Diy-এসো নিজে করি মুরগির ডিজিটাল আর্ট || 10% Beneficiary for shy-fox ||

in আমার বাংলা ব্লগ2 years ago

হাই📢 বন্ধুরা,

🙏সবাইকে নমস্কার ও আদাব।🙏

আপনারা সকলে কেমন আছেন? আশাকরি সকলে খুব ভালো আছেন। আমি ঈশ্বরের কৃপায় ও আপনাদের আশীর্বাদে অনেক ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজো আমি আপনাদের সাথে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আমি আপনাদের সাথে একটি মুরগির এর চিত্র অংকন করতে যাচ্ছি। আশা করি সকলেই আমার পোস্টে পছন্দ করবেন। চলুন তাহলে শুরু করা যাক আজকের অংকন টি।

Screenshot_10.jpg
এখানে আমার অংকন করা চিত্রটি তুলে ধরলাম।

প্রয়োজনীয় ⏬ উপকরণঃ

  • একটি A4 সাইজের পেপার
  • পেন্সিল
  • রাবার
  • অ্যাডোব ফটোশপ 7.0
  • লাইটসট

অংকন এর ধাপসমূহ নিচে উল্লেখ করা হলোঃ

🐔প্রথম ধাপঃ🐔

IMG_20220325_225305.jpg

এই ধাপে আমি একটি সাদা কাগজের মধ্যে, আমার কাঙ্খিত চিত্রটি অংকন করে নিলাম। সেটির একটি ছবি তুলে নিলাম। এরপরে আমি ছবিটি আমার ল্যাপটপ কম্পিউটারে নিয়ে নিলাম।

🐔 দ্বিতীয় ধাপঃ🐔

Screenshot_4.jpg

এখন আমি ছবিটি অংকন করার জন্য আমার কম্পিউটারের অ্যাডোব ফটোশপ সেভেন সফটওয়্যারটি খুললাম। এরপরে আমি আমার হাতে অংকিত ছবিটি সফটওয়্যার এর মধ্যে ওপেন করলাম। এরপরে আমি নতুন একটি লেয়ার নিলাম ছবিটি অংকন করার জন্য। এখন আমি পেন টুল ব্যবহার করে মুরগির ঠোঁট, মাথা, ফুল ও দেহের কিছু অংশ অংকন করলাম।

🐔 তৃতীয় ধাপঃ🐔

Screenshot_1.jpg

এর পরে আমি, মুরগির পা দুইটি করলাম এবং দেহের কিছু অংশে দাগ টানি পাখনা অঙ্কনের জন্য।

🐔 চতুর্থ ধাপঃ🐔

Screenshot_11.jpg

এই ধাপে আমি মুরগির লেজ অঙ্কন করলাম। এখানে আমার মুরগি টি সম্পূর্ণ আঁকা শেষ করলাম। এরপরে আমি লেয়ারের ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করে গ্রেডিয়েন্ট কালার করে দিলাম।

🐔 পঞ্চম ধাপঃ🐔
Screenshot_3.jpgScreenshot_5.jpg

মুরগির ঠোঁট হলুদ রং, ফুল গুলো লাল রং ও মাথা হালকা হলুদাভ রং করে দিলাম। পিঠের পাখনা গুলো মেটে রং করে দিলাম।

🐔 ষষ্ঠ ধাপঃ🐔
Screenshot_6.jpgScreenshot_7.jpg

এরপর আমি মুরগিটির ডানার পাখা গুলো ও পাখাগুলো উজ্জ্বল হলুদ রং করলাম।

🐔 সত্যম ধাপঃ🐔

Screenshot_8.jpg

এরপর আমি মুরগির বুকের ও পিছনের অংশ হলুদ রং দিয়ে গ্রেডিয়েন্ট কালার করে দিলাম। পাদুটোকে ও মেটে রং করে দিলাম।

🐔 অষ্টম ধাপঃ🐔

Screenshot_9.jpg

এই ধাপে আমি পায়ের নখ গুলো কালো রং করে দিলাম।

🐔 নবম ধাপঃ🐔

Screenshot_10.jpg

এখন আমি মুরগির চিত্রটির নিচের দিকে কিছু ঘাস এর ছবি অঙ্কন করে দিলাম। যাতে করে চিত্রটির একটি সঠিক পরিবেশ তৈরি হয় এবং দেখতে ভালো লাগে।

🌹প্রয়োজনীয় তথ্য সমূহঃ🌹

চিত্রমুরগি
চিত্রকার@karuna21
সফটওয়্যারAdobe-photoshop 7
ডিভাইসLaptop ও Realme C21Y
লোকেশননীলফামারী, বাংলাদেশ

বন্ধুগণ এই ছিল আমার আজকের মুরগির একটি ডিজিটাল আর্ট। কেমন লাগলো আমার আজকের ডিজিটাল আর্টি টি। কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাবেন। এতক্ষণ আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সকলকে অনেক ধন্যবাদ জানিয়ে আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি।

......♥️ধন্যবাদ♥️.......
আমার বাংলা ব্লগ পরিবার ‌।

Sort:  
 2 years ago 

ওয়াও আপনার ডিজিটাল মুরগি আট খুব অসাধারণ হয়েছে। আপনার ডিজিটাল আট দেখে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে এর ডিজিটাল একটি মুরগির আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই মুরগির অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনি খুবই চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা দেখে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। আপনার কাছ থেকে পরবর্তীতে আরো এইরকম সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আশা করব। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্ট টা বেশ সুন্দর হয়েছে।আপনি অনেক চমৎকার করে ডিজিটাল আর্টের সবগুলো ধাপ উপস্থাপন করেছেন।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ডিজিটাল আর্টগুলো আমার কাছে খুব ভালো লাগে। কিন্তু আমি এগুলো একদমই করতে পারিনা, বা করার কথা চিন্তাও করতে পারি না। কারণ এগুলো আমার কাছে খুবই জটিল লাগে। আপনার আজকের ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুরগির ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি তো ভালোই ডিজিটাল আর্ট সম্পন্ন করতে পারেন। আপনি চাইলে আমার বাংলা ব্লগ এর পাশাপাশি ট্রন ফ্যান ক্লাবেও লিখতে পারেন। মুরগির মাথার অংশটি আমার কাছে বেশি ভালো লেগেছে। প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসাধারন ছিল ভাই আপনার এই ডিজিটাল আর্ট টি। খুব সুন্দর করে মুরগিটি প্রথমে কে নিয়ে দারুন কালার করছেন যেটি এই ছবিটিকে দারুন সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে। এবং প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার মুরগির ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার মুরগির ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মুরগির ডিজিটাল আর্ট করেছেন। দেখে বেশ ভালো লাগলো। আমিও কিছুদিন আগেই ডিজিটাল আর্ট করেছিলাম মুরগির। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের।

 2 years ago 

ওয়াও ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগছে। ডিজিটাল মুরগির চিত্র অংকন আপনি নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি মুরগির ডিজিটাল আর্ট করেছেন আপনি। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। মুরগির সাথে মুরগির কয়েকটি ডিম দেখতে আরো ভালো লাগতো। মজা করলাম। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12