মোবাইলের তোলা রেনডম ফটোগ্রাফি - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar



আশা করি সবাই অনেক ভাল আছেন, আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজ আমি আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আজ আমি আপনাদের মাঝে আমার গ্রামের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে গ্রামের এই প্রাকৃতিক সৌন্দর্য দেখতে অনেক বেশি ভালো লাগে। আর এগুলো মন দিয়ে দেখলে কিন্তু মনটা অনেক বেশি ভালো হয়ে যায়। তো আমি তো এই গ্রামের দৃশ্য উপভোগ করছি আপনারা যাতে এই গ্রামের দৃশ্য গুলো উপভোগ করতে পারেন, সেই জন্যই আমি এই ফটোগ্রাফি গুলো করে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আমারে ফটোগ্রাফি কাছে ভালো লাগে।



ফটোগ্রাফি -১

20220420_125228.jpg


আসলে গ্রামের রাস্তায় যখন হাটাহাঁটি করি তখন কিন্তু অনেক দৃশ্য দেখি, যে দৃশ্য গুলো দেখতে আসলে খুবই ভালো লাগে। প্রথমেই যে আমি আপনাদের সাথে ফটোগ্রাফি টা শেয়ার করব সেটা হল বট গাছের একটি ফটোগ্রাফি। বট গাছের চারপাশে আবার বটগাছ হয়েছে যে কারণে দেখতে অনেক বেশি ভালো লাগছে। আসলে গাছে যখন সবুজপাতা থাকে তখন কিন্তু সেই গাছটা দেখতে বেশি ভালো লাগে। সেজন্য আমার কাছে বিষয়টি অনেক বেশি ভাল লাগছিল আর এজন্যই আপনাদের কাছে আমি এই ফটোগ্রাফি টা শেয়ার করেছি। আশাকরি ভালো লাগবে।



ফটোগ্রাফি -২

20220420_125149.jpg



এরপরে আমি যখন সবুজ প্রকৃতির মাঝে হাঁটছিলাম, তখন কিন্তু খুবই ভালো লাগছিল আর মনে চাইছিল যে আমি এই সবুজ প্রকৃতির মাঝে একটি সেলফি নিয়েছিলাম। সবুজ প্রকৃতির সাথে একটি সেলফি নিতে আসলে আমার অনেক ভালো লাগছিলো। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



ফটোগ্রাফি -৩

20220420_125014.jpg



আমাদের গ্রামে অনেক বেশি মাছের ঘের রয়েছে। আসলে সেই জন্যই আমাদের রাস্তায় যদি আমি হাঁটি তাহলে দু একটা মাছের ঘের চোখে পড়ে। আর যখন এই ঘেরের পানিতে অনেক বেশি মাছ ভেসে উঠে তখন কিন্তু দেখতে বেশি ভালো লাগে। আর এই মাছগুলো খেতেও আমার কাছে ভালো লাগে আমি রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলাম। তখন আমার চোখের সামনে এই মাছের ঘের দেখতে পাচ্ছিলাম তখনই আমি এর ফটোগ্রাফি টা করেছিলাম আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।



ফটোগ্রাফি -৪

20220420_124956.jpg



গ্রামের ভিতরে যে মাটির রাস্তা গুলো আছে সেই রাস্তা গুলো দিয়ে হাঁটতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি আপনাদের সাথে যে মাছের ঘেরের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম সেই ঘেরের পাশে একটি রাস্তা গিয়েছে সেটা দেখতে আসলে খুব ভালো লাগছিল। কারন রাস্তার চারপাশে সবুজ প্রকৃতি ছিল। সেই জন্য এ সৌন্দর্য অনেক বেশি ফুটে উঠেছে এই জন্যই আমি এর ফটোগ্রাফি করেছিলাম। এটা আমার কাছে খুবই ভালো লেগেছে।



ফটোগ্রাফি -৫

20220420_124252.jpg


এই ফলটা দেখতে কিন্তু আসলে খুবই ভালো লাগছে। আর এই ফলটার কালারটা আমার ভাল লাগছে। তবে এই ফলটা সবারই চেনা কেননা এটা হল বট গাছের ফল। যখন আমি বটগাছের ফটোগ্রাফি করেছিলাম তখন কিন্তু এই ফলটা দেখতে দারুণ লাগছিল।



ফটোগ্রাফি -৬

20220420_120646.jpg



এই ফুলটা দেখতে কিন্তু খুবই ভালো লাগছে। আর আমি যখন এই ফুলটা দেখছিলাম দেখতে অনেক বেশি ভালো লেগপছিল। এটা হল জামরুল গাছের ফুল, আসলে আমার এ ফলটা অনেক বেশি পছন্দের। আর এই ফলটা খেতে খুবই সুস্বাদু ও আশা করি আপনাদের কাছেও এই ফুলটি অনেক বেশি ভালো লাগছে।



ফটোগ্রাফি -৭

20220420_083216.jpg



ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছিল। আসলে এ কবুতর আমার কাছে খুব ভালো লাগে আর কবুতর কিন্তু শান্ত প্রাণী এটা দেখতে আমার কাছে প্রচন্ড ভালো লাগে। আর যখন অনেকগুলো কবুতর একসাথে এই খাবার খাচ্ছিল তখন এ সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পাচ্ছিল। আর দেখতে অসাধারণ লাগছে তখন আমি এর ফটোগ্রাফি করেছিলাম।



