Diy- এসো নিজে করি পাখির মুখের চিত্র অংকন || 10% beneficiary for shy-fox ||

in আমার বাংলা ব্লগ2 years ago

২১ চৈত্র ১৪২৮ ; মঙ্গলবার

হাই বন্ধুগণ,

আপনাদের সবাইকে জানাই নমস্কার ও আদাব।

আপনারা সকলে কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আপনাদের আশীর্বাদে ভালো আছি। আজকেও আমি একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। আশা করি সকলের আমার আজকের আর্ট টি ভালো লাগবে। আমার আজকের আর্ট একটি পাখির মুখের আকৃতি অংকন।চলুন তাহলে দেখে নেয়া যাক অঙ্কনের ধাপসমূহঃ

AddText_04-04-11.11.22.jpg
অংকনের সর্বশেষ ধাপ তুলে ধরা হলো।

AddText_04-05-12.28.43.jpg

  • এ ফোর সাইজের পেপার
  • পেন্সিল
  • ইরেজার
  • মোবাইল ফোন
  • ল্যাপটপ কম্পিউটার
  • adobe-photoshop 7

AddText_04-01-11.43.59.jpg

প্রথম ধাপঃ👉

IMG_20220404_204848.jpg

প্রথমে আমি পেন্সিল দিয়ে কাগজের উপর পাখিটির মুখের চিত্র অংকন করে নিয়েছি। এরপর আমি পাখিটির একটি আলোকচিত্র মোবাইলে ধারণ করি। আলোকচিত্রটি আমার ল্যাপটপ কম্পিউটারে নিয়েছি।

দ্বিতীয় ধাপঃ👉

Screenshot_14.jpg

এখন আমি আমার অ্যাডোব ফটোশপ সফটওয়্যার টা ওপেন করি। আমি একটি লেয়ার নিয়ে এর ব্যাকগ্রাউন্ড সাদা রাখি। এরপরে আমি আমার অংকিত চিত্র টি ফটোশপে ওপেন করি এবং ট্রান্সফার করে লেয়ারের উপর নিয়ে আসি। পরে আরও একটি নতুন লেয়ার নিয়েছি।

তৃতীয় ধাপঃ👉

Screenshot_15.jpgScreenshot_16.jpg

এখন আমি প্রথমে পাখিটির ঠোঁটদুটি অঙ্কন করি। এরপরে আমি পাখিটির মাথার অংশ উপরে এবং নিচের দিকে দাগ টানি। পাখির মুখের অবয়ব দেই।

চতুর্থ ধাপঃ👉

Screenshot_17.jpg

এখন আমি পাখিটির চোখ অঙ্কন করি।

পঞ্চম ধাপঃ👉

Screenshot_20.jpg

পাখিটির মুখের কিছু অংশ গাঢ় রং করি।

Screenshot_21.jpg

তারপর এর গায়ের লম্বা লম্বা দাগ টেনে লোম অংকন করি।

ষষ্ঠ ধাপঃ👉

Screenshot_22.jpg

আমি এখন পাখিটির ঠোঁট গাঢ় বাদামি রং করে দেই।

সপ্তম ধাপঃ👉

Screenshot_23.jpg

পরে আমি পাখিটির চোখ রং করি।

অষ্টম ধাপঃ👉

Screenshot_24.jpg

এখন আমি পাখিটির গায়ের রং করি। আমি পাখিটির গায়ে হলুদাভ রং করি।

নবম ধাপঃ👉

Screenshot_25.jpg

সর্বশেষ আমি ব্যাকগ্রাউন্ড কালার পরিবর্তন করে দেই। আমার ব্যাকগ্রাউন্ড কালার পরিবর্তন করা হয়ে গেলে আমার অংকন এখানেই সমাপ্ত করি। আমার উল্লেখিত ধাপসমূহ অনুসরণ করে আপনারাও খুব সহজে একটি পাখির মুখের চিত্র অংকন করতে পারেন।

আমার অঙ্কিত মুখের ডিজিটাল আর্ট টি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। এতক্ষণ ধরে আমার পোস্ট পড়ার জন্য আপনাদের সকলকে অনেক অনেক ধন্যবাদ। সকলের সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি।

steemitdg5.png

Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আপনি অনেক সুন্দর পাখির মুখের চিত্রাঙ্কন করেছেন। আশা করি সামনে আরো সুন্দর চিত্র আমাদের উপহার দিবেন। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

বেশ ভালো লাগতেছে আপনার ডিজিটাল আর্টি টি। আমার সবচেয়ে বেশি ভালো লাগতেছে পাখির চোখ টিকে । বেশ ভালো লাগতেছে সেটি কি। সব মিলিয়ে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার পাখির মুখের ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে। পাখিটি দেখে বাজ পাখির মত লাগছে। দেখতে ভয়ঙ্কর লাগছে। আপনি ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

image.png


ভাই আপনি বরাবরই ডিজিটাল আর্ট এ ব্যাপক পারদর্শী।আজকের ডিজিটাল আর্ট দারুন ছিল।আর্ট সম্পন্ন করার পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে বর্ণনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব চমৎকারভাবে পাখির মুখের চিত্র ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এবং এই ডিজিটাল আর্ট কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি পাখির মাথার অংশ অংকন করেছেন। খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এভাবে আরো সুন্দর সুন্দর কাজ আমাদের উপহার দিবেন। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে ডিজিটাল আর্টে একটি পাখির মুখ তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আার্ট টি দেখতে সত্যিই অসাধারণ হয়েছে।আপনি আপনার ডিজিটাল আর্ট এ একটি পাখির মুখমণ্ডলের চিএ অংকন করেছেন খুবই সুন্দরভাবে তা দেখতে ও খুবই ভালো লাগছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে পাখির মুখের দৃশ্য পটভূমি অঙ্কন করেছেন ।আপনার দক্ষতা দেখে মুগ্ধ হলাম ।আমার কাছে ডিজিটাল আর্ট অনেক ভালো লাগে। আপনার টাও অনেক সুন্দর ছিল আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

আপনি খুবই সুন্দর পাখির মুখের চিত্র অঙ্কন করেছেন। দেখতে অসাধারণ লাগছে এবং ধাপ গুলো খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.026
BTC 54691.22
ETH 2323.26
USDT 1.00
SBD 2.12