আলু দিয়ে ধনে পাতা রেসিপি ।। ১০% প্রিয় লাজুক খাঁক


হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমি ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি।আজ আমি আবারো উপস্থিত হয়েছি নতুন কিছু নিয়ে।

IMG20220227150145-01.jpeg

আজ আমি আপনাদের সাথে গ্রাম বাংলার একটি অতি সাধারণ রান্না আপনাদের সাথে শেয়ার করব।গ্রামের মানুষের এটি খুব কম সময়ে ২০ মিনিটের মধ্যে তৈরি করে ফেলতে পারে। আজ আমি আপনাদের সাথে আলু দিয়ে ধনে পাতা ভাজি রেসিপি শেয়ার করব। কি ভাবে খুব সহজে এই রেসিপি তৈরি যায়। তা আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণঃ
  • ধনে পাতা
  • আলু
  • পিয়াজ
  • রসুন
  • কাঁচা মরিচ
  • মশলা
তৈরির পদ্ধতিঃ
ধাপঃ১

IMG20220227145011.jpg

প্রথমে ধনে পাতা গুলো ভালো করে কেটে নেই।

ধাপঃ২

IMG_20220227_160417.jpg

তারপর আমি ভাজির জন্য যে আলু গুলো ব্যবহার করেছি সে গুলো ভালো করে কেটে নেই।

ধাপঃ৩

IMG20220226215056.jpg

তারপর আমি মরিচ ও পিয়াজগুলো কেটে নেই।

ধাপঃ৪

IMG20220227145006.jpg

এরপর আমি চুলায় একটি কড়াই বসিয়ে দেই। আর তাতে সামন্য তেল দিয়ে কেটে রাখা আলু গুলো দিয়ে একটু নাড়তে থাকি।

ধাপঃ৫

IMG20220227145258.jpg

তার কিছু সময় পর আমি কেটে রাখা ধনে পাতা গুলো কড়াই এ দিয়ে দেই।

ধাপঃ৬

IMG20220227145335.jpg

তারপর আমি সেগুলো একটু ওলাট পালট করে দেই।

ধাপঃ৭

IMG20220227145401.jpg

তারপর আমি সেখানে পরিমাণ মতো লবণ, হলুদ ও মশলা দিয়ে দেই।

ধাপঃ৮

IMG20220227145420.jpg

তারপর সেগুলো ভালো করে নাড়তে থাকি।

ধাপঃ৯

IMG20220227145611.jpg

কিছু সময় নাড়ার পর সেখানে কেটে রাখা কাঁচা মরিচ গুলো দিয়ে দেই।

ধাপঃ১০

IMG20220227145809.jpg

IMG20220227150123.jpg

এভাবে কিছু সময় নাড়তে থাকি। নাড়তে নাড়তে যখন আলু গুলো একটু সিদ্ধ হয়ে আসে তখন সেগুলো চুলা থেকে নামিয়ে নেই।

ধন্যবাদ সবাইকে।এতো সময় আমার সাথে থাকার জন্য । আজ আর নয় কালকে আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে ততক্ষণ পযর্ন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 
ওয়াও!!আলু দিয়ে ধনে পাতা রেসিপি আমার খুবই প্রিয়। আমরা প্রায় বাসায় এটা রান্না করে থাকি।এটি গরম ভাতের সাথে খেতে দারুন লাগে।দেখে খেতে ইচ্ছে করছে।এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভালো থাকবেন নিরাপদে থাকবেন।♥♥

আমারও এটি অনেক পছন্দের একটি খাবার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

আলু দিয়ে ধনে পাতার রেসিপি এভাবে খাওয়া হয়নি।হয়তো আলু ভাজিতে একটু ধনে পাতা দেওয়া হয়। আচ্ছা করে এতো ধনে পাতা বেশি দিলে অনেক কড়া একটা গন্ধ আসেনা।কি জানি। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল ধন্যবাদ আপনাকে।

খেয়ে দেখবেন খেতে অনেক মজা। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

গরম ভাতের সাথে আলু ভাজি খেতে আমার খুব ভালো লাগে। আর সেই আলু এতগুলো ধনে পাতা দিয়ে ভাজি করে খাওয়া যায় তা আমার জানা ছিল না। আমরা আলু ভাজি তে সামান্য পরিমাণ ধনে পাতা দিয়ে থাকি। আর আপনার রেসিপিতে যতটুকু ধনিয়া পাতা ঠিক ততটুকুই আলু ব্যবহার করা হয়েছে। তা দেখে মনে হচ্ছে আলু দিয়ে ধনেপাতার ভাজি খুবই সুস্বাদু হয়েছে। খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

