রাগান্বিত সিংহের মুখ।। ১০% প্রিয় লাজুক খাঁক 💗


হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে আমার আরও একটি আর্ট নিয়ে। আজকে আমি আপনাদের সাথে একটি রাগান্বিত সিংহের মুখ অঙ্কন করে দেখাবো। জানিনা কতটুকু সুন্দর করে আর্ট করতে পেরেছি। কিন্তু চেষ্টা করেছি সুন্দর করে আর্ট করা। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক,,

IMG_20220222_132830.jpg

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ:
  • কাগজ
  • কলম
  • পেন্সিল
  • রাবার
  • কাটার
  • মার্কার পেন


arabesko.ru_13-1.png

আর্ট করার পদ্ধতি

IMG20220222115914.jpg

প্রতিবারের মতো এবারও আমি আমার হাতের কাছে সবকিছু গুছিয়ে নেই যাতে আর্ট করার সময় কোন সমস্যা না হয়। কারণ আর্ট করার সময় কোন কিছু হারিয়ে গেলে বা খুজে না পেলে আর্ট করার মন-মানসিকতা হারিয়ে যায় |

স্টেপঃ ১

IMG20220222120739.jpg

প্রথমে আমি সিংহের দুটি চোখ ও নাক ভালো করে এঁকে নেই। চোখগুলো যেন ভালো করে বোঝা যায় সেদিকে ভালো করে লক্ষ্য রাখতে হবে।

qara-xett.png

স্টেপঃ২

IMG20220222121151.jpg

তারপর আমি সিংহের দাঁতের চোয়াল ও তার নিচের দিকের পশম এঁকে নেই।

qara-xett.png

স্টেপঃ৩

IMG20220222121200.jpg

তাপস এগুলোকে একটু ভালো করে গাঢ় রং করে নেই পেন্সিল দিয়ে।

qara-xett.png

স্টেপঃ৪

IMG20220222121541.jpg

তারপর আমি সিংহের প্রথম যে পাশে পশম এঁকেছিলাম তার বিপরীত পাশে ঐরকম ভাবে কিছ পশম এঁকে নেই।

qara-xett.png

স্টেপঃ৫

IMG20220222122522.jpg

তারপর আমি সিংহের চোয়ালের নিচে একপাশে ভালো করে পশম এঁকে নেই।

qara-xett.png

স্টেপঃ৬

IMG20220222123724.jpg

তারপর অপরপাশে ঠিক একইভাবে পশমগুলো আঁকাবাঁকা করে কে এপাশে এনে মিল মিল রেখে দেই।

qara-xett.png

স্টেপঃ৭

IMG20220222124326.jpg

এভাবে সিংহের চারদিকে আর্ট করার সময় যে ভুলগুলো হয়েছিল রাবার দিয়ে সেগুলো মুছে নিয়ে সিংহের একটি স্কেচ কমপ্লিট করে নেই।

qara-xett.png

স্টেপঃ৮

IMG20220222125016.jpg

তারপর আমি মার্কার পেন টা হাতে নিয়ে প্রথমে চোখ ও নাক মার্কার দিয়ে কালো রং করে নেই।

qara-xett.png

স্টেপঃ৯

IMG20220222125617.jpg

তারপর নিচের দিকের পশম, চোয়াল ও দাঁতের আশেপাশে ভালো করে রং করে নেই।

qara-xett.png

স্টেপঃ১০

IMG20220222130659.jpg

এরপর আমি নীচের দিকের পশমে রং করতে শুরু করে দেই।

qara-xett.png

স্টেপঃ১১

IMG20220222131356.jpg

তারপর মাথার উপরের দিকের পশমে রং করে নেই।

qara-xett.png

স্টেপঃ১২

IMG_20220222_132752.jpg

এভাবে সবগুলো পশম রং করে নিয়ে আমার রাগান্বিত সিংহ আঁকা সম্পন্ন করে দেই। আর নিচে ছোট করে আমার নাম লিখে দেই। আর এভাবেই সম্পূর্ণ হয়ে যায় আমরা আরও একটি আর্ট।

qara-xett.png

ধন্যবাদ সবাইকে। এত সময় আমার সাথে থাকার জন্য এবং প্রতি সহকারে আমার পোস্টটি পড়ার জন্য। আবার কালকে দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ সুন্দর থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

রাগান্বিত সিংহের মুখ দেখে ভয় পেলাম ভাই নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

রাগান্বিত সিংহের মুখ দেখে ভয় পেলাম ভাই নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন

আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রাগান্বিত সিংহের মুখচিত্র অংকন সত্যিই অসাধারণ হয়েছে ।আপনি এতো সুন্দর করে সিংহের মুখচিত্র অঙ্কন করেছেন যেটা দেখে মুগ্ধ হয়ে গেলাম ।আপনার চিত্র অঙ্কনের দক্ষতা যথেষ্ট ভালো এভাবে অঙ্কন করতে থাকলে অনেক সফলতা পাবেন। সেটাই কামনা করি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

এভাবে অঙ্কন করতে থাকলে অনেক সফলতা পাবেন। সেটাই কামনা করি ।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মতামত প্রকাশ করার জন্য।

আপনি খুব সুন্দর করে এবং নিখুঁত ভাবে এঁকেছেন। দেখে খুবই ভালো লেগেছে। ধাপ গুলোও সুন্দর করে উপস্থাপন করেছেন। এবং খুব সুন্দর করে মুখটিকে হাইলাইট করেছেন। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু আপনাকে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 
ভাই আপনার আঁকা রাগান্বিত সিংহের চিত্রটি চমৎকার হয়েছে। আপনি প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে বিস্তারিত উল্লেখ করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে একটি চিত্রাংকন একে তা আমাদের মাঝে ধারাবাহিকভাবে এত সুন্দর করে উপস্থাপন করার জন্য।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

চিত্রাংকন তুই আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। শুরু থেকে আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এ ধরনের চিত্রাংকন গুলো করতে অনেক অভিজ্ঞতা প্রয়োজন হয়। আমি একদিন চেষ্টা করেছি কিন্তু করতে পারিনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর মতামত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ সুন্দর তো, অনেক দক্ষতার সহিত রাগান্বিত একটি সিংহ অঙ্কন করেছেন ,আসলে এরকম ভালো ভালো কাজ প্রতিনিয়ত আপনার থেকে আশা করি। অনেক ধন্যবাদ আপনাকে, ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত প্রকাশ করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ হয়েছে ভাই আপনার রাগান্বিত সিংহের মুখের চিত্র। বেশ দারুণভাবে প্রতিটি ধাপ আবার উপস্থাপনা করেছেন। দেখে ভালো লাগলো।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

রাগান্নিত সিংহের মুখ আসলেই দেখতে রাগানিত্ব লাগছে অনেক।খুবই দক্ষতার সাথে অংকন টি করেছেন অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল। আশা করি সবসময় এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

ওয়াও ভাই আপনি এত চমৎকার ভাবে ড্রইং করতে পারেন এটি আমার জানা ছিল না । আপনি খুবই সুন্দর এবং নিখুঁতভাবে একটি রাগান্বিত সিংহের ড্রয়িং তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটি সত্যি অনেক প্রশংসনীয়। আপনার ক্রিয়েটিভিটি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়েছি আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও ভাই অসাধারণ, রাগান্বিত সিংহের মুখ আপনি আপনার নিপুন হাতের সাহায্যে দক্ষতার পরিচয় দিয়েছেন। আমার কাছে খুবই সুন্দর ও চমৎকার লেগেছে। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74