💄Diy- এসো নিজে করি। পাহাড় ও নদীর চিত্র অঙ্কন 🍁 || ১০% বেনিফিসিয়ারি লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
হাই বন্ধুগন, সবাইকে নমস্কার ও আদাব। আশা করি আমার বাংলা ব্লকের সকলেই খুব ভাল আছেন ।আমিও ভগবানের কৃপায় খুব ভালো আছি। আজ আপনাদের সামনে আমি নিয়ে আসলাম একটি পাহাড় ও নদীর চিত্র অংকন করার দৃশ্য। আশা করি সকলের খুব ভালো লাগবে, আমার আজকের চিত্র অঙ্কনটি। চলুন তাহলে শুরু করা যাক আমার আজকে চিত্র অংকন।

IMG_20220306_001120.jpg

পাহাড় ও নদীর চিত্র।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

অংকন এর ধাপসমূহঃ

ধাপ-১ঃ 👉

IMG_20220305_232748.jpg

প্রথমে আমি পাহাড়ের ধারে একটি নদী অঙ্কনের জন্য আঁকাবাঁকা রেখা টানলাম নদীর রূপ দেওয়ার জন্য।

ধাপ-২ঃ👉

IMG_20220305_233022.jpg

এরপরে নদীর ধারে এবং পাহাড়ের ধারে একটি গাছ অংকন করার চেষ্টা করলাম। গাছটি অংকন করলাম।

ধাপ-৩ঃ 👉

IMG_20220305_233450.jpg

এখন অপর ধরো আর একটি গাছের চিত্র অঙ্কন করে দিই। এভাবে আমি তিনটি গাছের চিত্র অঙ্কন করলাম নদীর ধার দিয়ে।

ধাপ-৪ঃ👉

IMG_20220305_233856.jpg

এখন নদীর পাশ দিয়ে কিছু ছোট ছোট গাছপালার চিত্র বা ঘাসের বাংলা চিত্র অঙ্কন করে দিলাম। এরপরে কিছু পাহাড়ের চিত্র অঙ্কনের জন্য রেখা টেনে দিলাম।

ধাপ-৪ঃ👉

IMG_20220305_234050.jpg

পরে পাহাড়ের চিত্র অঙ্কনের জন্য কিছু রেখা টেনে দিলাম। যাতে লেখাগুলোকে পাহাড়ের মত দেখতে মনে হয়।

ধাপ-৫ঃ👉

IMG_20220305_234459.jpg

মাঝ বরাবর দূরে দুটি পাহাড়ের রেখা টেনে দিলাম।

ধাপ-৬ঃ👉

IMG_20220305_235112.jpg

মাঝের পাহাড় দুটির নিচে এবং নদীর সীমানা এর উপরে কিছু গাছের চিত্র এঁকে দিলাম।

ধাপ-৭ঃ👉

IMG_20220306_000616.jpg

এখন আমি পাহাড়ের চূড়া গুলোকে পেন্সিল দিয়ে একটু রং করে দিচ্ছি।

ধাপ-৮ঃ👉

IMG_20220305_235953.jpg

এভাবে আমি ডান দিকের পাহাড় গুলোকে পেন্সিল দিয়ে রং করা শেষ করলাম। এতে করে পাহাড় গুলো দেখতে একটু ভালো লাগবে।

ধাপ-৯ঃ👉

IMG_20220306_000451.jpg

একইভাবে বাম দিকের পাহাড় গুলোকে আমি পেন্সিল দিয়ে রং করি। একইভাবে আমার সম্পূর্ণ চিত্রটি অঙ্কন করা শেষ করলাম।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

IMG_20220306_180253.jpg

আশাকরি সকলেই আমার আজকের চিত্র অংকন পছন্দ করবেন। আমার আজকের পাহাড় এবং নদীর চিত্রটি কেমন লাগল তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো আমার বাংলা ব্লগের সবাইকে ধন্যবাদ জানিয়ে আমার পোস্ট এখানেই শেষ করছি।
ফটোগ্রাফার@karuna21
DeviceRealme c21y
Locationhttps://w3w.co/pelican.keynote.briefly
Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে পাহাড় ও নদীর চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে।
আমার কাছে পেন্সিল দিয়ে অংকিত চিত্র গুলি খুবই ভালো লাগে। এত সুন্দর করে চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

আঁকাবাঁকা পাহাড়ের মাঝখানে নদী এঁকেবেঁকে চলে যাওয়ার একটি দৃশ্য এঁকেছেন আপনি,অনেক সুন্দর হয়েছে। যদি আপনি পেন্সিল দিয়ে অঙ্কন করে আমাদের সাথে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এরকম মন্তব্য করার জন্য।

চিত্রাঙ্কন তো ভালোই করেছেন ভাইয়া। উপস্থাপনাও খুব সুন্দর ভাবে করেছেন। আমার কাছে যথেষ্ট ভাল লেগেছে আপনার এই চিত্রাঙ্কন টি। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও অসাধারন সুন্দর লাগছে দেখতে। আপনার ছবি দেখে যেন পাহাড়ের মাঝ দিয়ে বয়ে যাওয়া রাস্তার স্মৃতি মনে চলে আসলো। রাস্তার দুই ধারে পাহাড় আর গাছপালা মনে হচ্ছে আমি রাঙ্গামাটির পাহাড় ঘেরা রাস্তা দেখছি। নিখুঁত হাতের অংকটি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি পেন্সিল দিয়ে অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন চিত্রের মধ্যে আপনি পাহাড় এবং নদীকে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার পাহাড় ও নদীর চিত্র অঙ্কন খুব ভালো লেগেছে আমার কাছে। সুন্দর ভাবে আপনি আপনার ধারনাকে চিত্রতে ফুটিয়ে তুলেছেন তাই বেসি সুন্দর হয়েছে। পেনসিল দিয়ে এমন ছবি সত্যি প্রশংসার দাবিদার। ধন্যবাদ এতো সুন্দর ছবি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও ভাই আপনি চমৎকার একটি নদীর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি এই চিত্র অংকন টিতে সামান্য পরিমাণ কিছু রং ব্যবহার করলে দেখতে অনেক আকর্ষণীয় লাগতো তবে রং ব্যবহার না করেও আপনি দারুণভাবে চিত্র অংকন টি আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

খুবই সুন্দর ভাবে পাহাড় ও নদীর চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার অঙ্কন করা এই চিত্রটি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে। চিত্রের মাধ্যমে খুবই সুন্দর পাহাড় এবং নদীকে আপনি ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

পাহাড়ের সমতলে পাদদেশ দিয়ে বয়ে চলেছে আঁকা বাঁকা নদী। এরকম একটি দৃশ্য বাস্তবিক অর্থে যে কবে দেখতে পাবো সত্যিই এরকম দৃশ্য দেখলে মনটা ভরে যায়
আপনার অংকটা অসাধারণ ছিল ভাই ধন্যবাদ এরকম একটা নয়নাভিরাম দৃশ্য আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

পাহাড় ও নদীর চিত্র অঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার অঙ্কন চিত্রটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। পাহাড় ও নদীর চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। পাহাড় ও নদী দেখে অনেক ভালো লেগেছে আমার। দারুন চিত্র অঙ্কন করেছেন এবং সকলের মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60045.81
ETH 2420.35
USDT 1.00
SBD 2.43