লেভেল৩ থেকে আমার অর্জন@kamrul8217,১০% প্রিয়,লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাপ,

কেমন আছেন সবাই,আশা করছি ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ,ভালো আছি।সম্মানিত প্রফেসরগণের অক্লান্ত পরিশ্রম এবং সম্মানিত মডারেটরগণের তত্ত্বাবধায়নে,@abb-schoolএর ক্লাসগুলো করে লেভেল১ও লেভেল২পর্যায়ে উত্তীর্ণ হয়েছি।গতকাল লেভেলে৩ উত্তীর্ণ হওয়ার জন্য ভাইভা দিয়েছি।আলহামদুলিল্লাহ ভাইভা অনেক ভালো হয়েছে।আজকে আমি তৃতীয় লেভেল পাওয়ার জন্য লিখিত পরীক্ষা দিচ্ছি।

Collage 2022-02-01 17_04_26 (1).jpg

20220201_165705.jpg

তৃতীয় লেভেলের ক্লাসগুলোতে মূলত তিনটি বিষয় সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হয়ে থাকে।মার্কডাউন,কনটেন্ট এবং কিউরেশন।

চলুন বিস্তারিত ধারণা নেওয়া যাক।

প্রশ্ন১:মার্কডাউন কি?

উত্তর:কনটেন্টকে সুন্দর,আকর্ষণীয়,অলংকৃত করার জন্য,আমরা কিছু কোড ব্যবহার করে থাকি।মূলত সেগুলোই মার্কডাউন।

প্রশ্ন২:মার্কডাউন কোড ব্যবহার গুরুত্বপূর্ণ কেন?

উত্তর:কনটেন্টকে সুন্দর ও নান্দনিকভাবে উপস্থাপনের ক্ষেত্রে মার্কডাউনের গুরুত্ব অত্যন্ত তাৎপর্যপূর্ণ।কেননা মার্কডাউন কোডগুলো ব্যবহার করে লেখাকে ছোট,বড়,মাঝারি, বোল্ড,ইতালিক আকারে রূপ দেওয়া যায়।ছবি ও লেখাকে ডানে,বামে,মাঝে স্থানান্তর করা যায়।সোর্স লেখা,জাস্টিফাই করা,গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোকে হাইলাইটস করা,একই লাইনের কিছু লেখাকে উপরে-নিচে ওঠানো ইত্যাদি ক্ষেত্রে মার্ক ডাউনের গুরুত্ব অপরিসীম।এককথায় বলা যায়, প্রতিযোগিতামূলক বিশ্বে নিজের সৃষ্টিশীলকে আকর্ষণীয় ও সৌন্দর্যবর্ধন করতে মার্কডাউনের বিকল্প নেই।

প্রশ্ন৩:পোস্টের মধ্যে মার্কডাউন কোডগুলো প্রতিফলন না ঘটে কিভাবে দৃশ্যায়ন করা যায়?

উত্তর: লেখার প্রথমে চারটি স্পেস( ),ব্যাকশ্লেস(/),অ্যাপস ট্রোপি(') ব্যবহারের মাধ্যমে পোস্টের ভিতরে মার্কডাউন এর প্রতিফলন না ঘটে দৃশ্যমান রাখা যায়।

প্রশ্ন৪:নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে।মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন?

উত্তর: ইনপুট
|user|post|steempower|
|--|--|--|
|user1|10|500
|user2|20|900

আউটপুট

userpoststeempower
user110500
user220900

প্রশ্ন৫:সোর্স উল্লেখ করার নিয়ম কি?

উত্তর: প্রথমে তৃতীয় বন্ধনী,মধ্যে সোর্স তৃতীয় বন্ধনী ক্লোজ।তারপর,প্রথম বন্ধনী,মধ্যে লিংক দিতে হবে অতঃপর প্রথম বন্ধনী ক্লোজ করতে হবে।
উদাহরণ:[source]
(www.pixabay.com) আউটপুট source

প্রশ্ন৬:বৃহৎ হতে ক্ষুদ্র,ক্রমিক ১হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তর:
'# আমার বাংলা ব্লগ
'## আমার বাংলা ব্লগ
'### আমার বাংলা ব্লগ
'#### আমার বাংলা ব্লগ
'##### আমার বাংলা ব্লগ
'###### আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ

প্রশ্ন৭:টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন?

উত্তর: < div class="text-justify"> < /div>

প্রশ্ন৮:কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপড় বেশি গুরুত্ব দেওয়া উচিত?

উত্তর: যে সকল বিষয়ের উপর আমাদের বেশি জানা, অভিজ্ঞতা,জ্ঞান,ধারণা বেশি আছে,যার আলোকে আমাদের সৃজনশীলতাকে কাজে লাগাতে পারবো।এসব বিষয়ের উপর নির্ভর করেই কনটেন্টের টপিক নির্বাচন করতে হবে।কোন বিষয় সম্পর্কে ভালো ধারণা না থাকলে ভালো কিছু লিখা সম্ভব হয় না।

প্রশ্ন৯:ব্লগে লিখতে গেলে টপিকস ভিত্তিক জ্ঞান থাকা জরুরী কেন?

