আন্তজার্তিক মাতৃভাষা দিবসে শহীদের স্মরণে চিত্র অংকন।। ১০% প্রিয় খাঁক

হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন কিছু নিয়ে।

আজ একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আমি বাঙালি আমি নিজেকে গর্বিত বোধ করছি যে আমি একজন বাঙালি। পৃথিবীতে একমাত্র জাতি হচ্ছে বাঙালি জাতি তারা কিনা শুধুমাত্র ভাষার জন্য যুদ্ধ করেছে। পৃথিবীতে আর কোন জাতি ভাষার জন্য যুদ্ধ করেনি। শুধুমাত্র বাঙালি বাংলা ভাষায় নিজেকে প্রকাশিত করার জন্য জীবন দিতেও পিছপা হয়নি। অকাতরে প্রাণ দিয়েছেন রফিক বরকত সালাম হাজারো মানুষ। তারা ইতিহাসে অমর হয়ে থাকবে তাদের আত্মত্যাগের জন্য।

IMG_20220221_224137.jpg

আজকে আমি আপনাদের সাথে আসার জন্য একুশে ফেব্রুয়ারি উপলক্ষে একটি চিত্র অঙ্কন করে দেখাবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • কলম
  • পেন্সিল
  • রাবার
  • কাটার
  • স্কেল
  • রং


🏵️তৈরীর পদ্ধতি🏵️

প্রতিদিনের মত আজকেও আমি আমার প্রয়োজনের জন্য জিনিসগুলো হাতের কাছে গুছিয়ে নেই। যাতে আর্ট করার সময় কোন সমস্যা না হয়।

IMG20220221130720.jpg

ধাপঃ১

IMG20220221130737.jpg

প্রথমে আমি একটি খাতা সোজা করে নেই।আর নিচের দিকে একটি লাইন আঁকাবাঁকা করে দেই।

ধাপঃ২

IMG20220221131043.jpg

তারপর আমি শহীদ মিনারের যে বড় পিলারটি থাকে সেটি প্রথমে এঁকে নেই।

ধাপঃ৩

IMG20220221131422.jpg

তারপর তার পাশে যে একটু ছোট করে পিলার থাকে সেটি এঁকে নেই।

ধাপঃ৪

IMG20220221131839.jpg

তারপর আমি তার ও পাশে ছোট করে আরো একটি পিলার এঁকে মোট তিনটি পিলার এঁকে নেই।

ধাপঃ৫

IMG20220221133031.jpg

তারপর আমি বাম সাইটের দুটি পিলারের সাথে একটি ছোট করে মানুষ এঁকে নেই। যে কিনা বাংলাদেশের পতাকা হাতে দৌড় দিচ্ছে।

ধাপঃ৬

IMG20220221133655.jpg

তারপর আমি অপর সাইটে একটি মিলিটারি এঁকে নেই। যে কিনা হাতে বন্দুক রেখে সামনে দৌড়ানো লোকটিকে গুলি করছে।

ধাপঃ৭

IMG20220221134042.jpg

তারপর আমি লোকটি ও মিলিটারির মাঝ বরাবর একটি সূর্য এঁকে নেই।

ধাপঃ৮

IMG20220221134057.jpg

তারপর আমি রং পেন্সিল গুলো হাতের কাছে নিয়ে নেই।

ধাপঃ৯

IMG20220221134455.jpg

প্রথমে আমি সূর্যের উপরে হলুদ রং দিয়ে রং করে নেই।

ধাপঃ১০

IMG20220221134802.jpg

তারপর আমি হলুদ রঙ্গের উপর ডিভ হলুদ রং করে নেই।

ধাপঃ১১

IMG20220221135322.jpg

তারপর উপরে আমি অরেন্জ রং করে নেই।

ধাপঃ১২

IMG20220221140509.jpg

তারপর আমি উপরের সবগুলো অংশে লাল রং করে নেই। শুধু মানুষ গুলো বাদে সব গুলোতে লাল রং করে নেই।

ধাপঃ১৩

IMG20220221140913.jpg

তারপর আমি মার্কার পেন দিয়ে শহীদ মিনার ও মানুষের দাগ গুলো একটু ভালো করে এঁকে নেই।

সর্বশেষ

IMG_20220221_144146-02.jpeg

তারপর আমি কালো রং দিয়ে মানুষ ও নিচের দিকে ভালো করে কালো রং করে নেই। আর সেই সাথে পতাকাতে ও রং করে নেই । আর তার পাশে ছোট করে আমার ইউজার নাম লিখে অংকন শেষ করে দেই।

ধন্যবাদ সবাইকে। এতো সময় ধরে আমার সাথে থাকার জন্য। আবার কালকে দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে ততক্ষণ পযন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

মোম রং দিয়ে আপনি খুব অসাধারণ ভাবে এই চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে আপনার আজকের এই চিত্রাংকন। শহীদদের স্মরণে এই বিশেষ দিনে আপনি বিশেষ চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। এত অসাধারন একটি চিত্র অংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে। এদিনটি চিরকাল অমর হয়ে থাক এই কামনাই করি ‌

 2 years ago 

প্রথমে আপনাকে ভাষা দিবসের আন্তরিক শুভেচ্ছা জানাই।সকল ভাষা শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

আপনি খুব সুন্দর করে মোম রং দিয়ে শহীদ মিনার চিত্রাংকন করেছেন। আপনার শহীদ মিনার টি দেখে খুবই ভালো লাগলো। এতো সুন্দর পোস্ট আমাদের মধ্যে শেয়ার করায় আপনাকে অন্তর অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
ওয়াও অসাধারণ চমৎকার। শহীদ দিবস উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি শহীদ মিনার তৈরি করেছেন ভাইয়া। দেখতে অপূর্ব সুন্দর লাগতাছে এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার দৃশ্যটি আমাকে একান্ত অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

আন্তজার্তিক মাতৃভাষা দিবসে শহীদের স্মরণে চিত্র অংকনটি অসাধারণ হয়েছে দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আপনি অনেক চমৎকার ভাবে একটি শহীদ মিনারের চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার এই অংকন এর মধ্যে বাংলাদেশের জাতীয় পতাকা হাতে রেখে দাঁড়িয়ে থাকার দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। সত্যিই আমি মুগ্ধ আপনার এরকম অংকন দেখে আপনি একদম একাত্তরের সেই স্মৃতির পেক্ষাপট আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। শহীদদের স্মরণে আপনার অংকন করা চিত্রটি যুক্তিযুক্ত ছিল। অংকন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

পৃথিবীতে একমাত্র জাতি হচ্ছে বাঙালি জাতি তারা কিনা শুধুমাত্র ভাষার জন্য যুদ্ধ করেছে।

আপনার চিত্রের মাধ্যমে এই বিষয়টি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আসলে আমি গর্বিত আমার এই ভাষার জন্য। আর শ্রদ্ধাভরে স্মরণ করি সেই সব বীর সেনাদের যাদের ত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন ভাষায় কথা বলতে পারছি। এতো সুন্দর একটি চিত্র আমাদের উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

বীর সেনারা যারা দেশের জন্য প্রাণ দিয়েছে তারা চিরকাল অমর থাকুক এই কামনাই করি। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাষার মাসে শহীদের স্মরণের খুব সুন্দর একটি অঙ্কন এঁকেছেন ভাই।খুব ভালো লেগেছে আমার কাছ থেকে।আর কালার কম্বিনেশন একদম দারুন বিশেষ করে কাল রং দারুন মানিয়েছে ছবিতে।এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আশা করি সবসময় এভাবে পাশে থাকবে। আপনার জন্য অনেক শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74