অসুস্থ ভাই কে দেখে যখন আমি অবাক- ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন ,আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। আজও আমি প্রতিদিনের মত আপনাদের মাঝে আরও একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। আসলে আমরা যখন সুস্থ থাকি তখন কিন্তু অসুস্থ থাকায় মর্যাদা আমরা দিতে পারি না। কিন্তু যখন এই সুস্থতা থেকে অসুস্থ হই তখন কিন্তু আমরা আসলে বুঝি যে সুস্থতার মর্যাদা কতটুকু। কিছুদিন আগে আমি আমার ফুফাতো ভাই অসুস্থ ছিল সেই নিয়ে একটি পোস্ট করেছিলাম। আজকেও আমি সেই বিষয়ে কিছু লিখব আশাকরি আমার আজকের পোস্ট আপনার কাছে ভালো লাগবে।


image.png

Image source: copyright & royalty free pixabay.com


সেদিন সন্ধ্যা বেলা যখন আমি সেই মেডিকেলে গিয়েছিলাম আমার ভাইকে দেখতে।তখন গিয়ে তার অবস্থা দেখে আমি তো অবাক হয়েছিলাম যে সে অনেক অসুস্থ ছিল তাকে দেখে আমার খুবই ভয় লাগতে ছিল। কিন্তু সে রাত্রেবেলা ওষুধ খেয়ে যখন ঘুম দিয়েছিল ,সকালবেলা কিন্তু মোটামুটি সুস্থ হয়েছিল। তখনই আমার খুবই ভাল লেগেছিল। যে রাত্রে আমি যেই অবস্থা দেখেছি তাতে তার অবস্থা এখন অনেক ভালো। এরপর তো আমি পরের দিন দুপুর বেলা আমার বাসায় এসে পড়েছি। কিন্তু আমি একটু অসুস্থ হয়ে পড়েছি। কেননা আমি সেই রাত্রে একটুও ঘুমাইনি ,আর সেই জন্য শরীরটা অনেক খারাপ হয়ে গিয়েছিল।


আসলে এক রাতের ঘুম সেটা নাকি সাত রাতে যায় না তো সেই জন্য আসলে আমার অনেক আমার শরীরটা খারাপ লাগছিলো। আমার অবস্থা একদমই বাজে একটা অবস্থা হয়েছিল। বাসায় এসে আমি তখনই গোসল করে এরপর ঘুম দিয়েছিলাম। তো এরপর অনেকক্ষণ ঘুমানোর পরে উঠেছিলাম। শরীর একটু খারাপ থাকার কারণে আমার আর তাদের খবর নেওয়া হয়নি। তো হঠাৎ এই কালকে দুপুরে যে অসুস্থ তার ছোট ভাই আমাকে ফোন দিয়ে বলেছিল যে তারা নাকি আজকে লঞ্চে করে বাড়িতে যাবে। সেই ভাই কে আজকে রিলিজ দিয়েছে।


তো আমি ভাবলাম আমার লঞ্চঘাট যাওয়া উচিত। কেননা আমার বাসা থেকে লঞ্চঘাট অতটা দূরে না। মোটামুটি কাছেই ছিল আর যেহেতু সে অসুস্থ থাকার সময় তার পাশে ছিলাম সেই অর্থে আমি যদি এখন না যাই হয়তো খারাপ লাগতে পারে। এজন্যই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি বিকেল বেলা সদরঘাট যাবো তাদের সাথে দেখা করবো।


image.png

Image source: copyright & royalty free pixabay.com


আমি আমার কাজ শেষ করে তাড়াতাড়ি আছরের নামাজ পড়ে। এরপরে সদরঘাট যাওয়ার উদ্দেশ্যে রওনা হলাম এবং আমি সেখানে পৌছালাম। সেখানে পৌঁছে আমি তাদেরকে খুজতেছি যে তারা কোথায়। আসলে আগেই আমি ফোন করে জেনে নিয়েছিলাম যে তারা কোন লঞ্চে আছে। তাদেরকে খুঁজতাছি আমি দেখতেছি না হঠাৎ করে আমার যেই ভাই অসুস্থ ছিল সে আমাকে ডাক দিল ও যে আমরা এইখানে। তো আমি তো তার ডাক শুনে অবাক হয়ে গিয়েছিলাম।


