DIY-এসো নিজে করি: টিউলিপ ফুলের চিত্র অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি ঢাকা, বাংলাদেশ থেকে মোঃ কাওসার হোসেন ।


আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন আর আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। প্রতিদিনের মত আজও আমি আপনাদের মাঝে আরও একটি নতুন পোষ্ট শেয়ার করতে চলে এসেছি। তো আজ আমি আপনাদের মাঝে একটি ফুলের অংকন শেয়ার করবো। আজকে আমি টিউলিপ ফুলের একটি চিত্র অংকন করেছি। আমি আগেই বলেছি আমি ভালো আর্ট পারি না তবে চেষ্টা করি। আশা করি আমার এই টিউলিপ ফুলের অঙ্কন আপনাদের কাছে ভালো লাগবে।

PSX_20220820_114738.jpg



উপকরণ:

  • একটি সাদা কাগজ
  • একটা পেনসিল
  • রং পেন্সিল


অংকন পদ্ধতি:

ধাপ ১:

20220820_104802.jpg


আমি আজকে একটি টিউলিপ ফুল অংকন করব, সেজন্য আমি একটি সাদা পৃষ্ঠা নিয়ে একটি পেন্সিল নেব। পেন্সিল এর সাহায্যে আমি সাদা পৃষ্ঠায় তিনটি দাঁগ দিয়ে নেব ফুল গুলো একে নেওয়ার জন্য।



ধাপ ২:


20220820_105111.jpg


যখন দাগগুলো দেওয়া হবে তখন প্রতিটি দাগের মাথায় আমি ফুল একে নেওয়ার জন্য পেনসিলের সাহায্যে কলির মত দিয়ে নেব কেননা এতে ফুল একে নেওয়ার সহজ হবে।



ধাপ ৩:


20220820_105513.jpg


এরপরে প্রতিটি কলির ভিতরে আমি ফুল একে নেব। ফুলটি যেভাবে আঁকতে হবে সেটা পেন্সিল দিয়ে একে নেব। কেননা যদি কলম দিয়ে আঁকি তাহলে হয়তো ঠিক হবে না। সেজন্য পেন্সিল দিয়ে মনোযোগ সহকারে এটি একে নেব।



ধাপ ৪:


20220820_105642.jpg


যখন ফুলটা একে নেওয়া কমপ্লিট হবে। তখন আমি এই ফুলে যে ডাল দিয়েছি সেই ডালের নিচে দুই পাশে কিছু পাতা একে নেবো ।



ধাপ ৫:


20220820_110312.jpg


যখন এই ফুলের ফুল এবং পাতা একে নেওয়া হবে। তখন আমি ফুলগুলোকে কালার করে নেব। প্রথমেই আমি একটি ফুলকে লাল কালার করে নিয়েছি।



ধাপ ৬:


20220820_113000.jpg


প্রতিটা ফুলকে আমি লাল কালার করে নেব। এই ফুলগুলো আসলে লাল কালার করে নিলে দেখতে বেশি ভালো লাগে। আর আমার এমনিতেই লাল কালারের ফুল অনেক বেশি পছন্দের।



ধাপ ৭:


20220820_113143.jpg


ফুল গুলো যখন কালার করা নেওয়া হয়ে যাবে। তখন আমি ফুলের ডাল গুলোতে সবুজ কালার করে নেব এবং এটা খুবই ভালভাবে করে নেব।



ধাপ ৮:


20220820_113451.jpg

20220820_113456.jpg


যখন ডালের কালার করা হবে তখন আমি পাতাগুলোতে সবুজ কালার করে নেব। এখানে গারো সবুজ কালার করে নেব এতে পাতা কালার করে নেব এতে পাতাগুলো দেখতে অনেক ভালো লাগবে।



শেষধাপ:


20220820_113549.jpg


আর যখন এই কালার করা হয়ে যাবে তখনই কিন্তু তৈরি হয়ে যাবে আমার এই খুবই পছন্দের টিউলিপ ফুলের অংকন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের অঙ্কন ভালো লেগেছে।



আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ। আগামীকাল আরো কোন পোস্ট নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।

image.png


আজ এ পর্যন্তই, ধন্যবাদ সবাইকে মনোযোগ দিয়ে পোস্টটি পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

টিউলিপ ফুলের খুবই সুন্দর এবং কালারফুল একটি চিত্র প্রস্তুত করেছেন আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন অংকন পদ্ধতি শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর প্রশংসা করার জন্য

 2 years ago 

যদিও আমি তেমন অঙ্কন করতে পারিনা তবে আপনাদের এরকম সুন্দর অঙ্কন দেখলে সত্যিই মনটা অনেক বেশি ভালো হয়ে যায়। টিউলিপ ফুলের সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার অঙ্কনটি দেখো আপনার মন ভালো হয়ে যায়।শুনে খুশি হলাম

 2 years ago 

টিউলিপ ফুলের চিত্রংকন করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন অনেক ভালো হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে চিত্র অঙ্কনটি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো লাগলো যে আমার ফুলের চিত্রঅঙ্কনটি আপনার কাছে ভালো লেগেছে শুনে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলেই আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে টিউলিপ ফুল চিত্র অংকন শেয়ার করেছেন ।আসলেই ফুলটি দেখতে চমৎকার লাগছে ।আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে কিভাবে ফুলটি বানাতে হয় আমাদেরকে শিখিয়ে দিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

ভালোভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু, আপনাদের কাছে ভালো লাগলেই ভালো।

 2 years ago 

আপনার তৈরি করা টিউলি প ফুলের চিত্রটি দেখতে অনেক সুন্দর হয়েছে । আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল ভাই

 2 years ago 

টিউলিপ ফুলের চিত্র অংকনটি দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে টিউলিপ ফুলের চিত্র অংকনে লাল রং ব্যবহার করার ফলে টিউলিপ ফুলের সৌন্দর্য ফুটে উঠেছে। অনেক সুন্দর একটি চিত্র অংকন পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাই, আপনার কমেন্ট পড়ে। ধন্যবাদ আপনাকে ও শুভকামনা রইল

 2 years ago 

অনেক চমৎকারভাবে টিউলিপ ফুলের চিত্র অঙ্কন করেছেন এবং সেটি ধাপে ধাপে আমাদের সাথে বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন। সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সর্বদাই।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাই। দোয়া করবেন

 2 years ago 

জি ভাই অবশ্যই দোয়া থাকবে এবং আশা করি আপনি আমার জন্য দোয়া করবেন ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ ভাবে আপনি টিউলিপ ফুলের চিএ অঙ্গ করেছেন।ফুল টি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার বর্ণনা গুলো অনেক সুন্দর হয়েছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলে, আরো আর্ট করার উৎসাহ পাই। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অংকন টি সুন্দর হয়েছে।সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য

 2 years ago 

টিউলিপ ফুলের চিত্র অঙ্কন সত্যি ভাই আপনার এই ফুলের চিত্র আঙ্গুটি দেখে মনে হচ্ছে বাস্তবে চিত্র অঙ্কন করেছেন। অসাধারণ ছিল আপনার টিউলিপ ফুলের চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ভাইয়া ‌ধন্যবাদ এত সুন্দর পোস্ট ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার ফুলের আর্ট ভালো লেগেছে শুনে, খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72