চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক ভাল আছেন, আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজ আমি আপনাদের মাঝে আরো একটি রেসিপি পোষ্ট নিয়ে হাজির হয়েছি। আপনাদের মাঝে খুবই মজার একটি রেসিপি শেয়ার করব। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি। মিষ্টি কুমড়া আমার কাছে অনেক ভালো লাগে। আর এটা আমি অনেক পছন্দ করি। যদি এভাবে চিংড়ি মাছ দিয়ে ভাজি করা হয় তাহলে সেটা খেতে আরও বেশি মজার হয়। এটা গরম গরম ভাতের সাথে আমার খেতে খুবই ভালো লাগে। তো আর কথা না বাড়িয়ে চলুন আজকের রেসিপি চলুন শুরু করা যাক।


PSX_20220327_145519.jpg

চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি




প্রয়োজনীয় উপকরণ


উপকরণপরিমাণ
মিষ্টি কুমড়াপরিমাণমতো
কাঁচা মরিচ৭ টি
মরিচের গুঁড়া১ চা চামচ
হলুদের গুঁড়া১চা চামচ
ধনিয়ার গুড়া১ চা চামচ
লবণপরিমাণমতো
তেল2 টেবিল চামচ
পিয়াজহাফ কাপ
চিংড়ি মাছপরিমাণমতো
রসুন ও আদা বাটা১ চা চামচ


20220327_132724.jpg

20220327_132716.jpg

20220327_132656.jpg




রান্নার প্রসেসিং ধাপে ধাপে দেখানো হলো:

𒆜ধাপ ১:𒆜





চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি করার জন্য প্রথমে আমি একটি বাটি তে মিষ্টি কুমড়া নিয়ে নেব এবং এর ভিতর আমি বিভিন্ন মসলা নিয়ে নেব। প্রথমেই আমি দিয়ে দেব ১ চা চামচ হলুদ, এরপরে আমি দিয়ে দেবো পরিমাণমতো লবণ ,এরপরে পিয়াজ, কাঁচা মরিচ এবং চিংড়ি মাছ সব উপকরণ গুলো দিয়ে দিতে হবে.



20220327_132932.jpg


এই রেসিপিটি তৈরি করার জন্য আমি যেহেতু সব মসলাগুলো মিষ্টি কুমড়ো সাথে হাতে মেখে এরপরে রান্না করবো। সেই জন্য সব মশলা গুলো খুব ভালোভাবে মিষ্টি কুমড়ার সাথে মিক্স করে নিতে হবে।



20220327_132945.jpg


এগুলো খুব ভালোভাবে মিক্স করে এরপরে পাঁচ মিনিট মেরিনেট করে রাখতে হবে। তবে এর ভিতরে মসলাগুলো গুলো খুব ভালোভাবে প্রবেশ করবে এজন্য এটা খেতে অনেক বেশি মজা হবে।



𒆜ধাপ 2 :𒆜


20220327_133539.jpg


এ পর্যায়ে চুলায় একটি কড়াই বসিয়ে দিতে হবে এবং এতে ২ টেবিল চামচ পরিমাণ রেগুলার রান্নার তেল দিয়ে গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।





তেল যখন গরম হয়ে আসবে তখন এখানে একে একে মিষ্টি কুমড়ো গুলো দিয়ে দিতে হবে। যতগুলো এখানে দেয়া যায় ততগুলো দিতে হবে।

20220327_134459.jpg


এভাবেই এই কুমড়ো গুলো এপিঠ-ওপিঠ দাগ লাগিয়ে ভেজে নিতে হবে। এবং যখন এইগুলা ভাজবেন তখন অবশ্যই চুলার আঁচ মিডিয়ামে রাখতে হবে। মিষ্টি কুমড়া ভাজতে বেশি সময় লাগে না। কম সময়ে ভেজে নেওয়া হয়ে যায়।



𒆜শেষ ধাপ 𒆜


20220327_134650.jpg


যখন এগুলো ভেজে নেওয়া হয়ে যাবে। তখন এতে পরিমাণ মত পানি দিতে হবে। যাতে এটা পুরোপুরি সেদ্ধ হয়ে রান্নাটা হয়ে যায়।




এরপরে এভাবেই ১০ মিনিট ঢাকনা দিয়ে রান্না করলেই তৈরি হয়ে যাবে এই চিংড়ি মাছ দিয়ে মজার মিষ্টি কুমড়া ভাজি রেসিপি। এটা খেতে খুবই মজার। আমার কাছে এটা খুবই ভালো লাগে খেতে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।



PSX_20220327_145256.jpg

খাওয়ার জন্য একেবারে রেডি এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি।


ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং এ১০
লোকেশনঢাকা



image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে। তবে আপনি প্রথমে যে কথাগুলো লিখেছেন তার মাঝে একই কথা বারবার ব্যবহার করেছেন যা একটু দেখতে অন্যরকম লাগছিল। প্রতিটি ছবি অনেক স্বচ্ছ ছিল রেসিপি প্রচেষ্টাও অসাধারণ ছিল ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর ভুলটা শুধরে দেওয়ার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছের মিষ্টি কুমড়ো একসাথে ভাজি করলে খেতে খুবই সুস্বাদু হয় আমি অনেকবারই খেয়েছি আপনার ভাবির রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার কাছে এই রেসিপিটি খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে ।এই ধরনের খাবার গরমের মধ্যে খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রেসিপি তৈরি করলেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আসলেই আপনি ঠিক বলেছেন গরমে এই রেসিপি খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি টা দারুন হয়েছে। এত সুন্দর করে রান্না করেছেন যা খুবই লোভনীয়। আর পোষ্টের বিষয় কী বলবো! খুব সুন্দর ভাবে সাবলীল ভাষায় ধাপে ধাপে রান্নার কার্যক্রম তুলে ধরেছেন। এবং তার সাথে পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝে। এ থেকে অনেকেই উপকৃত হবে, নতুন কিছু শিখতে পারবে। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই সুন্দর একটি মন্তব্য করেছেন ভাই। পোস্ট পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাক।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছে করছে। আপনি খুবই মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এটা খেতে খুবই সুস্বাদু বাসায় রান্না করে খেয়ে দেখবেন ভাই। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি এটা দারুন ছিল। আপনি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপিটি অনেক সুন্দর লাগছে।মনে হয় খেতে অনেক সুস্বাদু আর মজাদার হয়েছে।কালার বেশ সুন্দর,রান্নার সাথে সাথে বর্ণনা বেশ দারুণ করে তুলে ধরছেন।দেখে খেতে ইচ্ছে করছে।ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া এটা খেতে খুবই মজাদার ছিল। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে। চিংড়ি মাছ দিয়ে কখনো লাল কুমড়া ভাজি খাওয়া হয়নি। কিন্তু আলু দিয়ে খাওয়া হয়েছে। আপনার রেসিপি টি অনেক ইউনিক। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে মিস্টি কুমড়া ভাজি করলে এটা খেতে অনেক সুস্বাদু হয়। আশা করি বাসায় ট্রাই করে দেখবেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। আপনি সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করেছেন। দেখে লোভনীয় লাগছে। আপনি আপনার রেসিপি তৈরীর প্রতিটি ধাপ অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12