ফটোগ্রাফি -৮

20220420_082833.jpg



ফল খেতে আমরা সবাই ভালোবাসি। আর লিচু খেতে আমার কাছে প্রচন্ড ভালো লাগে। আর যদি এই লিচু গাছে এই লিচু দেখা যায় তাহলে কিন্তু দেখতে আরো বেশি ভালো লাগে। আমি যখন লিচু গাছে এই কাঁচা লিচু গুলো দেখছিলাম তখনই কিন্তু এর ফটোগ্রাফি করেছিলাম আসলে এগুলো দেখতে যেমন ভালো লাগে তেমনি ভাবে খেতেও ভালো লাগে।



ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং A10
লোকেশনঢাকা
what3words Linkhttps://w3w.co/seating.supermarkets.cavorting

image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

মোবাইলের তোলা রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আমাদের বাসতেও জামরুল এর গাছ আছে এবং এতে ফুল ফুটেছে। আপনার ফটোগ্রাফির গুলোর মধ্যে গ্রামবাংলার জীবন ফুটে উঠেছে। অনেক শুভকামনা।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাই রেনডম ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। তবে পাচ নম্বর ফয়াটোগ্রাফি টা অসম্ভব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে গ্রাম বাংলার দারুণ সৌন্দর্য ছবির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

গ্রাম বাংলার দৃশ্য গুলো দেখতে আসলে খুবই সুন্দর হয় ভাই। আমি আসলে এগুলো দেখে মুগ্ধ হয়ে তাই আপনাদের সাথে কিছু শেয়ার করলাম।

 2 years ago 

ওয়াওও,ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। কোনটা ছেড়ে কোনটা বলবো তা বুজতে পারছিনা। আসলেই অসাধারণ হয়েছে দেখতে খুবই সুন্দর লাগছে। ছবিগুলোর মধ্যে প্রকৃতির অপরূপ দৃশ্য ফুটে উঠেছে।লিচু গাছ,কবুতর,গ্রামের মেঠো পথ সব মিলিয়ে অসাধারণ হয়েছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটো গুলোকে শেয়ার করার জন্য

 2 years ago 

আপু আপনার প্রশংসা শুনে মনে হচ্ছে আমার ফটোগ্রাফি করা সার্থক হয়েছে । অনেক অনেক ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কবুতর ছবিটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে অন্য ছবিগুলোর থেকে। সুন্দর সুন্দর ছবি গুলো আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

কবুতর আমার অনেক ভালো লাগে। তাই যখন এতগুলো কবুতর একসাথে দেখলাম তখন খুব ভাল লাগছিল সেইজন্য ফটোগ্রাফি করলাম।

 2 years ago 

৪ নং ফটোগ্রাফিতে মধ্যে তাল গাছ গুলো কে অনেক সুন্দর লাগছে।আর জামরুল গাছের ফুলটিও দেখতে খুব চমৎকার লাগছে । ভাইয়া আপনার সেলফিট দেখলাম। আপনাকে বাংলাদেশের একজন RJ এর মতো লাগে। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো আসলে অনেক সুন্দর ছিল ভাইয়া

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো মোটামুটি ভালো করেছেন ভাই। তবে আমি আপনার প্রথম ছবিটির কোনো অর্থ বুঝতে পারি নাই। কিন্তু আপনার নিজের ছবি এবং মাছের ঘের কবুতর এগুলো ভালো ছিল। মাশআল্লাহ আপনি দেখতে অনেক সুন্দর। ফটোগ্রাফি গুলো অনেক ভালো করেছেন।

 2 years ago 

প্রথম ছবিটা আসলে তাল গাছের উপরে বটগাছ জন্ম নিয়েছে সেটা দেখতে ভালো লেগেছিল তাই ফটোগ্রাফি করেছিলাম।

 2 years ago 

ভাইয়া ঠিকই বলেছেন, গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য দেখতে সত্যিই অনেক সুন্দর লাগে। আর সেই গ্রামের খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির প্রথম এবং সপ্তম ফটোগ্রাফি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। সেইসাথে বটগাছের ছোট ছোট লাল ফল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই ফটোগ্রাফি দুইটা আমার কাছেও ভাল লেগেছে ভাই অনেক অনেক ধন্যবাদ জানাই আপনাকে আর আপনার জন্য শুভকামনা রই।

 2 years ago 

যেমন ফটোগ্রাফি তেমন উপস্থাপন দুটোই ভালো ছিল। আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমার কাছে 5 ও 6 নম্বর ছবি ভালো লেগেছে।

 2 years ago 

অল্পকথা ভালো প্রশংসা করেছেন। খুবই ভালো লাগছে আপনার কমেন্ট ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার প্রতিটি ছবিই অত্যন্ত সুন্দর লেগেছে আমার কাছে ।বিশেষ করে নদী এবং কবুতরের ছবি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে।আপনার উপস্থাপনা ছিল এক কথায় অসাধারণ ।আপনার জন্য শুভকামনা থাকলো

 2 years ago 

ওটা নদী নয় ভাই ওটা হল মাছের ঘের যেখানে মাছ চাষ করা হয়।

প্রকৃতি ও মন একসাথে প্রেমে ব্যস্ত ছিল বুঝা যায়। তাই মিলনের দৃশ্যও ফুটেছিল মনে। আর ভাল বলা লাগেনা।

 2 years ago 

আপনার কমেন্টগুলো আমার সবসময় ভালো লাগে আজকের টাও ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32