরা আপডেট বেশি।ওরা মোবাইল ছাড়া বাহিরের কিছু দেখতে চায়না।আপনার আমের ফটেগ্রাফিগুলো খুব সুন্দর
হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

নিজের গাছের আম খেতে যেমন সুস্বাদু লাগে ঠিক খেতে খুবই চুক্কা লাগে।

বিশেষ করে কাচা আম বানিয়ে খেতে বেশ ভালোই লাগে। অনেক খেয়েছিকাচা আম বানিয়ে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে আমের কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে আপনার গাছের আমের ফটোগ্রাফি করেছেন। আমার তো দেখে জিভে জল চলে এসেছে। এই বছর এখনো খাওয়া হয়নি আম। ইচ্ছে করছে আপনার এখান থেকে কয়টা আম ছিড়ে নিয়ে এসে ভালো করে লবণ মরিচ দেখে ফেলি 😋। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আমের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সত্যি বলতে আমি তো ছোটবেলায় আম গাছে ওঠা একদম ফাস্ট ছিলাম। আমাকে যদি বলতো আপ পেরে নিয়ে আয়। বাড়িতে যদি কারো গাছে আম পারতো সর্বপ্রথম আমাকে ডাকতো কারণ আমি আম পারা তে ফাস্ট ছিলাম। পাতলা ছিলাম তো অনেক উঁচুতে উঠতে পারতাম। আপনার ছেলে খায় না খারাপ লাগলো শুনে।তথাপি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছন।আমগুলো বেশি ভালো ছিল

 2 years ago 

আসলেই ভাই বাজারের যতই কিছু কিনে খাও না কেন নিজের গাছের ফলের মতো তৃপ্তি কখনোই পাওয়া যায় না। আর আপনার কাছে আম গুলো বেশ বড় হয়েছে।এবং ফটোগ্রাফি গুলো খুব চমৎকার করে ক্যামেরাবন্দি করেছেন।

 2 years ago 

নিজেদের গাছের আমের অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এখন প্রচণ্ড গরম আর এই গরমের সময় আমরা টা খেতে অনেক বেশি সুন্দর লাগে আপনার এই কাঁচা আম দেখে জিভে জল এসে যাচ্ছে। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার নিজের গাছের আমের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো আমার। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। খুব সুন্দর ভাবে এই ফটোগ্রাফিক গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60754.23
ETH 2913.09
USDT 1.00
SBD 2.31