নদীর পাড়ের অসাধারণ কিছু ফটোগ্রাফি - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি @kawsar ঢাকা, বাংলাদেশ থেকে

আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন ,আর আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ। বরাবরের মতো আজও আমি আপনাদের সাথে একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। অনেকদিন পর ভিন্ন ধর্মী ১টি পোস্ট শেয়ার করব। ফটোগ্রাফি আমার খুবই পছন্দের ,কোন জায়গায় ঘুরতে গেলে কিংবা কোন সুন্দর জিনিস দেখলে আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। কিন্তু বর্তমানে তেমন একটা বাহিরে যাওয়া হচ্ছেনা।


তাই তেমন ফটোগ্রাফি করা হচ্ছেনা। আর আপনাদের সাথে শেয়ার করা হচ্ছে না। এতে আমার খারাপ লাগলেও কিছু করার নেই কারণ বাহিরে আমার এখন যাওয়াই হয় না বললেই চলে। হঠাৎ করে অনেকদিন পর একটা কাজে আমি একটা জায়গায় গিয়েছিলাম। সেই জায়গায় যাওয়ার সময় এই নদী টা আরে নদীর পাড় টা দেখতে অনেক সুন্দর। কেননা এর চারপাশে বিভিন্ন ধরনের নৌকা সাজানো থাকে ,মানুষ এই নৌকায় নদী পার হয় আবার কেউ কেউ আনন্দ করার জন্য নদীর মাঝে ঘুরে বেড়ায়। সে জন্য কিন্তু নৌকায় নদীতে এটা কিন্তু আসলে খুবই ভালো লাগে।


সেই জায়গা থেকেই আমি এই ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। আশা করি আজ সেগুলোই আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আমার এই নদীর কাছের যে ফটোগ্রাফি গুলো ,সেগুলো আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আর একটা কথা আমি বলতে চাই যে, এখন পরিস্থিতি খুবই খারাপ সেজন্য কিন্তু আমাদের সবারই অনেক সতর্ক জীবনযাপন করতে হয়। সেটা কিন্তু অবশ্যই করতে হবে তাহলে কিন্তু আমরা সুস্থ থাকতে পারবো। সে জায়গা থেকে আমি বলব যে সবাই সুস্থ থাকেন সেই কামনাই করি।


PSX_20220204_155207.jpg

আমি বাসা থেকে বের হয়ে অটো করে যাচ্ছিলাম। তো সেই নদীর কিছু দূরে দেখতে পেলাম যে কিছু ফুলগাছ। ফুল দেখতে কিন্তু খুবই ভালো লাগে। এত সুন্দর ফুল দেখলে তার ফটোগ্রাফি না করতে পারি তাহলে তো খুবই খারাপ লাগে। সেজন্য অটোতে বসে ফটোগ্রাফি করে নিলাম। এখানে বিভিন্ন ধরনের ফুল রয়েছে ,তবে এখানে বেশি রয়েছে গাঁদা ফুল। হলুদ গাঁদা ফুল গুলো দেখতে কিন্তু অসাধারণ লাগে আমার কাছে।


PSX_20220204_161729.jpg

PSX_20220204_161557.jpg


এখানে যেহেতু সবাই নদীতে নৌকো করে যাতায়াত করে সেজন্যই অনেক মাঝি নৌকা নিয়ে বসে আছে। যে কখন মানুষ আসবে। কিছু কিছু সময় নৌকা গুলো খুবই সারিবদ্ধ ভাবে গোছানো থাকে দেখতে অসম্ভব সুন্দর।


PSX_20220204_161327.jpg

PSX_20220204_161151.jpg


আসলে নদীতে শীত কালে পানির স্রোত কম থাকে। তারা নৌকা চলাচল করতে পারে। কেউ কেউ নৌকা চালিয়ে যাচ্ছে আবার কোন যাত্রী নৌকা থেকে উঠছে, আবার কেউ নৌকা নিয়ে বসে আছে। নদীর এই পাড়টা আমার কাছে খুব ভালো লাগে।

