Diy- এসো নিজে করি জিনের🧞 চিত্র অংকন || 💖10% beneficiary for shy-fox ♥️

in আমার বাংলা ব্লগ2 years ago

হাই বন্ধুগণ, সবাইকে নমস্কার ও আদাব 🙏। আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজো আমি আপনাদের সাথে একটি নতুন পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের পোস্ট একটি ডিজিটাল আর্ট। আশা করি সকলের খুব ভালো লাগবে। আমার আজকের আর্ট টি হলো একটি আলাদিন এর চেরাগ এর জিন। আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আমি খুব সহজে এই জিন অঙ্কন করলাম।


AddText_03-31-11.28.55.jpg
অংকন করা জিন এর চিত্র।

প্রয়োজনীয় উপকরণ:
  • পেন্সিল
  • এ ফোর সাইজের পেপার
  • ইরেজার
  • ল্যাপটপ কম্পিউটার
  • এডোব ফটোশপ 7.0

AddText_04-01-11.43.59.jpg

ধাপ-১ঃ
IMG_20220327_000147.jpgIMG_20220327_002056.jpg
প্রথমে আমি একটি কাগজের মধ্যে আমার কাঙ্খিত ছবিটি পেন্সিল দিয়ে অঙ্কন করে নিলাম। চিত্রটির দুটি ধাপের ছবি তুললাম।
ধাপ-২ঃ

Screenshot_2.jpg

এখন আমি ছবিটি আমার ল্যাপটপ কম্পিউটারে নিয়ে নিলাম। ছবিটিকে এরপর আমি অ্যাডোব ফটোশপ সেভেন এ ওপেন করলাম। প্রথমে একটি লেয়ার নিলাম ব্যাকগ্রাউন্ড সাদা রাখলাম। এখন আমার হাতে আঁকা ছবিটিকে ট্রানস্ফার করে এই লেয়ারের মধ্যে নিয়ে আসলাম।
ধাপ-৩ঃ

Screenshot_1.jpg

এখন আমি নতুন আরো একটি লেয়ার নিলাম। এরপরে পেন টুল সিলেক্ট করে পেন্সিল কালার কালো নিলাম এবং পেন্সিলের থ্রি পিক্সেল নিলাম। এরপরে আমি জিনের মুখ মন্ডল ও কানদুটি অংক করলাম।
ধাপ-৪ঃ

Screenshot_3.jpg

আমি এখন জিন এর দুটি চোখ এবং মুখ অঙ্কন করলাম।
ধাপ-৫ঃ

Screenshot_4.jpg

এখন আমি জিনের দুটি হাত ও এর গায়ের কটি অঙ্কন করলাম।
ধাপ-৬ঃ
Screenshot_5.jpgJeen_copy.jpg
এখন আমি জিনের মাথার চুলের কেশ অংকন করলাম। জিনের দেহের কিছু অংশ ও লেজ, এরপর চেরাগ টি অঙ্কন করলাম।
ধাপ-৭ঃ
Screenshot_7.jpgScreenshot_8.jpg
এখন আমি ছবিটির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে দিলাম এবং কিছু মেঘ অঙ্কন করলাম। এরপরে আমি জিনের গায়ে বেগুনি রং করে দিলাম।
ধাপ-৮ঃ

Screenshot_9.jpg

তারপর আমি জিনের মাথার কেশ, ভ্রু ও দাড়ি খয়েরী রং করলাম।

Screenshot_10.jpg

হাতের চুড়িগুলো হলুদ রং করে দিলাম ‌।
ধাপ-৯ঃ
Screenshot_11.jpgScreenshot_12.jpg
এখন আমি এর কটি সবুজ ও লেজের রং লালচে বাদামী করে দিলাম।
ধাপ-১০ঃ

Screenshot_13.jpg

এখন আমি আলাদিন এর চেরাগ রং করলাম।

Jeen_copy1.jpg

এরপরে দেহের কিছু অংশে সাদা শ্যাডো দিলাম। এখানে আমার জিনের সম্পূর্ণ চিত্র অংকন শেষ করলাম।

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আমার আজকে চিত্র অংকন ভাল লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার পোস্ট এখানেই শেষ করছি।

AddText_04-01-12.55.51.jpg

বিভাগবিবরণ
চিত্রকার@karuna21
ফটোগ্রাফার@karuna21
ডিভাইসল্যাপটপ
লোকেশননীলফামারী, বাংলাদেশ।

ধন্যবাদ "আমার বাংলা ব্লগ পরিবার।"

steemitdg4.gif

Sort:  
 2 years ago 

আপনি জিনের চিত্রটি খুবই চমৎকার ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জিনের🧞 চিত্র অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে দেখে তো ভয় পেয়েছি ভাই। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই সুন্দরভাবে একটি জিনের চিত্র অঙ্কন করে আসবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের জ্বীন আমরা আগে কার্টুন এ দেখতে পেতাম। আপনার এই পোস্টটি দেখার মাধ্যমে আমার সেই ছোটবেলার কার্টুন এর কথা মনে পড়ে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলাদিন চেরাগের জিনকে দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আর এই জিনকে আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই চমৎকার হয়েছে জিনের ডিজিটাল আর্টটি। আপনার উপস্থাপনা টাও বেশ দারুন ছিল। এত সুন্দর একটি জিনের ডিজিটাল আর আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জিনের চিএ,😜😜😜।জিন যে এমন থাকে কেমনে বুঝলেন।প্রদীপ ও আছে।বেশ মজা পেয়েছি।চিএটা দেখে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাই এটা কি আলাদিন এর সেই জিনটা নাকি হাহাহ🤧

অনেক দারুন অংকন কুরেছেন খুবই ভালো লেগেছ্র নিখুত ভাবে কাজটি করেছেন ধন্যবাদ আমাদেরর মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এটিকে জিন না বলে আলাদিনের চেরাগের সেই দৈত্যটি বললেই বেশি ভালো হতো। যাইহোক খুব সুন্দর এঁকেছেন ভীষণ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি পরিবেশনা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ডিজিটাল অংকনটি খুব সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে একটি জিনের ডিজিটাল আর্ট অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল অংকনটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। এভাবে চেষ্টা করতে থাকুন আপনার কাছ থেকে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আশা করব।

 2 years ago 

জিনের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে বিশেষ করে ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক সুন্দর হয়। যেটা করতে অনেক দক্ষতার প্রয়োজন যা আপনার মধ্যে আছে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01