অদ্ভুত জীবন- ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক ভাল আছেন, আর আমিও আল্লাহর অশেষ রহমতে আপনাদের দোয়ায় অনেক অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে রমজানের শুভেচ্ছা জানিয়ে আজও আমি একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে আরও আমার মনের কিছু কথা শেয়ার করতে চলে এসেছে। আসলে মনের ভিতর যদি কিছু কথা জমে যায় আর যদি সেটা শেয়ার করতে পারি। তাহলে মনটা অনেক হালকা মনে হয়। আর খুবই ভালো লাগে আশা করি আমার আজকের লেখা আপনাদের কাছে ভালো লাগবে। তো আর কথা না বলে চলুন শুরু করা যাক।


image.png

Image source: copyright & royalty free pixabay.com


আসলে মাঝে মাঝেই মনের ভিতরে কিছু কথা জমে যায় ,সেই কথাগুলো যদি আপনাদের সাথে শেয়ার করি , তাহলে আমার কাছে খুবই ভালো লাগে। এ কথাগুলো আসলে বিভিন্ন পরিস্থিতিতে পড়ে এরপরে মনের ভিতর থেকে যায়। আসলে সে কথাগুলো কারো কাছে বলা যায় না -যদি কারো কাছে বলার সুযোগ পাই তাহলে কিন্তু তখন মনটা অনেক হালকা হয়ে যায়। আর অনেক বেশি ভালো লাগে আসলে আমার জীবনকে মাঝেমাঝেই অদ্ভুত মনে হয় কেননা আপনি যেভাবেই জীবনকে সাজাবেন সেইভাবেই কিন্তু আপনার জীবন চলবে।


যখন ছোট ছিলাম তখন জীবনটা এক ভাবে অনুভব করতাম ,খুবই ভাল লাগত। ছোটবেলার আমরা দুইভাই ছিলাম। দুজনে সারাদিন দুষ্টুমি করতাম এরপর মায়ের বকা খেতাম। লেখাপড়া করতাম স্কুলে যেতাম খুবই ভাল লাগত। ছোটবেলা থেকেই এ জীবনটা আমার কাছে ভালো লাগতো। আর এখন ও যদি মনে পড়ে ছোটবেলার সেই জীবনের কথা তাহলে কিন্তু খুবই ভালো লাগে। এরপর যখন একটু বড় হলাম তখন কিন্তু আগের জীবনটাই ফিরে পেতাম না।


image.png

Image source: copyright & royalty free pixabay.com


কেননা তখন লেখাপড়ার চাপ বেশী হয়ে পড়ছে। আসলে এভাবে জীবন কোথায় দিয়ে কোথায় নিয়ে যায় এটা আসলে আমরা বলতে পারি না। সব থেকে যে জীবনটা আমার বেশি খারাপ লাগে সেটা হলো বর্তমান জীবন। এই জীবনটা আসলে অনেক বেশি খারাপ লাগে। কেননা যেহেতু এখন আমার নিজের সংসার রয়েছে ছেলে রয়েছে। আবার এ সময় টা আবার মাঝে মাঝে খুবই ভালো লাগে। কিন্তু এই জীবন উপভোগ করতে আসলে মাঝে মাঝেই অনেক খারাপ লাগতে শুরু করে।


মাঝে মাঝে এমন পরিস্থিতি সামলে নিতে পারি না। আসলে আমার একটু রাগ বেশি ,যে কারণে আমি অনেক পরিস্থিতির সামলে না নিতে পেরে অনেক ঝামেলায় পড়ে যাই। আসলে রাগ কিন্তু আমাদের জীবনের অনেক কিছু কেড়ে নেয়। যদি আমরা সঠিক সময়ে রাগ সামলে না নিতে পারি। তাহলে হয়তো আমাদের জীবনে অনেক বেশি সমস্যা হতে পারে। সেই জন্যই আমাদেরকে এই রাগকে কন্ট্রোল করতে হবে। আর যদি জীবনকে সুন্দরভাবে সাজাতে চাই তবে ধৈর্য জিনিসটা সবথেকে বেশি জরুরী।


