Diy- এসো নিজে করি একটি গোলাপ 🌹 ফুল অংকন || 10% Beneficiary for shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

✋হাই, আমার বাংলা ব্লগ বাসি🏘️।

🙏সবাইকে নমস্কার ও আদাব।🙏

আপনারা সকলে কেমন আছেন? আশাকরি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজো আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি একটি আর্ট। আজ আমি আপনাদের দেখাবো একটি গোলাপ ফুল আঁকার ধাপ। আপনারাও চেষ্টা করলে আমার ধাপসমূহ অনুসরন করে খুব সহজেই একটি গোলাপ ফুল অংকন করতে পারেন। আশা করি সকলে আমার আজকের গোলাপ ফুল কোনটি পছন্দ করবেন। চলুন তাহলে দেখে নেয়া যাক গোলাপ ফুল অংকন এর ধাপসমূহ।

IMG_20220321_205351~3.jpg

এটি আমার অঙ্কন করা গোলাপ ফুলের আলোকচিত্র।

প্রয়োজনীয় উপকরন সমুহঃ

  • একটি A4 সাইজের পেপার
  • পেন্সিল
  • রাবার
  • কালার পেন্সিল

steemitdg1.png

অংকনের ধাপঃ

👉ধাপ-১ঃ

IMG_20220321_200255.jpg

প্রথমে আমি গোলাপ ফুলের মাঝে কয়েকটি পাপড়ি এর দাগ দিলাম।

👉ধাপ-২ঃ

IMG_20220321_200549.jpgIMG_20220321_201125.jpg
এরপরে আমি আরও কিছু পাপড়ি অঙ্কন করলাম।

👉ধাপ-৩ঃ

IMG_20220321_201253.jpg

এভাবে পাপড়ি আঁকতে আঁকতে সবগুলো পাপড়ি আঁকা শেষ করলাম।

👉ধাপ-৪ঃ

IMG_20220321_201841.jpg

এখন আমি গোলাপ ফুলটির একটি ডাল অংকন করলাম। সে ডালে দুটি পাতা অংকন করলাম এবং কিছু কাটা একে দিলাম।

👉ধাপ-৫ঃ

IMG_20220321_202555.jpgIMG_20220321_202941.jpg
এই ধাপে আমি গোলাপ ফুলের পাপড়ি গুলো পেন্সিল দিয়ে একটু রং করলাম। গোলাপ ফুলের ডাল টি পেন্সিল দিয়ে আঁকা গাঢ় করে দিলাম।

👉ধাপ-৬ঃ

IMG_20220321_203248.jpg

এখন আমি গোলাপ ফুলের পাতা দুইটির শিরা গুলো আঁকলাম এবং একটু পেন্সিল দিয়ে রং করলাম।

👉ধাপ-৭ঃ

IMG_20220321_204815.jpg

এই ভাবে আমি ডালটি লালচে বাদামী রং করলাম এবং পাতাগুলোতে সবুজ রং করে দিলাম।

👉ধাপ-৮ঃ

IMG_20220321_205351~2.jpg

এই ধাপে আমি পাপড়ি গুলো গোলাপি রং করলাম এবং এই রং করে আমি আমার প্রয়োজনীয় অংকন এখানেই শেষ করলাম। এটি ছিল আমার আজকের গোলাপ ফুলের চিত্র অংকন।

steemitdg1.png

আশা করি আমার আজকের অঙ্কন সকলের পছন্দ হয়েছে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে আপনার মতামত জানাবেন। এভাবে আপনি চেষ্টা করলে খুব সহজে একটি গোলাপ ফুলের চিত্র অংকন করতে পারেন। আবারো সবাইকে ধন্যবাদ জানিয়ে আমার পোস্ট এখানেই শেষ করছি।

প্রয়োজনীয় তথ্যঃ

বিভাগবিবরণ
ফটোগ্রাফার@karuna21
ডিভাইসRealme C21Y
চিত্রকার@karuna21
লোকেশনপলাশবাড়ী, নীলফামারী।

steemdgs.png

Sort:  
 3 years ago 

ওয়াও অনেক অসাধারণ গোলাপ ফুলের চিত্রাংকন করেছেন। আমার কাছে তো অসাধারণ লাগলো। বিশেষ করে হালকা হালকা কালার দিয়েছেন বলে দেখতে আরো বেশি ভালো লাগতেছে। যেন একদম নিখুঁত হাতে এঁকেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করবেন।

 3 years ago 

আপনার অংকিত গোলাপ ফুলটি বেশ দারুন লাগছে। গোলাপ ফুলকে সুন্দরভাবে কালার করা জেত আরও বেশি ভালো লাগতো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর অঙ্কন করেছেন ভাইয়া। গোলাপ ফুলটা দেখতে দারুণ লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ড্রইং আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি গোলাপ ফুলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই গোলাপ ফুলের চিত্র অংকন টি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো অনেক সুন্দর ভাবে ড্রইং করতে পারেন । আপনার ড্রইং করা গোলাপ ফুলটি দেখতে সত্যিই অনেক চমৎকার দেখাচ্ছে বিশেষ করে আপনি এই ফলটিতে সামান্য পরিমাণ রং ব্যবহার করেছেন বলে দেখতে অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। সব মিলে আপনি এই পোস্ট টি অনেক দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

যেন নিখুঁত হাতে গোলাপ ফুল অংকন করেছেন যার জন্য এত সুন্দর হয়েছে। কিভাবে গোলাপ ফুল অংকন করতে হয় সেটা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। ভালোবাসার অন্যতম মাধ্যম এই গোলাপ ফুল অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর একটা মন্তব্য করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে গোলাপ ফুল কে ফুটিয়ে তুলেছেন। তবে যদি একটু লাল রং ভালো করে করা হতো তাহলে ফুলটিকে দেখতে আরো বেশি সুন্দর লাগতো। যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে গোলাপ ফুলটি আর্ট করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ফুলের মধ্যে গোলাপ ফুল আমার খুবই পছন্দের ।আপনি খুবই সুন্দর ভাবে গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন ।দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে একটু কালার করলে আরো সুন্দর লাগতো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি অনেক সুন্দর একটা মন্তব্য করছে সেজন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62854.40
ETH 2463.99
USDT 1.00
SBD 2.65