মুরগির মাংসের ভুনা রেসিপি || ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে মুরগির মাংসের ভুনা রেসিপি শেয়ার করব।

IMG_20220319_110809.jpg

মাংস পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়াই মুশকিল। আর সেই মাংস যদি নিজের পছন্দমত রান্না করা হয় তাহলে তার স্বাদ অতুলনীয় মনে হয়। তেমনিভাবে মাংস আমার অনেক প্রিয়। আর ভুনা করে এটি রান্না করলে তার স্বাদ মুখ থেকে যেতেই চায়না। যেন বারবার খেতে ইচ্ছে করে। আজকে আমি আমার পছন্দ মত এই মুরগির মাংস ভুনা রান্না করেছি ।আশা করি আপনাদের ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ
মুরগির মাংস১ কেজি
পিয়াজ২০০ গ্রাম
রসুন২ টা
শুকনো মরিচপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
হলুদপরিমাণ মতে
আদাকয়েক টুকরো
তেলপরিমাণ মতো

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

রান্নার পদ্ধতি:
ধাপঃ১

IMG20220318170226.jpg

প্রথমেই আমি মাংস গুলোকে ভাল করে ধুয়ে একটি প্লেটে রেখে দেই। কারণ আমি মাংস গুলো বাজার থেকে নিয়ে আসার সময় সেগুলো ভালো করে কেটে কুটে নিয়ে এসেছিলাম। যাতে বাড়িতে কোনো সমস্যা না হয়।

ধাপঃ২

IMG20220318170317.jpg

তারপর আমি রান্নার জন্য আমি পিয়াজ রসুন আর কিছু পরিমাণ আদা কেটে একটি প্লেটে রেখে দেই।

ধাপঃ৩

IMG20220318171553.jpg

এবার আমি মরিচগুলো একটি শিলপাটায় ভালো করে পিষে নেই।

ধাপঃ৪

IMG20220318171638.jpg

তারপর সেখানে প্রথমে দুই চামচ পরিমাণ হলুদ দিয়ে দেখি।

ধাপঃ৫

IMG20220318171654.jpg

তারপর সেখানে এক চামচ পরিমাণ মসলা সেখান দিয়ে দেই।

ধাপঃ৬

IMG20220318170907.jpg

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে দেয়। আর সেখানে সামান্য পরিমাণ তেল দিয়ে দেই।

ধাপঃ৭

IMG20220318170938.jpg

তারপর সেখানপ কেটে রাখা পেঁয়াজগুলো দিয়ে নাড়াতে থাকি।

ধাপঃ৮

IMG20220318171430.jpg

এভাবে কিছু সময় নাড়তে হবে যতক্ষণ না পর্যন্ত পেঁয়াজগুলো লাল লাল বর্ণ না হয়।

ধাপঃ৯

IMG20220318171729.jpg

পিয়াজ গুলো লাল লাল হয়ে গেলে সেখানে সে রাখা মরিচগুলো দিয়ে দেই । আর সেগুলো ভালো করে না নাড়তে থাকি।

ধাপঃ১০

IMG20220318172022.jpg

এগুলোকে এমনভাবে নাড়ি যেন দেখতে সেগুলো কোন চাটনির মতো লাগে।

ধাপঃ১১

IMG20220318172350.jpg

এভাবে কিছু সময় নাড়ার পর সেখানে মাংস গুলো এক এক করে ঢেলে দেই।

ধাপঃ১২

IMG20220318172811.jpg

তারপর একইভাবে নাড়তে থাকি।

ধাপঃ১৩

IMG20220318173854.jpg

এভাবে নাড়ার পর যখন দেখি এগুলো গাঢ় রং ধারণ করেছে।তখন মনে মনে ভেবে নেই য এগুলো খাওয়ার জন্য উপযোগী। তারপর পর একটু লবণ চেক করে নেই ঠিক আছে কি না।

ধাপঃ১৪

IMG20220318181230.jpg

চুলা থেকে নামিয়ে নেওয়ার আগে মাংসের উপর কিছু মসলা গুলো ছিটিয়ে দেই। যাতে করে এর স্বাদ একটু অন্য রকম হয়।

