DIY-এসো নিজে করি: ব্লাক পেন আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি ঢাকা, বাংলাদেশ থেকে মোঃ কাওসার হোসেন ।


আশা করি সবাই অনেক ভাল আছেন, আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। প্রতিদিনের মত আজও আমি আপনাদের মাঝে আরও একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আসলে সবসময় আমি বলি যে আমি ভালো আর্ট করতে পারি না তবে আমি চেষ্টা করি। আমার আসলেই ব্ল্যাক পেন আর্ট খুবই ভালো লাগে, তাই আজকে চেষ্টা করলাম। আশা করি আপনাদের কাছে আমার এই ব্ল্যাক পেন আর্ট ভালো লাগবে।

PSX_20220805_102514.jpg

  • একটি সাদা কাগজ
  • একটা কালো কলম

অংকন পদ্ধতি:

ধাপ ১:

20220805_094526.jpg


আট করার জন্য আমার একটি কলম এর দরকার হয়েছে। তো প্রথমে আমি একটি কলম নিয়ে নেবো এবং একটি সাদা পৃষ্ঠায় একটি ফুল একে নেব। এখানে আমি ফুলটিতে সাতটি পাপড়ি এঁকেছি।



ধাপ ২:


20220805_094837.jpg


এরপরে এই সাতটি পাপড়ির মাঝে যে ফাঁকা স্থান রয়েছে তাতে আমি ছোট ছোট করে কিছু পাপড়ি একে দেবো। ফুলটা দেখতে যেমন ভাল লাগবে তেমনি এটা আরো বেশী বড় লাগবে।



ধাপ ৩:


20220805_095639.jpg


যখন ফুল আঁকা কমপ্লিট হবে, তখন আমি ফুল একে নেওয়ার সময় যে প্রথমে পাপড়ি একেছিলাম। সেই পাপড়িগুলোর মধ্যে আমি কলম দিয়ে ফাকা কম রেখে দাগ দিয়ে ভরাট করে দিবো।



ধাপ ৪:


20220805_100026.jpg


কলম দিয়ে যখন বড় পাপড়ি গুলোর ভিতরে দাগ দিয়ে ভরাট করা কমপ্লিট হবে, তখন তার উপরে ছোট ছোট পাপড়িগুলো একেছিলাম তার ভিতরে আবার কলম দিয়ে সুন্দর করে দাগ দিয়ে ভরাট করে দিতে হবে।



ধাপ ৫:


20220805_100048.jpg


আঁকার জন্য প্রথমে যে একটা গোল দিয়েছিলাম সেটা আমি কলম দ্বারা কিছু ছোট ছোট গোল দিয়ে ভরাট করে দেবো।



ধাপ ৬:


20220805_100157.jpg

20220805_101302.jpg


যখন এটা করা কমপ্লিট হবে তখন আমি ফুলের নিচে একটি ডাল একে এতে এর পাশ থেকে আরও একটি ডালে কে দেব এবং সেখানে একটি ফুলের কলি একে দেব। এই ডালে আরো কিছু পাতা একে নেবো।



শেষধাপ :


20220805_101419.jpg


ফুলের কলির পাপড়িগুলো আছে সেগুলোতে আমি কলম দিয়ে ছোট ছোট দাগ দিয়ে ভরাট করে দেবো এছাড়া যে ডালগুলো রয়েছে এবং পাতা রয়েছে তা আমি কলম দিয়ে পুরো ভরাট করে দেবো।


20220805_101914.jpg

***এভাবেই তৈরি হয়ে যাবে আমার এই ব্ল্যাক পেন আর্ট। আমার কাছে আসলে খুব ভালো লেগেছে, প্রথম করছি তাই। আর এটা করতে কিন্তু আমার অনেক সময় লেগেছে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ। আগামীকাল আরো কোন পোস্ট নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।

image.png


আজ এ পর্যন্তই, ধন্যবাদ সবাইকে মনোযোগ দিয়ে পোস্টটি পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

চমৎকার একটি শাপলা ফুলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অংকন দেখে আমি মুগ্ধ। এভাবে চেষ্টা করে যাবেন প্রতিনিয়ত আমাদের মাঝে সুন্দর সুন্দর অংকন শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

জি ভাই ভালো আর্ট করার চেষ্টা করেছি, দোয়া করবেন

 2 years ago 

আপনি তো দেখছি বেশী চমৎকার ব্লাক পেন আর্ট করেছেন। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার এই আর্ট। আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে অনেক সময় দিয়ে এই আর্ট করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন শুরু থেকে শেষ পর্যন্ত। অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রথম এই আর্ট করেছি তাও আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ প্রিয় ভাই

 2 years ago 

ওয়াও দারুন হয়েছে আপনার ব্লাক পেন আর্ট সত্যি ফুলটির সৌন্দর্য তা আমাকে মুগ্ধ করেছে। অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ব্ল্যাক পেন আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আমিও মাঝে মাঝে এরকম ব্ল্যাক পেন আর্ট করি। আপনার আজকের আর্টটি খুব সুন্দর হয়েছে। আমার কাছে তো দারুন লেগেছে। আশা করি সামনে আরও সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে আপু

 2 years ago 

ব্ল্যাক পেন আর্ট টি বেশ দারুন হয়েছে। খুবই সহজে ডিজাইন করেছেন ভাইয়া। ধাপগুলো অনেক সুন্দর হয়েছে। আপনার আগের আর্ট পোস্ট গুলো থেকে এখনকার পোস্ট গুলো আরো বেশি ভালো হয় । শুভ কামনা রইলো আপনার জন্য। এগিয়ে যান

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই, আসলে চেষ্টা করছি সামনে যেন আরো ভালো করতে পারি

 2 years ago 

ব্লাক পেন দিয়ে অনেক সময় নিয়ে এই আর্ট টি করেছেন সেটি দেখে বোঝা যাচ্ছে, এবং কিভাবে করছেন সেটি পুঙ্খানুপুঙ্খানু ভাবে আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

জি ভাই আসলেই এটা করতে আমার অনেক সময় লেগেছে। ধন্যবাদ প্রিয় ভাল

 2 years ago 

আপনার কাজটি দেখেই বোঝা গিয়েছে অনেক সময় নিয়ে কাজটি করেছেন ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি ব্লেক প্যান দিয়ে খুব সুন্দর একটি ফুল অঙ্কন করেছেন। সহজ সরল একটি ফুল খুব সাবলীলভাবে তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালোভাবে করার চেষ্টা করেছি ভাই, আপনাদের এই কমেন্ট পেয়ে আর্ট করার উৎসাহ পাই, ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ সুন্দর তো ভাইয়া । আপনি ব্লাক পেন দিয়ে চমৎকারভাবে ফুলের আর্ট করেছেন । ফুল দেখে মনে হচ্ছে একটি শাপলা ফুল আবার নিচেরটি গোলাপ ফুলের মত । খুব নিখুঁতভাবে আর্ট কমপ্লিট করেছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

একটি ফুলের খুবই সুন্দর ব্ল্যাক প্যান আর্ট প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলোর শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাই। দোয়া করবেন

 2 years ago 

কাল কলম ব্যবহার করে খুব সুন্দর করে একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন। সত্যি যা দেখে ভালো লাগতাছে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইলো ভাইজান আপনার জন্য।

 2 years ago 

প্রথম করেছি তাই অনেক সময় লেগেছে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70118.25
ETH 3744.50
USDT 1.00
SBD 3.84