PSX_20220204_161011.jpg

PSX_20220204_160845.jpg


এই ফটোগ্রাফিতে এক জায়গায় নৌকাগুলো খুবই এলোমেলোভাবে ছড়িয়ে-ছিটিয়ে আছে তবুও কিন্তু দেখতে বেশ সুন্দর লাগছে কারণ এর পাশে একটি সবুজ গাছ আছে সেজন্যই কিন্তু অনেক সুন্দর লাগছে। আরেক পাশে নৌকা গুলো খুবই সুন্দরভাবে সাজানো আছে। একটা ফুলের মত লাগছে দেখতে। পাশে রয়েছে কিছু গাছ সেজন্য কিন্তু এই দৃশ্যটি দেখতে আমার কাছে আরো বেশী সুন্দর লাগে। আশা করি আপনাদের কাছেও এটি দেখলে ভাল লাগবে।


PSX_20220204_160703.jpg

PSX_20220204_160508.jpg


বাড়ি থেকে কিছু দূরে রয়েছে অনেকগুলো বিল্ডিং এবং আকাশে রয়েছে সব মিলিয়ে এই দৃশ্যটি দেখতে ও আমার কাছে খুবই ভালো লেগেছে। সেইজন্য এটা আমি ক্যামেরাবন্দি করেছি। এরপরে নদীতে কিছু লঞ্চ রাখা হয়েছে ,এগুলো হয়তো নষ্ট সেজন্য এখানে রেখে দিয়েছে।

PSX_20220204_160221.jpg

PSX_20220204_160041.jpg

PSX_20220204_155847.jpg

PSX_20220204_155724.jpg

PSX_20220204_155603.jpg

PSX_20220204_155349.jpg

আসলে আমি এই নদীর পাড় অনেক্ষণ ঘুরে দেখেছি। আমার কাছে সবমিলিয়ে খুবই ভালো লেগেছে। বিশেষ করে নদীতে খুবই শান্ত ঢেউ রয়েছে সেটা দেখতে কিন্তু আমার কাছে আরও বেশী ভালো লেগেছে। সবসময় নদীতে অনেক ঢেউ থাকে কিন্তু শীতে পানি কম থাকায় এখানে খুবই শান্ত ভাবে ঢেউ , কিন্তু আমি একটি ফটোগ্রাফি করেছি আমার কাছে অনেক ভালো লাগে।

ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং এ১০
লোকেশনhttps://w3w.co/pushing.instead.improvise


image.png


ধন্যবাদ সবাইকে মনোযোগ দিয়ে পোস্টটি পড়ার জন্য।
@kawsar

Sort:  

ওয়াও ভাই অসাধারণ হয়েছে আপনার তোলা ফটোগ্রাফি গুলো।
আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার তোলা ফটোগ্রাফি গুলো। বিশেষ করে নৌকার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

নদীর পাড়ের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ভাই।ছবিগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।সেইসঙ্গে ফটোগ্রাফির সাথে যুক্ত করা লেখাগুলোও আমার কাছে খুব ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ওয়াও ভাইয়া ওয়াও কি দারুণ ফটোগ্রাফি😯😯।
আপনার সব গুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে বেশি ভালো লেগেছে সব গুলো নৌকা
যে এলোমেলো ভাবে রাখা হয়েছিল।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ওয়াও কি দারুন দারুন ফটোগ্রাফি করলেন। আমার কাছে তো প্রত্যেকটা ফটোগ্রাফি দুর্দান্ত লেগেছে। নদীর পাড়ের এত সুন্দর ফটোগ্রাফি দেখলে তো পুরাই অবাক হয়ে যায়। আমার নদীর পাড়ে ঘুরতে খুবই ভালো লাগে। মনি আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43