সুস্বাদু ধনিয়া পাতার ভর্তা রেসিপি - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আশা করি সবাই অনেক ভাল আছেন।
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। আরো একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি খুবই খুবই টেস্টি একটা রেসিপি শেয়ার করবো। এই রেসিপিটি আমাদের সবারই প্রিয়, কারণ ভর্তা আমরা সবাই খেতে পছন্দ করি। কিংবা আমাদের অনেক সময় অসুস্থ হই যেমন জ্বর কিংবা করনা আক্রান্ত হই এর পরে কিন্তু আমাদের মুখে রুচি থাকে না।

কিন্তু সেই সময় যদি এই রেসিপিটি ট্রাই করতে পারেন, তাহলে কিন্তু আমি মনে করি যে আপনার মুখে রুচি আসবে। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব ধনিয়া পাতা ভর্তা। এটা আমি যে পদ্ধতিতে দেখিয়েছি তা অনুসরণ করে আপনারা করেন তাহলে খেতে খুবই সুস্বাদু হয়। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।




প্রয়োজনীয় উপকরণ


উপকরণপরিমাণ
ধনিয়া পাতাপরিমাণমতো
রসুন১ টি
কাঁচা মরিচ৫টি
লবণপরিমাণমতো
তেল২ টেবিল চামচ
পিয়াজ১কাপ




রান্নার প্রসেসিং ধাপে ধাপে দেখানো হলো:

𒆜ধাপ ১:𒆜


ধনিয়া পাতা ভর্তা করার জন্য প্রথমে আমাদেরকে যেই উপকরণগুলো প্রয়োজন হবে, সেই গুলো কেটে নিতে হবে এবং ধনিয়া পাতা কেটে পরিষ্কার করে নিতে হবে। এরপরে চুলায় কড়াই বসিয়ে দিতে হবে এবং এতে ২ টেবিল চামচ পরিমাণ সরিষার তেল দিয়ে দিতে হবে।



সরিষার তেল যখন গরম হয়ে আসবে তখন এর ভিতরে দিয়ে দিতে হবে রসুন।



চুলার আঁচ মিডিয়ামে রেখে রসুন খুব ভালোভাবে তেলে ভেজে নিতে হবে এবং এটা যখন হালকা ব্রাউন কালার করে ভেজে নিতে হবে।



যখন এটা ভাজা হবে তখন এর ভিতরে আগে থেকে কেটে রাখা পিয়াজ এবং কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।পিয়াজ কাঁচা মরিচ এবং রসুন তেলের আবারো পাঁচ মিনিট ভেজে নিতে হবে। যখন এর কালার চেঞ্জ হয়ে আসবে পেঁয়াজ নরম হয়ে আসবে সেই পর্যন্ত এটা ভেজে নিতে হবে।



আর যখন এটা ভেজে নেওয়া হয়ে যাবে, তখন আগে থেকে কেটে রাখা এবং পরিষ্কার করে রাখা ধনিয়া পাতা দিয়ে দিতে হবে।



ধনিয়া পাতার যখন পানি শুকিয়ে যাবে। তখন এর কালার অনেকটা চেঞ্জ হয়ে আসবে। তখনই বুঝতে হবে যেটা ভেজে নেওয়া হয়ে গেছে তখনই চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।




𒆜শেষ ধাপ 𒆜


]

চুলা থেকে নামিয়ে এটা আমি শিলপাটায় বেটে নেব। এটা বেলেন্ডার করে নেওয়া যায়, কিন্তু আমি মনে করি এটা শিলপাটায় বেটে নিলে খেতে বেশি মজার হয়। এজন্যই আমি শিল পাটায় তাই নিয়ে নিয়েছি।



কিছুক্ষণ সময় নিয়ে শিলপাটায় খুবই মিহি করে এটা বেটে নিতে হবে এবং এটা একদমই এখন খাওয়ার জন্য রেডি হয়ে যাবে। আসলেই ভর্তাটা খেতে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক মজার ছিল আর গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু ছিল। আশা করি আপনাদের কাছে আমার ভর্তা ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে অবশ্যই বাসায় একবার ট্রাই করে দেখবেন।



রেসেপি খাওয়ার জন্য একদমই রেডি। এখন আমি পরিবেশনের জন্য এনেছি।


আজ এ পর্যন্তই সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।


ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং এ১০
লোকেশনঢাকা



image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। ভর্তা কার না পছন্দের, এটি সবাই পছন্দ করে। আমি নিজেও খুব বেশি পছন্দ করি । শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভর্তা খেতে খুবই ভালো লাগে ।আর বিভিন্ন রকম ভর্তা যখন তৈরি করা হয় তখন তো বেশি ভালো লাগে। ধনেপাতা দিয়ে এভাবে কখনো ভর্তা খাওয়া হয়নি ।আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চেষ্টা করব এটি তৈরি করার ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খেয়ে দেখবেন আপু খুবই মজার।

 2 years ago 

সুস্বাদু ধনিয়া পাতার ভর্তা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই। কি বলবো ধনিয়া পাতা ভর্তা খেতে সত্যিই অনেক মজা। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

জি ভাই আসলেই খুবই মজার। শুভকামনা রইল

ধনে পাতার ভর্তা আমরাও খাই।তবে আপনার তৈরী ভর্তার নিয়মটা একটু উন্নত। স্বাদও আরো
উন্নত ছিল। ট্রাই করা যেতে পারে।

 2 years ago 

জি ভাই এটা খেতে খুবই মজার।

ভালই ছিল খেতে!

 2 years ago 

আমি না চেখেও বলতে পারি খাবারটা অত্যন্ত সুস্বাদু হয়েছে। ধনিয়া পাতা ভর্তা সাধারণত সবারই পছন্দ। বিশেষ করে চিতই পিঠা দিয়ে খাওয়ার জন্য খুবই চমৎকার একটি জিনিস। আপনি খুব সুন্দর করে সাজিয়ে পরিবেশন করেছেন। এই ব্যাপারটা আমার কাছে ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই ভাই খুবই সুস্বাদু ছিল। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ভাই। অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

যেকোনো ধরনের ভর্তা খেতে খুবই পছন্দ করি। আর আপনার তৈরি করা ধনিয়া পাতার ভর্তা দেখে জিভে জল চলে এসেছে। খুবই ভালো লেগেছে এবং আপনার ভর্তা তৈরির উপকরণ গুলো ঠিকঠাক ভাবে দিয়েছেন। আর আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই

 2 years ago 

ধনে পাতার ভর্তা রেসিপি টা তো দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমি আগে কখনো ধনে পাতার ভর্তা খাইনি। আপনার ভর্তার রেসিপি টা আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। দেখে তো মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। ভাবতেছি একবার তৈরি করব বাড়িতে ধনে পাতার ভর্তা । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🥰🥰

 2 years ago 

এভাবে ট্রাই করে দেখবেন আপু। খেতে খুবই সুস্বাদু

 2 years ago 

ধনিয়া পাতার ভর্তা রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক মজাদার ও লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। গরম ভাতের সাথে ধনিয়া পাতার ভর্তা খেতে খুবই ভালো লাগে। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জি আপু গরম ভাতের সাথে খেতে দারুন লাগে।

 2 years ago 

ধনিয়া পাতার ভর্তা আজকে প্রথম দেখলাম ভাইয়া। কখনো খাইনি তবে দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। ইনশাল্লাহ বাসায় বানানোর চেষ্টা করব ভাইয়া। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

জি ভাই ট্রাই করে দেখবেন খেতে খুবই মজার

 2 years ago 

সুস্বাদু ও লোভনীয় । ভালোই ছিল রেসিপিটা ।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44