image.png

Image source: copyright & royalty free pixabay.com


এটা সত্যি যে ধৈর্য মানুষের জীবনে অনেক বেশি প্রয়োজন। যদি আপনার ভিতরে ধৈর্য থাকে তবে একসময় আপনার জীবনে ভালো সময় আসবে এটাই স্বাভাবিক। কিন্তু যদি আপনি অধৈর্য হয়ে পড়েন তাহলে আপনার জীবনে কখনোই আপনি ভালো একটা সময় পাবেন না। এটাও কিন্তু স্বাভাবিক। সেজন্য অবশ্যই ধৈর্যশীল হতে হবে। আসলে আমার জীবনে নানা পরিস্থিতিতে পড়ে আমি অনেক কিছু শিখেছি।


একসময় আমার অনেক রাগ ছিল। যেটা এখন আমার নেই আমি সেটা কখন কিভাবে কোন জায়গায় কন্ট্রোল করতে হয় সেটাও শিখে গেছি। এটা আমার জন্য খুবই জরুরী ছিল। তবুও মাঝে মাঝে আমার এই জীবনটাকে অনেক বেশি কঠিন মনে হয়। মনে হয় যে পৃথিবীতে যতদিন আল্লাহ রাখবে তখন আমি ঠিক ভাবে থাকতে পারি আমার জীবনে যেন কোন ঝামেলা না আসে। কিন্তু বিপদ জীবনে আসবে এই বিপদের সাথে নিয়েই কিন্তু চলতে হবে।


আজ এ পর্যন্তই আজ আর লিখব না তবে আমি বলবো যে আমাদের জীবনটা যে রকমই হোক না কেন এটা আমাদেরকে উপভোগ করতে হবে এবং আমাদের জীবনকে সঠিক পথে চালাতে হবে। যদি আমরা আমাদের জীবনের সঠিক পথে চালাতে পারি তাহলে অবশ্যই সৃষ্টিকর্তা তার ভাল ফল দেবেন। আমাদের জীবনে আমরা যতটুকু সময় পাই। ততটুকুই আমাদের অবশ্যই ভালো কাজে ব্যয় করা উচিত। কেননা আমরা ভালো খারাপ যাই করি না কেন সৃষ্টি কর্তার কাছে আমাদের একদিন অবশ্যই দাঁড়াতে হবে। সেই চিন্তা নিয়ে আমাদেরকে অবশ্যই ভাল পথে অগ্রসর হওয়া উচিত। সবাই ভালো থাকবেন সবার সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।



image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  

ভাইয়া আপনার পোস্ট' পড়ে খুবই ভালো লাগছে যা হয়তো বলে বুজাতে পরাবো না , তবে মন থেকে বলছি আপনার এই গল্পটি পড়ে আমার শৈশবের কথা মনে পারে গেল ।। ভালো লাগলো!! আরো অনেক বেশি বেশি এই ধরনের পোস্ট করেন

 2 years ago 

আপনার পোস্ট থেকে অনেক কিছু শেখার আছে। আপনি বাস্তব ভিত্তিক কথা লিখছেন ভাই। আসলে আপনার পোস্ট এর কিছু কথা আমার জীবনের সাথেও মিলে যায়। আপনার লেখালেখি চালিতয়ে যান ভাই।

 2 years ago 

আমার লেখা আপনার ভালো লাগছে শুনে খুবই ভালো লাগলো ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই

 2 years ago 

আপনার পোস্ট থেকে আমি অনেক কিছু জানলাম যা আমার জীবনের সাথে অনেক বেশি জরীত।আসলে ধৈর্য ধরতে হবে তাহলেই তো সব কষ্ট দুর হবে। আপনি আরও লিখেন ভাইয়া। এগিয়ে যান আপনি।

 2 years ago 

যখন ছোট ছিলাম তখন জীবনটা এক ভাবে অনুভব করতাম ,খুবই ভাল লাগত

ঠিক বলেছেন ভাই। যখন ছোট ছিলাম তখনই ভাল ছিলাম। মিস করি ছোটবেলা অনেক। জানি কোনদিন সেই সোনালি অতীত ফিরে পাব না। আপনি অনেক বাস্তব কথা শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66222.18
ETH 3310.36
USDT 1.00
SBD 2.70