আমার তৈরি প্রথম ম্যান্ডেলা আর্ট।। ১০ % প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমি ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি।আজ আমি আবারো উপস্থিত হয়েছি নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আমার তৈরির করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220119_153856.jpg

দুপুর বেলা বাড়ি থেকে বের হওয়ার পর ভাবতেছি আজকে কি পোস্ট করা যায়।কারণ রাত শেষে দিন আসার সাথে সাথে পোস্ট করার চিন্তা মাথায় আসে।তাই নিজেকে সেই ভাবে প্রস্তুত করতে হয়।তাই আমি আজকে ভাবলাম সবাই তো ম্যান্ডেলা আর্ট করে। আমি ও তো ট্রাই করতে পারি একটু। তাই আমি ও একটু ট্রাই করলাম আঁকার। জানি তেমন ভালো আর্ট করতে পারি নাই।তবে একটু চেষ্টা করলাম।আশা করি আপনাদের কিছু ভালো লাগবে।
তো চলুন শুরু করা যাক,,,


প্রয়োজনীয় উপকরণঃ

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • স্কেল
  • রাবার
  • কাটার


আর্ট করার পদ্ধতিঃ




ধাপঃ১




IMG20220119143756.jpg

প্রথমে আমি হাতের কাছে সব কিছু গুছিয়ে নেই।যেমন খাতা, কলম, পেন্সিল ইত্যাদি যা প্রয়োজন তা গুছিয়ে নেই। যাতে করে আঁকার সময় কোনো সমস্যা না হয়।

ধাপঃ২




IMG_20220119_214102.jpg

তারপর আমি প্রথমে ম্যান্ডেলার আর্ট এঁকে নেই।আঁকার সময় অনেক কষ্ট করে লাভ টা এঁকেছিলাম।বারবার বাঁকা হচ্ছিল আর আমি ততবার তা ঠিক করপ এঁকে ছিলাম।অনেক বারের পরে আমি লাভ আঁকতে সফল হই।আর লাভের চারপাশে একটু গাঢ় করে নেই।

ধাপঃ৩




IMG20220119144957.jpg

IMG20220119145145.jpg

তারপর আমি লাভের উপরে একটি ফুল এঁকে নেই।আর ফুলটিকে সত্যি কারের ফুল বানানোর জন্য একটু একটু গাঢ় রং করে নেই।

ধাপঃ৪




IMG20220119145618.jpg

তারপর আমি ফুলের চারপাশে পাতা এঁকে নেই।আর এগুলোকে ও একটু গাঢ় রং করে নেই।

ধাপঃ৫




IMG_20220119_215451.jpg

IMG20220119150745.jpg

তারপর আমি লাভের পাশে আরো একটি ফুল এঁকে নেই।আর সেগুলো ও গাঢ় করে তার উপরে আরো একটি ফুল এঁকে নেই।আর তার সাথে তাতে ও পাতা এঁকে নেই।

ধাপঃ৬




IMG20220119151301.jpg

পাতা আঁকার পর নিচে একটি বাকা করে ডিজাইন এঁকে নেই। আর একটু গাঢ় করে নেই।

ধাপঃ৭




IMG20220119151802.jpg

তারপর লাভের অপর পাশে আরো একটি ফুল এঁকে নেই আর তাতে ও পাতার সাথে কয়েকটি ছোট ছোট কালো কালো ডিজাইন করে নেই।

ধাপঃ৮




IMG20220119152239.jpg

এভাবে অপর পাশে আরো একটি ফুল এঁকে নেই। আর তাতে ও পাতা এঁকে নেই। আর ভালো করে চার পাশ টা একটু পরিষ্কার করে নেই।

ধাপঃ৯




IMG20220119153449.jpg

IMG_20220119_221738.jpg

ফাইনালি আমার ম্যান্ডেলা সম্পূর্ণ হয়।

ধন্যবাদ সবাই। এতোক্ষণ আমার সাথে থাকার জন্য। আবার কালকে উপস্থিত হবো নতুন কোনো পোস্ট নিয়ে ততক্ষণ পযন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন।

Sort:  
 3 years ago 

প্রথম ম্যান্ডেলা আর্টি হিসাবে অসাধারন আর্ট করেছেন ভাইয়া। সত্যি অনেক অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপের সুন্দর ভাবে বিবরণ দিয়েছেন এতে বুঝতে সুবিধা হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

আপনাকে ও ধন্যবাদ আমার পাশে থাকার জন্য। আর শুভ কামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আপনার ড্রয়িং টি অনেক সুন্দর হয়েছে । প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ড্রয়িং আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সব সময় এভাবে পাশে থাকবেন এই কামনাই করি।

 3 years ago 

খুব সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার খুব ভালো লেগেছে আপনার এই অংকটি। আপনি এই ভাবে চেষ্টা করে যান অবশ্যই ভালো করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনাকে। আর অবশ্যই আরো ভালো কিছু আঁকার চেষ্টা করব।

 3 years ago 

নতুন হলেও খুব ভালো ম্যান্ডেলা আর্ট করেছেন।প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া।এগিয়ে যান আরো ভালো পারবেন আপনি।

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

এটিকে ঠিক ম্যান্ডেলা আর্ট বলে কিনা বুঝতে পারছিনা। যাইহোক আপনার আর্টটি কিন্তু চমৎকার হয়েছে। আপনার এই আর্টটি দিয়ে হাতে মেহেদি দিলে খুব ভালো লাগবে দেখতে। আপনি খুব সুন্দর করে আর্ট এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

আমি ও তেমন জানি না আপু আর্ট সম্পর্কে এটি ম্যান্ডেলা হতে ও পারে আবার নাও পারে।ভালো লেগেছে তাই করেছি। আর আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ম্যান্ডেলা আর্ট টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের আপনার ম্যান্ডেলা চিত্রটি শেয়ার করেছেন। আশা করি ওভাবেই প্রতিনিয়ত আমাদের মাঝে সুন্দর আর্ট শেয়ার করবেন। আপনাএ জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 
বাহ্!আপনার তৈরি প্রথম আমার তৈরি মান্ডালা আর্টটি সত্যিই অসাধারণ হয়েছে যা দেখে আমি অভিভূত হয়েছি অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো আপু।আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার প্রথম ম্যান্ডেলা আর্ট এত সুন্দরভাবে করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক দক্ষতার সাথে করেছেন বোঝাই যাচ্ছে। অনেক নিখুঁতভাবে অঙ্কনটি করেছেন এবং প্রত্যেকটি ধাপ উপস্থাপন করে দেখিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর আর্ট তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ আপু।শুভ কামনা আপনার জন্য

 3 years ago 

প্রথমবার হলেও দেখে বোঝার উপায় নেই প্রথমবার। প্র্যাকটিস চালিয়ে যান এর থেকেও ভালো ভালো মেন্ডেলা আমাদের উপহার দিন। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

প্রথমবারে দেখছি বাজিমাত করে দিয়েছেন ম্যান্ডেলা আর্ট করে। বেশ ভালো আপনার হাতের কাজ। লেগে থাকুন। আরো ভালো কিছু হবে সামনে। ।

ধন্যবাদ আপু এভাবে পাশে থেকে সামনে এগিয়ে যাওয়ার উৎসাহ দেওয়ার জন্য। শুভ কামনা রইলো আপনার প্রতি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24