ধৈর্যের একটা সীমা থাকে- ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar



আশা করি সবাই অনেক ভাল আছেন, আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজ আমি আপনাদের মাঝে আরও একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। তবে আজ আমি আপনাদের মাঝে কোন প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে পোস্ট করছি না। আজ আমি আপনাদের মাঝে আমার মনের কিছু কথা আবারও শেয়ার করব।


আসলে মাঝে মাঝে মনে কিছু কথা জমা থাকে, সে কথাগুলো যদি আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি তখন আসলে খুবই ভালো লাগে। মনের কথাগুলো যখন কারো কাছে বলা যায় তখন কিন্তু অনেক বেশি মনটা ফ্রেশ লাগে। আশা করি আমার আজকের পোষ্ট আপনাদের কাছে ভালো লাগবে।


20220420_124952.jpg


আসলে এটা আমরা সবাই জানি যে আমরা যত বেশি ধৈর্য ধরতে পারব কিংবা মানুষের অত্যাচার যত বেশি সহ্য করতে পারবো ততই কিন্তু আমরা ভালো থাকবো। কিন্তু আপনি খেয়াল করে দেখবেন যে আসলে সহ্য করতে করতে একসময় অসহ্য হয়ে যাওয়া লাগে। তখন কিন্তু আর ভালো লাগে না। আসলে সব কিছুরই একটা সীমা থাকা দরকার। তা নাহলে আপনি একসময় অধৈর্য হয়ে যাবেন। তাহলে আর তখন কিন্তু খুবই খারাপ লাগে কেননা এত ধৈর্য ধরার পরও যদি কোনো কাজে দোষী হয়ে যাওয়া লাগে তখন পরিস্থিতি খুবই খারাপ হয় এবং নিজের কাছে অনেক বেশি খারাপ লাগে।


আসলে যদি আমরা ভালো থাকতে চাই তাহলে কিন্তু আমাদের সবারই সবক্ষেত্রে একজনকে আরেকজনের বুঝতে হবে। সেটা হতে পারে আপনার মা, বাবা, ভাই-বোন কিংবা স্ত্রী। কখনও কথা দিয়ে কোনো কিছু সমাধান হয় না। এটা আপনাকে নিজে বুঝি সমস্যা সমাধান করতে হবে আসলে এই পরিস্থিতি যদি আপনারা পড়ে থাকেন তাহলে বুঝবেন যে এটা আসলে কতটা কঠিন পরিস্থিতি।


20220420_124539.jpg


হয়তো আপনি মাঝে মাঝে ভাববেন যে আপনি আপনার জীবনে সব কিছু মানিয়ে নিয়ে ঠিক ভাবে চলবেন। আর কোন ঝামেলাই হবেনা, জীবনটা হয়তো ভালো ভাবেই চলবে। কিন্তু জীবনে এমন কিছু পরিস্থিতি আসে যে পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেওয়া আসলে খুবই কষ্টকর হয়। তাই আসলে এটা মেনে নেওয়া অনেক বেশি কষ্টের হয় তখন কিন্তু জীবনটাকে অনেক বেশি অধৈর্য মনে হয়।


আপনি যদি খেয়াল করেন তাহলে দেখবেন যে, আমাদের সমাজে কিছু লোক রয়েছে যারা নিজেরা যে কাজটা করতে পারেনা সেই কাজটা তারা অন্যের উপর চাপিয়ে দেয় এবং এমনভাবে চাপিয়ে দেয় যে অন্য মানুষের সেই কাজটা করতেই হয়। সে একবারও ভাবে না যে এই কাজটা যখন সে করতে পারে না তখন অন্য মানুষ কিভাবে করবে। এটা কিন্তু খুবই খারাপ একটা পরিস্থিতি, এটা সামলে নেওয়া আসলে খুবই কষ্টের। আসলে আমি মনে করি যেটা আমি করতে পারিনা, সেটা অণ্যকে কখনও করতে বলা উচিত নয়।


20220420_124224.jpg


আসলে মাঝে মাঝেই যখন মনের ভেতর কিছু কথা জমে থাকে, তখন কিন্তু আপনাদের সাথে শেয়ার করি। আজ তেমনই কিছু কথা আপনাদের সাথে শেয়ার করলাম। জানিনা আপনাদের কেমন লাগছে তবে আশা করি ভালো লাগছে। আর যাদের মধ্যে আমাদের অভ্যাস গুলো আছে তারা অবশ্যই এই থেকে বিরত থাকব। আজ এই পর্যন্তই সবার সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।


ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং A10
লোকেশনঢাকা
what3words Linkhttps://w3w.co/seating.supermarkets.cavorting

image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63077.53
ETH 2471.91
USDT 1.00
SBD 2.66