বসন্তের উল্লাসে । ১০%প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। প্রথমে আপনাদের কাছে আন্তরিকভাবে দুঃখিত প্রকাশ করছি যে গত কয়েকদিন ধরে অনেক ধরনের ব্যস্ততার কারণে তেমন একটা পোস্ট করতে পারিনি।

IMG20220214145728.jpg
লোকেশন

কয়েকদিন ধরে লক্ষ্য করছি যে ঠান্ডার পরিমাণ একটু কম। সকালে ঘুম থেকে উঠে দেখি একটু রোদ উঠেছে। তাছাড়া কয়েকদিন ধরে যে পরিমাণ ব্যস্ততার মাঝে আছি তা বলতে পারব না। যাই হোক চারদিকে সবাই যখন বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সবাই মাতামাতি করতেছে তখন আমি শুভ বসন্তের আনন্দে ব্যস্ত। সবাই সুপরিচিত ভাবে পালন করে 14 ই ফেব্রুয়ারি। এই ভালোবাসা দিবসে সবাই সবার প্রিয় মানুষকে লাল গোলাপের শুভেচ্ছা দিয়ে তাদের ভালোবাসার প্রমাণ দেয়। আমার জীবনে এরকম কেউ নাই তাই তাই আমি বসন্তকে বরণ করে নেওয়ার আনন্দে মেতে ওঠি।

IMG20220214145744.jpg
লোকেশন
আসলে আমি জানতাম না যে শুভ বসন্ত এসে গেছে। আমি আমার বন্ধুর কাছ থেকে শুভ বসন্তের কথা জানতে পারি। আসলে সেও আমার মত অভাগা। সেদিন বিকেলে আমরা হঠাৎ করে ঘুরতে বের হই । রাস্তায় গিয়ে তো চারিদিকে শুধু ফুলের দোকানের ফুলের দোকান। আর মেয়েরা মাথায় ফুলের মালা ও হলুদ শাড়ি পরে ঘুরে বেড়াচ্ছে । তারপর একটু এগিয়ে গিয়ে দেখতে পাই একটি বড় ফুলের দোকান সেখানে সবাই গিয়ে ফুল কিনতে। তাছাড়া ফুলের দোকান টা সুন্দর করে সাজানো হয়েছে। আর ফুলগুলোকে সুন্দর করে একটি বালটি তে রেখে বিক্রি করতেছে।

IMG20220214145721.jpg

IMG20220214145738.jpg
লোকেশন
আমি আবার সেখানে গিয়ে ফুলের দাম জিজ্ঞেস করলে আমার মাথা নষ্ট হয়ে যায়। কারণ এমনিতে তখন একটা ফুল কিনি 20 টাকার মধ্যে হয়ে যায়। আর আজকে ফুলের দাম 50 টাকা। তাই আর ফুল না কিনে সেখানে কয়েকটা ফটোগ্রাফি করলাম। আর কয়েকটা নিজের পিক তুলে নেই। কিছু সময়ের মধ্যে সেখানে অনেক মানুষ আছে তাদের ফুল কিনতে। আর এখানে সুন্দর করে সাজান শুভ বসন্ত লেখাটির কাছে সবাই ছবি তুলতে ব্যস্ত। যখন কয়েকটা মেয়ে সেখানে আসলো তখন আমরা সেখান থেকে চলে আসি।

IMG20220214145748.jpg

তারপর আমরা গিয়ে একটি দোকানে বসি। এবং কিছু নাস্তা করি নাই। তারপর আবার একটি নিশ্চয়ই করে কিছুক্ষণ ঘোরাঘুরি করি। কারণ বসন্তের বিকেলে ঘুরতে অনেক ভালো লাগতেছে। দুইজনে ঘুরাঘুরি করে সন্ধ্যার দিকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেই।

ধন্যবাদ সবাইকে এত সময় পাশে থাকার জন্য এবং আমার পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ার জন্য। আজ আর নয় আবার কালকে দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

লোকেশন না লিখে উৎস লিখেছেন কেন ?

ভাইয়া ভুলে লিখে ফেলেছিলাম।আর এ রকম কখনো হবে না।দয়া করে মাফ করে দিয়েন। আর আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বাহ, ফুল বিক্রেতার ব্যবসা আজকে তাহলে দারুন জমেছে 20 টাকার ফুল 50 টাকা 😇 ফুলের দোকান গুলো দেখতে সত্যিই অনেক চমৎকার লাগছিলো তাছাড়াও ফাল্গুনের এই দিনে মেয়েরা মাথায় চুল বেঁধে এবং হলুদ শাড়ি পড়ে ঘুরে বেড়ায় এটি আমাদের এলাকাতেও হয়। যাইহোক অনেক সুন্দরভাবে পোষ্ট আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। ❤️❤️❤️

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বসন্তকে নিয়ে দারুন লিখেছেন।সবারই বসন্তদিনে একান্ত সঙ্গী থাকে না।আর যদি বন্ধুরাই থাকে তাহলে একান্ত ব্যক্তির তেমন প্রয়োজন ও আসে না।যাইহোক,বসন্তের দিনে বন্ধুদের সাথে কাটানো মুহুর্ত সুন্দরভাবে উপভোগ করেছেন,সেই সাথে চমতকার স্থিরচিত্র ধারণ করেছেন।

আপনার মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বসন্ত বাতাসে সইগো, বসন্ত বাতাসে, বন্ধুর বাড়ির ফুলের গন্ধ, আমার বাড়ি আসে, সইগো বসন্ত বাতাসে.....। এটি একটি গান আপনার পোস্টটি দেখে মনে পড়ে গেল। আপনি নিজেকে অভাগা মনে করলে কি হবে, বসন্ত আপনাকে ঠিকই কাছে ডেকে নিয়েছে। বসন্তের দিনের মত সুন্দর হোক আপনার প্রত্যেকটি দিন এই কামনা করি।

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61