মেহেদি ডিজাইন অংকন || ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবার উপস্থিত হয়েছে আপনাদের সাথে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আমার তৈরি করা আরেকটি আর্ট শেয়ার করব। জানিনা কতটা সুন্দর করে আর্ট করতে পেরেছে কিনা। তবুও চেষ্টা করেছি সুন্দর করে আট করার জন্য। চলুন কিভাবে আমি এই আর্ট টি অংকন করেছি।

IMG_20220129_172152.jpg


প্রয়োজনীয় উপকরণ:

  • কাগজ
  • কলম
  • পেন্সিল
  • রাবার
  • কাটার


আর্ট করার পদ্ধতি:


ধাপঃ১

IMG20220128140547.jpg

প্রথমে হাতের কাছে সব কিছু যেমন কাগজ কলম পেন্সিল সবকিছু গুছিয়ে নেই। যাতে ছবি অংকন করার সময় কোন কিছু খুঁজতে না হয়।
ধাপঃ২

IMG20220128141343.jpg

তারপর আমি খাতার মাঝখানে একটি ছোট্ট গোল অঙ্কন করে নিয়ে তাতে পেন্সিল দিয়ে গাঢ় রং করে নেই।
ধাপঃ৩

IMG20220128141724.jpg

তারপর আমি সেটিকে কয়েকটি পাতা দিয়ে একটি ফুল তৈরি করে নেই।
ধাপঃ৪

IMG20220128141849.jpg

তারপর সেটাকে ফুলের রূপান্তরিত করার জন্য পাতার মাঝখানে কিছু দাগ দিয়ে দেই।
ধাপঃ৫

IMG20220128142916.jpg

তারপর আমি ফুলের অপর পাশে একটি একটি করে মোট তিনটি পাতা অঙ্কন করে নেই।
ধাপঃ৬

IMG20220128144400.jpg

তারপর আরো দুটি পাতা অংকন করার পর সে গুলোকে হালকা করে পেন্সিল দিয়ে রং করে নেই যাতে দেখতে আসল পাতার মত লাগে।
ধাপঃ৭

IMG20220128144820.jpg

তারপর আমি পাতাগুলোর অপরপাশে আগের ফুলের মত আরো একটি ফুল অংকন করে নেই।
ধাপঃ৮

IMG20220128144820.jpg

তারপর আমি ফুলের অপর পাশে গাছের ডাল অঙ্কন করে নেই তাতে উপরে ফুলের কলি আঁকতে পারি।
ধাপঃ৯

IMG20220128145807.jpg

তারপর উপরে যে ডাল অঙ্কন করেছিলেন তাতে একটি কলি অঙ্কন করে নেই।
ধাপঃ১০

IMG20220128150441.jpg

তার অপর পাশে আরও একটি কলি অঙ্কন করে সেগুলোতে পেন্সিল দিয়ে একটু রং করে নেই।
ধাপঃ১১

IMG20220129163304.jpg

আঁকার পর চারদিকে পেন্সিল দিয়ে একটু ঘসা মাজা করে নেই রাবার দিয়ে চারদিকে পরিষ্কার করে নেই। আর ফাইনালি আমার তৈরী হয়ে যায় আরেকটি আর্ট।

IMG_20220201_222701.jpg

ধন্যবাদ সবাইকে এত সময় আমার সাথে থেকে ধৈর্যের সাথে আমার পোস্টটি পড়ার জন্য। আজ আর নয় আবার কালকে দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার মেহেদী ডিজাইন অঙ্কন দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে ডিজাইন করেছেন। আপনার ডিজাইন করা দেখেই বুঝা যাচ্ছে আপনার আর্টের হাত কত টা পাকা। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর আর্ট ডিজাইন আপনার কাছ থেকে দেখতে পারবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার ভালো লেগেছে এটা শুনে অনেক খুশি লাগলো

 2 years ago 

ভাই আপনার অংকন করা ফুল, ফুলের পাতা এবং ফুলের শাখাটি অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দরভাবে সমগ্র অঙ্কন সম্পন্ন করেছেন। চিত্রটি অঙ্কন করার পদ্ধতিগুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা ও শুভকামনা রইল।

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মেহেদির ডিজাইনটা তো অসাধারণ দেখাচ্ছে। এমনিতেই মেহেদি ডিজাইন গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার মেহেদির ডিজাইনের আর্ট টাও আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনার মেহেদির ডিজাইনের আর্ট টাও আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো

আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য।

 2 years ago 

দারুন একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন ভাই। ফুলগুলোর সঙ্গে সঙ্গে ফুলের পাতা এবং শাখা টিকেও দেখতে খুব সুন্দর লাগছে। চিত্রটি অঙ্কন করার পদ্ধতিগুলোও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। শুভেচ্ছা এবং ভালোবাসা অবিরাম।

ধন্যবাদ ভাইয়া আপনাকে। পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি মেহেদি ডিজাইন এর অংকন আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই মেহেদি ডিজাইন টা আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার তৈরি করা মেহেদি ডিজাইন টি দেখতে অনেক সুন্দর লাগতেছে । বলতেই হয় আপনার হাতে জাদু রয়েছে । হাতে জাদু না থাকলে কেউ এরকম মেহেদির চিত্র অঙ্কন করতে পারবে না । তাছাড়া আপনি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

বলতেই হয় আপনার হাতে জাদু রয়েছে|

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারন একটি মেহেদির ডিজাইন অংকন করেছেন আপনি ভাই। খুবই চমৎকার হয়েছে।ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা।

আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার তৈরি করা মেহেদি ডিজাইন অংকন টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

ধন্যবাদ আপনাকে এভাবে পাশে থেকে সুন্দর গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে মেহেদি ডিজাইন অংকন করেছেন। পেন্সিল দিয়ে খুব সহজেই এঁকে ফেললেন। খুব সুন্দর হাতের কাজ আপনার। ধন্যবাদ আপনাকে।

খুব সুন্দর হাতের কাজ আপনার|

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59190.13
ETH 3187.58
USDT 1.00
SBD 2.45