উত্তর:কোন টপিকসের উপর ব্লগ লিখতে গেলে,অবশ্যই সেই টপিকস সম্পর্কে যথেষ্ট জ্ঞান থাকা জরুরি।কেননা,এটি সম্পর্কে ভালো ধারণা কিংবা জ্ঞান না থাকলে কনটেন্টটি তার মৌলিকতা হারাবে।যেমন,আমি যদি কোন জিনিস অংকন করি,কিন্তু সেটা সম্পর্কে আমার ভাল ধারনা নেই,জানাও নেই প্রয়োজনীয় উপকরনসমুহ সম্বন্ধে।এগুলো বিষয় সম্পর্কে যদি আমার জানা না থাকে কিংবা ধারণা থাকে তাহলে একটি সুন্দর আর্ট আমার পক্ষে করা সম্ভব নয়।নিশ্চয়ই সেটি খুব ভালো মানের হবেনা।সুতরাং ব্লগে টপিকস লিখতে গেলে অবশ্যই সেটি সম্পর্কে সম্যক ধারণা থাকা দরকার।

প্রশ্ন১০:স্টিম কয়েনের মূল্য $0.50, আপনি একটি পোস্টে $7 ভোট দিলেন,আপনি কত $[USD] কেউরেশন রিওয়ার্ড পাবেন?

উত্তর: 3.5 ডলার।

প্রশ্ন১১:সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার উপায় কি?

উত্তর: সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য অবশ্যই পোস্ট করার, ৫ মিনিট পর এবং পরবর্তী ৬দিন ১২ঘন্টার আগে ভোট দিতে হবে।

প্রশ্ন১২:নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি@Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

উত্তর: আমি মনে করি নিজে কিউরেশন করার চেয়ে@Heroismকে ডেলিগেশন করলে বেশি আর্ন করা সম্ভব।
কারণ@Heroism এর কিউরেশনে একটি দক্ষ টিম কাজ করে যারা বিভিন্নভাবে চিন্তা ভাবনা করে খুব বেশি লাভ করা যাবে,এমন একটি জায়গায় ভোট দেয়। তাছাড়াও@Heroismকে ডেলিগেট করলে তাদের থেকে আমি আমার পোস্টে প্রতিদিন একটা করে ভোট পাবো।যেই ভোট থেকে আমি এসবিডি এবং স্টিম পাওয়ার উভয়ই পাবো।
কিন্তু আমি যদি নিজে কিউরেশন করি আমি খুব কম পরিমাণে স্টিম পাওয়ার পাবো। যা আমার জন্য মোটেও লাভের নয়। সুতরাং আমি মনে করি নিজে কিউরেশন করার চেয়ে@Heroism কে ডেলিগেশন করে বেশি আর্ন করা যায়।cc:@alsarzilsiam

এটাই ছিলো level-3 থেকে আমার অর্জন।কৃতজ্ঞতা জানাচ্ছি,সম্মানিত প্রফেসরগণ,মডারেটরগণসহ আমার বাংলা ব্লগের সকল সদস্যদের যাদের অক্লান্ত শ্রম,তত্ত্বাবধায়ন বন্ধুসুলভ আচরণ,পরামর্শমূলক নির্দেশনায় এগিয়ে যাওয়া হচ্ছে সুন্দর উজ্জ্বল সম্ভাবনার দিকে।শ্রদ্ধা,ভালোবাসা শুভকামনা,প্রিয়@amarbanglablog

ধন্যবাদন্তে,

Collage 2022-01-30 19_15_07.jpg
@kamrul8217

Sort:  
 3 years ago 

আপনি মোটামুটি সব প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার চেষ্টা করছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভালবাসা ও শুভকামনা রইলো শ্রদ্ধেয়। আপনাদের পরামর্শমুলক দিকনির্দেশনা আমার উজ্জল ভবিষ্যতের পাথেয়;আপনাদের সাথেই ভালবেসে আজীবন বন্ধনে থাকতে চাই।

 3 years ago 

শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ শ্রদ্ধেয়।

 3 years ago 

লেভেল থ্রি তে যে সকল বিষয়ের উপর আলোচনা করা হয়েছে আপনি তার সবগুলোই খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।মার্ক ডাউন এবং ভোট প্রাপ্তির বিষয়গুলো খুব সুষ্ঠ ভাবে আপনার পোস্ট এ দেখিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি,আমি যা শিখেছি সেগুলো উপস্থাপন করার চেস্টা করেছি।ধন্যবাদ,আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন।ভালবাসা ও শুভকামনা রইলো।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে এ লেভেল 3 এর পরীক্ষা দিয়েছেন। মনে হচ্ছে আপনি এই ক্লাসগুলো করে অনেক কিছুই শিখতে পারছেন। আমিও এ ক্লাসগুলো করে অনেক কিছু শিখতে পেরেছি। আশা করবো আপনি তাড়াতাড়িই ক্লাসগুলো করে ভেরিফাইড মেম্বার হয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)

ধন্যবাদ শ্রদ্ধেয়। আপনি খুবই চমৎকার মন্তব্য করেছেন। হ্যাঁ আমি ক্লাস করে অনেক কিছুই শিখতে পেরেছি।আপনার সুন্দর গঠনমুলক পরামর্শ আমাকে অনুপ্রাণিত করেছে। শুভকামনা ও ভালবাসা রইলো।

 3 years ago 

level3 হতে অর্জিত জ্ঞান খুব ভালোভাবেই আপনি আপনার পোস্টের মাধ্যমে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ও যেন পরবর্তী লেভেল ও সাফল্যের সহিত উত্তীর্ণ হতে পারেন।

 3 years ago 

ভালবাসা ও শ্রদ্ধা রইলো ;হ্যাঁ খুব মনোযোগ দিয়ে ক্লাসগুলো করায় দারুন অভিজ্ঞতা হয়েছে,ভাইয়া।দোয়া রাখবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57