সবশেষে

IMG20220318181413.jpg

সবশেষে একটি ছোট বাটিতে পরিবেশন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সবাইকে। এই ছিল আমার আজকের রেসিপি। সবার কেমন গেলেছে কমেন্টর মাধ্যমে জানাবেন।আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে।ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনাই করি।

Sort:  
 3 years ago 

মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে তো খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে মুরগির মাংসের ভুনা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

হমমম ভাইয়া খেতে অনেক মজা হয়েছিল। আর আপনাকে আমি ধন্যবাদ এত সুন্দরভাবে মন্তব্য করার জন্য।

আপনার রেসিপিটি অনেক সুন্দর আর দেখতে অনেক দারুন লাগছে।মনে হচ্ছে গিয়ে সব গুলো খেয়ে ফেলিয়ে।রান্নার ধরনটি অনেক দারুণ।রান্নার সাথে সাথে বর্ণনা অনেক পরিস্পফুটিতে ভাবে ‍তুলে ধরছেন।অনেক শুভ কামনা রইল।

চলে আসেন ভাই একদিন আপনাকে খাওয়াবো রান্না করে। ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

খুবই সুন্দর এক মুরগির মাংসের ভুনা রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এই রেসিপি বানিয়েছেন তাই বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিলো। শুভকামনা রইলো আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মুরগির মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। মুরগির মাংসে যদি একটু ঝাল বেশি দিয়ে ভুনা করা হয় তাহলে এটা খেতে আরও কয়েকগুণ স্বাদ বেড়ে যায় । সুন্দর একটি রেসিপি পোষ্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

হমমম ভাইয়া মুরগির মাংস ভুনা রান্না করলে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে আপনার মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

মুরগির মাংস ভুনা খেতে খুবই মজা। মুরগির মাংস টা আমার অনেক পছন্দের। আপনার আজকে মুরগির মাংস ভুনা করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনার এই মুরগির মাংস ভুনা খুবই মজা হবে খেতে সেটাও বোঝা যাচ্ছে অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমার অনেক পছন্দের মুরগির মাংস ভুনা করে রান্না করা। শুভেচ্ছা রইল আপনার প্রতি ভাইয়া।

 3 years ago 

মুরগির মাংস পছন্দ করে না এমন মানুষ বোধহয় খুব কমই আছে।
মুরগি যেভাবে করেই রান্না করা হোক না কেন তা আমার কাছে খুবই সুস্বাদু লাগে। আপনি আজকে মুরগির দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। শুভেচ্ছা রইল আপনার প্রতি

 3 years ago 

মুরগির মাংস গুলো দেখে লোভ সামলাতে খুবই কষ্ট হচ্ছে ভাইয়া। সব সময় শুধু দেখি কিন্তু দাওয়াত পাইনাহ। যাইহোক অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি টি, দেখতে খুবই লোভনীয় হয়েছে। উপস্থাপনাও অনেক সুন্দর ভাবে করেছেন।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

সময় পেলে কোন একদিন চলে আসেন আপু। নিজের হাতে রান্না করে খাওয়াবো আপনাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের মাধ্যমে পাশে থাকার জন্য।

 3 years ago 

মুরগির মাংস আমার অনেক পছন্দের একটা খাবার। অন্যান্য মানুষের যে আমি মুরগির মাংস বেশি খেয়ে থাকি। এই দুপুরবেলা আপনার মুরগির মাংসের রেসিপি দেখে ভাই জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। বিশেষ করে কালারটা অনেক ভালো এসেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি মুরগির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার মুরগির মাংস রেসিপি ভুনা দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। মাংসের ভুনা কালার এতটা সুন্দর হয়েছে দেখে আর লোভ সামলানো যাচ্ছে না। আমার কাছেও মুরগির মাংস অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। সকাল-সকাল এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

এই মুরগির মাংসের ভুনা আমার কাছে সবচেয়ে বেস্ট লাগে। আপনাকে ও অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62690.68
ETH 2463.17
USDT 1.00
SBD 2.62