হঠাৎ ছেলের অসুস্থতা - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক ভাল আছেন, আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজ আমি আপনাদের মাঝে আরও একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আসলে আমি অনেক দিন পর বাড়িতে এসেছি এবং আমি আমার ফুপাতো ভাইয়ের মৃত্যুতে একাই এসেছি। আর আমি এটা আগের একটি পোস্টে শেয়ার করেছিলাম যে, আমার পরিবারকে আমি ঢাকায় রেখে এসেছিলাম তো আমার পরিবার মানে আমার ছেলে এবং স্ত্রী আজকে বাড়িতে এসে পড়েছে। তো হঠাৎ করে আমার ছেলে অসুস্থ হয়ে পড়েছে আসলে সেই নিয়ে কিছু কথা আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।


20220420_135632.jpg


প্রথমেই বলব যদিও আমি যদি খুবই একটি দুঃসংবাদ এর সাথে বাড়িতে এসেছিলাম। কিন্তু বাড়িতে এসে আসলে ভালই লাগছে। বাড়ির যে আবহাওয়া সেই আবহাওয়া টা কিন্তু খুবই ভালো লাগে। কেননা এখানে সবুজ শ্যামল প্রকৃতির দেখতে যেমন ভালো লাগে, তেমনি এর মাঝে হাঁটাচলা করতে কিংবা মনটাও অনেক বেশি ভালো হয়ে যায়। আর যেহেতু এখানে আমার পুরো পরিবার রয়েছে তাই আমার এখানে থাকতে অনেক বেশি ভালো লাগবে এটাই স্বাভাবিক।


আসলেই গ্রামের পরিবেশ আমার কাছে খুব ভালো লাগছে। আমি জানি যে আপনাদের কাছে ওই পরিবেশটা খুবই ভালো লাগবে। কেননা এরকম গ্রামের সবুজ-শ্যামল পরিবেশে থাকতে আসলে আসলে সবারই ভালো লাগে।

আসলে আমি আমার পরিবারকে যেহেতু ঢাকায় রেখে এসেছি তাই কালকে রওনা দিতে চাইলো কিন্তু কালকে আবহাওয়া টা খুবই খারাপ ছিল। আমরা যেহেতু নদীতে চলাচল করি তাই যদি আকাশের আবহাওয়া খারাপ থাকে তাহলে যদি ঝরবন্যা হয় তাহলে কিন্তু নদীর পানি অনেক উত্তল থাকে আর লঞ্চ বিপদ হওয়ার সম্ভবনা থাকে। সেই জন্যই বলেছিলাম যে আজকে আসার দরকার নেই। কিন্তু তারা যেহেতু রওনা দিয়েছে তাই আল্লাহর উপর ছেড়ে দিয়েছি।


20220420_131212.jpg


আবহাওয়া খুবই ঠাণ্ডা ছিল সেজন্য তারা যেহেতু লঞ্চ এসেছে তাই সেখানে প্রচুর ঠান্ডা ছিল তাই মনে হয় যে আমার ছেলের ঠান্ডা লেগেছে বাড়িতে এসেই সকালবেলা সে কেমন যেন করছিল। হঠাৎ এসে বমি করল তখন তার গায়ে হাত দিয়ে দেখলাম যে তার প্রচন্ড জ্বর। আসলে আমরা ঢাকায় থাকি অনেক বছর হয় আর বাড়িতে আসছি প্রায় ছয় থেকে সাত মাস হয়। তেমন সে একটা অসুস্থ হয় না মোটামুটি ভালই থাকে আলহামদুলিল্লাহ।


কিন্তু সে বাড়িতে এসে ওর হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে এবং তার যেন কেমন লাগতে শুরু করে এজন্য একটু পর এসে বমি শুরু করে দেয় আর আমরা গায়ে হাত দিয়ে দেখে প্রচন্ড জ্বর আসার হঠাৎ করে এভাবে যদি জ্বর আসে তাহলে কিন্তু খুবই খারাপ লাগে আর সন্তানের অসুস্থ হলে যে কতটা খারাপ লাগে সেটা কিন্তু আমাদের যাদের সন্তান আছে তারাই বুঝতে পারে

আমার ছেলে অসুস্থ হওয়ায় আসলে আমার পরিবারের সবাই চিন্তিত। কেননা তারা আমার ছেলেকে অনেক বেশি ভালোবাসে। আর তারা আমার ছেলের প্রতি অনেক বেশি কেয়ার করে যে জন্য তারা খুবই চিন্তিত হয়ে পড়ে এবং এজন্য আমি খুব তাড়াতাড়ি গিয়ে ওষুধ নিয়ে আসি এবং তাকে একবার যখন খাইয়ে দেই এর পরে কিন্তু সে মোটামুটি সুস্থ হয়ে যায় এবং সবার সাথে ঠিকভাবে কথাবার্তা বলা শুরু করে।


20220420_130545.jpg


আর এতে সবাই অনেক খুশি হয় এবং আমার অনেক বেশি ভালো লাগে। আসলে হঠাৎ করেই আমার ছেলে অসুস্থ হয়ে আমার খুবই খারাপ লাগছিলো। তাই আপনাদের সাথে এটা শেয়ার করলাম। আশাকরি আমার আজকের পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে।


ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং A10
লোকেশনঢাকা
what3words Linkhttps://w3w.co/seating.supermarkets.cavorting

image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

সন্তান অসুস্থ হলে কোন বাবা মায়েরই ভালো লাগেনা। সেটা আপনি যেখানে থাকেন না কেনো। যাক শেষ পর্যন্ত আপনার ছেলে যে সুস্থ হয়েছে এটা জেনে ভালো লাগলো। সুন্দর করে পুরো ব্যাপারটা তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাই একদমই ঠিক বলেছেন। সন্তান অসুস্থ হলে খুবই খারাপ লাগে।

 2 years ago 

আমি দোয়া করব আপনার সন্তানের জন্য, আপনার সন্তান যেন খুব দ্রুত সুস্থ হয়ে আপনাদের মনে হাসি খুশি আনন্দ বয়ে আনতে পারে আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

জি ভাই দোয়া করবেন আমার সন্তানের জন্য।

I had to translate this peice in order to understand it and I must say that I am glad I did.

God will grant your Child quick recovery and you will have your family smiling again. Amen.

 2 years ago (edited)

image.png


আপনার ফুপাতো ভাইয়ের মৃত্যুর সময় আপনি একাই দুঃসংবাদ পেয়ে গ্রামে চলে এসেছিলেন। আপনার ছেলের অসুস্থতার কারণে আপনার স্ত্রী এবং সন্তান পরবর্তীতে গ্রামে এসেছিলো।যার ফলে আপনাকে আবার ঢাকাতে ব্যাক করতে হয় নাই। আপনার সন্তান যদি অসুস্থ হয়ে গেছে, তবুও তার দিকে খেয়াল রাখবেন। গ্রামীন পরিবেশে সুন্দর সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে।।


image.png

 2 years ago 

দোয়া করবেন ভাই। আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলে সন্তানের অসুস্থতার খবরে কোন পিতা-মাতা ই বিচলিত না হয়ে পারে না। আর যাত্রাপথে যাদের নদী পাড়ি দিতে হয় বিশেষ করে লঞ্চে করে এই বৈশাখ-জ্যৈষ্ঠ মাসে সেটা আসলেই একটা চিন্তার বিষয়। যাই হোক আল্লাহ যেন আপনাদের হেফাজত করেন।

Nature is indeed beautiful and calm

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32