DIY-(এসো নিজে করি) || প্রজাপতির চিত্র অংকন || 10% Beneficiary @shy-fox এর জন্য:

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, আপনারা কেমন আছেন? আশা করি ভগবানের কৃপায় সবাই সুস্থ্য আছেন। আমিও আপনাদের আর্শিবাদে অনেক ভালো আছি। আজ আমি আপনাদের সাথে ভাগ করবো । প্রজাপতি হলো একটি খুব সুন্দর পতঙ্গ যা কম বেশি প্রতিটি মানুষের মনে আনন্দ দেয়। আর প্রজাপতিকে অনেকে সুখবরের বার্তা বাহক হিসেবে মনে করে। আজ আমি আপনাদের দেখাবো, আমি কিভাবে একটি প্রজাপতির চিত্র অংকন করলাম।

20211216_145840.jpg
চিত্রঃ প্রজাপতি
Device: Samsung Galaxy j5
Place: https://w3w.co/motorists.shortlived.deflects

চলুন তাহলে শুরু করা যাক আজকের চিত্রাঙ্কন।

প্রয়োজনীয় উপকরণঃ
১। আর্ট পেপার
২। পেন্সিল
৩। রাবার ও
৪। স্কেল

20211216_140004.jpg

ধাপ-১ঃ আমি প্রথমে একটি সাদা কাগজ নেই এবং এর মধ্যে পেন্সিল দিয়ে একটি গোলাকার দাগ দেই । এই দাগটি আমি এমন ভাবে টানি যাতে অনেকটা প্রজাপতির দেহের আকৃতির হয়।

20211216_140148.jpg

ধাপ-২ঃ এই ধাপে আমি প্রজাপতির প্রথম পাখনা দুইটি আকার চেস্টা করি এবং এটি দেখতে অনেকটা উপরের মত দেখতে হয়েছে।

20211216_140538.jpg

ধাপ-৩ঃ এই ধাপে আমি প্রজাপতিটির পরের দুটি পাখনা আঁকতে চেস্টা করেছি। এর ফলে আমি প্রজাপতিটির এই রকম একটা আকৃতি হয়েছে। আমি চিত্রটি আরো সুন্দর করতে এর পরের ধাপে এর আরো কিছু বিশেষ কাজ করেছি।

20211216_143823.jpg

ধাপ-৪ঃ এই ধাপে আমি প্রজাপতিটির চোখের রং করি। এর পরে আমি দুটি সুড় দিয়ে দিয়েছি। এর পরে আমি এর দেহে অল্প কিছু স্যাডো রং করি।

20211216_144616.jpg

ধাপ-৫ঃ আমি এই পর্যায়ে প্রজাপতিটির দেহে বেশ কিছু যায়গায় পেন্সিল দিয়ে স্যাডো আঁকি। এর পরে আমি প্রজাপতির পাখনায় কিছু দাগ টানি এবং পাখনার মধ্যেও কিছু যায়গায় স্যাডো দিয়ে দিয়েছি। এর ফলে প্রজাপতিটি আরো সুন্দর হয়েছে।

20211216_150000.jpg

ধাপ-৫(ফাইনাল ধাপ) ঃ এই ধাপে আমি প্রজাপতিটির পাখার প্রান্তের দিকে স্যাডো রং করে দিয়েছি। আমি এর একটা সর্বশেষ চিত্র পাই।

আর বন্ধুরা আমার আজকের চিত্রটি কেমন হয়েছে ও আপনার কেমন লেগেছে প্রজাপতির চিত্রটি জানাতে ভুলবেন না। আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ যানাই আমার এই ব্লগটি পড়ার জন্য। সবার জন্য শুভকামনা জানিয়ে আজকে আমার পোস্টটি এখানেই শেষ করলাম।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

আমার বাংলা ব্লগ

Sort:  
 3 years ago 

ভাই প্রজাপতিটা যেনো আমার মোবাইলের স্ক্রীনের উপর এসে বসে পড়েছে। অনেক আকর্ষনীয় দেখতে লাগছে প্রজাপতিটা। এমন স্কেচ আমি খুব কমই দেখেছি । আপনার অংকন দেখেই বুঝা যাচ্ছে আপনি কতটা দক্ষতার অধিকারী। আশা করছি আপনি অনেক দূর এগিয়ে যাবেন আপনার দক্ষতা নিয়ে। ধন্যবাদ ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি চমৎকার একটি প্রজাপতি অংকন করেছেন।খুব সুন্দর হয়েছে দেখতে।ধাপ গুলোও বেশ গুছিয়ে করেছেন আপনি আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি পেন্সিল ব্যবহার করে একটি সুন্দর প্রজাপতি পেইন্টিং তৈরি করেছেন। এটি একটি কটাক্ষপাত করা একটি পরিতোষ হয়েছে. আপনি প্রয়োজনীয় পদক্ষেপগুলিও প্যাক করেছেন এবং আমরা আপনাকে শুভকামনা জানাই৷ |

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

প্রজাপতিটি খুব চমৎকার হয়েছে। দেখতে কিন্তু বেশ লাগছে। তাছাড়া এটি আকার ধাপ গুলোও আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ এটি আঁকতে পারবে। শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি প্রজাপতি অংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ জানাই আপনাকেও, সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 
আপনি দারুণভাবে প্রজাপতির চিত্র অঙ্কন করেছেন। খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছে।ন আপনারা অংকন এর হাত ভাল ছিল। আপনার জন্য শুভকামনা রইল ভাই।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রজাপতি চিত্রাঙ্কনটি খুবি সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার ধাপে ধাপে উপস্থাপন দেখে চিত্রটি অঙ্কন কর আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ একটি প্রজাপতির চিত্রাবলী অংকন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে প্রথমে তো ভাবছিলাম অরিজিনাল প্রজাপতি ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার এই প্রজাপতির অংকন টি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। এবং সুন্দরভাবে তা উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68180.36
ETH 2642.05
USDT 1.00
SBD 2.70