এসো নিজে করিঃ 3D ড্রয়িং(( স্টার)) //১০% প্রিয় @shy-fox


হ্যালো বন্ধুরা,,,


আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমি ও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।আজ আমি আবারো উপস্থিত হয়েছি আরো একটি 3D Drawing নিয়ে।আজকে আমি একটি স্টার অঙ্কন করেছি।আসলে আমি তেমন একটা আঁকতে পারি না। তবে ইদানিং একটু আঁকার চেষ্টা করতেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20211115_172656.jpg

স্টার



ড্রয়িংটি আঁকার জন্য প্রয়োজনীয় উপাদানঃ


  • কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • একটি মার্কার পেন
  • কাটার
  • স্কেল

ড্রয়িংটি আকার পদ্ধতিঃ


ধাপঃ১



IMG20211115144009.jpg

  • প্রথমে একটি সাদা কাগজ নিয়ে নেই।তারপর হাতের কাছে সব প্রয়োজনীয় জিনিস রেখে নেই।যাতে কোথায় খুজতে না হয়।


ধাপঃ২


IMG20211115144123.jpg

IMG20211115144259.jpg

  • তারপর স্টারটি আঁকার জন্য প্রথমে একটি পঞ্চভূজ এঁকেছিলাম।পঞ্চ ভূজটি যেন পাচটি অংশ সমান হয়।তা না হলে দেখতে একটু খারাপ লাগবে।


ধাপঃ৩


IMG20211115144912.jpg

IMG20211115145430.jpg

  • তারপর পঞ্চভূজের কোথায় কোথায় একটি করে লম্বা দাড়ি এঁকে নেই।তারপর সেই দাড়ির সোজা করে তার চেয়ে একটি বড় দাড়ি অঙ্কন করে নেই
    আসলে এই দাড়িগুলোই হবে স্টারটির কোন।


ধাপঃ৪


IMG20211115151331.jpg

IMG20211115151855.jpg

  • তারপর দাড়িগুলো করা শেষ করে অপর দাড়ির মাঝ বড়াবড় প্রত্যেকটি তে আরো একটি করে দাড়ি নেই।আঁকার সময় দাড়িগুলো একটু বাঁকা হয়েছিল তারজন্য সেগুলো স্কেল দিয়ে ভালো করে নিয়েছিলাম।তারপর ভালো করে রবার ব্যাবহার করে চারপাশটা পরিষ্কার করেছি।


ধাপঃ৫


IMG20211115152413.jpg

IMG20211115152707.jpg

  • আঁকা শেষ করে হাতে মার্কার কলমটি নিয়ে নেই।তারপর কলম দিয়ে একটি একটি করে পাশ ভালো করে রং করে নেই। রং করার সময় আমার হাত একটু কাঁপছিল। তাই আমি রং করার সময় স্কেল এর সাহায্য নিয়ে ভালো করে রং করেছি।তারপর চারপাশটা রং করা হলে আমি একটি রাবার নিয়ে আবার চারপাশটা একটু ভালো করে মুছে নেই।কারণ আঁকার সময় কয়েক জায়গায় ভুল হয়েছি।


ধাপঃ৬


IMG_20211115_172656.jpg

IMG20211115154647.jpg

  • আঁকা শেষ করে নিজের সাথে ছবিটি তুলেছিলাম।


নিজে সুস্থ থাকুন এবং নিজের পরিবারকে করোনা থেকে মুক্ত রাখুন।


ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

সত্যিই অনেক সুন্দর ছিল থার্ড ড্রইং। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার আঁকার ধরনটি অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ ভাইয়া। আপনি যে কষ্ট করে আমার পোস্টটি পড়েছেন সে জন্য আপনাকে আরো ধন্যবাদ জানাই।আর ভুল ত্রুটি হলে সুধরে দেওয়ার চেষ্টা করবেন।যেহেতু আমি নতুন

 3 years ago 

আপনার শুরুটা ভালই ছিল এভাবে চালিয়ে যান আশা করি আরও ভালো করতে পারবেন। আপনার থ্রিডি চিত্রাংকনটি বেশ ভালো লাগছে দেখতে। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া। তবে আঁকার চেষ্টা করতেছি মাত্র। আর পাশে থাকবেন।

আপনার 3 D ড্রইং টা দেখে অনেক ভালো লাগলো। সত্যিই এই চিত্র গুলো অনেক কঠিন হয়। তবে আপনি অনেক সুন্দর ভাবে এবং সহজভাবে স্থাপন করেছেন যা দেখে সহজেই অনেকে করতে পারবে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি।

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্ট টা পড়ার জন্য

 3 years ago 

আপনার থ্রিডি আর্ট আমার কাছে বেশ ভাল লেগেছে ।দেখে খুব সুন্দর লাগছে। অসম্ভব সুন্দর একটি আর্ট আপনি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু। আপনি আমার পোস্টটি পড়েছেন।তবে আমি তেমন একটা আর্ট করতে পারি না।তবে চেষ্টা করব আরো ভালো কিছু করার জন্য।

 3 years ago 

3D ড্রয়িং অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এই ধরনের ড্রইং গুলো আমার অনেক ভালো লাগে। তবে আমি কখনো এই অঙ্কনগুলো করিনি। আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার 3D ড্রয়িং স্টার অসাধারণ হয়েছে ভাই। সাথে উপস্থাপন করছেন অনেক সুন্দর। সব মিলিয়ে অসাধারণ ছিলো আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

3D আর্ট আমার কখনো করা হয়নি কিন্তু আপনার এই অংকনটা দেখে আমার ভীষণ ভালো লাগছে। এবং খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল

ধন্যবাদ আপু আমার যে আপনার কাছে ভালো লেগেছে তার জন্য আরো বেশি ধন্যবাদ

 3 years ago 

আপনার চিঠির আর্ট টি খুবই সুন্দর হয়েছে ।আমার কাছে আপনার আর্ট টি দারুন লেগেছে। আপনি খুব সুন্দর আর্ট করতে জানেন দেখেই বোঝা যাচ্ছে। থ্রিডি আর্ট করা খুবই কঠিন। কিন্তু সেটি আপনি খুবই দক্ষতার সঙ্গে করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার থ্রিডি ড্রয়িং করা টি খুব সুন্দর হয়েছে। এইভাবে স্টার তৈরি করলে দেখতে অনেকটাই থ্রিডি মনে হয। আর বুঝাই যাচ্ছে আপনি খুব নিখুঁতভাবে করেছেন। তবে ভাইয়া একটি কথা,তা হচ্ছে - আপনি যে আঁকছেন ওই অবস্থায় একটি দুটো ছবি তুলতে হবে অর্থাৎ আপনি আছেন আপনার হাত সহ একটি ছবি থাকতেই হবে, এটাই নিয়ম। পরবর্তীতে মনে রাখবেন। অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু।এর পরের বার থেকে ইনশাআল্লাহ দিব।

 3 years ago (edited)

আপনার অংকন টি খুবই দূর্দান্ত হয়েছে ভাইয়া। প্রতিটি ধাপ পরিস্কার ভাবে লিখেছেন। তবে যে কোন দুটি ধাপে আপনার হাত সহ ছবি তুলে পোস্ট করবেন। এটি নিয়ম ছবি অংকন পোস্ট গুলোর। আশা করছি পরবর্তীতে নিয়ম মেনে এমন সুন্দর সুন্দর ছবি শেয়ার করবেন। ধন্যবাদ এবং শুভ কামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57346.65
ETH 3107.45
USDT 1.00
SBD 2.40