ঈগলের মুখ অঙ্কন ||১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,,
আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমি ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি।আজ আমি আবারো উপস্থিত হয়েছি নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে ঈগল পাখির মুখ অঙ্কন করে দেখাবো।আজকে সারাদিন ব্যস্ত থাকার কারণে তেমন কোনো পোস্ট তৈরি করতে পারি নি।তাই সাধারণ ভাবে একটি ঈগলের মুখ অঙ্কন করে দেখাবো।আশা করি আপমাদের ভালো লাগবে ।

IMG_20220309_203328.jpg


প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার
  • মার্কার পেন


আর্ট করার পদ্ধতিঃ
ধাপঃ১

IMG20220309153935.jpg

প্রতিদিনের মতো আজকেও আমি আমার হাতের কাছে সব কিছু গুছিয়ে নেই। যাতে আর্ট করার সময় কোনো সমস্যা না হয়।

ধাপঃ২

IMG20220309154354.jpg

প্রথমে আমি একটি পেন্সিল হাতে নিয়ে ঈগলের চোখ ও ঠোঁটের কিছু অংশ একে নেই।

ধাপঃ৩

IMG20220309154714.jpg

তারপর আমি মাথার উপরের পাখনা গুলো ভালো করে পেন্সিল দিয়ে এঁকে নেই।

ধাপঃ৪

IMG20220309155001.jpg

তারপর পরে পিঠনের দিকের পাখনা গুলো আঁকতে শুরু করে দেই।

ধাপঃ৫

IMG20220309155627.jpg

এভাবে সবগুলো পশম এঁকে ঈগলের অঙ্কন সম্পূর্ণ করে নেই।

ধাপঃ৬

IMG20220309155930.jpg

তারপর আমি মার্কার দিয়ে ঈগলের মুখকে আঁকতে শুরু করে দেই।

ধাপঃ৭

IMG20220309160106.jpg

এভাবে মার্কার দিয়ে সমস্ত পেন্সিল স্কেচ টা কে মার্কার দিয়ে এঁকে নেই।

ধাপঃ৮

IMG20220309160216.jpg

তারপর আমি প্রথমে মার্কার দিয়ে ঈগলের ঠোঁট গুলো মার্কার দিয়ে রং করে নেই।

ধাপঃ৯

IMG20220309160413.jpg

তারপর মাথার উপরে মার্কার দিয়ে রং করে নেই।

ধাপঃ১০

IMG20220309160522.jpg

এর পরে পিছনের দিকের পাখনা গুলোতে রং করতে শুরু করে দেই।

ধাপঃ১১

IMG20220309161116.jpg

এভাবে পিছনের সবগুলো পাখনা গুলো রং করে ঈগলের আর্ট অঙ্কন করে নেই। আর পাশে ছোট করে ইউজার নাম লিখে অঙ্কন শেষ করে দেই।

ধন্যবাদ সবাইকে এতোক্ষণ সময় ধরে পাশে থাকার জন্য । আজ আর নয় আবার কালকে দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

ঈগলের মুখ অংকন বেশ দারুন ছিল ♥️
আপনি বেশ দক্ষতার সাথে এঁকেছেন ছবিটি।
আমি কিছুটা পরামর্শ দেবো তা হলো অংকনের জন্য একধরনের শক্ত কাগজ পাওয়া যায় যা দিয়ে অংকন করলে দারুন লাগে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

চেষ্টা করব ভাইয়া। আরে এত সুন্দর ভাবে উপদেশ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও, ভাই আপনি ঈগল পাখির মুখ টি আমাদের মাঝে অনেক সুন্দর হবে অঙ্কন করে দেখিয়েছেন । আমার কাছে কেন জানি না এই পোষ্টটা অনেক ইউনিক মনে হচ্ছে বেশ চমৎকার ছিল আপনার এই পোস্টটা। সব মিলিয়ে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে চিত্রাঙ্কন টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আমার অংকন টি আপনার কাছে ভালো লেগেছে সেটা জেনে অনেক খুশী হলাম। আশা করছি সব সময় পাশে থাকবেন

 2 years ago 

আপনার অংকন করা ঈগলের মুখটি অসাধারণ লাগতেছে ভাই। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার অংকন করা চিত্র টি। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপে বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। গুছিয়ে সুন্দরভাবে মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের অংকন আমার কাছে খুবই ভালো লাগে তবে আমি পারি না আকতে।

আপনার অংকন টি অনেক সুন্দর হয়েছে নিখুঁত ভাবে আপনি সম্পূর্ণ করেছেন কাজটি।

চেষ্টা করলেই সব কিছু করা সম্ভব। আর আপনাকে অনেক ধন্যবাদ পাশে থেকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার হয়েছে ভাইয়া,আপনার ঈগলের মুখ অংকন টি দেখে খুবই ভালো লাগলো। আপনার এই ঈগলের মুখটি দেখে মনে হচ্ছে এটি একটি রাগান্বিত ঈগলের মুখ। আবার আমার ধারণা ভুলও হতে পারে। তবে ভাইয়া, ঈগলের মুখ চিত্রাংকন টি খুবই চমৎকার হয়েছে। আর এই চিত্রাংকন টির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 
আমি একটা জিনিস খেয়াল করছি ঈগল পাখি আর দেশি মোরগের মাঝে একটা মিল আছে। আপনার ঈগলের মাথার চিত্রটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই গুরুত্ব দিয়ে চিত্রটি এঁকেছেন। আরো এমন চিত্র চাই।

চেষ্টা করব ভাইয়া নতুন কিছু দেওয়ার। আশা করতেছি সব সময় এভাবেই পাশে থাকবেন। আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার এই ধরনের ব্যতিক্রমধর্মী আর্ট গুলো দেখছি বেশ ভালোই হচ্ছে। মানতে হবে আঁকিবুকি তে আপনি বেশ পারদর্শী হয়ে উঠছেন। এবং আজকের আর্ট টিও অসাধারন ছিল আপনার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

আপনার সুন্দর একটা মন্তব্য আমার পরবর্তী আর্টের অনুপ্রেরণা। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে বেশ কয়েকটি ড্রয়িং করেছেন আমার চোখে পড়েছে। অসাধারণ ভাল ছিল আপনার ছবিগুলো একটা অন্যরকম ব্যাপার রয়েছে আপনার ড্রইং এর মধ্যে এভাবেই এগিয়ে যান এবং আমাদেরকে আরও সুন্দর সুন্দর ড্রইং উপহার দিন এই কামনাই রইল।

আপনার এত সুন্দর কমেন্ট আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। নিশ্চয়ই ভালো কিছু চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32