নতুন ভাবে তৈরি করে দেখলাম। তবে খেতে অনেক মজা হয়েছিল। আপনাকে আমি ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

মাত্র ২০ মিনিটের অসাধারণ রেসিপি ছিলো। সত্যি বলতে এটা আর কাছে ইউনিক ছিলো। কারন ধনে পাতা খাই তবে আমরা এতো দেই না। যাই হোক এমন নতুন নতুন রেসিপি আরো চাই ভাই জান।

আপনাকে অনেক ধন্যবাদ। চেষ্টা করব ইউনিক রেসিপি দেওয়ার। আশা করি সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

ধনেপাতা দিয়ে তরকারি রান্না করলে আলাদা একটা টেস্ট পাওয়া যায়। আমার আম্মার প্রায়ই ধনেপাতা দিয়ে তরকারি রান্না করেন ।যা খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।ধনেপাতা দিয়ে আলু ভাজি রেসিপি সুন্দরভাবে দেখিয়েছেন ।দেখতে খুবই লোভনীয় লাগছে ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধনেপাতা দিয়ে রান্না করলে আসলেই অন্যরকম
স্বাদ পাওয়া যায়। সেটি খেতে অনেক মজাদার হয়ে থাকে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে ধুনেয পাতার রেসিপি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে আমার কাছে এই ধরনের রেসিপি খেতে খুবই ভালো লাগে। ধুনের পাতা যেকোনো তরকারি ভেতর পাওয়ার দিলে স্বাদের পরিমাণ বেড়ে যায় ।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

আসলেই ধনেপাতা যে কোন তরকারিতে দিলে সেটি খেতে অনেক মজা লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য প্রকাশ করে আমার সাথে থাকার জন্য।

 2 years ago 

খুব ইউনিক একটি রেসিপি আপনি আজকে তৈরি করেছেন।আলু দিয়ে ধনেপাতা রেসিপি কখনো আমার খাওয়া হয়নি।আপনি চমৎকারভাবে রেসিপিটি তৈরি করে প্রত্যেকটি ধাপে ধাপে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। এবং আপনার রান্নাটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।অনেক ধন্যবাদ দাদা আপনাকে এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

হ্যা আপু এটি খেতে অনেক মজা হয়েছিল। এর স্বাদ ও একটু ভিন্ন হয়েছিল। সব মিলিয়ে অসাধারণ হয়েছিল।

 2 years ago 
আলু দিয়ে ধনে পাতা রেসিপি আমি কখনো খাইনি। আমার কাছে আপনার এই রেসিপি দেখে খুবই ভালো লেগেছে।মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে। রেসিপির প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

খেয়ে দেখবেন খেতে অনেক মজা। আর এটি খেতে অনেক মজা হয়েছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

এতগুলো ধনেপাতা দিয়ে কি অসাধারণ একটি রেসিপি তৈরি করলেন। আলু আর ধনেপাতা দিয়ে তৈরি করার রেসিপি আমার কাছে খুব ইউনিক মনে হল। আগে কখনো এতগুলো ধনেপাতা একসাথে রান্না করা খাওয়া হয়নি। আপনার তৈরি করার রেসিপি দেখে মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। ভাবতেছি একবার বাড়িতে তৈরি করে দেখব কেমন হয়। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🥰🥰

ধনেপাতায় বেশি দিলে খেতে অনেক মজা লাগে। তাই এত পরিমাণে দিয়েছিলাম। আপনাকে অনেক ধন্যবাদ আর আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 
ধনেপাতা আমার অনেক প্রিয়। কারণ সেকোনো মাছের তরকারিতে এই পাতা অনেকাংশে স্বাদ বৃদ্ধি করে। তাছাড়া যেকানো ভাজিতে এই ধনেপাতা কার্যকরী ভূমিকা পালন করে। আমার কাছে আপনার রেসিপি ইউনিক লেগেছে। আর অনেক আকর্ষনীয় লাগছে আপনার রেসিপিটি। আরো এমন রেসিপি দেখতে চাই।

ধনেপাতা আমারও অনেক প্রিয়। আর এটি খেতে অনেক মজা লাগে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74