কাঁঠালের রসের পিঠা তৈরির রেসিপি || 10% Beneficiary shy-fox এ র জন্য |

in আমার বাংলা ব্লগ2 years ago
হাই বন্ধুগন, আপনাদের সবাইকে নমস্কার ও আদাব। আশা করি আপনারা সকলে ভালো আছেন। আজ আমি আপনাদের দেখাবো কাঁঠালের রস দিয়ে পিঠা তৈরীর রেসিপি। আশা করছি সকলের খুব ভালো লাগবে আমার আজকের রেসিপিটি। চলুন তাহলে শুরু করা যাক আজকের রেসিপি।

20220105_184024.jpg
কাঁঠালের রসের পিঠা

পিঠা তৈরি ধাপসমূহঃ

প্রয়োজনীয় উপকরণ সমুহঃ

উপকরণপরিমাণ
কাঁঠালের রস২৫০ গ্রাম
দুধ২০০মিলি.
ময়দা২৫০ গ্রাম
চিনি২০০ গ্রাম
সোডা১/২ চা চামচ

20220105_172333.jpg
কাঁঠালের রস

20220105_172358.jpg
দুধ

20220105_172642.jpg
ময়দা

20220105_173106.jpg
চিনি

20220105_173444.jpg
সোডা

ধাপ-১ঃ

20220105_173844.jpg

আমি ময়দা, চিনি, দুধ, কাঁঠালের রস ও সোডা একটি বাটিতে নিয়েছি। প্রথমে সবগুলো উপাদানকে একসাথে ভালো করে মিশিয়ে নিয়ে গাঢ় দ্রবণ তৈরি করি।

ধাপ-২ঃ

20220105_175935.jpg

প্রথমে চুলার মধ্যে কড়াই বসিয়ে নিলাম। কড়াইতে তেল দিলাম পরিমাণমতো। তেল গুলোকে গরম করে নিলাম।

ধাপ-৩ঃ

20220105_180101.jpg

এখন পিঠা তৈরি করার জন্য, কাঁঠাল ও ময়দার মিশ্রণ গুলোকে এক চামচ দিয়ে দিলাম। এভাবে প্রতিটি পিঠা তৈরীর জন্য এক চামচ করে ময়দা এবং কাঁঠালের মিশ্রণ গুলোকে দিয়ে দিলাম।

ধাপ-৪ঃ

20220105_181539.jpg

এখন পিঠা গুলো কে এপিঠ-ওপিঠ উল্টাতে উল্টাতে থাকলাম, যতক্ষণ পর্যন্ত না পিঠাগুলো ভালোভাবে ভাজা হয়।

ধাপ-৫ঃ

20220105_181731.jpg

পিঠা গুলো ভাজা হয়ে গেলে, উঠিয়ে এগুলোকে একটি বাটির মধ্যে রাখলাম।

ধাপ-৬ঃ

20220105_181953.jpg

আবার কিছু পিঠা কড়াই এর মধ্যে দিলাম।

20220105_182019.jpg

পিঠা গুলো ভাজতে লাগলাম, কিছুক্ষণ ভাজলাম।

20220105_183801.jpg

পিঠা গুলো কে উঠিয়ে একটি বাটির মধ্যে রাখলাম। আমি আমার সবগুলো পিঠা এভাবে ভেজে শেষ করলাম।

20220105_184224.jpg

হ্যালো বন্ধুগণ আমার আজকের রেসিপিটি আপনাদের কেমন লাগলো জানাতে ভুলবেন না। আমার আজকে রেসিপিটি পর্যন্তই। সবাইকে আবারও আদাব এবং নমস্কার জানিয়ে এবং সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছে।

Device Details:

Photographer@karuna21
SumsungJ5

ধন্যবাদ আমার বাংলা ব্লগ।

Sort:  
 2 years ago 

আপনার কাঁঠালের রসের পিঠা খুব অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার কাঁঠালের রসের পিঠা তৈরি। আমি কখনো এই পিঠা খেয়েছি বলে মনে হয় না। আপনার কাঁঠালের রসের পিঠা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমরা এখন পর্যন্ত কাঁঠাল খেতে পারি নাই, কিন্তু আপনি কাঁঠালের রস দিয়ে পিঠে তৈরি করেছেন। খুবই অসাধারণ হয়েছে দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। এত সুন্দর রেসিপি পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই অসময় কাঠালের রসের পিঠা ব্যাপারটি বেশ ইন্টারেস্টিং। কাঠালের রসের পিঠা আমি আজও কখনো খাইনি তবে কাঁঠাল খেতে আমি অনেক ভালবাসি ।‌আপনি কাঁঠালের রস দিয়ে আমাদের মাঝে দারুন একটি পিঠা তৈরি করে দেখিয়েছেন এটি সত্যি অনেক ইউনিক ছিল ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাঁঠালে রস ফ্রিজিং করা ছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি কাঁঠালের রসের পিঠা তৈরি করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

খুবই সুন্দর ভাবে কাঁঠালের রসের পিঠা তৈরির রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরীকৃত এ রেসিপিটি আমার কাছে অনেক অজানা অচেনা একটি রেসিপি। কোনদিন এমন রেসিপি দেখেছি বলে আমার মনে হয় না। কিন্তু খুবই সুন্দর ভাবে আপনি রেসিপিটি তৈরি করতে সক্ষম হয়েছেন।

 2 years ago 

কাঁঠালের রসের খুবই চমৎকার পিঠা তৈরি করলেন। আমি তো আগে কখনো কাঠালের রসের পিঠা খাইনি। আজকে আপনার তৈরি কাঁঠালের রসের পিঠা গুলো খুবই চমৎকার লাগলো দেখে। খেতেও মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। ঝটপট অসাধারণ কাঠালের রসের পিঠা তৈরি করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

পিঠা গুলো দেখতে খুব অসাধারণ দেখাচ্ছে। মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কাঁঠালের রসের পিঠা আমার কখনো খাওয়া হয়নি। আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুব অসাধারণ লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসময়ে কাঁঠাল। আমার কাঁঠাল কেন জানি ভালো লাগে না।তবে এভাবে পিঠা বানালে খেতে খুব ভালো লাগবে।আপনার কাঁঠালের রসের পিঠার রেসিপি দেখে আমার কাছে সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57614.45
ETH 3097.31
USDT 1.00
SBD 2.57