DIY-এসো নিজে করি: টবের ভেতর ফুল গাছের অঙ্গন - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম!
আশা করি সবাই অনেক ভাল আছেন।
আমি ঢাকা, বাংলাদেশ থেকে মোঃ কাওসার হোসেন ।

প্রতিদিনের মত আজও আমি আপনাদের সাথে একটি পোস্ট শেয়ার করার জন্য হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করব। আমি সব সময় বলি যে আমি আর্ট ভালো পারিনা। এই কমিউনিটিতে এসেই আর্ট করার উৎসাহ পেয়েছি ,সেই থেকেই আর্ট করা। আমি একটি টবে ফুলগাছ আর্ট করেছি। সেটাই আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

PSX_20220120_115130.jpg


উপকরণ:

  • একটি সাদা কাগজ
  • একটা পেন্সিল
  • রং পেন্সিল

20220120_112107.jpg


অংকন পদ্ধতি:

ধাপ ১:

20220120_112230.jpg

এই আর্ট করার জন্য প্রথমেই একটি সাদা পৃষ্ঠা নিতে হবে এবং এতে একটি ফুলের টব এঁকে দিতে হবে।


ধাপ ২:

20220120_112457.jpg

এরপরে টবের নীচ থেকে একটু ডিজাইন করে দিতে হবে এবং টব এর ভিতর বাম পাশ থেকে সুন্দর একটি ফুল একে দিতে হবে।


ধাপ ৩:

20220120_112621.jpg

এরপরে টব এর ভিতর যে ফুল আঁকা হয়েছিল। সেই ফুলের কাছ থেকে আবারো সুন্দর একটি লতার মতো একে দিতে হবে। এতে টব টা দেখতে বেশি সুন্দর লাগবে।


ধাপ ৪:

20220120_112738.jpg

এবার টবের ঠিক মাঝখান থেকে একটু উপরে একটি ফুল একে দিতে হবে এবং ফুল থেকে টব পর্যন্ত দুটি ডাল এঁকে দিতে হবে।


ধাপ ৫:

20220120_112945.jpg

একই পদ্ধতিতে মাঝখানে যে ফুলটি আঁকা হয়েছিল তার দুই পাশে একই রকম দুইটি ফুল একই দিতে হবে এবং টব পর্যন্ত দুইটি দুইটি চারটি ডাল এঁকে দিতে হবে।


ধাপ:৬

20220120_113030.jpg

মাঝখানে যে ফুল আঁকা হয়েছিল তার যে ডাল দিয়েছিলাম তার দুই পাশ থেকে দুইটি পাতা একে দিতে হবে।


ধাপ ৭:

20220120_113344.jpg

এরপরে একই পদ্ধতিতে দুই পাশে যে দুইটি ফুল আঁকা হয়েছিল। তার দুই পাশ থেকে দুটি পাতা একে দিতে হবে।


ধাপ ৮:

20220120_113614.jpg

এরপরে টব এর উপরে যে তিনটি ফুল আঁকা হয়েছে তার মাঝখানে যে গোল ছিল সেই সেই গোল গুলোকে লাল রং পেন্সিল দিয়ে কালার করতে হবে।


ধাপ ৯:


20220120_113922.jpg

গোল গুলোকে কালার করা হয়ে গেলে এরপরে তিনটি ফুলকেই নীল কালার দিয়ে খুব সুন্দর করে কালার করতে হবে।


ধাপ ১০:

20220120_114206.jpg

ফুলের মাঝখানে এবং পাশে যে পাতা আঁকা হয়েছিল সেটাতেও রং করে দিতে হবে এবং টব এর ভিতরে ফুল ছাড়া এবং লতা ছাড়া যে জায়গাগুলো ছিল তাতে কালার করে দিতে হবে এখানে হলুদ রং করলে ভালো হবে।


ধাপ ১১:

20220120_114357.jpg

এ পর্যায়ে টবের ভেতরে যে ফুলের সাথে লতা আঁকা হয়েছিল সেই লতার ভিতরে লাল রং করে দিতে হবে এতে এটা সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে।


শেষ ধাপ

20220120_114644.jpg

এরপরে বাকি যে জায়গাগুলো থাকে সেই জায়গাগুলোতে কালার করে দিলেই তৈরি হয়ে যাবে টব এর ভিতরে থাকা একটি সুন্দর ফুল গাছ ।

আজ এ পর্যন্তই আশা করি আমার এই টব এর ভিতরে থাকা ফুল গাছের আর্ট টি আপনাদের কাছে ভাল লেগেছে। সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।



image.png


আজ এ পর্যন্তই, ধন্যবাদ সবাইকে মনোযোগ দিয়ে পোস্টটি পড়ার জন্য।
@kawsar

Sort:  
 3 years ago 

ভাই,আপনি খুব সুন্দর একটি অংকন করেছেন। খুব সুন্দর করে একটি ফুলের টব একেছেন।তারসাথে টবের মধ্যে ফুলগুলো বেশ দারুণ হয়েছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ফুলের টবে সাজানো ফুল গুলো অনেক সুন্দর হয়েছে। সেই সাথে আপনি অনেক সুন্দর করে ফুলের টপটি অঙ্কন করেছেন। ফুল এবং ফুলের টপ অনেক সুন্দর করে অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও খুব সুন্দর একটি ফুলের টপ বানিয়েছেন ভাইয়া। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

টব এবং ফুলের সুন্দর চিত্র অংকন করেছেন।।
আমার কাছে খুবই ভালো লেগেছে।।
কালার টা দারুণ ফুটেছে।।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল।।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য

 3 years ago 

টবের মধ্যে খুব সুন্দর একটি ফুলের চিত্র অংকন করেছেন আমার কাছে অনেক সুন্দর হয়েছে আমার খুব ভালো লেগেছে।শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার জন্য ও শুভকামনা রইল

 3 years ago 

বাহ্ ভাইয়া আপনি অনেক সুন্দর করে টবের ভেতর ফুল গাছের অঙ্গন করেছেন যা খুবই ভালো ছিলো। তবে আর একটু ঘষাঘষি করলে আর অনেক ভালো হতো। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ

আপনি অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার এই চিত্র অঙ্কনের প্রতিটি ধাপ ছিল অনেক সুন্দর। অসম্ভব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। এত সুন্দর চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই

 3 years ago 

➡️ টবের ভেতর ফুল গাছের চিত্রাংকন আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। প্রথমে দেখে মনে করেছিলাম এটি আপনি ছবি তুলেছেন। পরে দেখলাম না আপনি এটি অঙ্কন করেছেন। আমার কাছে খুবই চুপচাপ চলে গেছে আপনার এই চিত্র অংকন। এত সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য
 3 years ago 

কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই

 3 years ago 

টবের ভেতরে ফুল গাছের অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই ফুল গাছের দৃশ্য অংকন টি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64056.77
ETH 2654.41
USDT 1.00
SBD 2.83