কারন আমি যেই রাতে তার কাছে গিয়েছিলাম এবং সে সুস্থ ছিল। কিন্তু যেদিন রাতে কাছে গিয়েছিলাম তখন কিন্তু সে বেশ অসুস্থ ছিল। সে কাউকে চিনতে পারছিল না ,কিন্তু আজকে সে আমাকে দেখে চিনেছে। আবার ডাক দিয়ে তার কাছে নিল। এটা আসলে কত বড় একটা মিরাক্কেল ,সেটা আসলে বোঝানো যাবে না. আমার কাছে এটা কিন্তু একেবারেই মিরাক্কেল মনে হয়েছে। আসলে সৃষ্টিকর্তা যদি কিছু চাই সেটা কিন্তু খুব সহজেই সে পারে।


আরেকটি কথা হল আমাদের যাদের মা আছে মায়ের দোয়া টা যে কত বড় কত গুরুত্বপূর্ণ সেটা আমরা আসলে বুঝি না। আসলে তার মা কিন্তু বেঁচে আছে আর তার মা বাড়িতে আছে তার ছেলেমেয়েকে নিয়ে। তো আমার মনে হয় আমি তো মনে করি যে তার মা হয়তো আল্লাহর কাছে কেদে কেদে বলেছে। তার ছেলের অসুস্থতার কথা তাই আল্লাহ খুশি হয় তাকে সুস্থ করে দিয়েছে। আসলে এরকম অসুস্থ তার পরে একেবারেই এরকম সুস্থতা আমি একটু কমই দেখেছি।


image.png

Image source: copyright & royalty free unsplash.com


দেখে অবাকই হয়েছিলাম এজন্যই কিন্তু আমি টাইটেল দিয়েছি যে যখন অসুস্থ ভাইকে দেখে অবাক হয়েছিলাম। আমি এরপর তার কাছে গিয়া কথা বললাম। তার স্ত্রী দূরে ছিল সে এসে পাশে বসল এরপর তাদের সাথে আমি অনেক কথা বললাম। অনেক বিষয়ে কথা হয়েছিল কিন্তু একটি ভয় কিন্তু মনে রয়ে গেছিল। যে আমি আমার আগের পোস্টে বলেছিলাম যে ডাক্তার তাকে দুই থেকে তিন বছর সময় দিয়েছিল। সে হয়তো তার সেই সময়টুকুই বেঁচে থাকবে। তবে এখন সুস্থ দেখছে তাই অনেক অনেক ভালো লাগছে।


তো এখন সে বাড়ি যাবে তার সন্তানেরা তার জন্য অপেক্ষায় আছে। তাদের খুবই ভালো লাগবে। তার মা-বাবা বেঁচে আছে তারাও কিন্তু তার অপেক্ষায় আছে কখন সে যাবে বাড়ি তাদেরও কিন্তু ভালো লাগবে। আসলে যখন আমাদের কাছের কোন মানুষ এভাবে অসুস্থ হয়। তখন খুবই খারাপ লাগে। সব সময় অপেক্ষা করে থাকি সুস্থ হবে যখন সুস্থ হয়ে যায় তখন খুবই ভালো লাগে। আর আমরা আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে নেই।


image.png

Image source: copyright & royalty free unsplash.com


আজ এই পর্যন্তই আশা করি আমার আজকের পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। সকলের সুস্থতা কামনা করছি, সবাই সব সময় ভালো থাকেন এই কামনাই করি। আমরা যদি সুস্থ থাকতে পারি তবে কিন্তু আমরা সবকিছু ঠিক ভাবে করতে পারব। আর আমাদের সুস্থতার জন্য কিন্তু আমাদেরকে অবশ্যই খেয়াল রাখতে হবে। নিজের প্রতি নিজের খেয়াল রাখতে হয় এটা কিন্তু আমাদেরকে সব সময় মনে রাখতে হবে।




image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে আমি এটাই বলব আসলে আল্লাহ চাইলে মানুষকে একদম খারাপ এর থেকেও ভালো করে দিতে পারে। তবে ভাই আপনার কয়েকটা সেন্টেন্স একটু কেমন জানি হয়ে গেছে যদি একটু চেক করে দেখতেন। আসামের ডাক্তার মাঝে মাঝে এমন ডেট দিয়ে দেয় তবে আল্লাহ বাঁচিয়ে রাখলে কারো সাধ্য নেই তাকে মেরে ফেলার। দোয়া রইল তার জন্য সৃষ্টিকর্তা যেন তাকে হাজার হাজার বছর হায়াত দান করেন। আর হ্যাঁ সদরঘাট গিয়ে তার সাথে দেখা করে আপনি খুব ভালো একটি কাজ করেছেন।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিক বলেছেন আসলে আল্লাহ চাইলে সব কিছু পারে। ধন্যবাদ আপনাকে

সহানুভূতি সুস্বাস্থ্যের পরিচায়ক। ভাল ছিল উপাস্থাপন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43